আপনার রাশি – ফেব্রুয়ারী ০৬, ২০১০

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি। কাওসার আহমেদ চৌধুরী

মেষ Aries ২১ মার্চ—২০ এপ্রিল। ভর # ৬ >
এ সপ্তাহে আপনার মধ্যে কিছুটা দ্বিমুখী প্রবণতা কাজ করতে পারে। একবার মনে হতে পারে, ঘরের মধ্যে একা পড়ে থাকি। আবার মনে হতে পারে, ছুটে বেরিয়ে যাই। অর্থাত্ অস্থিরতা। এই সময়টায় স্বাভাবিকের চেয়ে বেশি কাজের বোঝা আপনার না নেওয়াই ভালো।
বৃষ Taurus ২১ এপ্রিল—২১ মে। ভর # ১ >
চিন্তাকে যতটা সম্ভব চালু রাখুন। চিন্তা মানে কিন্তু দুশ্চিন্তা নয়। একবার যদি আপনি সঠিক চিন্তার ওপর দাঁড়িয়ে যেতে পারেন তাহলে দেখবেন—জীবন সহজ হয়ে যাবে। কোন অবস্থায় লোকে আপনার কাছ থেকে কোন ধরনের কাজ বা আচরণ আশা করে, তাও ভেবে বের করুন। মানুষের আশার সমান হয়ে উঠতে পারলে আপনি যে স্বস্তি পাবেন, তা তুলনার অতীত।
মিথুন Gemini ২২ মে—২১ জুন। ভর # ৬ >
দায়িত্ব বা কাজ থেকে কিছুটা মুক্তি পাওয়ার জন্য মন ছটফট করতে পারে। আপনি যদি মুক্তি নিতে পারেন—আমার তো তাতে কোনো আপত্তি থাকার কথা নয়। দেখুন, কিছু একটা বন্দোবস্ত করা যায় কি না। মনের বিরুদ্ধে কোনো একঘেয়ে কাজ যে চালিয়ে যাওয়া যায় না তা আমিও স্বীকার করি। ফাঁকিবাজি ব্যাপারটা সব সময়ই যে খারাপ, তা নয় (বিকজ আমি নিজেও একজন গ্রেট ফাঁকিবাজ)।
কর্কট Cancer ২২ জুন—২২ জুলাই। ভর # ২ >
ঠান্ডাটা কমে গেলেই আপনি চাঙা হয়ে উঠবেন। আর কমে গেলে কী, কমে তো গেছেই। এখন যেটুকু আছে সেটুকু চলতি একুশে বইমেলার জন্য একান্তই উপযুক্ত। আপনি রাজধানীর বাইরের বাসিন্দা হয়ে থাকলে এখানে আগমনের প্রস্তুতি নিন। আমি ছাড়া এমন দিলখোলা দাওয়াত কিন্তু আর কেউ আপনাকে করবে না।
সিংহ Leo ২৩ জুলাই—২৩ আগস্ট। ভর # ১>
সদ্যবিবাহিত যুবক এক লোকের প্রশ্নের উত্তরে বললেন, ‘বউ এখনো ডেলিভারি লই নাই, মানে হ্যান্ডওভার এখনো হয় নাই আর কি।’ খুবই দুঃখের বিষয়, সন্দেহ নেই। যা-ই হোক প্রিয় সিংহ, আপনি কিন্তু আপনার প্রাপ্য যা, তা এ সপ্তাহেই পাবেন। বলা বাহুল্য, সবার প্রাপ্য বস্তু এক হবে না।
কন্যা Virgo ২৪ আগস্ট—২৩ সেপ্টেম্বর। ভর # ২ >
কন্যা জাতক-জাতিকাদের বেশির ভাগেরই দায়িত্ববোধ থাকে খুব বেশি। দেয়ারফোর, প্রায়ই তাঁদের ওপর বিরাট বিরাট দায়িত্ব চাপিয়ে দেওয়া হয়। এ সপ্তাহেও তা-ই হবে। বাট ডিয়ার কন্যা, আয়ত্তের বাইরে হলে এ সপ্তাহে তা সবিনয়ে প্রত্যাখ্যান করুন।
তুলা Libra ২৪ সেপ্টেম্বর—২৩ অক্টোবর। ভর # ২ >
ভ্রমণ আছে। আমার একটি স্বপ্নের ভ্রমণ আজও বাস্তব হতে পারেনি। এটি হচ্ছে একটি লোকাল রুট—১. ফ্রম ভেদরগঞ্জ টু ভূরুঙ্গামারী—ভায়া ভেড়ামারা। ২. ফ্রম ছাগলনাইয়া টু ছাতারপাইয়া—ভায়া দাগনভূঞা। প্রিয় তুলা, আপনিও বোঁচকা বেঁধে ভ্রমণে বের হোন, আর আমিও চেষ্টা করি।
বৃশ্চিক Scorpio ২৪ অক্টোবর—২২ নভেম্বর। ভর # ৭ >
আমার সাড়ে তিন-চার বছর বয়সে বাবার কর্মস্থল ছিল ময়মনসিংহ শহরে। বাবা একদিন আমাকে তাঁর অফিসে নিয়ে গিয়েছিলেন। হঠাত্ শুনলাম, তাঁর অফিস ঢাকায় চলে যাচ্ছে। সেই থেকে আর আমার দুশ্চিন্তার শেষ নেই। অত বড় ভবনটাকে কেমন করে উঠিয়ে ঢাকায় নিয়ে যাবে! প্রিয় বৃশ্চিক, এ সপ্তাহে আপনার সর্বোচ্চ বাস্তব বুদ্ধি প্রয়োগের মাধ্যমে কর্মসমাধা করুন।
ধনু Sagittarius ২৩ নভেম্বর—২১ ডিসেম্বর। ভর # ৯ >
‘তোর দরজার চৌকাঠের বাইরে বারো মাস দুঃখের জঞ্জাল জমে থাকে, অপমানের তপ্ত ছেঁড়া পাটি শুয়ে থাকে চিরকাল ঘরের মেঝেতে।’ কবিতায় এভাবে হয়তো অতিরঞ্জন থাকে। তিলকে বাড়িয়ে তাল করা হয়। আবার এমনও হতে পারে যে, জীবনেও সবটা দুঃখ কিংবা সুখ কিছুতেই যথেষ্ট প্রকাশ হয় না।…এ সপ্তাহে নিজেকে অতিরিক্ত প্রকাশের চেষ্টাই করবেন না।
মকর Capricorn ২২ ডিসেম্বর—২০ জানুয়ারি। ভর # ৩ >
একটা পরামর্শ দিই। এটাকে ফারসি ভাষায় বদ এবং ইংরেজিতে ব্যাড বলে ধরে নেবেন না। আপনি যে কাজেই থাকুন না কেন, এ সপ্তাহে ঝট করে কয়েক দিন ছুটি নিয়ে ফেলুন। তা ছাড়া কোনো অবস্থায়ই এখন কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন না।
কুম্ভ Aquarius ২১ জানুয়ারি—১৮ ফেব্রুয়ারি। ভর # ৯ >
ভুল বোঝাবুঝি হয়ে গেছে তো হয়ে যাক। তড়িঘড়ি সেটা শুধরে নেওয়ার দরকার নেই। এই মুহূর্তেই সংশোধন করতে গেলে ব্যাপার আরও খতরনাক অবস্থার দিকে চলে যাবে। কাজেই খানিকটা সময় নিন।
মীন Pisces ১৯ ফেব্রুয়ারি—২০ মার্চ। ভর # ৩ >
রাশিশাস্ত্র এমনিতেই বিজ্ঞান নয়। তার মধ্যে আবার ঢুকে গেছে ‘অপবিজ্ঞান’! অমুক রাশির সঙ্গে অমুক রাশির প্রেম-বিয়ে হলে জবরদস্ত জুটি হয়, এই রাশির সঙ্গে ওই রাশির জিন্দেগিতেও ভালো সম্পর্ক হয় না—ইয়ে সব বিলকুল ঝুট হ্যায়। এসব ‘কুসংস্কার’ মাথায় থেকে থাকলে ঝেড়ে ফেলে দিন। দ্বিধাহীনচিত্তে সবার সঙ্গেই মিশুন।

সূত্র: দৈনিক প্রথম আলো, ফেব্রুয়ারী ০৬, ২০১০

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *