করোনাকালে পাশে থাকুন পার্টনারের! কীভাবে মজবুত করবেন সম্পর্ক?

করোনাকালে পাশে থাকুন পার্টনারের! কীভাবে মজবুত করবেন সম্পর্ক?

হাইলাইটস

  • এমন পরিস্থিতিতে দুঃখ, মনখারাপ হওয়া খুব স্বাভাবিক।
  • কিন্তু আমাদের সবাইকে চেষ্টা করতে হবে কীভাবে এই পরিস্থিতি কাটিয়ে ওঠা যায়।
  • আর এর জন্য আমাদের একে অপরের পাশে থাকতে হবে

এই সময় জীবনযাপন ডেস্ক: কোভিড পরিস্থিতি ক্রমশই ভয়াবহ হচ্ছে। দেশ জুড়ে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে তিন লক্ষেরও বেশি। হাসপাতালে বেড, অক্সিজেনের জন্য হাহাকার এসব তো আছেই। প্রতিদিন আমাদের চারপাশে প্রচুর চেনা মানুষ আক্রান্ত হচ্ছেন। আচমকাই অনেককে হারাতে হচ্ছে আমাদের। সব মিলিয়ে মানুষের জীবন আজ বিপর্যয়ের মুখে। এমন পরিস্থিতিতে দুঃখ, মনখারাপ হওয়া খুব স্বাভাবিক। কিন্তু আমাদের সবাইকে চেষ্টা করতে হবে কীভাবে এই পরিস্থিতি কাটিয়ে ওঠা যায়। আর এর জন্য আমাদের একে অপরের পাশে থাকতে হবে। আপনার সঙ্গী কি কোভিডে আক্রান্ত? কিন্তু তাঁর পরিবারের কেউ কোভিডে আক্রান্ত? এরকম পরিস্থিতিতে আপনি অবশ্যই তাঁর পাশে থাকুন। সব সময় হয়তো উপস্থিত থাকা সম্ভব নয় তবে মানসিক ভাবে অবশ্যই পাশে থাকুন। আশ্বাস দিন। পজিটিভ কথা বলুন। এছাড়াও যা করবেন

অকারণে রাগারাগি নয়- অকারণে কেউ কারোর উপর রেগে যাবেন না। এই পরিস্থিতে দুজনেই মাথা ঠান্ডা রাখুন। একে অপরকে সব সময় ভরসা দিন। নিজেরা একে অপরকে বলুন সব ঠিক হয়ে যাবে। খুব তাড়াতাড়ি ভালো দিন আসছে।

আরও বেশি করে ভালোবাসুন- ভালোবাসার মানুষটি যখন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন তখন আরও বেশি করে তার খেয়াল রাখুন। তাঁকে আগলে রাখুন। যেটুকু করতে পারবেন সেটুকু অবশ্যই করবেন। তাঁকে খাবার বানিয়ে দিতে পারেন। সুন্দর কোনও গান রেকর্ড করে উপহার দিতে পারেন।

পজিটিভ থাকুন- সবসময় পজিটিভ থাকুন। মনকে শান্ত রাখুন। অযথা টেনশন নেবেন না। মনের দিক থেকে যত ভালো থাকবেন তত বেশি সুস্থ থাকবেন। নিজের ইচ্ছেমতো কাজ করুন। বিশ্রাম নিন। দেখবেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন।

কিছু ভালো মুহূর্তের কথা বলুন- এমন সময় নিজেদের কাটিয়ে আসা ভালো মুহূর্তগুলো মনে করুন। সেই মুহূর্তের কথা, ছবি শেয়ার করুন। সেই সঙ্গে প্ল্যান করুন সেরে উঠলে আগে কোথায় যাবেন। জীবনটাকে অন্যরকম ভাবে দেখুন। ভাবুন। দেখবেন এই সব কিছু অন্ধকার কাটিয়ে উঠতে পারবেন।

Lifestyle News in Bengali, লাইফস্টাইল খবর, Health Tips, Fashion Trends and Tips in Bangla
2021-05-11 00:25:36
Source link

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *