শরীর যেমন তেমনই ভালোবাসি! চমকে দেওয়া Weight Loss অভিজ্ঞতা অভিনেত্রীর

শরীর যেমন তেমনই ভালোবাসি! চমকে দেওয়া Weight Loss অভিজ্ঞতা অভিনেত্রীর

হাইলাইটস

  • দু বছর আগে ফুটফুটে দুই যমজ সন্তানের জন্মদিয়েছেন অভিনেত্রী।
  • ফ্ল্যাট বেলি এখন ভরে গিয়েছে অসংখ্য স্ট্রেচ মার্কে।
  • এই দুবছরে বেশ খানিকটা ওজন তিনি কমিয়েছেন

এই সময় জীবনযাপন ডেস্ক: কথায় বলে মা হওয়া কিন্তু মুখের কথা নয়। অনেক পরিশ্রম, অনেক কষ্ট করলে তবেই মা হওয়া যায়। কারণ এই সময়টা সব মেয়েকেই নানা রকম শারীরিক ও মানসিক পরিবর্তনের মধ্যে দিয়ে যেতে হয়। শরীর ক্রমশ ভারি হয়ে পড়ে। উঠতে বসতে সমস্যা হয়। এছাড়াও আরও হাজারো সমস্যা থাকে। এর কারণ হল এই সময় হবু মায়ের শরীরে ধীরে ধীরে হারমোন জনিত পরিবর্তন দেখা যায়। ফলে ওজন বেড়ে যায় অনেকখানিই। চোখের নীচে কালি পড়া, মুখে দাগ এসব তো থাকেই।

প্রসবের পর সমস্যা বাড়ে অনেকখানি। কারণ তখন সন্তানকে সময় দিতে হয় রাত দিন জেগে। ঘুম, খাওয়া ঠিকমতো হয় না। এছাড়াও এই সময় অনেকের ক্ষেত্রেই মানসিক সমস্যা বাড়ে। সম্প্রতি নিজের প্রেগন্যান্সি জার্নির কথা শেয়ার করেছেন অভিনেত্রী ছবি মিত্তল। দু বছর আগে ফুটফুটে দুই যমজ সন্তানের জন্মদিয়েছেন অভিনেত্রী। ফ্ল্যাট বেলি এখন ভরে গিয়েছে অসংখ্য স্ট্রেচ মার্কে। এই দুবছরে বেশ খানিকটা ওজন তিনি কমিয়েছেন। সেই সঙ্গে শরীরে এসেছে একাধিক পরিবর্তন। কিন্তু তাতে দমে যাননি অভিনেত্রী। বরং একটি ভিডিয়ো তিনি শেয়ার করেছেন সামাজিক মাধ্যমে। সেখানে খুব সুন্দর একটি বার্তা দিয়েছেন তিনি।
সেখানেই তিনি লেখেন,”ফিটনেস আমার প্যাশন। ডেলিভারির পর (Postpartum) পর ওজন কমে যাওয়া হল সাইড এফেক্টস। কিন্তু আমি আমার শরীরকে সমান ভাবে ভালোবাসি। কি ছিলাম আর কি হয়েছি তাই নিয়ে আমার বিন্দুমাত্র দুঃখ নেই। আমার দুই যমজ সন্তান আমাকে দু হাত ভরে দিয়েছে। ওরাই আমার পৃথিবী। আজকের দিনটি ভালো হোক। #postpartumweightloss”


ভিডিয়োর শেষে তিনি বলেন, এই পুরো পরিবর্তনটাই কিন্তু প্রাকৃতিক ব্যাপার। আর তাই তিনি সকলকে উৎসাহ দিতে চান যে , এই পরিবর্তন দেখে মুষড়ে পড়ার কিছু নেই।


ফিটনেস ফ্রিক ছবিকে প্রায়শই দেখা যায় ওয়ার্ক আউটের ভিডিয়ো আপলোড করেন। কখনও স্বামীর সঙ্গে কখনও দুই সন্তান আরেজা আর আরহামের সঙ্গে। তবে স্বামী আর সন্তানদের নানা ভাবে ব্যস্ত রাখেন তিনি। কখনও একসঙ্গে খেলাধূলো, কখনও শরীরচর্চা নানা ভাবেই মেতে থাকেন ছবি। তবে যাবতীয় নেগেটিভিটি থেকে সব সময় দূরে থাকতে চান ছবি। এমনকী সকলকেও তিনি সেই ভাবেই উৎসাহ দেন। জীবন সম্পর্কে সব সময় তিনি ইতিবাচক সিদ্ধান্তই নিয়ে এসেছেন। মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এসে তিনি পজিটিভিটির কথা বলেন। ‘আমার শরীর যেরকম ভাবেই থাকুক না কেন তা সুন্দর’- মন থেকে এসব মেনে নিতে পারলে আর কোনও অসুবিধা হয় না।



Health and Fitness Tips in Bengali শরীর-গতিক, Yoga and Exercise Tips in Bangla
2021-05-31 22:15:29
Source link

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *