হস্তমৈথুন ছাড়ার উপায় কী?

হস্তমৈথুন ছাড়ার উপায় কী?

নিয়মিত হস্তমৈথুন শরীরের জন্য ভালো। তবে এটা খুব বেশি করলে এবং সেই অনুপাতে শরীরের যত্ন না নিলে শারীরিক ও মানসিক ভাবে ক্লান্তি আসতে পারে। এটা যাতে নেশায় পরিনত না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। যাদের কাছে এটা নেশার মত মনে হয়, এবং মনে প্রাণে কমিয়ে দিতে চাইছেন, তাদের জন্য কিছু ব্যবস্থা করণীয় হতে পারে-

১. প্রথমেই মনে রাখতে হবে, হস্তমৈথুন বা স্বমেহন কোন পাপ বা অপরাধ নয়। এটা প্রাণীদের একটা স্বাভাবিক প্রক্রিয়া। এটা করে ফেলে কোন প্রকার অনুশোচনা, পাপ, বা অপরাধবোধে ভুগবেন না। এমন হলে ব্যাপারটা সব সময় মাথার মধ্যে ঘুরবে এবং এ থেকে মুক্তি পেতে আবার এটা করে শরীর অবশ করে ফেলতে ইচ্ছে হবে।
মনে রাখবেন আপনি মানুষ। আর মানুষ মাত্রই ভুল করে। এটা করে ফেলার পর যদি মনে করেন ভুল হয়ে গেছে তো সেজন্য অনুশোচনা করবেন না। নিজেকে শাস্তি দেবেন না। বরং দৃঢ় প্রতিজ্ঞ হোন যাতে ভবিষ্যতে মন শক্ত রাখতে পারেন।

২. যেসব ব্যাপার আপনাকে হস্তমৈথুনের দিকে ধাবিত করে, সেগুলো ছুড়ে ফেলুন, সেগুলো থেকে দূরে থাকুন।
যদি মাত্রাতিরিক্ত হস্তমৈথুন থেকে সত্যি সত্য মুক্তি পেতে চান তাহলে পর্ণ মুভি বা চটির কালেকশন থাকলে সেগুলো এক্ষুনি নষ্ট করে ফেলুন। পুড়িয়ে বা ছিড়ে ফেলুন। হার্ডড্রাইব বা মেমরি থেকে এক্ষুনি ডিলিট করে দিন। ইন্টারনেট ব্যবহারের আগে ব্রাউজারে প্যারেন্টাল কন্ট্রোল-এ গিয়ে এডাল্ট কন্টেন্ট ব্লক করে দিন।
কোন শারীরিক মিলন টয় থাকলে এক্ষুনি গার্বেজ করে দিন।
কোন কোন সময় হস্তমৈথুন বেশি করেন, সেই সময়গুলো চিহ্নিত করুন। বাথরুম বা ঘুমাতে যাওয়ার আগে যদি উত্তেজিত থাকেন, বা হঠাত কোন সময়ে যদি এমন ইচ্ছে হয়, তাহলে সাথে সাথে কোন শারীরিক পরিশ্রমের কাজে লাগে যান। যেমন বুকডন বা অন্য কোন ব্যায়াম করতে পারেন। যতক্ষণ না শরীর ক্লান্ত হয়ে যায়, অর্থাৎ হস্তমৈথুন করার মত আর শক্তি না থাকে, ততক্ষণ পর্যন্ত সেই কাজ বা ব্যায়াম করুন। গোসল করার সময় এমন ইচ্ছে জাগলে শুধু ঠাণ্ডা পানি ব্যবহার করুন এবং দ্রুত গোসল ছেড়ে বাথরুম থেকে বের হয়ে আসুন।
অলস মস্তিষ্ক শয়তানের কারখানা। সব সময় কোন না কোন কাজে ব্যস্ত থাকুন। আগে থেকে সারাদিনের শিডিউল ঠিক করে রাখুন। তারপর একের পর এক কাজ করে যান। হস্তমৈথুনের চিন্তা মাথায় আসবে না।
যারা একা একা সময় বেশি কাটায়, যাদের বন্ধুবান্ধব কম, দেখা গেছে তারাই ঘনঘন হস্তমৈথুন বেশি করে। একা একা না থেকে বন্ধুবান্ধবদের সাথে সময় কাটান। একা একা টিভি না দেখে বন্ধুদের সাথে কিছু করুন। বন্ধুবান্ধব না থাকলে ঘরে বসে না থেকে পাবলিক প্লেসে বেশি সময় কাটান।

৩. বসে না থেকে সময়টা কাজে লাগান। জীবনকে সৃষ্টিশীল কর্মকাণ্ড দিয়ে ভরিয়ে তুলুন। সব সময় নতুন কিছু করার দিকে ঝোঁক থাকলে হস্তমৈথুনের ব্যাপারটা মাথা থেকে দূর হয়ে যাবে। এই সাথে আরো সব বাজে জিনিসগুলোও জীবন থেকে হারিয়ে যাবে। নতুন ভাবে জীবনকে উপলব্ধি করতে পারবেন, বেঁচে থাকার নতুন মানে খুঁজে পাবেন।
সৃষ্টিশীল কাজে জড়িয়ে পড়ুন। লেখালেখি করতে পারেন, গান-বাজনা শিখতে পারেন, আঁকাআঁকি করতে পারেন, অথবা আপনি যা পারেন সেটাই করবেন।
নিয়মিত খেলাধূলা করুন। ব্যায়াম করুন। এতে মনে শৃঙ্খলাবোধের সৃষ্টি হবে। নিয়মিত হাঁটতে পারেন, দৌড়াতে পারেন, সাঁতার কাটতে পারেন, জিমে গিয়া ব্যায়াম করতে পারেন। বিকেলে ফুটবল, ক্রিকেট- যা ইচ্ছে, কিছু একটা করুন।
স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবার খাবেন। ফলমূল-শাকসবজি বেশি খাবেন।
নতুন কোন শখ বা হবি নিয়ে মেতে উঠুন। বাগান করতে পারেন, নিজের রান্না নিজে করতে পারেন, আরো কত কিছু আছে করার। আপনি যা করতে বেশি পছন্দ করেন, সেটাই করবেন। কিছুদিন পর আবার আরো নতুন কিছু করতে বা জানতে চেষ্টা করুন।
অফুরন্ত সময় থাকলে সামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ুন। দেশ ও দশের জন্য সেবামূলক কাজে জড়িত হোন।

৪. ধৈর্য ধরতে হবে। একদিনের একটা নেশা থেকে মুক্ত পাবেন, এমন হবে না। একাগ্রতা থাকলে ধীরে ধীরে যে কোন নেশা থেকেই বের হয়ে আসা যায়। মাঝে মাঝে ভুল হয়ে যাবে। তখন হতাশ হয়ে সব ছেড়ে দেবেন না। ভুল থেকে শিক্ষা নিয়ে আবার আগাতে হবে।
ভালো কাজ করলে নিজেকে নিজে নিজে পুরস্কৃত করবেন। ভালো কোন জায়গাত ঘুরতে যাবেন। ভালো কোন রেস্টুরেন্টে গিয়ে খেয়ে আসবেন। নিজেকে ছোট ছোট গিফট কিনে দেবেন এবং সেগুলো চোখের সামনে রাখবেন এবং মনে করবেন যে অমুক ভালো কাজের জন্য এই জিনিসটা পেয়েছিলেন।

৫. অপরের সাহায্য নিতে ভুল করবেন না। রাতের বেলা হস্তমৈথুন করলে কারো সাথে রুম শেয়ার করুন। বা দরজা জানালা খোলা রেখে আলো জ্বালিয়ে ঘুমান। যখন দেখবেন যে সব চেষ্টা করেও একা একা সফল হতে পারছেন না, তখন বন্ধুবান্ধব, পরিবার, ডাক্তার- এদের সাহায্য নেয়া যায়। এখানে লজ্জার কিছু নাই।

###########

কিছু টিপস:
১. ঘুমে সমস্যা হলে তখন সুগার ফ্রি মিন্টস্‌ বা ক্যাণ্ডি চিবাতে পারেন। হালকা কিছু খেলেও তখন উপকার হয়। তবে ঘুমিয়ে পড়ার আগে দাঁত ব্রাশ করে নেবেন।
২. কম্পিউটারে পর্ণ ব্লকিং সফটওয়ার ইনস্টল করে নিন। আজব একটা পাসওয়ার্ড দিয়ে রাখেন যাতে পরে ভুল যান। অথবা কোন বন্ধুকে দিয়ে পাসওয়ার্ড দিন। নিজে মনে রাখবেন না।
৩. কম্পিউটারে পর্ণ দেখতে দেখতে হস্তমৈথুন করলে কম্পিউটার লিভিং রুমে নিয়ে নিন যাতে অন্যরাও দেখতে পায় আপনি কী করছেন। এতে পর্ণ সাইটে ঢোকার ইচ্ছে কমে যাবে।
৪. হস্তমৈথুন একেবারেই ছেড়ে দিতে হবে না। নিজেকে বোঝাবেন যে মাঝে মাঝে করবেন। ঘনঘন নয়।
৫. যারা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ণ মুভি বা চটি নিয়ে বেশি আলোচনা করে, তাদেরকে এড়িয়ে চলুন।
৬. যখন দেখবেন খুব বেশি হস্তমৈথুন করতে ইচ্ছে হচ্ছে এবং নিজেকে সামলাতে পারছেন না, বাইরে বের হয়ে জোরে জোরে হাঁটুন বা জগিং করুন।
৭. সন্ধ্যার সময়ই ঘুমিয়ে পড়বেন না। কিছু করার না থাকলে মুভি দেখুন বা বই পড়ুন।
৮. ভিডিও গেম খেলতে পারেন। এটাও হস্তমৈথুনের কথা ভুলিয়ে দেবে।
৯. হস্তমৈথুনে চরম ভাবে এডিক্টেড হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন। লাইব্রেরি বা কফি শপে গিয়ে সময় কাটাতে পারেন।
১০. শারীরিক মিলনুয়াল ব্যাপারগুলো একেবারেই এড়িয়ে চলবেন। এধরনের কোন শব্দ বা মন্তব্য শুনবেন না।
১১. ছোট ছোট টার্গেট সেট করুন। ধরুন প্রথম টার্গেট টানা দুইদিন হস্তমৈথুন করবেন না। দুইদিন না করে পারলে ধীরে ধীরে সময় বাড়াবেন।
১২. যখন তখন বিছানায় যাবেন না। কোথাও বসলে অন্যদের সঙ্গ নিয়ে বসুন।
১৩. বাথরুম শাওয়ার নেয়ার সময় হস্তমৈথুনের অভ্যাস থাকলে যত তাড়াতাড়ি সম্ভব বাথরুম থেকে বের হয়ে আসতে চেষ্টা করুন।
১৪. যখনি মনে শারীরিক মিলনুয়াল চিন্তার উদয় হবে, তখনই অন্য কিছু নিয়ে চিন্তা করবেন।
১৫. মেয়েদের দিকে কুনজরে তাকাবেন না। তাদের ব্যাপারে বা দেখলে মন আর দৃষ্টি পবিত্র করে তাকাবেন। নিজের মা বা বোন মনে করবেন।
১৬. হাতের কব্জিতে একটা রাবারের ব্যান্ড লাগিয়ে নেবেন। শারীরিক মিলনুয়াল চিন্তার উদয় হলে তুড়ি বাজাতে পারেন, পা দোলাতে পারেন- এতে কুচিন্তা দূর হয়ে যাবে।
১৭. যতটা সম্ভব নিজেকে ব্যস্ত রাখুন।
১৮. যে কোন উপায়ে পর্ণমুভি আর চটি এড়িয়ে চলুন।
১৯. বন্ধুবান্ধব ও পরিবারের সবার সাথে বেশি সময় কাটান।
২০. ধ্যান বা মেডিটেশন করতে পারেন। যোগ ব্যায়াম করতে পারেন।
২১. নিজের পরিবারের কথা চিন্তা করবেন, আপনার সাথে যারা আছে তাদের কথা ভাববেন।
২২. বাড়িতে বা রুমে কখনো একা থাকবেন না।
২৩. কোনদিন করেন নাই, এমন নতুন কিছু করার চেষ্টা করুন।
২৪. উপুর হয়ে ঘুমাবেন না।
২৫. বিকেলের পরে উত্তেজক ও গুরুপাক খাবার খাবেন না।
২৬. গার্লফ্রেণ্ড বা প্রেমিকাদের সাথে শুয়ে শুয়ে, নির্জনে বসে প্রেমালাম করবেন না।
২৭. ফোনশারীরিক মিলন এড়িয়ে চলুন।

[আরো টিপস মনে এলে এখানে পরে আপডেট করা হবে। লেখাটি সবার মাঝে ছড়িয়ে দিন।]

193 thoughts on “হস্তমৈথুন ছাড়ার উপায় কী?

  1. অতিরিক্ত হস্তমৈথুন করলে কি বাবা হয়ার সম্ভবনা কমে যায়?

    1. অতিরিক্ত হস্তমৈথুন করলে কি বাবা হয়ার সম্ভবনা কমে যায় ???

      এবং বীর্য ঘন করার উপায় কি ??!?

      1. ১) হ্যাঁ, সম্ভাবনা কমে যেতে পারে।
        ২) ঘনঘন হস্তমৈথুন/সেক্স না করলে।

    2. আপনে কি এ বিষয়ে অভিজ্ঞ ডাক্তার নাকি হাতুরে ডাঃ প্লিজ বলেন,,,,,,???

      আমাদের সঠিক চিকিৎসা দরকার ,,,
      কারন হস্তমৈতন করার ফলে আমার ও মেয়েদের আকর্ষন কমে গেছে,,,এবং অনেক দুর্বলতা অনুভব করি,,,,

      কি করতে পারি আমরা ???

      1. আমাদের পরামর্শে কি কোনও ভুল-ভ্রান্তি পেয়েছেন?

        প্রতিবার সেক্স বা হস্তমৈথুনে ২০০-৩০০ ক্যালরির মত শক্তি ক্ষয় হতে পারে। তাই এসব করার পরপর কিছুটা ক্লান্তি অনুভব করা স্বাভাবিক। এই ক্লান্তি/শক্তি ক্ষয় আবার ঘুমিয়ে, খেয়ে, বিশ্রাম নিয়ে পূরণ করা যায়। কিন্তু এর ফলে যদি আকর্ষণ কমে যায় বা পরের দিকে শারীরিক দুর্বলতা দেখা দেয়, তাহলে বুঝতে হবে যে এটা মাত্রাতিরিক্ত করা হয়ে যাচ্ছে, এবং শরীর ফিটনেস হারাচ্ছে।
        পরিমিত হস্তমৈথুন বা সেক্স শরীরের জন্য ক্ষতিকর নয়, তবে মাত্রাতিরিক্ত হস্তমৈথুন ক্ষতিকর। এটা ছাড়ার নির্দিষ্ট কোনো চিকিৎসা আমাদের জানা নেই। এখানে নিজের ইচ্ছাশক্তি এবং কিছু পদ্ধতিই আসল।

  2. কি বলে যে ধন্যবাদ দেব আপনাদের। কি আশ্চর্য কাজ করেছেন। সত্যি বলছি, আমি অবিভুত। হাজার কোটি ধন্যবাদ আপনাদের। এই কাজের কারণে হাজার হাজার লোকের জীবন সুন্দর হয়ে উঠবে।

  3. আপনারা বরাবরই মিথ্যা কথা বলেন। হস্তমৈথন মহাপাপ এটা করা আর নিজেকে ধ্বংস করা সমান কথা। বাংলা হেলথকে বলছি আপনারা কোন ধর্মে পেয়েছেন হস্তমৈথন করা ভালো এতে কোন অপরাধ হয় না দয়া করে বলবেন কি………..

      1. ধর্ম নিয়া আলোচনা করেন্না তবুও বল্লেন কেন এটা পাপণা? আপনের এঈ একটা মিথ্যা কথা অনেক মানুষকেই এঈ পথে ণীয়ে আসবে। তাই মিথ্যা বলা বন্ধ করুন

      2. AFRIDI ROKON / ধর্ম কী বলে সেটা ধর্মের বিষয়। বিশেষ করে পাপ-পূন্যের বিষয়টা ধর্মের। কিন্তু অপরাধ জিনিসটা আইনের। আইনে হস্তমৈথুন করা অপরাধ- এমনটা কখনও শুনি নি। আর বিজ্ঞানের দিক থেকে হস্তমৈথুন যে একেবারে খারাপ তা বলা হয় না। তবে মাত্রাতিরিক্ত করলে সেটা শরীরের জন্য ক্ষতিকর হতে পারে।

    1. ভাই আপনাদের সব কিছুই ভাল লাগছে সদু পাপ না এই কথা টা ভাল লাগলনা
      দয়া করে মানুষ ভুল শিক্ষা দিবে না

      1. পাপ জিনিসটার সংজ্ঞা একেক দেশে একেক ধর্মে একেক রকম। আমরা কোন দেশ বা ধর্মের ভিত্তিতে কিছু বলি না। যা বলি সেটা সার্বিক মানুষের কথা ভেবেই বলি। ধর্মীয় বিষয়ে মতামত জানতে চাইলে সেটা ধর্মীয় গ্রন্থ বা ব্যক্তিদের কাছে থেকে জেনে নিতে পারেন।

  4. আমার বয়ষ ১৭ ।আমি গত ৫ বছর ধরে হস্তমৈথুন্য করছি ।আগে বেশি করতাম এখন কমিয়ে দিয়েছি । এটা কি আবার ফিরে আসতে পারে ?

    1. মানুষ অভ্যাসের দাস। তবে যাতে আবার ফিরে আসতে না পারে, সেজন্য এই পোস্টের টিপসগুলো মেনে চলার চেষ্টা করুন।

  5. ami hosto moithun kore 1 mint por pishap korte jai. Tokhon posraber rastay khub jala hoy…pishap korte parci na. Nora chora korle jala hoy…ami akhn ki korte pari? ? ?

    1. আপাতত এসব বাদ দিয়ে শরীর স্বাস্থ্য ঠিক করুন। ঘুম আর খাওয়া-দাওয়া ঠিক রাখুন। প্রচুর পানি পান করুন।

      1. Aktu uttezito holei onk shomoy age age kamrosh chole ace
        Tacara onk shomoy feel kori emnitei mathay torol pani chole ashe
        Kono solution dite parben ki ?

      2. উত্তেজিত অবস্থায় মাথায় তরল পদার্থ চলে আসা অস্বাভাবিক কিছু নয়। টেনশনের কিছু নাই।

  6. ধন্যবাদ এত সুন্দর এবং দরকারি একতা পোষ্ট দেওয়ার জন্যে। আমি অনেক দিন (প্রায় ৪-৫ বছর) যাবত হস্তমৈথুন করি। এখন আমার বয়স ১৯ বছর। এটা আমার নেশার মত হয়ে গেছে। আমি যদি এখন এটা ছেরে দেই তবে কি আমার বিবাহিত জিবনে কোন সমস্যা হবে (যেমন, বাবা হতে)? উল্লেখ্য, আমি আরো ৮ বছরের আগে বিয়ে করবনা।

  7. হস্তমৈথুন বা স্বমেহন কোন পাপ বা অপরাধ নয়। দয়া করে ‘পাপ’ কথাটি রিমুভ করুন, এই শব্দটি ব্যবহারের জন্য আপনাকে ধর্ম চর্চা করতে হবে, বাকি সব ঠিক আছে. ভালো লাগলো পুরোটাই.

  8. অনেকেই অনেক কথা বলেন বা অনেক কথা মেনে চলার কথা বলেন কিন্তু সবাই তা মানতে পারে না। মানুষের এমন বয়সে যাতে এসব গুলো না করে তার কোন ঔধষ বা প্রসাধনী বা যা খেলে তাদের সেক্স কমে যাবে?
    থাকলে আমাকে মেইলে জানান।
    ধন্যবাদ

    1. ঔষধ জিনিসটা কখনোই ভালো নয়। এর নানা প্রকার সাইড এফেক্ট থাকে। তাই ন্যাচারাল পদ্ধতিতেই জীবন যাপন করা উচিত।

  9. ১.অতিরিক্ত হস্তমৈথন কি মুখে চাপ দাড়ি না বেড়োনর কারণ?আমার চাপ দাড়ি নেই।আমার মাঝে মাঝে দিনে ২-৩ বার হস্তমৈথন করি।
    ২.অতিরিক্ত হস্তমৈথন করলে কি শরীরের রক্ত কমে যায়?বর্তমানে আমার শরীরে কোনো অংশ কেটে গেলে আগের মত রক্ত বেড়োয় না বা বেড়োয় না বললেই চলে।আমি কি করব?আমাকে সাহায্য করুন দয়া করে

    1. না, সরাসরি সম্পর্ক নাই। তবে এটা করতে গিয়ে লাইফস্টাইলের স্বাভাবিক নিয়ম ব্যাহত হলে সেজন্য অনেক সমস্যা হতে পারে।
      আপাতত সেক্সুয়াল ও বাজে চিন্তা ভাবনা বাদ দিয়ে শরীর ঠিক করেন।

  10. আমার বয়স ২১ । আমি সপতাহে ৩ বার হস্তমৈথন করি । এতে কি আমার শরিরে কোনো খতি হতে পারে ?

  11. আমি আগে খুব হস্তমৈতুন করতাম কিন্তু এখন সপ্তাহে একবার করি৤ এটা কি ঘন ঘন হয়ে যাচ্ছে৤ আর হস্তমৈতুন করলে কি স্বাস্থ্য খারাপ হয়ে যায়৤

    1. সপ্তাহে একবার করলে সেটাকে ঘনঘন বলা যায় না। শরীর খারাপ হওয়ার কথা নয়।

  12. হস্তমৈথুন করলে কখনোই শরীর ভেঙে পড়েনা. হস্তমৈথুনের ফলে যে ভয় সৃষ্টি হয় সেটা আমাদের মনের দোষ. প্লিজ আমার কথা আপনি এত সহজে বিশ্বাস করবেন না. এজন্য আগে গুগল সার্চে গিয়ে হস্তমৈথুন নিয়ে বিদেশী জার্নালগুলো সার্চ দিয়ে বের করে পড়ুন এবং সকল প্রকার কনফিউশান দূর করুন. ধন্যবাদ.

    1. আপনার কথা সত্য। তবে এর সাথে শরীর খারাপের পরোক্ষ কিছু কারণ থাকতে পারে। যেমন সেক্স নিয়ে খুব বেশী চিন্তা ভাবনা করলে খাওয়া-দাওয়া আর ঘুমের সমস্যা হবে। তা থেকে শরীর খারাপ হবে। এছাড়া বার বার লিঙ্গ উত্তেজিত আবার নেতিয়ে যাওয়াতে লিঙ্গেরও ক্ষতি হবে।

  13. কীভাবে বেশীক্ষণ সেক্স করা যাবে বা বেশিক্ষণ সেক্স করার কোন ঔষধ থাকলে নাম বলুন

    1. ভায়াগ্রা জাতীয় ঔষধ। ডাক্তারের পরামর্শ মেনে চলবেন।
      ভালো হয় যদি ন্যাচারাল ভাবে সময় বাড়াতে পারেন। ব্যায়াম করতে হবে। শরীর ঠিক রাখতে হবে। লাইফস্টাইল সুন্দর হতে হবে।

  14. ব্রণের সমস্যা।হস্তমৈথুন এর ফলে কি ব্রন বারে?ব্রন রোধ করব কেমনে?হারবাল ও মেডিসিন টিপস দিলে উপকৃত হব।

  15. আমার দিনগুলো খুবই হতাশার মধ্যে দিয়ে যাচ্ছে, এ অবস্থায় আপনাদের সাইটটি পেয়ে মনে কিছুটা আশা পেয়েছি। আমি দীর্ঘ দিন ধরে শারীরিক ও মানসিক ভাবে খুবই ভেঙ্গে পড়েছি, কিন্তু সমস্যার কথাটা কাউকেই জানাতে পারছি না লজ্জাই, কিন্তু আজ আমার দীর্ঘদিন পর আমার সমস্যার কথা গুলো খুলে বলার জন্য একটা উপযুক্ত জায়গা পেয়েছি। আমার সমস্যার কথায় আসি…………………… আমার বয়স ২২ বছর, আমি ৬ বছর যাবত হস্তমোইথুনে আসক্ত হয়ে আছি, আমার হস্তমোইথুনের প্রথম ২ বছর নিয়মিত দিনে ৩-৫ বার করে হস্তমোইথুনে লিপ্ত হতাম, পরবর্তী ২ বছর দিনে ১-২ বার করে, এখন আর আমার আগের মত *যৌ*ন* শক্তি নাই, এখন সপ্তাহে ১-২ বার করি। মেয়েদের প্রতি আমার এখন আর কোন আকর্ষণই নাই, সামান্য কোন উত্তেজক ভিডিও ক্লিপস বা গল্প শুনলে লিঙ্গ দিয়ে তরল বের হয়ে যায়। ৩০ থেকে ৪০ সেকেন্ড মত হস্তমৈথুন করলেই বীর্যপাত হয়ে যায়। হস্তমৈথুন এর পর শারিরিকভাবে খুবই দুর্বল অনুভব করি এবং মাথ ঘড়ে। নারীর প্রতি কোন আক্রষনই অনুভব করি না, আমি জানি আমার বর্তমান *যৌ*ন*শক্তি দিয়ে কোন নারীর সাথে সেক্স করা সম্ভব নয়।

    কিছুদিন আগে আপনাদের পেজে এক হস্তমৈথুন বিষয়ক একটা পোষ্ট দেখে খুব কড়াকড়ি ভাবে সিন্ধান্ত নিয়েছি এখন থেকে আমি আর এই কাজে লিপ্ত হব না, যদিও এর আগে একই প্রতিজ্ঞা কয়েকবার ভেঙেছি, কিন্তু এইবার আমি আমার ল্যাপটপ থেকে সমস্ত পর্ণ ডিলেট করে দিয়েছি আপানাদের পরামর্শ মত।

    এমতাবস্তায় আমি আমার ভবিষৎ নিয়ে খুবই দুচিন্তাই আছি আমার দ্বারায় কী বিবাহবন্ধন সম্ভব ? এই সমস্যার কোন সমাধান বা পরামর্শ দিলে কতটা উপকার হয় সেটা লিখে বলা সম্ভব নয়। উত্তরের অপেক্ষায় চেয়ে থাকলাম
    – See more at: http://test.evergreenbangla.com/4420/comment-page-1#comment-43611

    1. ল্যাপটপ থেকে সমস্ত পর্ণ ডিলেট করে দিতে পারাটা অবশ্যই একটা বড় পদক্ষেপ যাতে মনে হচ্ছে আপনি পারবেন। আপনার বয়স উচ্চতা ওজন জানালে আমরা আপনার বর্তমান স্বাস্থ্য সম্পর্কে একটা ধারণা পেতাম। তো পর্ণ ডিলিট করার পর থেকে নিজের মধ্যে কি কোন উন্নতি দেখতে পাচ্ছেন? যদি হয় তাহলে যা করছেন সেটা চালিয়ে যান। যদি উন্নতি না হয় তাহলে আরো ব্যবস্থা নিন। ব্যায়াম ঘুম আর খাওয়ার উপর নজর দিলে যে কোন স্বাস্থ্য ৬ মাসের মধ্যে ঠিক করে ফেলা সম্ভব। তাই ভয় বা দুশ্চিন্তার কিছু নাই।

      1. আমি প্রশ্ন করেছি কিন্তু উত্তর গুলা পাচ্ছি না কিভাবে পাবো

      2. আমরা সময় সুযোগ বুঝে উত্তর দেই। তাই নির্দিষ্ট সময় নেই। সময় কম-বেশি লাগে উত্তর দিতে।

    2. ” ৬ বছর যাবত হস্তমোইথুনে আসক্ত হয়ে আছি, আমার হস্তমোইথুনের প্রথম ২ বছর নিয়মিত দিনে ৩-৫ বার করে হস্তমোইথুনে লিপ্ত হতাম, পরবর্তী ২ বছর দিনে ১-২ বার করে, এখন আর আমার আগের মত *যৌ*ন* শক্তি নাই, এখন সপ্তাহে ১-২ বার করি। মেয়েদের প্রতি আমার এখন আর কোন আকর্ষণই নাই, সামান্য কোন উত্তেজক ভিডিও ক্লিপস বা গল্প শুনলে লিঙ্গ দিয়ে তরল বের হয়ে যায়। ৩০ থেকে ৪০ সেকেন্ড মত হস্তমৈথুন করলেই বীর্যপাত হয়ে যায়। হস্তমৈথুন এর পর শারিরিকভাবে খুবই দুর্বল অনুভব করি এবং মাথ ঘড়ে। নারীর প্রতি কোন আক্রষনই অনুভব করি না, আমি জানি আমার বর্তমান *যৌ*ন*শক্তি দিয়ে কোন নারীর সাথে সেক্স করা সম্ভব নয়।”

      আমার ও আপনার মত অবস্থা হয়েছিলো । অনেকের অনেক উপদেশ শুনে অনেক কিছু করেছি । অনেক হারবাল মেডিসিন খেয়েছি । তেমন কনো কাজ হয় নি । আর কিছু হলেও তা সাময়িক । অনেকে অনেক ধরনের কাথা বলেসে ।
      অনেক টাকা অপচয় করেছি । এসব কিছুই নয় । আমার দুই ধরনের প্রব্লেম হয়েছিল । মানসিক আর শারিরিক ফিটনেস এর আভাব । মানসিকতা কে সাভাবিক করলাম । আর বায়াম শুরু করলাম । নিয়মিত জিম এ গেলাম । জাদুর মত উপকার পেলাম । এখন আমি পুরাপুরি ফিট ।

      আপনার অন্ন কোন রোগ থাকলে তার চিকিতসা করেন । আর exercise করেন । ঠিক হয়ে যাবে আশা করি । মনে রাখবেন আপনার শারির সুস্থ থাকলে আপনি sexually ও সুস্থ ।

      এটা আমার personal experience share করলাম । কোনো medical advice নয় ।

      1. আমি একদম অতিরিক্ত হস্ত মৈথুন করে আসছে,,& অল্পতেই বির্যপাত হয়,,এখন কি পদক্ষেপ নিতে পারি

  16. amar age 23 amar height 5.6 weight 58 akon amar height barata ami naturaly ki kaj korta pari and amar health hoy na ami khub ruga akon ami ki korbo plz bolan

    1. এই বয়সের পরে উচ্চতা আর তেমন একটা বাড়ে না। আপনি খাটো নন। শরীর বাড়াতে ব্যায়াম, খাওয়াদাওয়া বেশি বেশি করতে হবে।

    1. হাইট জন্মগত। তবে বাড়ন্ত বয়সে খাওয়াদাওয়া ঠিক থাকলে বৃদ্ধি বাধাপ্রাপ্ত হয় না। সেইসাথে নিয়মিত খেলাধূলাও করতে হবে। সাঁতার উচ্চতা বৃদ্ধির জন্য ভালো একটা ব্যায়াম।

  17. ভালই লাগল । কিন্তু এটা যে কোন পাপ না এটা সম্পূর্ণ ভূল।ইসলামে এটা বিশাল একটা কবিরা গুনাহ।

  18. আমার বয়স ১৭। দিনে ৪-৫ বায় হস্তমৈথুন করি। এগুলো কী আমার দেহ বৃদ্ধিতে ব্যাঘাত ঘটায়? দয়াকরে! উত্তর দিন মেইল করে।

      1. আমি এখন class 12 a pori… amar age 17 bosor 8 mas…ami 3 bocor ar moto somoi dhore hoisthomuthon kore chole ci…
        amar height 5.5″… tahole ki amar otirikto hoisthomuthon korar jonno amar height ato kom…amar babar height 5.7″ o amar maer height 5.5″?????

        ans dile khuboi upokito hotam..plz..

      2. হস্তমৈথুনের সাথে উচ্চতার সম্পর্ক নেই। সাধারণত ২১-২৩ বছর পর্যন্ত মানুষ লম্বা হয়। তবে আপনার এখন উঠতি বয়স, তাই খুব বেশি হস্তমৈথুন না করে শরীরের দিকে নজর দেয়া ভালো।

  19. আমার বয়স ২১ বছর|আমার উচ্চতা ৫ফুট ৩ইঞ্চি|আমি আমার উচ্চতা বাড়াতে চাই|কি করতে পারি উচ্চতা বাড়ানোর জন্য

    1. এটা জন্মগত। তবে বাড়ন্ত বয়সে সঠিক লাইফস্টাইলে উপকার পাওয়া যেতে পারে। এখন নিয়মিত সাঁতার কাটতে পারেন। এটা ভালো ব্যায়াম লম্বা হওয়ার জন্য।

  20. amar age 26. Ami jokhone kono sex video dekhi kimba sex boy pori thokon amar lingota dekhi vije jai. Eta ki kono kharap lokhon!

  21. আচ্চা এডমিন ভাই আমি এই কাজ থেকে একেবারে রেহাই পেতে যায়। promise করি কিন্তু তবুও ছাড়া তে পারি না
    ।আর ৩দিন/৭দিন পর করলে কোন শরীরের কোন সমস্যা হবে।আমার কিন্তু শরীরের কোনো উন্নতি হচ্ছে না।এখন কি করা যায় আপনি বলুন। প্লীজ উত্তর দিন।

    1. সপ্তাহে একবার করতে পারেন। আর শরীর ঠিক রাখতে সঠিক সময় খাওয়া আর ঘুম ঠিক রাখতে হবে।

  22. Amar age 21.ami soptahe 1 din e 1 bar hostomithun kori….e te amar sorir ki roga hoye jabe?e ta kora ki health er jonno bhalo na kharap plz amake janan

  23. আমার দিনগুলো খুবই হতাশার মধ্যে দিয়ে যাচ্ছে,
    এ অবস্থায় আপনাদের
    সাইটটি পেয়ে মনে কিছুটা আশা পেয়েছি।
    আমি দীর্ঘ দিন ধরে শারীরিক ও মানসিক
    ভাবে খুবই ভেঙ্গে পড়েছি, কিন্তু সমস্যার
    কথাটা কাউকেই জানাতে পারছি না লজ্জাই, কিন্তু
    আজ আমার দীর্ঘদিন পর আমার সমস্যার
    কথা গুলো খুলে বলার জন্য একটা উপযুক্ত
    জায়গা পেয়েছি। আমার সমস্যার কথায়
    আসি…………………… আমার বয়স ২8 বছর, উচ্চতা 5.9″, weight 68kg, আমি আট বছর
    যাবত হস্তমোইথুনে আসক্ত হয়ে আছি, আমার
    হস্তমোইথুনের প্রথম ২ বছর নিয়মিত দিনে ৩-৫
    বার করে হস্তমোইথুনে লিপ্ত হতাম, পরবর্তী ২ বছর
    দিনে ১-২ বার করে, এখন আর আমার আগের মত *যৌ*ন*
    শক্তি নাই, আগে সপ্তাহে ১ বার করলeo গত 2 মাস ধরে হস্তমৈথুন করিনা। মেয়েদের
    প্রতি আমার আকর্ষণই আছে তবে ভয়ে কিছু করার সাহস পাই না, ৩০ থেকে ৪০ সেকেন্ড
    মত হস্তমৈথুন করলেই বীর্যপাত হয়ে যায়।
    হস্তমৈথুন এর পর শারিরিকভাবে খুবই দুর্বল অনুভব
    করি, আমি জানি আমার বর্তমান
    *যৌ*ন*শক্তি দিয়ে কোন নারীর সাথে সেক্স
    করা সম্ভব নয়।

    1. শারীরিক ফিটনেসের অভাব রয়েছে। মনে হয় শরীর এমনিতেই দুর্বল। শরীর ঠিক হলেই আবার শক্তি ফিরে পাবেন। হস্তমৈথুন এর পর শারিরিকভাবে খুবই দুর্বল লাগে কারণ খাওয়া দাওয়া ঠিক মতো করছেন না এবং ঘুম কম হচ্ছে। এদিকে নজর দিন। আর পারলে নিয়মিত ব্যায়াম করুন। সব ঠিক হয়ে যাবে।

  24. আমার বয়স ২৫। ওজন ৯২ কেজি, উচ্চতা ৫-৮ ইঞ্চি পেনিস ৪.৫ লম্বা ২.৫ ইঞ্চি ঘের । জীবনে প্রচুর হস্তমৈথুন করেছি ১২ বসর যাবত্‍ দৈনিক একাধিক বার । এখন নিচের সমস্যা গুলো হচ্ছে।
    ১. জননাঙ্গর ভিতরে ঢুকানোর ১ থেকে ২ মিনিটের মধ্যে আউট হয়ে যায়।
    ২.পেনিস .৫ ইঞ্চি ছোট হয়ে গেছে
    ৩.পেনিসে পর্যাপ্ত শক্তি পাই না
    দয়া করে বলুন যে কিভাবে আমি এই সমস্যা হতে মুক্তি পেতে পারি? আমাকে মেইল ও করতে পারেন।

    1. ওজন কমাতে ব্যায়াম করুন। কিছুদিন সেক্সুয়াল কাজকর্ম থেকে দূরে থাকুন। প্রচুর বিশ্রাম নিন।

    1. ইচ্ছাশক্তি থাকতে হবে।
      আর মোটা হওয়ার জন্য ব্যায়াম করতে হবে, খাওয়া বাড়াতে হবে, নিয়মিত ঘুমাতে হবে।

  25. ami akhon class 12 a..amar age 17 bocor 8 mas… ar class 8 ar ses dik thake hoisthomuithun kore asci..prai 2.5 bocor ar moto shomoi dhore…. amar akhon sexui kono kisu daklai..ba vablai lingo diea torol jatio kisu ber hoi…

    tahole ami jodi akhon thake hoistomuithon kora bad dai tahole ki amar vobissote kono shomossha hobe???????? jamom (basi shomoi sex korte na para…ba baba hota na para))

    ans ta paila aktu chinta mukto hotam……

    1. আপনার চিন্তার কিছু নেই। তবে হস্তমৈথুন করার পরিমাণ কমিয়ে ফেলুন। এক বা দুই সপ্তাহে এক বারের বেশী না করে থাকতে পারলে ভালো।

  26. Amar protidin rate shopno dose hoy
    Maje modde dine ghum aasle oo shopno dos hoye jay

    Ekhon ami ki korte pari
    Sir plz valo ekta poramorso den

    Amar sasto onek hengala
    Boys 19

  27. আমি অনেক দিন থেকে হস্ত মৈথন করি,অনেক চেস্টা করছি ছাড়তে পারছি না, এতে কি ভবিষ্যতে কোনো বড়ো অসুবিধা হতে পারে?

  28. vai amar age 17.ami dina 4-5 bar hosthomoithuno kori protidin.ami jodi ata sara dai tahola ami ki baba hota parbo.(ami 8 bocor pora biaa korbo) ar amar baccha hola ki abnormal/otijom hoba….

    1. দিনে ৪-৫ বার খুবই বেশি। স্বাস্থ্য নষ্ট হয়ে যেতে পারে। সপ্তাহে একবারের বেশী করবেন না।

  29. amar age 17.ami 4 boccor jaboth hosthomoithuno korsi akhono kori.den 4-5 bar kora.ami jodi ata sara dai tahola ki ami baba hota parbo(ami 8 boccor por biaa korbo) ar amr baccha hola ki abnormal hoba / otijom hoba

  30. হস্ত মৈথন korata ki khubi jururi…..kew jodi jibone ekbar o হস্ত মৈথন na kore tahole ki kono problem hobe…..

  31. amar boys 25 amar penish 3″inchi Ami onek din jabot hoysthomoython koresi Ami ki biye korle baba hote parboni please kichu bolun?

  32. Amar boys 21amigoto 2bochor age soptahe3-4din hostomethon Kortam ekhon are korina Kintu akhon Amar lingo uthan ba sokto hoyna ki korle thik hoye jabe please email kore bolben

  33. আমার বয়স ৩৭+ এবং অবিবাহিত। আমি গত বছরদুয়েক যাবত প্রতি রাতে সাধারণত একবার করে হস্তমৈথুন করি। কখনো সেটি Dry Masterbation কখনোবা Wet Masterbation। হস্তমৈথুনের সময় Stop and Start method, press method ব্যবহার করে সময় দীর্ঘায়িত করার চেষ্টা করি এবং সেটি যেন কমপক্ষে ৩০ মিনিট হয় সেই চেষ্টা করি। এতে আমি ক্ষতিগ্রস্ত হয়েছি কিনা কিভাবে বুঝবো।

    1. এভাবে প্রতিদিন করলে পরে শরীরে একটা খারাপ প্রভাব ফেলবে। মাঝে কয়েকদিন গ্যাপ দিন।

  34. বাংলা হেলথ আমার অনেক পছন্দের একটা সাইট।
    বাংলা হেলথ এর কাছে আমার প্রশ্ন যে, এখানে কোথাও কোন ব্যক্তি কোন প্রশ্ন করলে বা মন্তব্য করলে তার এই প্রশ্ন বা মন্তব্য কি সব সময় এই সাইটে থাকে ? নাকি কিছুদিন পর মুছে ফেলা হয় সাইট থেকে?
    আর একটা কথা। যে পাঠক এখানে প্রশ্ন বা মন্তব্য করছে, তার ইমেইল লিখতে হচ্ছে এখানে। এই ইমেইল অ্যাড্রেস কি কখনো প্রকাশ করা হয় ? আপনাদের এই ওয়েব সাইটের শুরু থেকে এ পর্যন্ত কখনো কি কোন ব্যক্তির ইমেইল প্রকাশ করা হয়েছে?
    অনুগ্রহ করে জানালে খুশি হব। ধন্যবাদ।

    1. ধন্যবাদ।
      মন্তব্য প্রকাশ হলে সেটা আমরা সাধারণত আর মুছি না। আর যেসব মন্তব্য প্রকাশযোগ্য নয়, সেগুলো প্রকাশ না করে আগেই মুছে দেয়া হয়। অনেকে ফোন নাম্বার দেয়, সেটা আমরা মুছে তারপর কমেন্ট প্রকাশ করি। আর ওয়েবসাইটের জন্য আলাদা একটা ঘর যা দিলেও হয় না দিলেও হয়। আমরা ফোনে সাপোর্ট দিতে পারি না, তাই ওটা আমাদের কোনোভাবেই দরকার হয় না।
      আর বেশিরভাগেই সঠিক ইমেইল এড্রেস দেয় বলে মনে হয় না। দরকারও হয় না যদি কমেন্টকারী পরে নিজের কমেন্ট খুঁজে নিতে পারেন। আর সঠিক এড্রেস দিলে সেই কমেন্টের উত্তর দিলে কমেন্টকারীর কাছে একটা মেসেজ যায়। এর বাইরে আমরা কখনো কারো ইমেইল এড্রেস এখন পর্যন্ত প্রকাশ বা ব্যবহার করি নি।
      আর কিছু জানার থাকলে প্রশ্ন করতে পারেন।

  35. Amar age 18 ami 5 year jabot hostomiton kortam tai Amar sorel onak dorbol hoia pora. Akon are kori na korla ooo 6 masa 1 bar koi ata ki Amar kono Somosa korba pora

      1. ভাইয়া আমি প্রায় ৫ বছর ধরে হস্তমইথুন করে আসছি।এখন আমি ২ মাস হল করি না।শেষ যেদিন আমি হস্তমইথুন করি বিরয ২ মিনিটের মধ্যে বের হয়ে যায়।এখন আমার করনীয় কী????

  36. Sir Amar age 18. Ami aga hostomiton kortam. Akon Tamon kori na bcz akon hostomiton korla Amar rata gom hoi na. Tai Amar onak weakness laga. Amar ai problem ta kno hoisa. Please eto janaben. Onak kosta asi

    1. খাওয়া আর ঘুম যদি এলোমেলো হয়ে যায়, আর শরীরের সামর্থের বাইরে যদি বেশি কিছু করে তাহলে শরীর দুর্বল হবে। এছাড়া যদি অন্য কোনো অসুখ হয় তাহলেও হতে পারে। অসুখ আছে কিনা, সেটা ডাক্তার দেখিয়ে চেকআপ করে নিতে হবে। এমনিতে টাইমমতো খাবেন, ব্যায়াম বা খেলাধূলা করবেন, ঘুমাবেন–তাহলেই সব ঠিক।

  37. Sir Amar age 18. Amar akta Somosa hostomiton korla Amar rata gom hoi na. Amar ai Somosa hoitasa kno please eto janaben

    1. সেক্স নিয়ে অতিরিক্ত ভাবনাচিন্তা দুশ্চিন্তায় পরিণত হলে টেনশনে বা এর ফলে শারীরিক ভাবে কোনো সমস্যা দেখা দিলে ঘুমের সমস্যা হতে পারে। এমনিতে ঘুমের আগে সেক্স বা হস্তমৈথুন করলে শরীর ক্লান্ত হয়ে আসে, তখন ঘুম পাওয়ার কথা। তবে প্রতিদিন না করাই ভালো। আপনি একটু গ্যাপ দিয়ে দেখুন, আর শরীরের যত্ন নিন।

      1. আমার বয়স ১৭. কিন্তু আমার চুল পড়ে প্রায় টাক হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। মাথার চাঁদির সম্পূর্ণ দেখা যায়। এখন আমার প্রশ্ন হস্তমৈথুন করার ফলে কি আমার এই সমস্যা হয়েছে নাকি অন্য কোনো কারনে?
        আর আমার চুল আবার ফিরিয়ে আনার কি কোনো উপায় আছে?

      2. হস্তমৈথুনের সাথে চুল পড়ার সরাসরি কোনো সম্পর্ক নেই। চুল পড়া বেশিরভাগ ক্ষেত্রে বংশগত। তা না হলে মাথায় ময়লা জমে হয়। তবে মাত্রাতিরিক্ত সেক্স বা হস্তমৈথুন না করাই ভালো।

  38. অন্ডথলি অস্বাভাবিকভাবে ঝুলে যাওয়া কি কোনো রোগের লক্ষণ?

  39. আমার বয়স ২৩ আমার খুব চুল পেকে গেছে।কি কারণে আমরা চুল পাকছে।কি করলে ঠিক হবে ।

    1. ডাক্তার দেখালে ভাল করবেন। ডাক্তার পরীক্ষা করে সঠিক কারণটা ধরতে পারবেন।

  40. আমার বয়স ২৩। আমি এক সময় অনেক হস্তমৈথুন করতাম। ১ বছর হয় বাদ দিয়েছি। তারপর থেকে অনেক প্রবলেম এ আছি। বলতে লজ্জা করছে, তবুও বলি। কারণ আপনি একজন ডাক্তার।
    প্রবলেমঃ
    ১। কোন মেয়ের সাথে কথা বললে বা ধর্ষণ জনিত কোন খবর পড়লে,
    ২। পর্ণগ্রাফি কিছু যদি দেখি বা পড়ি ( ইচ্ছায় হোক আর অনিচ্ছায় হোক,
    ৩। কোন মেয়েকে নিয়ে কল্পনা করলে বা কথা বললে,
    ৪। আন্ডারওয়ার পড়ল,
    ৫। লিঙ্গে চাপ পড়লে,
    ৬। অনেক সময় বিনা কারণে আমার লিঙ্গে কামরস বা আঠালো রস এসে কাপড় ভিজে যায়।
    আমি কি করবো? কি ঔষধ খাবো? কিভাবে চলবো?

    1. আঠালো এই রসটা আসলে বীর্য নয়, এটা সেক্সের সময় জননাঙ্গ পিচ্ছিলে কাজে লাগে। তবে মনে হচ্ছে আপনি অবদমনে ভুগছেন। মাঝে মাঝে সেক্স বা হস্তমৈথুন করতে পারেন। তবে সেক্স নিয়ে মাত্রাতিরিক্ত ফ্যানটাসিতে না ভোগাই ভালো। সব সময় এসব নিয়ে না ভেবে ভালো অন্য কিছু নিয়ে ভাবনা চিন্তা করবেন। এতে নিজের উপর কন্ট্রোল বাড়বে। না হলে সেক্স করতে গেলে অল্পতেই হয়ে যাবে।

    2. আমার বয়স ২৪বছর।এখন দেখি ঘন ঘন হস্তমৈথুন হয়ে জাছে আর আমি কিন্তু পাতলা হয়ে জাতি। আমাকে কিছু উওর দেন জেনো আমি ঠিক হয়ে জাই

      1. আমার বয়স ২৪বছর।এখন দেখি ঘন ঘন হস্তমৈথুন হয়ে জাছে আর আমি কিন্তু পাতলা হয়ে জাতি। আমাকে কিছু উওর দেন জেনো আমি ঠিক হয়ে জাই

  41. আমি class 7 এর মাঝামাজি থেকে হস্তমৈথুন করি এখন class 12. class 7 এ থাকা অবস্থায় কখনও রেগুলার কখনও ১ দিন পর পর বা ২ দিন পর পর করতাম। এমনকি দিনে ২-৩ বার করে ফেলতাম। ক্লাস ৮ এ আসার পর দিনে ১ বার করে করতাম কখনও বা ২ দিন ৩ দিন পর পর করতাম। এখন সপ্তাহে একবার বা ২ বার করি তবে এই পোষ্ট টা দেখে আমি একেবারে ছাড়ার চেষ্টা করছি। কিন্তু মূল কথা হচ্ছ আমার স্বাস্থ্য খুব খারাপ খুব চিকন হয়ে গেছি। এটা কি অতিরিক্ত হস্তমৈথুনের কারনে? এখন কী করতে পারি? বুক উচুঁ আছে কিন্তু পেট বুকের চেয়ে অনেক নিচে আছে। বুক আর পেটের প্লেন নাই। এখন স্বাস্থ্য ঠিক করার জন্য আমি কী করতে পারি? অনুগ্র করে জানাবেন। ইমেইলেও পারলে জানিয়ে দিয়েন plz

    1. পেট নিচে থাকাই ভালো। রোগা হয়ে গেলে বেশি করে খাবেন আর ঘুমাবেন। পারলে জিম করবেন। এতে ওজন বাড়বে, স্বাস্থ্য ভালো হবে।
      হস্তমৈথুন খুব বেশি বেশি করার দরকার নাই। সেক্সুয়াল চিন্তা বেশি না করাই ভালো।

  42. অন্ডথলি স্বাভাবিকভাবে আগের মত করতে আমার কি কি করতে হবে

  43. hello sir .ami raju.amr age19 .ami aj porjonto hostomoithun korini but soptahe 2-3 din automatic birjo beriye ase. eta hostomoithun na korar fole hoy.ami aj porjonto hostomoithun(handle) kori nai. ete amr future sex korte kono asubidha hbe na to

  44. Amer age 18years8month Ami 3years jabot hostomoithon kori 20din ba 10din por ekbar kori age boro chilo ekhon choto hoye gechey kintu amer panis khub choto ami ki korte pari boro korar Jonno…………..?

    1. পেনিস বড় করার উপায় এখনো আবিষ্কার হয় নি। এটা মূলত জেনিটিক্যাল বা জন্মগত। আপনার শরীর-স্বাস্থ্য ভালো থাকলে পেনিসে সর্বোচ্চ মাত্রায় রক্তসঞ্চালন করতে পারলে তখন যে পর্যন্ত বড় এবং মোটা দেখাবে, ওটাই সর্বোচ্চ। অর্থাৎ আপনাকে শরীর-স্বাস্থ্য ভালো রাখতে হবে, ফিটনেস ভালো রাখতে হবে–এই হলো মূল কথা।

    1. নির্দিষ্ট করে বলা যায় না, কারণ একেক জনের শরীর-স্বাস্থ্য একেক রকম। আপনার যদি স্বপ্নদোষ হওয়ার পরে শরীর খারাপ লাগে বা দুর্বল লাগে, তাহলে বুঝতে হবে আপনার খাওয়া এবং ঘুম/বিশ্রাম কম হচ্ছে।

    1. প্রথম শর্ত–শরীর স্বাস্থ্য ফিটনেস ভালো হতে হবে।
      আর খুব বেশি বা ঘন ঘন বীর্যপাত হলে পরের দিকে পাতলা হবে–এটাই স্বাভাবিক। ঘন/পাতলা খুব বড় কোনো সমস্যা নয়।
      ভালো খাবার খান, রাতে ঘুমান, নিয়মিত ব্যায়াম করুন, মন-মানসিকতা-চিন্তা-ভাবনা উন্নত ও ভালো রাখুন–তাহলেই সব ঠিক থাকবে।

  45. Amr 12 din bad armyr ground mana run a6a Ami aj hostomoithon korlam kno asubidha nai to ar hostomoithon korla ki doura somvob ata korla ki Dom kma plz ans me

    1. অনেকেই শারীরিক মিলন বা হস্তমৈথুনের পরে কিছুটা দুর্বল হয়ে পড়েন। কারণ এতে কিছুটা হলেও শারীরিক শক্তি বা ক্যালরি খরচ হয়। আবার ঘুম এবং খাওয়াদাওয়া ঠিক রাখলে এই ঘাড়তি পূরণ হয়ে যায়। আপনি ঘুম আর খাওয়া দাওয়া ঠিক রাখুন। একটু বেশিই ঘুমান। তাতে এনার্জি আবার রিস্টোর হয়ে যাবে।

    1. নির্দিষ্ট করে বলা যায় না কী কারণে বেঁকে যায়। তবে মাত্রাতিরিক্ত সেক্স বা হস্তমৈথুন যারা করে, মেয়ে দেখলেই ছোঁকছোঁক করে, তাদের মধ্যেই এ ধরনের সমস্যা বেশি দেখা যায়।

  46. Amar boys 16 ami niyomito hostomoytan kor6i amr boys amI 4 year kor6i. ……..ami onk somosar modaa a6i
    Amar posno holo
    1.ami ki baba hota parboni? ???
    2.amar ojan kom 48 kg ami hostmoytan kolay 1mit r modaa mal out Hoya jai.??????
    3.amar Jonoo e66a koma ga6a ?????
    Aisab ki kolry tik hoba……ami ki kolry time barata parbo. ..are ki kolry sab agar moto hoba ..
    Ba.sadarn manus r moto Hoba please help me my question ??????

    1. আপনার বয়স কম। বাড়ন্ত বয়স। এই বয়সে উচিত শরীরস্বাস্থ্য গড়ে তোলা, আত্মসংযম করা। পরে যখন বড় হবেন, তখন এগুলা করার অনেক সময় পাবেন। আপাতত এগুলা বাদ দিয়ে দিন। খাওয়াদাওয়া ঘুম ঠিক রাখুন। নিয়মিত খেলাধূলা ব্যায়াম করুন। সব ঠিক হয়ে যাবে।

  47. Sir ami 4 year hostomoytan kor6i niyomito kor6i na amar mona nai kintu ami joking bujlam hostomoytan karap akuta jins tokon thaka bondo kora diya6a kintu amar problem holo amar sapnodoso H6aa 7din back 15 din 6ara ata ki amar hostomoytan karan? ??????amar boys 16+

    1. হস্তমৈথুন বা সেক্স না করলে নিয়মিত বিরতিতে স্বপ্নদোষ হতে পারে, এটা স্বাভাবিক। তবে এই বয়সে সেক্স নিয়ে বেশি ভাবতে যাবেন না। শরীর স্বাস্থ্যের দিকে নজর দিন।

    1. পায়খানার সময় লিঙ্গ শক্ত হওয়ার কথা নয় এমনিতেই। উত্তেজিত অবস্থায় যদি শক্ত না হয় তাহলে বুঝতে হবে ওসব বেশি বেশি করা হচ্ছে এবং ফিটনেস কমে যাচ্ছে।

  48. Ami 5 year jabot hostomouton kori.akono amer ai ovvas asse.ami jokon kono vabe sexual mood a jai tokon amer lingo teke torol Kisu aka aka ber hoy.kono kisu kora lage Na .ata Ki kono problem? R Ata Ki sorirer jonno kotikor?please amake bolen.

    1. এটা সমস্যা না। আসলে এটা সেক্স করার সময় সঙ্গীর গোপনাঙ্গ পিচ্ছিল করার কাজে লাগে।

  49. আমার লিংগ কোন কিছুর সাথে ঘোষলে বিরযোপাত হয়। এতে কি ক্ষতি হতে পারে?

    1. ছিঁলে না গেলে তেমন ক্ষতির কিছু নেই। তবে দ্রুত বীর্যপাত হয়ে গেলে সমস্যা।

  50. ami choto class 6-7 e pora kalin thekei amar lingo kono baser khuti ba stool er payar sathe ghosle birjopat hoi…avabei ovvase porinato hoye gache…hat diyeo akdin masterbate korechi kintu dhoirjo thakena anekkan somay lage..ar jonno vobissate ki bibahito jibon asubidha hote pare? amar bayos 30.

  51. আমার বয়স ১৭. ami otirikto hostomoithon korar jonno amar লিঙ্গ আগা মোটা গোড়া চিকুন হয়ে গেছে । এসব ঠিক করবো কিভাবে plz ans me

  52. Sir ami 10 years hostomoytan kora6i Tarpor onk duschinta a6e
    ami lingo naram obasathata mal out Kotam Kinntu akon lingo r mundu ta basi sokto hoy na ata ki savabik na Kono problem. …jodi problem tahola ki Kora hola tik hoba lingo agaro vag r chira kata nai ……….. ata amaka jana ban taratari

    1. লিঙ্গের শক্ত থাকার বিষয়টা নির্ভর করে কতক্ষণ লিঙ্গে রক্তসঞ্চালন করতে পারছেন, তার উপর। শরীরে রক্তশূন্যতা থাকলে বা শরীরস্বাস্থ্য ভালো না থাকলে শক্ত হবে না।

  53. COMMENTলিঙ্গে সাদা ফোট উঠলে কি ক্যানসারের ল্খ্খন

      1. যত ইচ্ছে তত বারই করা যায়, যদি না করার পরে খারাপ না লাগে। নির্ভর করে শরীর-স্বাস্থ্যের উপর। আমাদেশের দেশের হিসাবে সাধারণত সপ্তাহে ২/১ বার ঠিক আছে।

  54. 10 dinpor amar biye ami age khub hastamaitun kortam, Sex niye kono feeling aschena,
    Lingo o thikthak shkto hoi na. manosik vabe venge porechi. Biyer por jodi lingo na shokto hoi tahole hoito lojjai ami amr jiban takei ses kore felbo. Khub tention hoche ami ekhn ki korbo biye ta bad diye dibo. ar amar ay somossar ki kono somadhan nei. Ami ki hostomatun kore sob ses kore diyechi.
    Uttar ta taratari din ami ki korbo. Amar age 25 wait 58 kg and hight holo 5 fut 4.

    1. সব শেষ হয়ে যায়নি। শরীরকে কিছুদিন বিশ্রাম দিলে, এর মধ্যে খাওয়া-ঘুম ঠিক রাখলে, কোনো অনিয়ম না করলে আবার ঠিক হয়ে যাওয়ার কথা। টেনশনের কিছু নেই। আর এমন নয় যে বিয়ের পরে আপনার স্ত্রী প্রতিদিন আশা করবে। সপ্তাহে দুএকবার ঠিকই পারবেন। এর মধ্যে একা কিছু করবেন না।

  55. Hi Ami Arjun Ami hostomoytan 7bo6r kora6i AMR bays 17 AMR ki korly Ami ager Moto Sab tik jaba amr aktubolun
    …..
    Ami onk tansan a6i……..

  56. আমার বয়স 24 বছর। আমার এখন দেখি ঘন ঘন হস্তমৈথুন হয়েছে। আমি এটাকে ছাড়তে চাই।আর আমি কিন্তু আগে থেকে অনেক পাতলা হয়েছে। কিছু একটা উওর দেন আমি কি কোরলে ঠিক হবে

  57. আমার বয়স 24 বছর। আমার এখন দেখি ঘন ঘন হস্তমৈথুন হয়েছে। আমি এটাকে ছাড়তে চাই।আর আমি কিন্তু আগে থেকে অনেক পাতলা হয়েছে। কিছু একটা উওর দেন আমি কি কোরলে ঠিক হবে

  58. আমার বয়স ১৫ আমি গত পাঁচ বছর ধরে হস্তমৈথুন করে আসছি এখন চাইলেও ছারতে পারিনা , আমার গোপনাংগ এখন আর আগের মতো শক্তিশালি নেই নিস্তেজ । অল্প উত্তেজনাতেই বির্যপাত হয়, এখন আমার কি করা উচিৎ ?

  59. আমার প্রশ্ন, আমার অনেক পুরোনো একটা বদঅভ্যাস হলো হস্তমেথুন, এটা আমি অতিরিক্ত করি না মাঝে মাঝে করি। কারন আমার ওজন শারিরীক উচ্চতার চেয়ে কিছুটা বেশি তাই মাঝে মাঝে হস্তমেথুন করি। আবার আমি আমার (GF) এর সাথে ফোনে কথা বললে প্রায় ফোন সেক্স করি। কিন্তু সেক্স করার পর আমার মনবল টা ভেঙ্গে পড়ে আর ভাবি যে এইটা আমি আর কোন দিন করবো না তার পরও আমি এটা মাঝে মাঝে আবার করে ফেলি। তাই বাংলা হেল্থ কেয়াকরকে বলছি আমি এই বদঅভ্যাস থেকে কি ভাবে মুক্তি পাবো প্লিজ আমায় বলবেন???

    1. গার্লফ্রেন্ডের সাথে ব্যাপারটা নিয়ে কথা বলতে পারেন। তাকে বলতে পারেন যাতে আপনি ওটা খুব বেশি না করে ফেলেন, সেজন্য সে যেন আপনার সাথে ফোনে ওসব করতে না আসে। আপনি চাইলেও সে যেন আপনাকে আটকায়।

  60. আমার বয়স ১৮ আমার ২ মিনিটে মাল বের হয়ে জায় বেশি করার ওপাই কী

    1. আপাতত সেক্স নিয়ে বেশি ভাবা ঠিক হবে না। ধীরে ধীরে অভিজ্ঞতা বাড়লে উপায় হতে পারে।

  61. অর্কাইটিস এই রোগ আমার আমার দুটো অন্ডকোষ অনেক ছোট হয়ে গেছে আমি কি এই অবস্থায় বিবাহ করিতে পারবো

    1. মেডিক্যাল টেস্ট করিয়ে দেখতে পারেন শুক্রানুর পরিমান কীরকম আছে, বা দিন দিন কমছে কি না।

  62. Sir, amr akta prosno a6a…jodi kou protidin hostomoytan kora …tahola ki …jakan diya mutro bar hoy sai futo ta ki boro hoya jai??plz help me ..ink tansen a6i ..taratari answer dila tendangan mukto taktam

  63. হস্ত মৈথুন করলে ধ্বংস হয় জীবন।
    -শাহ্ মুহাম্মদ কাউছার রেযা ক্বাদেরী আল-মাদানী (পীর মাদানী শাহ্)।
    প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।
    -জাতীয় মুসলিম ঐক্যজোট বাংলাদেশ।
    -যুবকদের জন্য খুব দরকারী পোষ্ট কষ্ট করে পোষ্ট-টি পড়ুন আপনার জীবন বদলে যাবে।

    -হস্ত মৈথুন! অর্থাৎ নিজ হাত দ্বারা নিজে নিজের বীর্যপাত করা।
    বর্তমান সময়ে যুব সমাজ ধ্বংসের অন্যতম একটি মারাত্মক মহামারী ব্যাধির হচ্ছে হস্ত মৈথুন আর এই মহামারী ব্যাধিতে আক্রাত্র হচ্ছে আমাদের যুব সমাজ।
    ঘুনে ধরা মস্তিষ্কের অধিকারী কতিপয় যুবক যুবতীবিবাহের দ্বার অবরুদ্ধ দেখে।
    নিজেদের নিজ হাত দ্বারা হস্ত মৈথুন করে নিজে নিজের হাত দিয়ে বীর্যপাত করে স্বীয় যৌবনকে ধ্বংস করতে আজ দ্বিধা করছেনা।
    প্রথমে প্রথমে সে কাজ তৃপ্তিদায়ক মনে হয়, কিন্তু যখন চোখ খুলে যায়, তখন যে সে কাজ কই যে চলে যায় তাহ বলার ভাষা রাখে না, স্মরণ রাখবেন!
    এই কাজ হারাম ও গুনাহে কাবীরা।
    আসুন আমরা আরও জানি….
    কি তার ভয়াবহতা।
    ইসলামের দৃষ্টি থেকে হস্ত মৈথুন কী?
    ও কী হয় তার ক্ষতি ও বৈজ্ঞানিক কুফল।
    ইসলামে এ কাজ খুবই অপছন্দনীয়।ও শরীয়ত কর্তৃক কঠোরভাবে নিষিদ্ধ। জঘন্য নাজায়েজ ও হারাম। আর এ কাজ
    মহান আল্লাহ্ তা’ আলার স্মরণ থেকে
    মুসলিমদের অনেক দূরে রাখে।
    হস্তমৈথুনের ধ্বংসাত্মক ব্যাপারে পবিত্র কুরআনে
    আল্লাহ পাক সূরা বাকারার ১৯৫ নং আয়াতে ইরশাদ করেছেন:
    ﻭﻻ ﺗﻠﻘﻮﺍ ﺑﺄﻳﺪﻳﻜﻢ ﺍﻟﻰ ﺍﻟﺘﻬﻠﻜﺔ
    ” তোমরা নিজ হাতদ্বয় দিয়ে নিজেদের ধ্বংসের পথে ঠেলে দিও না।” এই আয়াতের তাফসিরে বলা হয়েছে নিজ হাত দ্বারা নিজের ধ্বংশ যে সমস্ত কাজ রয়েছে হস্ত মৈথুন অন্যতম কারণ তা একদম নিজ হাতেই করা হয়।
    অর্থাৎ তোমরা নিজ হাত দিয়ে নিজে বীর্যপাত করিওনা এবং নিজের ধ্বংস নিজে ডেকে আনিওনা।
    হাদিস শরীফে,
    প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওসাল্লাম বলেন যে ব্যক্তি হস্ত মৈথুন করবে সে অভিশপ্ত।( ফাতাওয়ায়ে রযভীয়্যা,১০ খন্ড,পৃষ্ঠা ৮৬)
    আলা হযরত আলাইহি রহমা, হস্ত মৈথুন সম্পর্কে লিখেছেন, এই কাজ অপবিত্র, হারামও নাজায়েজ। ফাতাওয়ায়ে রযভীয়্যা,১০ খন্ড,পৃষ্ঠা ৮৭)
    আমার প্রিয় যুবক ভাইয়েরা
    হাদীস শরীফে হস্ত মৈথুন কারীকে মালউন অভিশপ্ত বলা হয়েছে এবং তার জন্য রয়েছে জাহান্নামের বেদনা দায়ক শাস্তি ।
    এ কাজ করলে পরকাল যেমন নষ্ট হয়ে যায় এবং ইহকালেও তার জন্য প্রচুর ক্ষতির কারণ
    হয়ে যায়।
    স্বভাবগত অভ্যাস দ্বারা তারা স্বাস্থ্যও ভেঙ্গে পড়ে নষ্ট হয়ে যায় কারণ এ কাজ এক বার করার পর বার বার পুনরায় সে কাজ করতে ইচ্ছে হয়। কয়েক বার সে কাজ করলে পুরুষাঙ্গে ফুলি চলে আসে এবং সে ও পুরুষ অঙ্গের নরম ও সূক্ষ রগসমূহ বার বার হাতে ঘর্ষণের ফলে ডিলে হয়ে যায় এবং পুরুষাঙ্গ নিস্তেজ হয়ে পড়ে। অবশেষে অবস্থা এ পর্যায়ে গিয়ে দাড়ায় যে, কোন নারীর প্রতি সামান্য কু-দৃষ্টিপাত করলে কিংবা কোন নারীকে জল্পনা কল্পনা করলে সাথে সাথে বীর্য বের হয়ে পড়ে। এমন কি কাপড়ের সাথে পুরুষাঙ্গ ঘর্ষণের ফলেও বীর্য বের হয়ে যায়।
    বীর্য সে রক্ত থেকে সৃষ্টি হয়, যা সমস্ত শরীরে খাদ্য পৌঁছানোর পর অবশিষ্ট থাকে। যখন প্রচুর পরিমাণে বীর্য নির্গিত হতে থাকে তখন রক্ত সমস্ত শরীরে কীভাবে খাদ্য পৌঁছাবে?
    ফলশ্রুতি-তে শরীরের যাবতীয় কার্যক্রম লন্ডবন্ড হয়ে যায় সাথে হস্ত মৈথুন করলে অর্থাৎ নিজে নিজ হাত দ্বারা বীর্যপাত করলে এ কাজে ছাব্বিশ টি শারীরিক মারাত্মকভাবে ক্ষতি ও হয়!
    যেমন____
    (1)মন দূর্বল হয়ে পড়ে (2)পাকস্থলী(3)যকৃত এবং(4)হৃৎপৃন্ড নষ্ট হয়(5)দৃষ্টি শক্তি হ্রাস পায়
    (6)কানে শু শু আওয়াজ অনুভূত হয়(7)সর্দা মেজাজ খিটখিটে থাকে(8)সকালে ঘুম থেকে উঠলে শরীর কাহিল হয়ে পড়ে(9)শরীরের জুড়ায় জুড়ায় ব্যথা অনুভূত হয়, এবং চোখে ঝাঁপসা দেখে(১০) বীর্য পাতলা হয়ে যায় যার কারণে সর্বদা সামান্য সামান্য বীর্য নির্গত হতে থাকে। প্রস্রাবের নালীতে বীর্য জমে থাকে। যার ফলে দূরগন্ধের সৃষ্টি হয় ফলে প্রস্রাবের নালীতে ক্ষত হয়ে যায়। এবং ক্ষত স্থান থেকে রক্ত পুঁজ বের হয়। প্রথমে প্রথমে প্রস্রাবের সময় সামান্য সামান্য জ্বালা যন্ত্রণা করে(১১) পরবর্তী প্রস্রাব সাথে পুঁজ বের হয়(১২) অতঃপর প্রস্রাবের সময় তীব্র জ্বালা যন্ত্রণা সৃষ্টি হয়(১৩) এমনকি গলোরিয়া রোগে আক্রান্ত হয়ে জীবন এমনি তিক্ত করে তোলে যার ফলে মানুষ মৃত্যু কে আহবান করতে থাকে(১৪) বীর্য পাতলা যাওয়ার কারণে কোন জল্পনা কল্পনা ব্যতীত প্রস্রাবের আগে বা পরে প্রস্রাবের সাথে বীর্য বের হতে থাকে একে প্রমেষ রোগ বলা হয় এবং নতুন নতুন কঠিন কঠিন রোগ বালাই সৃষ্টি হয় শরীরে(১৫) মেরুদন্ড দূর্বল হয়ে পরে (১৬) পুরুষ অঙ্গ আকারে ছোট আঁকা বাঁকা হয় ও আগা মোটা গুড়া চিকন বা গুড়া মোটা আগা চিকন বিকল দূর্বল হয়ে যায় যার কারণে বিয়ে করতে সাহস হয় না বা ভয় পায় (১৭) যার কারণে বিবাহের যোগ্যতা হারিয়ে ফেলে(১৮) যদিও বিয়ে করে স্ত্রী সাথে মিলন করার ক্ষেত্রে সফল হয়না আর হলেও বীর্য পাতলা হবার কারণে সন্তান সন্ততি জন্ম হয়না ফলে নিঃসন্তান থেকে যায়(১৯) কোমরে ব্যথা করে(২০) চেহেরা হলুদ বর্ণ ধারণ করে(২১) শরীর দিন দিন ক্ষীন যায় স্বাস্থ্যও ভেঙ্গে যায় (২২) টাইফয়ড রোগে আক্রান্ত হয় (২৩) মস্তিষ্ক বিকল হয়ে পরে (২৪) মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে(২৫) এমনকি পাগল হয়ে যাবার ও কারণ হয়ে দাড়ায়(২৬)
    -সংবাদ মাধ্যমে জানা যায় যে, যখন এক হাজার টাইয়ফড উপর পরীক্ষা নিরীক্ষা চালানো হল তখন দেখা গেল যে, তাদের মধ্যে ৪১৪ জন হস্ত মৈথুন, ১৮৬ জন অধিক অবৈধ যৌন মিলনের কারণে টাইয়ফড রোগে আক্রান্ত হয় এবং
    -১২৪ জন পাগলের উপরও পরীক্ষা নিরীক্ষা করে দেখা যায় তাদের মধ্যে ২৪ জন অধিক হস্ত মৈথুন করার কারণে পাগল হয়েছিল।
    ( জান্নাতে দুইটি কুন্জি,পৃষ্ঠা ১৪১/১৪২)

  64. আমার বয়স ১৫।আমার এখনো একবারও সপ্নদোষ হয়নি।এটা কি আমার কোনো সমস্যা???আর আমি দৈনিক হস্তমৈথুন করি।এতে কী সমস্যা হতে পারে??
    plz answer me. plz……

    1. হস্তমৈথুন করলে স্বপ্নদোষ না-ও হতে পারে। প্রতিদিন করলে পরে শরীর ভেঙে যেতে পারে, আরো অনেক সমস্যা হতে পারে।

  65. আমার বয়স 20।ওজন বেশী না 53 কেজি।মাসে 5-6বার হস্তোমৈথুন করি।কিন্তু রাতে ঘুমের মধ্যে বেশী হয়।

    1. মাসে ৫/৬ বার করলে আবার ঘুমের মধ্যে বেশি হওয়ার কথা নয়। সেক্সুয়াল চিন্তাভাবনা কমিয়ে দেবেন।

  66. আমার বয়স 16 আমি গত 4 বছর ধরে এত হস্তমৈথুন করেছি যে এখন আমি আনেক শুকিয়ে গেছি এবং আমার Face এ ব্রন এর দাগ দিয়ে পুরো হয়ে গেছে আর এখন আমি আমার শরীর ও চেহার সুন্দর করব কীভাফে Please Help Me ??

    1. মাত্রাতিরিক্ত হস্তমৈথুন বন্ধ করে অনেক ঘুমাতে হবে, রাত জাগা চলবে না। আর অবশ্যই পুষ্টিকর স্বাস্থ্যসম্মত খাবার খেতে হবে।

  67. Amr boyos 18 ami pray 5 bocor jabot hosto mouthun kori…amr lingo gora cikon o aga mota hoye gece….. Akhon amr khub cinta hocce…plz hlp me….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *