প্রশ্নোত্তর পর্ব – ৩ : স্বাস্থ্য সম্পর্কিত প্রশ্ন এবং উত্তর

প্রশ্নোত্তর পর্ব – ২ : যৌ*তা সম্পর্কিত ৩৬৪টি প্রশ্ন এবং উত্তর – এই পোস্টে মন্তব্য হাজারের অধিক ছাড়িয়ে গেছে। তাই সেখানে আর মন্তব্য নেয়া হচ্ছে না।
যৌ*তা সম্পর্কিত প্রশ্নগুলো এখানে করতে পারবেন।

যৌ*তা সম্পর্কিত কিছু কমন প্রশ্ন:

১. ‘পুরুষ-অঙ্গ’ কি বড় বা মোটা করা যায়?
– না। এই অঙ্গের আকার জন্মগত। এটা বড় বা মোটা করার কোন উপায় এখনো আবিস্কার হয় নাই। রাস্তাঘাটে এটা বড় করার যেসব পোস্টার, লিফটলেট, সাইনবোর্ড দেখে থাকেন তা সম্পূর্ণ ভূয়া। এছাড়া বিভিন্ন প্রকার হারবাল বা অন্যান্য ঔষধের বিজ্ঞাপন দেখেন, সেসবও আপনাদের অজ্ঞতার সুযোগ নিয়ে আপনাদের সাথে প্রতারনা করে যাচ্ছে।

২.

262 thoughts on “প্রশ্নোত্তর পর্ব – ৩ : স্বাস্থ্য সম্পর্কিত প্রশ্ন এবং উত্তর

    1. মেডিসিন-এ ঠিক কাজ হয় না। বুকের কিছু ব্যায়াম আছে, সেগুলো নিয়মিত করার সাথে ঘুমাতে যাওয়ার আগে ও ঘুম থেকে উঠে ব্রেস্টের চারদিকে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করতে হবে ১৫-২০ মিনিট। সেই সাথে খাওয়া দাওয়া আর ঘুম ঠিক রাখতে হবে।

      1. আমার বয়স 36, আমার ওজন 87 কেজি, আমার উচ্চতা 5 ফুট 3 ইঞ্চি আমি আমার বউকে ১ মিনিট ও সময় দিতে পারিনা।আমার লিঈ কোন উত্তেজিত হয় না। আমি কি করতে পারি? দয়া করে জানাবেন।

  1. লিঙ্গ সোজা করার জন্য বাজারে অনেক মালিশের তৈল পাওয়া যায়,এগুলো দিয়ে কি কাজ হবে?তাছাড়া জোঁকের তৈল কি পুরুষঙ্গ সোজা করতে পারে?

  2. ককন মীলন করলে বচ্চা হবে? বীনা কিছু procttion না নিয়ে মিলন করলে কি হবে? মিলনের সময় কি কি পদখেপ নেওয়া জরুরি?

    1. মাসিক হওয়ার ১৩ থেকে ১৭ তম দিন পর্যন্ত ভালো উর্বর সময়। এসময়ে মিলিত হয়ে চেষ্টা করুন।

    1. অবশ্যই শরীর আর মন ভালো থাকতে হবে। কোন প্রকার দুশ্চিন্তা বা ভয় থাকা যাবে না। অনেকের ক্ষেত্রে মিলনের আগে একবার হস্তমৈথুন করে নিলে মিলনের সময় বেশিক্ষণ থাকা যায়।

  3. বেশ কিছুদিন হলো। খুব কম সময়ের মদ্ধ্যে আমার বিয্য পাত হয়।এবং খুব উত্তেজিত হলে কোন কোন সময় লিঙ্গের মাথায় অথবা কাপড় হালকা ভেজা মনে হয়।এ অবস্হায় আমার নামায চলবে কি?আর আমার কোন অসুখ হলে আমাকে পরামরশ দিন।

    1. ধর্মীয় বিষয়ে এখানে কিছু বলতে পারছি না।
      খুব উত্তেজিত হলে মাঝে মাঝে হালকা তরল পদার্থ বের হয়ে আসতে পারে। এটা রোগ নয়। তবে নিজেকে আরো কন্ট্রোল করুন।

  4. আমার বয় ফ্রেন্ড আমার সাতে সেক্স উত্তেজিত হয়ে টার লিঙ্গটা আমার নিচে অল্প ঢুকায় ।
    পরে সে বলে যে ঢুকানর ৪ ঘণ্টা আগে সে হস্ত মথন করেসে>কিন্তু ভালো মত টার লিঙ্গ পরিস্কার করে নাই>আমার নিছে পর্দা এখন ও ফাটেনি আমার কি গর্ভবতী হবার সম্ভাবনা আসে ? আগের মাসের ১৭ তারিখ আমার means হয়েসিল কিন্তু আজকে মাসের ২৪ তারিখ আমার means এখন ও হয়নি 🙁 কিন্তু আমার শরীর ঠিক আসে কোন মাথা বাথা বমি কিছু হয় না> আমি এখন কি করতে পারি তারাতারি জানালে উপকৃত হবো।
    ধন্যবাদ।

    1. অধিক দুশ্চিন্তায় অনেক সময় মাসিক অনিয়মিত হতে পারে।
      পর্দা না ফাটলেও প্রেগন্যাসি হওয়া যায়। যেমন ধরেন তিনি লিঙ্গ পরিষ্কার করেন নাই। তাই বীর্য তখনো লিঙ্গে লেগে থাকতে পারত। সেটা জননাঙ্গতে প্রবেশ করালে বীর্যের শুক্রানু জননাঙ্গতে লেগে যেতে পারে। আর শুক্রানুর কাজ হলো গর্ভাশয়ের দিয়ে ধাবিত হওয়া।
      যা হোক, এটা খুব বিরল ঘটনা। আপাতত আপনার দুশ্চিন্তা কমাতে প্রেগন্যান্সি টেস্ট করিয়ে নিতে পারেন।
      আপনার বয়স কত?

  5. ৫ ইঞ্ছি লিঙ্গ কি আমাদের দেশের হিসেবে enough size???

  6. আমার বয়স ২২ আমার CIASS 8 বাজে HABIT ছিল যা ২১ বত্‍সর যাবত চলে এখন আমি হস্তমৈতন করি না । আমার খুব র্বীয বের হয় তাই আমি চাইতাছি আমার যৌবন কে সাবাবিক করতে আমি হার্মদর এর FLODIX বড়ি খাইছি কোনো লাভ হয়নি এখন আমার করনীয় কি জানালে উপক্ত হবো

  7. স্বপ্নদোষ (ঘুমা বার সময় বিরয পাত )কি ভাবে কমানো যায় ???

  8. আমার বয়স ২৮ আমি ০১.০৮.২০১০ বিয়ে করি এবং আমার বউ প্রায় একই বয়সী আমি যখন সহবাস করি মাজে মাজে অনেক সময় পারি আবার অনেক সময় ১ থেকে ২ মিনিটে বির্য বের হয়ে যায় তখন আমার বউ খুব কষ্ট পায় এবং আমিও লজ্জা পাই এই অবোস্তায় আমি কি করলে ওকে শুখি করতে পারবো র্র্র্਀আমাকে একন কি করতে হবে দয়া করে জানাবেন

    1. মাঝে মাঝে এমন হতে পারে। এতে লজ্জা পাওয়ার কিছু নাই। তবে খেয়াল করে দেখুন তো যখন ১/২ মিনিট হয় তখন আপনার মানসিক বা শারীরিক অবস্থা কি যখন বেশি সময় পারেন তখনকার মানসিক বা শারীরিক অবস্থা থেকে খারাপ থাকে?

  9. আমার বয়স ১৮ । এইচ এস সি তে পড়ি নটরডেম কলেজে। মুসলিম । আমার একজন সাধারন মেয়ে ফ্রেন্ড আমার সাথে খুব সম্ভবত শারিরীক সম্পর্ক গড়তে চায় । আমার আগে একজন গার্লফ্রেন্ড ছিল । কিন্তু তার চরিত্র খারাপ থাকায় ব্রেক আপ করি আমি । মাঝে মাঝে কষ্ট লাগে তার কথা ভেবে । তাই মনে হয় ও যদি পারে আমিও করে দেখাতে পারব । আমি ওকে প্রায় ভুলেই গেছি । নতুন বান্ধবীর সাথে এখন আমি চাইলেই সেক্স সম্ভব ।আমি এখনো ভার্জিন ছেলে । কিন্তু আমি একবার ধর্মীয় বিধিনিষেধ আর একবার ভাবি যে আমার ভবিষ্যত্‍ স্ত্রীর কাছে আমি সত্‍ থাকব । অর্থাত্‍ দোটানায় আছি । প্রসঙ্গত উল্লেখ্য যে আমার আগের গার্লফেন্ডের সাথে আমার সেক্স বাদে আর সব হয়েছিল । কিন্তু আমি যখন বুঝতে পারি ও আসলে কি চায় তখন ব্রেক আপ হয় । আমি কি নতুন করে সম্পর্ক করব নাকি লেখাপড়ায় মনোযোগ বসাব । নিজেকে অনেক কন্টোলের চেষ্টা করি । সর্বদা যুদ্ধ করি মনের সাথে । দয়া করে সাজেসন দিবেন ।

    1. যেহেতু আপনি ভালো ছাত্র এবং সামনে উজ্জ্বল ভবিষ্যতের হাতছানি, আপাতত আপনার উচিত হবে পড়ালেখায় মন দেয়া। একবার এসবের মধ্যে ঢুকে গেলে বের হয়ে আসা কঠিন হবে। এমনিতে বন্ধুত্ব ধরে রাখতে পারেন। পড়াশুনা শেষ করে তখন সিদ্ধান্ত নেবেন।

  10. আমার সেক্সর প্রব্লেমের জন্য ৩জন ইস্পেশালিসের কাসে গেসি কোন সমাদান পাইনি আমি আপনাদের কাসে জানতে চাই কথায় ভাল চিকিৎসা পব আশা করিজানাবেন

  11. আমার বয়স ২৫ বছর আমি কোন মেয়ের মিলামিসা করিনাই
    আমার লিঙ্গের ছাইজ ৪ ইঞ্ছি লমবা এটাদিয়ে মেয়েদের তৃপতি
    দেওয়া যাবে ধন্যবাদ

  12. আমার স্ত্রীর সেক্স করার সময় *যৌ*ন*াঙ্গ পিচ্ছিল হয়না, কামরস খুব অল্প বের হয়।ফলে সে সেক্স করার সময় ব্যথা অনুভব করে, আমি ও মজা পাইনা।কি করলে সেক্স করার সময় অর *যৌ*ন*াঙ্গ পিচ্ছিল হবে? প্লীজ এর সমাধান দিন।

    1. বাজারে আলাদা লুব্রিকেন্ট কিনতে পাওয়া যায়। সেসব ব্যবহার করতে পারেন।

  13. আমার ব্রেস্ট হঠাত বড় হয়ে গেছে।এটা আমার ভালো লাগেনা। ব্রেস্ট ছোট করব কিভাবে প্লীজ একটু জানান।কারন আমি এই ব্যাপারটা নিয়ে খুব বিব্রত বোধ করি।আমি বিবাহিত।

  14. আমার দিনে প্রায় তিন চার হস্তমৈথুন করা হয়েযায়, আবার কোনোদিন একবার. হস্তমৈথুন বেশি হলে তার কোনো প্রভাব কি শরীরে পড়ে?

    1. এভাবে চলতে থাকলে এডিক্টেড হয়ে যাবেন। একটা সময় পরে শরীর খারাপ হবে। তারপর সেক্সে আগ্রহ হারিয়ে ফেলবেন। আরো অনেক খারাপ প্রভাব পড়তে পারে।

      1. Ami 16 age er sele amr lingo 3.8 inchi ar Ami daily Masterbation kori ate amr lingo betha kore ar amr Friend der tulonay amar size onek chuto Ami 5ft8 inc lomba + Ami kono Meyer sathe pashe bosle amar lingo dariye jay hug korleo dariye jay and amar ball gulo jhule thake penis chuto plz help koren

      2. আপনার বয়স কম। এখন শরীর গঠনের সময়। এসব নিয়ে এখনই কিছু ভাবার দরকার নেই। সময়ে সব ঠিক হয়ে যাবে।

  15. আমি জানতে চাই এক জন নারিকে সহবাসে পূন আন্দদ দেয়ার জন্য সাধারন্ত কতটুকো সময় দরকার.বি:*যৌ*ন*াআংগে লিঙ্গ ডুকানুর পর।

    1. এটা এভাবে সময় দিয়ে বলা যায় না, কেননা একেক জনের ক্ষেত্রে একেক রকম সময় লাগে। আবার একই জনের ব্যাপারে স্থান কাল ভেদে একেক সময় লাগতে পারে। আদর করাসহ সব মিলিয়ে মোটামুটি ৩০ মিনিটের বেশি হলে ভালো।

  16. আমার age ২২,
    আমি বান্ধবির সাথে জড়াজর্ড়ি করে ওর বুকে হাত দেয়ার কিছুক্কনের মধ্যে বির্য পাত হয়ে যায়!
    এটা কি অসাভাবিক আচরণ?

  17. আমার দিনগুলো খুবই হতাশার মধ্যে দিয়ে যাচ্ছে, এ অবস্থায় আপনাদের সাইটটি পেয়ে মনে কিছুটা আশা পেয়েছি। আমি দীর্ঘ দিন ধরে শারীরিক ও মানসিক ভাবে খুবই ভেঙ্গে পড়েছি, কিন্তু সমস্যার কথাটা কাউকেই জানাতে পারছি না লজ্জাই, কিন্তু আজ আমার দীর্ঘদিন পর আমার সমস্যার কথা গুলো খুলে বলার জন্য একটা উপযুক্ত জায়গা পেয়েছি। আমার সমস্যার কথায় আসি…………………… আমার বয়স ২২ বছর, আমি ৬ বছর যাবত হস্তমোইথুনে আসক্ত হয়ে আছি, আমার হস্তমোইথুনের প্রথম ২ বছর নিয়মিত দিনে ৩-৫ বার করে হস্তমোইথুনে লিপ্ত হতাম, পরবর্তী ২ বছর দিনে ১-২ বার করে, এখন আর আমার আগের মত *যৌ*ন* শক্তি নাই, এখন সপ্তাহে ১-২ বার করি। মেয়েদের প্রতি আমার এখন আর কোন আকর্ষণই নাই, সামান্য কোন উত্তেজক ভিডিও ক্লিপস বা গল্প শুনলে লিঙ্গ দিয়ে তরল বের হয়ে যায়। ৩০ থেকে ৪০ সেকেন্ড মত হস্তমৈথুন করলেই বীর্যপাত হয়ে যায়। হস্তমৈথুন এর পর শারিরিকভাবে খুবই দুর্বল অনুভব করি এবং মাথ ঘড়ে। নারীর প্রতি কোন আক্রষনই অনুভব করি না, আমি জানি আমার বর্তমান *যৌ*ন*শক্তি দিয়ে কোন নারীর সাথে সেক্স করা সম্ভব নয়।

    কিছুদিন আগে আপনাদের পেজে এক হস্তমৈথুন বিষয়ক একটা পোষ্ট দেখে খুব কড়াকড়ি ভাবে সিন্ধান্ত নিয়েছি এখন থেকে আমি আর এই কাজে লিপ্ত হব না, যদিও এর আগে একই প্রতিজ্ঞা কয়েকবার ভেঙেছি, কিন্তু এইবার আমি আমার ল্যাপটপ থেকে সমস্ত পর্ণ ডিলেট করে দিয়েছি আপানাদের পরামর্শ মত।

    এমতাবস্তায় আমি আমার ভবিষৎ নিয়ে খুবই দুচিন্তাই আছি আমার দ্বারায় কী বিবাহবন্ধন সম্ভব ? এই সমস্যার কোন সমাধান বা পরামর্শ দিলে কতটা উপকার হয় সেটা লিখে বলা সম্ভব নয়। উত্তরের অপেক্ষায় চেয়ে থাকলাম

    1. ল্যাপটপ থেকে সমস্ত পর্ণ ডিলেট করে দিতে পারাটা অবশ্যই একটা বড় পদক্ষেপ যাতে মনে হচ্ছে আপনি পারবেন। আপনার বয়স উচ্চতা ওজন জানালে আমরা আপনার বর্তমান স্বাস্থ্য সম্পর্কে একটা ধারণা পেতাম। তো পর্ণ ডিলিট করার পর থেকে নিজের মধ্যে কি কোন উন্নতি দেখতে পাচ্ছেন? যদি হয় তাহলে যা করছেন সেটা চালিয়ে যান। যদি উন্নতি না হয় তাহলে আরো ব্যবস্থা নিন। ব্যায়াম ঘুম আর খাওয়ার উপর নজর দিলে যে কোন স্বাস্থ্য ৬ মাসের মধ্যে ঠিক করে ফেলা সম্ভব। তাই ভয় বা দুশ্চিন্তার কিছু নাই।

    2. Amar age 21,ami 1 week 1 time mastarbation kori.akhon amar kono problem hosse na.pore ki kono problem hoyar sombbna ase?

  18. আমার বয়স আকুশ।জখন মায়েদের সাথে ফনে কথা বলি তখন আমার লিঙ্গ দিয়ে পিছল পাতলা পানি বের হয়। জখন কথা বলে তখন বের্হয়। আতেকি আমার লিঙ্গের কন প্রব্লেম বা খতি হয়। আমার কি কন রগ আছে।দয়া করে janaben.

    1. শারীরিক নয়, তবে কিছুটা মানসিক বলা চলে। মেয়েদের নিয়ে বেশি ফ্যান্টাসি না করাই ভাল।

  19. আমার বয়স ২০, উচ্চতা ৫ফুট ৪ইঞ্চি, ওজন ৫৮কেজি । আমার লিঙ্গ ৪ইঞ্চি লম্বা । আমি প্রায় ৫বৎসর থেকে ৪-৫ দিন পর পর হস্তমৈথুন করি । ১মিনিটের মধ্যেই বীর্য বের হয়ে যায় । কোন মেয়েকে এখনও স্পর্শ করিনি । আমি কি সহবাসের সময় মেয়েকে পুরোপুরি উত্তেজিত করা পর্যন্ত টিকে থাকতে পারবো ও সহবাস ঠিকমতো করতে পারবো? বিস্তারিত জানান প্লীজ ।

    1. হস্তমৈথুন আর সেক্স পুরাই ভিন্ন জিনিস। তবে এখন খুব বেশি এসব করলে পরের দিকে বৈবাহিক জীবনে সমস্যা হতে পারে। কমিয়ে দিন। শরীর স্বাস্থ্য ঠিক রাখুন।

  20. আমার বয়স21বসর,লমবা 5.8″,3-4বসর হয়আমার বাম এসতনে চাকার মত দলা বেদে আছে,এতা কি কোন রোগ,এমনিতে কোন সমসা হয়না

    1. পরীক্ষা না করে বলা যায় না। যেহেতু অনেকদিন ধরে আছে, তাই একবার ডাক্তার দেখিয়ে নিতে পারেন।

  21. আমি 15 বছর বয়সে এক মহিলাকে করেছিলাম বেশি উওজিত থাকায় 1min এর আগেই বীর্য বের হয় এই বীর্য বাইরে বের করি একটু হয়তো ভিতরে পরতে পারে এতে কি আমার কোন অসুখ হতে পারে?? মহিলার কিছুই বের হইছিল না pls tension a asi bolben

    1. হয়তো গর্ভসঞ্চারের ঝুঁকি নাই। কিন্তু ঐ মহিলার যদি কোন সংক্রমক *যৌ*ন*রোগ থেকে থাকে, তবে সেটা সংক্রমিত হতে পারে।

  22. আমি সঙ্গমের আগেই বীয বের হয.সঙ্গীনি লিঙ্গ ধরলে বীয বের হয.তারপর সঙ্গমে লিঙ্গ খাড়া হয না.ফলে জননাঙ্গতে ধোকে না.কী করতে পারি?

    1. চেষ্টা করুন আগেই বেশি উত্তেজিত না হতে।
      কেজেল ব্যায়াম করলে উপকার পেতে পারেন।

  23. আসসালামুআলাইকুম।আমার বয়স ১৬।আমি ১৪ বছর বয়শ থেকে হস্তমইথুন করি।এতে আমার ছিদ্র অনেক বর হএ গেছে,এমঙ্কি এখন হস্তমইথুন করলে আমার গুদ থেকে রক্ত বের হই।এখন আমি আর এইশব করতে চইনা।আমি আমার জউবন ফিরিএ নিতে চাই।আমার গুদের ছিদ্র ছোতো করতে চাই।এই মুহুরতে আমার কি করা উচিত।দআ করে আমাক এমন মন্তব্ব দিন জেন আমি আমার আগের জউবন ফিরিএ নিতে পারি।কারন আমার ২/১ বছরের মদ্ধে বিএ হবে।দআ করে আমাক ভাল্ মন্তব্ব দিন .

  24. দিনে একবার হসতমৈথুন করলে
    আমার কী হতে পারে বা শরীরে
    কতখানি পভাব পরতে পারে|

  25. আপনাদের কাচে জানতে চাই vimax এর পার্শ্ব পতিক্রিয়া সম্পরকে/ আমার সমস্যা হল সহবাস করতে গেলে লিঙ্গ অত্তেজিত হয়না আবার হলেও সাদা পিচ্ছিল পানি বেরহয়ে সহবাস করার আগেই নরমাল হয়ে জায় বিশেষজ্ঞ দাক্তার দেখাই ছি পরীক্ষা করাইচি কোন সমাদান পাইনি হারবাল কিছু অওসুদ খেয়ে মোটা মটি কাছ করতে পারি
    আমি কি vimex খেতে পারি জানালে খুব অপকার হবে

    1. সাইডএফেক্ট অবশ্যই থাকবে। খেতে হলে ডাক্তারের পরামর্শ নিয়ে খাবেন।
      তবে সবার আগে শরীর স্বাস্থ্য ঠিক রাখতে হবে, মনোবল বাড়াতে হবে। অন্যান্য ব্যায়ামের পাশাপাশি কেজেল ব্যায়াম করবেন।

  26. আমার বয়স ১৯ বেশ কিছুদিন যাবত আমার লিঙ্গ দিয়ে সাদা পানির মত বের হয় আর লিঙ্গ শক্ত হয়ে থাকে আগের মত স্বাভাবিক থাকেনা কি করতে পারি

    1. এই বয়সে *যৌ*ন* উত্তেজনা থেকে এমন হতে পারে। ব্যাপারটা স্বাভাবিক। কুচিন্তা এড়িয়ে চলবেন।

  27. আমার বয়স ২৫ বছর। আমার লিঙ্গ শক্ত অবস্থায় ৪” হয়। কোন খারাপ কিছু চিন্তা করলে মাঝে মাঝে তরল পদার্থ বের হয়। আমি মাঝে মাঝে হস্তমৈথুন করি।হস্তমৈথুনের সময় ১-২ মিনিটে বির্যপাত হয়। এমতাবস্থায় আমি বিয়ে করলে কি স্ত্রীকে *যৌ*ন* তৃপ্তি দিতে পারবো?

  28. আমার বয়স ২১ ছোটবেলা থেকই আমার পেনিসের গোড়ার দিকটা চিকন আর আগার দিকটা মোটা এটা কি কোন সমস্যা

  29. ১মিনিটের বেশি বীর্য ধরে রাখতে পারি না |বয়স্র১৮ ,লম্বা৫’৪”|পেনিস৬.৮”|ওজন৪৫ কেজি|

  30. আমার বীর্য ফালালে খুব দ্রুত বের হ্ণয়।কী ঔষধ খেলে এই দ্রুততা দুর করা যায়

  31. amr age 20…ami married…amr 3 month holo means hoyni….প্রেগন্যান্সি টেস্ট koreci but negative asce….a khethre ki ami normeans khaite pari?plz janan

  32. choti golpo or x dekhle ame sojjo korte pare na jotkkhon na handling kori.ame 1bar songom korece.but 1minute na hotey out hoye gece. Karon ke? age 19.amar sorire onek lom ase.

  33. আমার বয়স 19়.আমার িববােহর আলাপ চলেতেছ.আিম লমবায় 5ফুট 10ইনিছ. আমার েপিনস উতেথিজথ হেল 5 ইনিছ হেব .আমার িলঈ িক েছাট .আিম িক িববাহ করেত পারব.আিম েসাটাম েদেহর অিধকাীর.আামার ভািবরা বেল আিম নািক বউ রাখেত পারব না.ভাই আমার খুব বয় হয়.িপিলজ আমােক সাহায করুন .িকভােব িলঈ বড় করেথ হয় .

  34. আমার বয়স ২৮,স্ত্রীর ২৬।আমরা বর্তমানে বাচ্চা নিতে চাই।২ মাস ধরে ট্রাই করছি।Fertile Period এই Sex করেছি,কিন্তু কাজ হয়নি।উল্লেখ্য,আমি দীর্ঘদিন ITP র Patient ছিলাম।তখন স্টেরয়েড ওষুধ খেতাম।২০১০ এ অপারেশন করায়।এরপর আর সমস্যা হয়নি।তবে আমার ডায়াবেটিস আছে।ওষুধ খাই।আমাদের কি আরও Wait করা উচিত নাকি ডাক্তার দেখাব?

  35. Ami soptahe 2 bar hostomoiton kori ekhon birjho kom ase jokhon birjho ase penis er vitore betha kore pore tik hoye jay penis sokto korar ki kono medicin ache doya kore bolben

    1. ভালো খাওয়া দাওয়ার দিকে নজর দিন আর পারলে আরেকটু বেশি ঘুমান। শরীররে রেস্ট দিন। আজেবাজে চিন্তা বেশি মাথায় আনবেন না।

  36. আমি সেক্স করার পর lover. এর এখান থেকে আঠাল বের হতে থাকে, বীয়্ বাইরে ফেলি বাচ্চা হতে পারে কি? প্রথম সেক্স.

  37. আমার লিঙ্গ দিয়ে *যৌ*ন*রস বা মনি নির্গত হয় না! সাধারণত সহবাস কিংবা হস্তমৈথুন করলে বীর্য গাড় এবংপরিমানেও স্বাভাবিক। আামর বয়স 28 এবং আমি অবিবাহিত। আমি কি বিয়ে করতে পারবো? উত্তেজিত অবস্থায় লিঙ্গ 5 ইঞ্চি পর্যন্ত হয় এবং আমার উচ্চতা 5’-4”। প্লিজ একটু পরামর্শ দিবেন।

  38. আমার বয়স 28। উচ্চতা 5’-4” ওজন 55 কেজি। সাধারনত লিঙ্গ উত্তেজিত হলে যে তরল নির্গত হয় সেটা আমার কখনো হয় না। তবে সহবাস কিংবা হস্তমৈথুনের সময় বীর্য গাড় এবং পরিমানেও স্বাভাবিক। এমতাবস্থায় আমি কি বিয়ে এবং সন্তান উৎপাদনে সক্ষম হবো? দয়া করে পরামর্শ দিবেন।

  39. আমার বয়স 27 বছর, উচ্চতা 5’-4”, ওজন 58 কেজি। উত্তেজিত থাকা কালীন পুরুষদের লিঙ্গ থেকে যে তরল নির্গত হয় আমার ক্ষেত্রে সেটা হয় না। তবে হস্তমৈথুন কিংবা সহবাসের পর বীর্য গাড়ো এবং পরিমানেও স্বাভাবিক। এমতাবস্থায় আমার বিয়ের কথাবার্তা চলছে! আমার প্রশ্ন হলো আমি কি সন্তান উৎপাদনে সক্ষম? প্লিজ জানাবেন।

  40. বীর্য বাইর হয়ে যাবার পর লিঙ্গ শক্ত রাখার জন্য ফার্মাসিউটিক্যাল এর যে ট্যাবলেট খাওয়া হয় তাতে কি কোন পার্শ্ব প্রতিচ্রিয়া আছে।

    1. Korte paren tobe pete janao chap na lage
      Emotaobosthay sex kora bacchar jonnno valo jodi niyom mene shothik vabe sex korte paren…ata always kheyal rakhle hobe jano baccha pete kono chap na khay

  41. আমার বয়স ২৪, ওজন ৫২ কেজি উচ্চতা ৫.৫, অবিবাহিত।
    অনেকদিন যাবত হস্তমৈথুন করতাম কিন্তু এখন ছেরে দিয়েছি। কিন্তু হঠাৎ করেই কিছু দিন ধরে আমার মধ্যে একটা ভয় কাজ করছে সেটা হল, আগে রাস্তা-ঘাটে বা চলার পথে উত্তেজিত পোষাক পরা মেয়েকে দেখলে আমার মধ্যে সেক্সুয়াল একটা ফিলিংস কাজ করতো কিন্তু এখন সেটা আর করে না। এমনকি আমি অনেক সময় ইচ্ছা করেও এসব চিন্তা করলেও আমার সেক্সুয়াল অনুভুতি আসে না বা আমার লিঙ্গ উত্তেজিত হয় না। আবার অনেকসয়ম দেখি আমার মনের অজান্তেই আমার লিঙ্গ শক্ত হয়ে গেছে আবার খুব দ্রুত নরম হয়ে যাচ্ছে। আবার বিছানায় গেলেও আমার লিঙ্গ শক্ত হয়ে যায় কিন্তু আমি সেক্সুয়াল ফিলিংসটা ঠিকমত পাচ্ছিনা বলে মনে হচ্ছে। আমার অবেচতন মন সবসময় এইভয় কাজ করে আর মাথার মধ্যে একটা ভয় কাজ করে যে আমার মনে হয় সেক্স পাওয়ার শেষ। তাই আমি জানতে চাই আমার আসলেই কোন সমস্যা হয়েছে নাকি আমার অবচেতন মনের ভয়? যদি সমস্যা হয়ে থাকে তাহলে আমি কিভাবে মুক্তি পেতে পারি বা আমি আবার পুর্বের ন্যায় স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারি?

    1. আমার মাসিক হওয়ার পাচ দিন আগে স্বামীর সাথে কোন প্রটেকশন ছাড়া মিলিত হয় কিন্তু পরে মাসিক হওয়ার তিন দিন শেষ পার হেয়ে গেলেও এখানো মাসিক হয়নি। তাহলে কি প্রেগনেন্ট হওয়ার সম্ভাবনা আছে???

      1. মাসিক হওয়ার এক সপ্তাহ আগে থেকে এক সপ্তাহ পর পর্যন্ত এই দুই সপ্তাহ সাধারণত নিরাপদ টাইম। এ সময়ে প্রোটেকশন ছাড়া মিলিত হলেও সাধারণত বাচ্চা হয় না। হলেও সেটা খুব রেয়ার। তবুও আপনি একবার পরীক্ষা করে দেখতে পারেন।

  42. sir.. আমি অনেক দিন যাবত হস্তমিথুন করি নি বাট হঠাৎ একদিন দূরঘটনা বসতো আমার দারা এই কাজটি আবার হয় কিন্তু আমি দেখলাম আমার বীর্য খুব কম পরিমানে হচ্ছে । এটা কি কোন সমস্যা আর যদি সমস্যা হয় তাহলে এর সমাধান আমাকে দিবেন প্লিজ ।

  43. আমার বয়স ২৪, ওজন ৫২ কেজি উচ্চতা ৫.৫, অবিবাহিত।
    অনেকদিন যাবত হস্তমৈথুন করতাম কিন্তু এখন ছেরে দিয়েছি। কিন্তু হঠাৎ করেই কিছু দিন ধরে আমার মধ্যে একটা ভয় কাজ করছে সেটা হল, আগে রাস্তা-ঘাটে বা চলার পথে উত্তেজিত পোষাক পরা মেয়েকে দেখলে আমার মধ্যে সেক্সুয়াল একটা ফিলিংস কাজ করতো কিন্তু এখন সেটা আর করে না। এমনকি আমি অনেক সময় ইচ্ছা করেও এসব চিন্তা করলেও আমার সেক্সুয়াল অনুভুতি আসে না বা আমার লিঙ্গ উত্তেজিত হয় না। আবার অনেকসয়ম দেখি আমার মনের অজান্তেই আমার লিঙ্গ শক্ত হয়ে গেছে আবার খুব দ্রুত নরম হয়ে যাচ্ছে। আবার বিছানায় গেলেও আমার লিঙ্গ শক্ত হয়ে যায় কিন্তু আমি সেক্সুয়াল কোন ফিলিংস পাচ্ছিনা। আমার মধ্যে কোন *যৌ*ন* উত্তেজনা আসে না। আমার বীর্যের পরিমাণও কমে গেছে বলে মনে হচ্ছে। আমি মানুষিকভাবে খুভ ভেংগে পড়েছি। আমার অবেচতন মন সবসময় এগুলো কাজ করে আর মাথার মধ্যে একটা ভয় কাজ করে যে আমার মনে হয় সেক্স পাওয়ার শেষ। নিজের উপর নিজেই প্রচন্ড বিরক্ত। মাঝে মাঝে মনে হয় আমি আত্নহত্যা করে ফেলি, কি মুল্য আছে আমার এই মুল্যহীন জীবনের। আমি জানতে চাই আমার আসলেই কোন সমস্যা হয়েছে নাকি আমার অবচেতন মনের ভয়? যদি সমস্যা হয়ে থাকে তাহলে আমি কিভাবে মুক্তি পেতে পারি বা আমি আবার পুর্বের ন্যায় স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারি? আমি আবার স্বাভাবিক ভাবে বাচতে চাই। আমাকে একটু সাহায্য করুন, না হলে হয়তো ঠিকই আত্নহত্যা করে ফেলতে পারি। আমি পুর্বেও প্রশ্নটা দিয়েছিলাম কিন্তু কোন উত্তর পাই নাই, আশাকরি এইবার পাবো।

    1. জীবনের মূল্য সেক্সের পাওয়ারের উপর নির্ভর করে না। আপনার আসলে কোনো সমস্যা নেই। আপনার মনের ভয় এটা। রাস্তাঘাটে কাউকে দেখে উত্তেজিত না হওয়াটা মানে আপনার চিন্তাভাবনা ভদ্রস্থ হয়েছে। সবসময় এগুলো নিয়ে চিন্তা করার কিছু নেই। আবার মনের অজান্তে শক্ত হলেও মন খারাপের কিছু নেই। শরীরের প্রতি নজর দিন। মন-মানসিকতা আরো উন্নত করুন। আর বীর্যের পরিমান নির্ভর করে আপনার লাইফস্টাইল খাওয়া-দাওয়া শরীরস্বাস্থ্য, এবং শরীরের বীর্য উৎপাদনের ক্ষমতার উপর। শরীর নিয়মিত এই কাজ করে যায়। বীর্যথলিতে এসে জমা হয়। সেটা ওভার হয়ে গেলে আপনা থেকেই প্রস্রাব বা অন্যান্য মাধ্যমে বের হয়ে আসে যদি সেক্স বা হস্তমৈথুন না করেন। আবার বেশি করলে স্বাভাবিক ভাবে পরের দিকে বীর্য কম বের হবে, কারণ বীর্যথলিতে বীর্য কম। এজন্য নিয়মিত বিরতিতে সেক্স বা হস্তমৈথুন করা স্বাস্থ্যের জন্য খারাপ নয়। আপনি একেবারে না ছেড়ে দিয়ে সপ্তাহে একবার করে দেখতে পারেন।

      1. ধন্যবাদ স্যার আপনার পরামর্শের জন্য। কিন্তু একটি বিষয় আমাকে সবসময় তারা করে, সেটা হল আমি যদি অনেক গভীরভাবেও খারাপ কিছু চিন্তা করি তাহলেও আমার মধ্যে কোন ফিলিংস আসে না যেটা আগে ছিল কিন্তু হঠাৎ করেই এমন হয়ে গেলাম। যার জন্য আআমি খুব বেশি আতংকিত। কারণ একটা স্বাভাবিক পুরুষের তো সেক্স স্বাভাবিক থাকলে তার মধ্যে উত্তেজনা কাজ করবে। কিন্তু আমার মধ্যে সেক্সুয়াল কোন অনুভুতি আসে না কেন? আমি আসলেই কোন কিছুতেই কোন আগ্রহ পাচ্ছি না। ইহার কারণ্টা কি আসলে? আমার লিংগ অনেক নরম মনে হয়, অনেকটা তুলার মত নরম লাগে। আর নরমাল অবস্থায় কিছুটা লম্বা হয়ে একেবারে সোজা নিচের দিকে ঝুলে থাকে,যেটা আমাকে আরও বেশি ভয় লাগায়। আমার পক্ষে কি আবার পুর্বের ন্যায় স্বাভাবিক জীবনে ফিরে আসা সম্ভব? যদি সম্ভব হয় তাহলে অনুগ্রহ করে আমাকে জানাবেন। অপেক্ষারত স্যার আপনার মুল্যবান পরামর্শের।

      2. সেক্স বিষয়টা বেশিরভাগ সময় মানসিক। আপনি দুশ্চিন্তাগ্রস্ত থাকবে বা মন মেজাজ ভালো না থাকলে এসবে আগ্রহ আসবে না। বাকিটা শরীর স্বাস্থের উপর নির্ভর করে। তাই সব সময় চেষ্টা করতে হবে শরীর-মন ভালো রাখতে।

  44. ধন্যবাদ স্যার আপনার পরামর্শের জন্য। কিন্তু একটি বিষয় আমাকে সবসময় তারা করে, সেটা হল আমি যদি অনেক গভীরভাবেও খারাপ কিছু চিন্তা করি তাহলেও আমার মধ্যে কোন ফিলিংস আসে না যেটা আগে ছিল কিন্তু হঠাৎ করেই এমন হয়ে গেলাম। যার জন্য আআমি খুব বেশি আতংকিত। কারণ একটা স্বাভাবিক পুরুষের তো সেক্স স্বাভাবিক থাকলে তার মধ্যে উত্তেজনা কাজ করবে। কিন্তু আমার মধ্যে সেক্সুয়াল কোন অনুভুতি আসে না কেন? আমি আসলেই কোন কিছুতেই কোন আগ্রহ পাচ্ছি না। ইহার কারণ্টা কি আসলে? আমার লিংগ অনেক নরম মনে হয়, অনেকটা তুলার মত নরম লাগে। আর নরমাল অবস্থায় কিছুটা লম্বা হয়ে একেবারে সোজা নিচের দিকে ঝুলে থাকে,যেটা আমাকে আরও বেশি ভয় লাগায়। যদি আমার কোন সমস্যা না থাকে থাহলে আমি কোন ফিলিংস পাচ্ছি না কেন? আমার পক্ষে কি আবার পুর্বের ন্যায় স্বাভাবিক জীবনে ফিরে আসা সম্ভব? যদি সম্ভব হয় তাহলে জানাবেন সেটা কি? যদি কোন চিকিৎসা নিলে আবার স্বাভাবিক জীবন পাওয়া তাহলে জানানোর অনুরোধ করছি যদিও আমি কোন মেডিসিন নিতে খুব একটা আগ্রহী না। যদি সম্ভব হয় তাহলে অনুগ্রহ করে আমাকে জানাবেন। অপেক্ষারত স্যার আপনার মুল্যবান পরামর্শের। আমার সিচুয়েশনটা একটু ভালভাবে বিবেচনা করে একটু সহযোগিতা করবেন।
    প্রশ্নটা আবার দ্বিতীয়বার দিলাম আর উত্তরের অপেক্ষারত

  45. উপরের প্রশ্নটির পাশাপাশি আমি আরও একটি বিষয় নিয়ে খুব বেশি চিন্তিত সেটা হল, আগে আমার লিংগ সকালে ঘুমক থেকে উঠার সময় শক্ত হয়ে থাকতো কিন্তু এখন আর সেটা হয় না? এর কারণ কি? আমার কাছে মনে হচ্ছে আমার *যৌ*ন* ক্ষমতা শেষ হয়ে গেছে বলেই এখন আর কোন শক্তি বা সেক্সুয়াল ফিলিংস আসে না তাই লিংগ শক্ত হচ্ছে না, আসলে আমাকে স্বাভাবিক জীবনে ফিরে আসার পরামর্শ দিন যদি আমার আবার স্বাভাবিক জীবন পাওয়ার কোন সম্ভাবনা থাকে।

    1. ঘুম থেকে ওঠার পরে শক্ত হওয়া না হওয়া দিয়ে কিছু মিন করে না। ওটা ব্যাপার না, বা ভয়ের কিছু নেই।

  46. আমি আব্দুস সামাদ শেখ ।
    আমার বয়স 25 আমি একজন বিবাহিত
    আমার বীর্যে শুক্রাণুর পরিমান 0 হওয়ায় আমি বিয়ের চার বছর পরেও বাবা হতে পারিনি।
    আমার এই সম্যসার সমাধানের জন্য কি কোন ঔষধ আছে ?

    1. আমাদের জানামতে নাই। তবে আপনি অন্য ভাবে বাচ্চা নেয়ার চেষ্টা করতে পারেন। নিকটস্থ হসপিতালে যোগাযোগ করে দেখতে পারেন কোনটা আপনাদের জন্য ভালো হয়।

  47. শপ্ন দোষ বন্দ করার উপাই কি স্যার আমাকে একটু বলবেন পিলিজ

  48. বয়স ২৫, অবিবাহিত। ছোটবেলা থেকেই ঘুমের মধ্যে ২-৩ মাস অন্তর বীর্যপাত হত। কিন্তু গত ছয়মাস ধরে শরীরকে নানা ভাবে উত্তেজিত করা সত্ত্বেও (লিংগ উত্তেজিত হওয়া সত্ত্বেও) বীর্যপাত সম্পূর্ণ বন্ধ। বস্তুত ঘুমের মধ্যে ছাড়া সজ্ঞানে আমি কখনো বীর্যপাত করি নি।

  49. বহুবার উত্তেজিত হয়ে হস্তমৈথুন করার চেষ্টা করেছি। লিংগ উত্তেজিত ও স্বাভাবিক বড় হয়। কিন্তু বীর্য কখনো বের হয় নি। বরং কিছু বাদে প্রস্রাব পেয়ে যায়।

    1. এটা ‘রেট্রোগ্রেড ইজাকুলেশন’ হতে পারে। বিস্তারিত এই পোস্টে পাবেন–https://goo.gl/pJ1tF2

  50. আমার হস্তমইথুন করার ফলে ঘন ঘন প্রসাব হয়।।।পেট ফুলে গেছে? কি করবো এখন???তাড়াতাড়ি উত্তর দিলে ভালো হয়?????

    1. এটা ঠিক হস্তমৈথুন করার ফলে নয়। এটা করতে গিয়ে আপনি ঘুম-খাওয়া অনিয়মিত করে ফেলেছেন। পর্যাপ্ত বিশ্রাম নিচ্ছেন না। শরীরের দিকে নজর দিন।

  51. এখন কি করা যেতে পারে? আমার পেট ফুলে আছে,প্রসাব হয় ঘন ঘন!!!

    1. ডাক্তার দেখিয়ে নিন। গ্যাস থেকে হলে বড় সমস্যার কিছু নেই। ঠিক মতো খাওয়াদাওয়া-ঘুমালে ঠিক হয়ে যাবে।

  52. আমি খুব সমস্যায় আছি। মানসিক ভাবে আমি শেষ। আমি আকারগত সমস্যা নিয়ে ভুগছি।আমার লিঙ্গ 4,8 বস 5 ইঞ্চি লম্বা হয়।মাপ টা নিছি আমি উথিত অবস্থায় স্কেল গোড়ার দিকে যতটা ঢুকিয়ে দেওয়া যায় এভাবে।আমার মাপ নেওয়া টা কি ঠিক আছে। আর আমি কি ভার্জিন কোনো মেয়েকে তৃপ্তি দিতে পারবো।আর মেয়েরা ছেলেদের লিঙ্গ নিয়ে কতটা চিন্তিত জানতে চাই। আমার লিঙ্গ নিয়ে টেনশন করার ফলে গত দেড় মাস হলো সেক্স উঠছেনা ।এভাবে থাকলে কি আমার সমস্যা হবে। আমার লিঙ্গ শিথিল অবস্থায় একদম ছোট হয়ে থাকে। আমি যখন আমার লিঙ্গ কে মাপি তখন ঠিক মনের হয় স্কেল এর দিকে তাকালে।কিন্তু খালি চোখে দেখলে মনে হয় ছোট।কেন এমন হচ্ছে।আর আমি কি বিয়ে করতে পারবো। আমার কি সেনাবাহিনীর চাকরি হবে শিথিল অবস্থায় এত ছোট হয়ে থাকে যে। সব চেয়ে বোরো কথা আমার ম্যাপ নেওয়া টা কি ঠিক আছে। আমি যখন পেন্ট পরি তখন অন্যদের মতো আমার প্যান্ট ফুলে থাকেনা।তাই অন্যদের দিকে তাকালে আমার মাথা এখন ঘুরে উঠে।সত্যি আমি অনেক ডিপ্রেসড । আমি কি আসলেই ঠিক আছি। আমি একজন বড় ডাক্তার দেখিয়েছিলাম তিনি বললেন আমি ঠিক আছি কোনো সমস্যা নেই আমার।কিন্তু আমি তা মন থেকে মানতে পারছিনা এখন আমি কি করবো।। প্লিজ প্লিজ উত্তর টা দিবেন আমার gmail এ

    1. প্যান্ট ফুলে থাকে কাপড় বা অন্য কারণে। এর সাথে লিঙ্গের আকারের কোনো সম্পর্ক নেই। শিথিল অবস্থার সাইজ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। ওটা একেক সময় একেক রকম হয়। স্বাভাবিক। আপনার সাইজ ঠিক আছে, এটা নিয়েও টেনশনের কিছু নেই। আর হস্তমৈথুন কমিয়ে দিন, শরীর স্বাস্থ্যের দিকে নজর রাখুন। তাহলে চাকরি নিয়ে সমস্যার কিছু নেই।

    1. খুব সম্ভবত কোনো সমস্যা নয়। তবে ব্যথা চুলকানি বা অত্যাধিক রক্তপাত হলে ডাক্তার দেখাবেন।

      1. amar wife ar shasto onak kom shokna aber period ar shomoy onak blood jay, amar wife ar shasto valo r mota hoyar janno ki korbo pls help.

      2. পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার এবং ঘুম বাড়াতে বলবেন। হাঁটাহাটি-দৌড়াদৌড়ি কম করতে বললেন।

  53. আর্মি তে লোক নেওয়ার সময় পায়ের মাঝে ফাক থাকা লাগে কেন? এর সাথে শারীরিক পরিপক্কতার সম্পর্ক কি?

  54. মিলন করার ফলে মাসিক বন্দ হয়ে গেছে৷ কী করব? কোন ঔষুধ আছে কি?

    1. না, এরকম হলে বা এরকম সন্দেহ হলে অতিসত্বর ডাক্তার দেখিয়ে পরীক্ষা করতে হবে। তারপর ডাক্তারের পরামর্শ মতো ব্যবস্থা নিতে হবে। নিজ থেকে বা হাতুড়ে ডাক্তার দিয়ে কিছু না করাই ভালো।

  55. আমার বয়স ২৬ বছর।আমি ১০ বছর ধরে অনেক বেশী পরিমানে হস্তমোথন করি।তাই আমি এ থেকে মুক্তি পেতে কল গার্ল এর সাথে সংগম করতে গেলে।প্রথমে আমার লিংগ শক্ত হলেও কন্ডম পরতে গিয়া তা নিশতেজ হয়ে জায়।মেয়েটি হাতদিয়ে নাড়াচাড়া করার পর ও শক্ত হল না।তাই আমি ব্যারথ হলাম।এর আগে আমি সংগ্ম করি নি।মেয়েটি অনেক সুন্দরি আর আকর্ষনীয় ছিল।তবে আমি একটু নারভাস ছিলা। এর পর বাসায় এসে ১ বার একটু শক্ত হয়ে আবার নিশেতজ হয়ে জায়।বড় হলেও পুরুপুরি শক্ত হয় না।এটা কি কো রোগ??এর জন্য কি করা যেতে পারে?

    1. প্রথম প্রথম অনেকেই নার্ভাস হয়ে যায় বলে এমন হয়। বা এসব নিয়ে আগেই মনে মনে অনেক কিছু ভেবে রাখে, বাস্তবে তার সাথে মিলে না–এতেও সমস্যা হতে পারে। আপনি হস্তমৈথুন কমিয়ে দিন। আবার বেশ কিছুদিন রেস্ট নিন, খাওয়া দাওয়া আর ঘুম ঠিক রাখুন। কয়েকদিন পরে আবার ঠিক হয়ে যাবে।

  56. আমার কানের মধ্যে ৩ বছর হল সব সময় বিভিন্ন রকমের শব্দ হয় যেমন শো শো ঝি ঝি ভোঁ ভোঁ ভাইব্রেসন এর মত হয় কিছুদিন জাবদ কানে কম সুন্তে পাচ্ছি অনেক ডক্টর দেখাইছি কাজ হচ্ছে না বাট কিছু দিন আগে এক ডক্টর দেখাইলাম সে বলল আমার কানের মধ্যে হাড় বেড়েছে সেটা অপারেশন করে ফেললে ভালো হয়ে যাবেন এর এক বছর পর অন্য কান অপারেশন করতে হবে টাকা লাগবে চল্লিশ হাজার । আমার প্রশ্ন হচ্ছে আমি কি অপারেশন করলে ভালো হব নাকি আগের মতই থাকবে আর সব থেকে বড় ভয় পাচ্ছি যদি কানের বড় কোন ক্ষতি হয়ে যায়? আমি কি করতে পারি প্লীজ একটু বলবেন ।

    1. কানে কম শুনলে যদি সেটা জন্মগত না হয় তাহলে অপারেশন করলে বেশিরভাগ সময় ভালো হয়ে যায়। তবে এই ধরনের অপারেশন খুবই সেন্সিটিভ। আপনি যখন টাকা খরচ করবেনই, তখন আগে নিশ্চিত হয়ে নেবেন যে আপনি ভালো জায়গা থেকে ভালো বিশ্বস্ত নির্ভরযোগ্য ডাক্তার দিয়ে অপারেশন করাচ্ছেন।

      1. খুব ভালো লাগলো যে এতো দ্রুত উত্তর পাবো। আপনি যেটা বলেছেন সেটা হচ্ছে আমি জন্মগত ভাবে কম শুনি না এই সমস্যাটা হয়েছে তিন বছর হল । আর আমি যেই ডক্টর দেখিয়েছি সে হচ্ছে পিজি হাসপাতালের নাক কান গলা বিশেষজ্ঞ কিন্তু আমি তাকে প্রাইভেট ভাবে দেখিয়েছি। বাসা থেকেও অপারেশন করাতে চাচ্ছে কিন্তু বাসার সবারই একই কথা, ভালো হবেত? আর ডক্টর কিন্তু কোন পরিক্ষা না করেই বলে দিয়েছে আমার কানের হাড় বেড়েছে যদিও আমি তাকে আমার পুরন টেস্ট গুলো দেখিয়েছি জেগুলা ছিল শুধু কানে আমি কতটুকু সুন্তে পাই আর না পাই। আর আমি এই ডক্টরকে চিনি না বা আমার পরিচিত নয় তাই আমি কি করে বলব সে আমার বিশ্বস্ত বা নির্ভরযোগ্য । একটু বলবেন প্লীজ এখন আমার কি করা উচিদ?????????????????

      2. পুরানো রিপোর্ট-এ যাই থাক না কেন, রিপোর্ট ৬ মাস বা এক বছরের পুরানো হলে ডাক্তাররা আবার নতুন করে সব পরীক্ষা করে তবেই সিদ্ধান্ত নেন। কানের হাড় বাড়ার সাথে কম শোনার সম্পর্ক থাকতে পারে, কিন্তু সেটা পরীক্ষা করে বলতে হবে। আর দেশে তো দেখেন কিছু একটা হলেই অপারেশন–এজন্যই বলছিলাম যে বিশ্বস্ত কি না। ডাক্তারের সাথে কথা বলুন যে অপারেশনে ভালো হওয়ার গ্যারান্টি কতখানি।

  57. আমার যৌনাঙ্গের খাজের মাথায় ছোট ছোট লাল লাল কি সব দানার মতো উঠছে,, এইসব কি পরে গিয়ে সমস্যা হবে?

    1. চুলকানি বা ব্যথা আছে? তা না হলে সমস্যার কিছু নেই। কয়েকদিন পরে মিলিয়ে যেতে পারে।

  58. আমার লিঙ্গ 5″লম্বা দাঁড়ালে খুব শক্ত হয়।আমার সেক্স পাওয়ার ও দারুন । কিন্তু লিঙ্গ টা চিকন ।চিকন বলতে সরকারি ,,নিরাপদ,, যে কনডম আছে ঐটা লাগে ।কিন্তু টাইট হয়ে লাগেনা । এখন আমি গার্ল ফ্রেন্ডের সাথে সঙ্গম করতে চাই।এবং বিয়েও করতে চাই। তাকে কি আমি খুশি করতে পারবো। আর মেয়েটি আজ পর্যন্ত কারো সাথেই সেক্স করেনি। খুবই সেক্সি মনে হয় মেয়েটিকে। সে কি আমার লিঙ্গের আকার আকৃতি নিয়ে কথা বলবে নাতো । তাই একটু ভয় ভয় লাগছে।সে যদি আমাকে বিয়ে করতে না চায়।এই আকৃতির জন্য।

  59. ami ekta prosno korechilam .prosnota ans na diye delete kora hoise keno … প্রশ্ন ta আবার প্রথম থেকে করলাম। আমার লিঙ্গ 5″ প্রায় এবং এর পুরুত্ব হচ্ছে সরকারি যে কনডম পাওয়া যায় ,,নিরাপদ, সে কনডম লাগে এবং সেক্স করা চলে টাইট হয়ে লাগেনা। তাহলে এ আকৃতির লিঙ্গ দিয়ে কি গার্লফ্রেন্ড কে সন্তুষ্ট করতে পারবো। আমার গার্ল ফ্রেন্ড মনে হয় খুব সেক্সি। সে তো আবার লিঙ্গের আকার আকৃতি নিয়ে প্রশ্ন করতে পারে কি । আমি এই টেনশন এ অস্থির হয়ে আছি। ।আমার সাথেই এই প্রথম সেক্স হবে মেয়েটির। ।। আমি ওরে বিয়েও করতে চাই। সেক্স করার পর তো আমাকে আবার বিয়ে করতে চাইবে।।। আর মেইন কথা আমি কি এই লিঙ্গ দিয়ে কনফিডেন্স থাকলে সন্তুষ্ট করা সম্ভব।

    1. সাধারণত প্রশ্ন ডিলিট করা হয় না। আমরা উত্তর দেয়ার সময় এপ্রুভ করি, তাতে হিসাব রাখা সুবিধা হয়। আর অনেক সময় উত্তর দিতে একটু দেরি হয়। এপ্রুভ না হলে সে প্রশ্ন শো করে না।

  60. অামার যৌনাঙ্গের পাশে চামড়ার ভিতরে ছোট ছোট সরিষার দানার মত বস্তুু অনেক দিন যাবত অনুভব করছি, এগুলোর তেমন কোন পরিবতন নেই অন্ডকোষ বীযর্পাত বাকী সবই ঠিক অাছে, এই দানাদার বস্তগুলো দূর করব কিভাবে?

    1. ব্যথা বা চুলকানি না হলে এগুলা নিয়ে চিন্তার কিছু নেই। আর যেহেতু আপনার বাকি সব ঠিক আছে, তাই আপাতত কিছু করার নেই।

  61. শেষ একটা রিপোর্ট ৩ মাস আগের ছিল। হাড় বেড়েছে কিনা এই যাবটিও কোন পরিক্ষা ছিল নাহ। ডক্টর তো আর আমার আত্মীয় বা কাছের এমন কেও নই যে টার সাথে অনেক্ষন আলাপ করবো তাই আমি কি করে বলব যে তিনি নিরসারথ ভাবে বলছে যে অপারেশন করলেই ভালো হবে। তবে সে বলছে অপারেশন করলেই ভালো হয়ে যাবে ৮৫% গ্যারান্টি দিল। আসলে আমি খুব টেনশনে আছি কোথায় যাই কে আমাকে ভালো উপদেশ দিবে কিজে করি কিছুই ভেবে পাচ্ছি নাহ……………………প্লিজ জানাবেন কিছু একটা

  62. স্যার আমার নাম মিজান,বয়স ২৫,উচ্চতা ৫.৩,ওজন ৫৪, কয়েক বছর যাবৎ আমার সবসময় দ্রুত হৃদস্পন্দন ও সবসময় দ্রুত রক্তচলাচল অনুভূত হয় এবং সবসময় শরীর গরম থাকে। এসব কারনে আমি সবসময় নার্ভাসনেসে ভূগি এবং শারীরিক ভাবেও অনেক দূর্বলতা অনুভব করি। আমার দীর্ঘদিনের কিছু বাজে অভ্যাস আছে যেমন, রাত জাগা, দেরি করে ঘুম থেকে ওঠা,গাজা খাওয়া,হস্তমৈথুন করা। প্লিজ স্যার দয়াকরে জানান এখন আমি কি করতে পারি।

    1. বাজে অভ্যাসগুলো বাদ দিলেই সব ঠিক হয়ে যাবে। আর যদি ওসব কারণে না হয়ে থাকে তাহলে হার্টের ডাক্তার দেখাবেন।

    1. মানসিক ভাবে আগেই বেশি উত্তেজিত হবেন না। আবার করার সময় উত্তেজনা ৭৫%-এর কাছাকাছি গেলেই একটু সময় অফ যাবেন, উত্তেজনা কমলে তখন আবার শুরু করবেন। এভাবে সময় বাড়াতে পারবেন।

  63. স্যার আমি হাসান। আমি আপনাদের অনেক গুলো কমেন্টস করেছি। আপনারা উত্তর দিছেন। আমার সমস্যার কথা বলি।।

    আমি খুব টেনশন ফিল করি সবসময়।আমার লিঙ্গের আকার নিয়ে। আমি যখন আমার লিঙ্গ মাপি তখন 5″ ইঞ্চি হয়। কিন্তু তা খালি চোখে দেখলে আমার বিশ্বাস হয়না যে আমার 5″ হয় আমি মাপ টাও এখন বিশ্বাস করতে পারিনা মনে হয় যে আমি মাপটা ভুল দিছি। এই আকার নিয়ে আগে টেনশন করতাম না । ভাবতাম আমি ঠিক ই আছি। কিন্তু নেট এ হটাৎ দেখলাম 5″সর্বনিম্ন আকার তার পর থেকেই খুব টেনশন করি ।আমি এখন গুমাইতে পারিনা। ঠিক মতো কোনো কাজ করতে পারিনা। গুমাইলে স্বপ্নে দেখি আমি বউ রাখতে পারবোনা। আপনারা যে সকল উত্তর দেন আমি যখন প্রশ্ন করি ।তখন উত্তরে আমি ঠিক ই আছি। কিন্তু আপনাদের উত্তর মনে হয় শান্তনা দিচ্ছেন। আমি বড় ডাক্তার দেখালাম ডাক্তার বললো কোনো সমস্যা নেই। কিন্তু কেন যেন আমি কোনো সমাধান মানতে পারছিনা। । আমি এই সমস্যা থেকে মুক্তি চাই আগের মতো স্বাভাবিক জীবন চাই। কেন আমার জীবনটা এলোমেলো হয়ে গেল। যেকোনো কাজ করতে গেলে মনে হয় আমার জীবনের কোনো মূল্য নাই। আবার কখনো যদি ভুলে হেসে ফেলি তখন মনে হয় হাসি আমাকে মানায় না। যখন রাজনৈতিক মঞ্চে বক্তব্য দিতে যাই তখন মনে হয় আমার দেওয়ার কোনো অধিকার নাই আমার কোনো মূল্যই নাই।।। তাহলে আমি কি ঠিক আছি নাকি আমি মানসিক রোগী।। মানসিক ডক্টরের কাচের গেলে কি আমি ঠিক হবো।। আমি আবার মাজে মাজে স্বপ্ন দেখি আমি সঙ্গম করতে ব্যর্থ। কিন্তু আমি বাস্তবে সঙ্গম করেছি বহুবার ।সেগুলো আমার ভিত্তিহীন মনে হয়। । কখনো আমার খুব ভালো লাগে ।আবার নিমেষেই খারাপ লাগতে শুরু করে ।আমি এই যন্ত্রনায় 2 মাস হইলো ভুগতেছি। সবসময় আমার মাথা ধরে থাকে। লিঙ্গের উপর থেকে গোড়া থেকে ম্যাপ দিছি। এবং লিঙ্গের পুরুত্ব 4″ এই চিকন এর জন্য আমি টেনশন করি। আর শিথিল অবস্থায় 2 বছরে পোলাপানের মতো লম্বা আর চিকন হয়ে থাকে।।কেন যেন এখন নিজেকে লিঙ্গের দিকে তাকালে হিজড়া হিজড়া মনে হয়।।স্যার আমি এখন কি করবো আমি টেনশন ফ্রি থাকতে চাই। স্বাভাবিক জীবন চাই সুন্দর একটি পরামর্শ দিন আমি এখন কি করতে পারি। আর আপনাদের উত্তর তো শান্তনা হিসেবে দেন নাকি ।যেটা সত্য সেটাই বলেন।।

    1. সান্ত্বনা তখনই দেয় যখন বিষয়টা আমাদের কাছে মানসিক বলে মনে হয়। আর সান্ত্বনা হিসাবে যা বলি সেটাও বৈজ্ঞানিক তথ্যের উপর ভিত্তি করেই বলি। আপনার সমস্যাটাও মানসিক। এমনিতে আপনি যা বলেছেন তাতে আমরা কোনো সমস্যা দেখতে পাচ্ছি না। পাঁচ ইঞ্চি সর্বনিম্ন–এটা ভুল কথা। গড়ে বাঙালীদের সাইজ সাড়ে চার ইঞ্চির একটু বেশি। সেই হিসাবে আপনার সাইজ গড়পড়তা বাঙালীদের চেয়ে একটু হলেও বেশি। আপনি অযথা দুশ্চিন্তা করছেন। আর নিস্তেজ অবস্থায় সাইজ একেক সময় একেক রকম। দেখবেন পানিতে ভিজলে আরো ছোট দেখায়। এটা স্বাভাবিক। আর মাপ ঠিক আছে। খালি চোখে ওরকম ছোটই মনে হয়। আপনাকে যা করতে হবে, সেটা হলো শরীর স্বাস্থ্য ভালো রাখতে হবে, এবং চিন্তাভাবনা উন্নত করতে হবে। দেখবেন যারা খুব বেশি ধার্মিক, এবং চিন্তাভাবনা খোলামেলা না, তারাই এসব নিয়ে বেশি ভাবে, এবং অল্পতেই আউট হয়ে যায়। এদের মত হইয়েন না। নিজের উপর আত্মবিশ্বাস বাড়ান, সেক্সের সময় বাড়াতে পারবেন। আর সেটাই আসল ব্যাপার।

  64. আমি নতুন বিয়ে করেছি।মার্কেটিং লাইনে আছি।তাই নিজ শহর ও পরিবার থেকে দূরে থাকতে হয়।আমার প্রশ্ন হচ্ছে আমার বৌয়ের মাসিকের পর থেকে পিল খাওয়া বন্ধ করে দিয়েছে।এখন আমি বাড়ি যাচ্ছি যদি আমরা সহবাস করি তাহলে কি আগের দিব থেকে পিল খাওয়া শুরু করলে হবে??? দয়া করে যত তাড়াতাড়ি উত্তর দিবেন উপকৃত হব।

    1. পিল খেলে টানা খেয়ে যেতে হবে, কোনও দিন বাদ দেয়া উচিত নয়। আর আপনি মাঝে মাঝে গিয়ে সহবাস করলে ক/ন/ড/ম ইউজ করতে পারেন।

  65. স্যার 4 ইঞ্চি পুরুত্ব লিঙ্গ কি চিকন। বাঙালিদের গড় পুরুত্ব ধরা হয় নেট এ দেখলাম 4.8 ইঞ্চি।কিন্তু আমার তো 4 ইঞ্চি হয় ।ইটা কেমন সমস্যা । আমি এ নিয়ে খুব দুশ্চিন্তায়।মেয়েরা কি এ আকৃতি কে ছোট বলে ধরে নেবে। আমি কি তাদের কাছে লজ্জিত হবো

    1. একটু চিকন, তবে খুব চিকন নয়- এটাকে সমস্যা বলা ঠিক হবে না। আর আত্মবিশ্বাস থাকলে এটা নিয়ে লজ্জার কিছু হবে না।

    1. টিএসএইচ মাত্রা ৪-এর উপরে গেলে সেটাকে হাইপো বলে ধরা হয়। এর মানে থাইরয়েড গ্লান্ড শরীরের প্রয়োজনীয় থাইরয়েড হরমোন তৈরি করতে পারছে না।
      ডাক্তারের পরামর্শ মেনে নিয়মিত ওষুধ খেতে হবে।
      আয়োডিনযুক্ত লবন খাবেন। এছাড়া যা খেতে হবে বেশি করে তা হলো সামুদ্রিক মাছ, মাংস, ডিম, দুধ, দই, বিভিন্ন প্রকার বাদাম।

  66. বয়স ১৯ .বুকের বাম পাশে সামান্য ব্যথা অনুভুত হচ্ছে। হার্টের সমস্যা কি? যদি হয় তাহলে কি করনীয়?

    1. ব্যথাটা শুধু পেশীতে, না কি ভিতরে, সন্দেহ বা দুশ্চিন্তা হলে ডাক্তার দেখিয়ে পরীক্ষা করিয়ে নেবেন।

  67. আমি একটানা কয়েক বছর ধরে হস্তমৈথুন করেছি, কোনোদিন যৌন সঙ্গম করিনি,
    আমার বয়স 25, সামনে আমার বিয়ে, ফোনে হবু বউ এর সঙ্গে কথা বললে লিঙ্গ দিয়ে বীর্যের মতো তরল বের হয় যার পরিমান ৭-৮ ফোঁটা। আমার লিঙ্গ শক্ত করতে গেলে হাত দিয়ে নাড়াতে হয়, রডের মতো শক্ত হয় না।
    এতে কি কোনো সমস্যা হবে ? আর যদি সমস্যা হয় তাহলে এর সমাধান কি ? আমার খুব ভয় করছে আমি কি তাকে ঠিকঠাক যৌনসুখ দিতে পারবো ?

    1. সমস্যা হওয়ার কথা নয়। হস্তমৈথুন কমিয়ে দেবেন। কয়েকদিন পরপর মিলিত হবেন। শরীরের দিকে লক্ষ্য রাখবেন। ভালো খাবেন, নিয়মিত ব্যায়াম বা শারীরিক পরিশ্রম করবেন, আর একটু বেশি ঘুমিয়ে শরীরকে বিশ্রাম দেবেন।

      1. স্যার,
        আমি কি আগের মতো স্বাভাবিক হতে পারবো না,
        আপনি কয়েক দিন পর পর মিলিত হতে বললেন এর মানে কি আমি আমার ইচ্ছে মতো কিছু করতে পারবোনা, এমন কোনো উপায় নেই যে আমি স্বাভাবিক হতে পারি।
        আমি ওর কাছে যেতে পারছি না খুব ভয় করছে, ওর কাছে যাওয়ার পর যদি লি**ঙ্গ না ওঠে তাহলে আমি শেষ।
        প্লিজ এর কোনো সমাধান দিন, আমার বয়স 25, উচ্চতা 5.5″ , ওজন 55 kg

      2. ইচ্ছে মত অবশ্যই করতে পারবেন। মূলত যখন ইচ্ছে হবে তখনই যৌনাঙ্গ উত্থিত হবে। এটাই স্বাভাবিক। আমরা বলছি যে খুব ঘনঘন করতে যাবেন না, তাহলে হয়তো শরীর ক্লান্ত হয়ে যাবে এবং উত্থিত হলেও বেশিক্ষণ থাকবে না। আর সবচেয়ে বড় সমস্যা এই ভয়। আত্মবিশ্বাস থাকতে হবে।

  68. সার হস্তমৌথন নিয়ে খুব সমসয়্যায় অাছি।যেটার কারনে শরিলের অনেক সমস্যা হয়।এটা থেকে বাচার উপায় দিন।অার একটা ঔষধের নাম বলুন যেটা খেলে

    হস্ত

    মৌথুন করতে মনে করবেনা।দয়া করে সমাদান টা তারাতারি দেন।

  69. আমার পেনিস 5 ইঞ্চি এর মতো হয়। কিন্তু খুব চিকন। চিকন বলতে 3,7 ইঞ্চি ঘের বা পরিধি। অধিকাংশ লোকের ই দেখলাম 5 ইঞ্চি। কিন্তু তাহলে যে আমার এতটা চিকন এর জন্য কি সমস্যা হবে। আমি খুব বিষন্নতায় আছি।টেনশন এ একেবারে বেড এ শুয়ে পড়েছিলাম। এরকম অবস্থায় উত্তেজিত করে ম্যাপ দিচ্ছি পরিধি।নাকি আরেকটু মোটা হবে তাও বুজতে পারছিনা। আমি লম্বা নিয়ে দুশ্চিন্তা করছিনা। দুশ্চিন্তা হচ্ছে চিকন নিয়ে। স্বাভাবিক অবস্থায় আরো চিকন হয়ে থাকে। তখন 2 ইঞ্চি আড়াই ইন্চি চিকন। আমার বয়স এখনো 21 হয়নি। হয়তো 20 বছর 5 মাস চলতেসে।উচ্চতায় আমি 5 ফিট 6 ইঞ্চি

    আমার প্রশ্ন প্লিজ উত্তর দিবেন ।।
    (১) আমার হরমোন কি ঠিক মতো কাজ করেনি?
    (2) আমার বংশে কি এরকম কখনো কারো ছিল ?
    (৩) এরকম থাকার কারণে কি আমার আর্মির চাকুরী হবে। কেননা আমার বাড়ি থেকে চাপ দিচ্ছে। আমার দাঁড়াতেই হবে।তাই টেনশনের উপর টেনশন এ পরে গেছি।?
    (৪)আমার লিঙ্গ টা আরেকটু বড় হবে। এবং কত দিন পর্যন্ত মোটা হবে ?
    (৫)আমি কি বিবাহিত জীবনে সম্পূর্ণ স্যাটিসফাই? ।আমি কোনভাবেই নিজেকে টেনশন মুক্ত করতে পারছিনা। 4 হইলো এই অসহ্য যন্ত্রনা নিয়ে ভুগছি। শান্তনা চাইনা আমি যেটা আসল কথা সেটা বলবেন। কেননা যদি আমার সমস্যা হয়েই থাকে তাহলে বিষয় গুলো বাড়িতে খুলে বলে টেনশন ফ্রি থাকতে চাই। আর যন্ত্রনা ভালো লাগেনা।।
    প্লিজ আমার যদি সমস্যা থাকে সেইটা বলেন।প্লিজ শান্তনা দিবেননা।

    1. ১-২) লিঙ্গের সাইজ বেশীরভাগ সময় জন্মগত।
      ৩) আর্মির চাকরিতে সমস্যা হবে না।
      ৪) ২১-২৩ বছর পর্যন্ত ছেলেদের দৈহিক আকৃতি বৃদ্ধি পায়।
      ৫) বিবাহিত জীবন নিয়ে এখনই দুশ্চিন্তার কিছু নেই।
      আপনার সমস্যা হলো আপনি স্মার্ট না, আপনি নিজেকে নিয়ে হীনমণ্যতায় ভুগছেন। এটা এড়িয়ে চলতে পারলেই সব ঠিক হয়ে যাবে। লিঙ্গের চিকন-মোটা হওয়াটা সবসময় একরকম হয় না। মূলত লিঙ্গে সর্বোচ্চ পরিমান রক্তসঞ্চালন করতে পারলে তখন সর্বোচ্চ মোটা হবে। আপনার স্বাস্থ্য ও ফিটনেস ভালো থাকলে আশা করি কোনও সমস্যা হবে না।

  70. একবার বীর্যপাত করলে হাটা চলা করতে পারি না মনে হয় পরে যাব বয়স ১৯।

    1. আপনার স্বাস্থ্য অতিরিক্ত দুর্বল। হয়তো খুব চিকন এবং উচ্চতানুসারে ওজনও খুব কম। বেশি করে খাবেন, এবং ঘুমাবেন। দৌড়াদৌড়ি, হাঁটাচলা কম করবেন। আর ওসব যত কম করবেন তত ভালো আপাতত।

  71. sir,amar 5-7bosor jabot posrab ar tholi te chap porena.kintu goto 1 bosor jabot ai somossa theke posrab akto beshi dorley pat ar opore boker nicher ongshe
    onek chap pore thokhon aar kono babey posrab na kore thaka jaina.ar jodi kisokhon deri kori thaholey boker modde bibinno jaigai halka betha hote thake.aar stan er opore hatar gorar thike peshi golo obos obos hoye thake. aar gono poarab hoto.1-1.5ganta porpor.hotath akdin onek ososto hoye gelam posrab ar chap er karone pore dhaka labaid a galam urine test korsi sababik sodo color ta holod silo.doctor dui ta osud likhe bollo balo hoye jabe kinto hoi nai.tarpor ayorbedik hamdord ar posrab balobabe hoyar jonno ‘alkoli’ phile ta khayar por akto balo hoisey.posrab ta akn 3ganta porjonto rakha jai ar por chap porte thake. atar jonno posrab dorleye ar deri kora jai na deri korley boke chap pore. shosto manosher to posrab jotoi dorok tholi te chap pore kinto amar ai da hoi na.onek doctor dekhaisi kon kaj hoi ni.sodo ayorbedik a akto ager theke balo kinto chap ta jai ni. doya kore akto bishesh babe bibechana kore samadan ta diyen.thanks sir.

    1. উঠবস ব্যায়াম করতে পারেন। বা কেজেল ব্যায়াম (https://goo.gl/nfpBGE)। এতে পেলভিক পেশী শক্ত হবে, প্রস্রাবে সমস্যা কম হবে। এছাড়া স্বাস্থের প্রতি লক্ষ্য রাখবেন। খাওয়া আর ঘুমের অনিয়মিত করবেন না।

  72. আমি কিছু দিন (2/3 মাস)আগে থেকেই সেক্স করছি।আর আমি বিবাহিত। এখন কিছুদি 2 সপ্তাহ লক্ষ করছি আমার foreskin area টে দেখছি কিছু তব্ক ফেটেছে ওনেকটা ওনেক বয়স্ক মানুষের মত। আর শীতে আমাদের ঠোঁট এ যেমন চামড়া ফেটে ঠিক ঔ রকম আমার ওখানে থেকে উঠছে কী করব খুব ভষ করছে।

    1. সাধারণত হুট করে ওজন বাড়লে বা কমলে অনেক সময় ওরকম হয়। চুলকানি বা ব্যথা না হলে সমস্যার কিছু নেই।

  73. পায়খানা করার সময় কোথ দিলে সাদা সাদা বীর্য বের হয়, খুব টেনশনে আছি লিঙ্গের রগ গুলো ভেসে আছে….
    এর চিকিৎসা কোথায় করাবো লিঙ্গ ও ঠিকঠাক শক্ত হয় না।
    ভয়ে বিয়ে করতে পারছিনা কোনো চিকিৎসা থাকলে দয়া করে জানান,

    1. উচ্চতা ওজন বয়স জানাবেন।
      কিছুদিন সেক্স করা বা হস্তমৈথুন করা থেকে বিরত থাকতে হবে। ভালো খাওয়া-দাওয়া এবং প্রচুর বিশ্রামের দরকার হবে, অর্থাৎ ঘুমাতে হবে। নিয়মিত ব্যায়াম করতে পারলে আরো ভালো। এতে শরীর-স্বাস্থ্য ভালো হবে, রক্তশূন্যতা থাকলে সেটা পূরণ হয়ে যাবে। ধীরে ধীরে বাকি সমস্যাও মিটে যাওয়ার কথা।

    2. আমার বয়স 24 ওজন 57, আমি এখনো কারো সঙ্গে কিছু করিনি, কিন্তূ আগে হস্থ্মৌথুন করতাম।
      লিঙ্গের রগ গুলো দেখা যাচ্ছে এটা কি সমস্যা
      এখন উত্তেজক কিছু দেখলে লিঙ্গ নিজে থেকে উঠে না হাত দিয়ে নাড়াতে হয় বেশিক্ষন শক্ত হয়েও থাকেনা।
      থাকলে কিছু সমাধান দিন আমি কি করবো বিয়ে করতে সাহস হচ্ছে না।এর কোনো চিকিৎসা থাকলে বলবেন, আমি কিভাবে স্বাভাবিক জীবন ফিরে পাবো

      1. সন্মস্যার কিছু দেখছি না। বিয়ের পরে এ ধরনের সমস্যা এমনিতেই ঠিক হয়ে যায়। বেশি হস্তমৈথুন করার দরকার নাই। শরীর ফিট রাখার চেষ্টা করেন।
        আর হ্যাঁ, উচ্চতা বলেন নাই তাই ওজনটা ঠিক আছে কি না, বোঝা গেল না।

      2. আমার উচ্চতা হলো 5’5″,
        আমাকে সান্ত্বনা দিবেন না কোনো সমস্যা থাকলে অবশ্যই বলবেন।
        আমার লিঙ্গের রগ গুলো দেখা যাচ্ছে এটা কি স্বাভাবিক আর এখন বিয়ে করলে কি কোনো সমস্যা হবে?
        আমার লিঙ্গ নিজে নিজে শক্ত হয় না,
        কিন্তূ শক্ত হওয়ার পর যদি কয়েক সেকেন্ড এর জন্য অন্যমনস্ক হলেই লিঙ্গ আবার আগের অবস্থায় চলে যায়।
        এরকম কেন হচ্ছে?
        বিয়ে করতে খুব ভয় করছে।

      3. বিষয়টা অস্বাভাবিক কিছু নয়। যদি অনেকদিন ধরে প্রচুর হস্তমৈথুন করে থাকেন, বা শরীরের রক্তস্বল্পতা থাকে তাহলে ব্যবস্থা নিতে হবে। ভয়ের কিছু নেই।

      4. আপনি ব্যবস্থা নিতে বললেন, কিন্তু কি ব্যাবস্থা নেব সেটা যদি বলতেন তাহলে খুব উপকৃত হতাম।
        এর কোনো চিকিৎসা র দরকার হলে কোথায় চিকিৎসা করলে এর ফল পাবো একটু জানালে ভালো হয়

      5. এমনিতে ডাক্তার দেখিয়ে চেকআপ করিয়ে নিতে পারেন যদি মনে করে শরীরের কোথাও কোনও সমস্যা থাকে। না হলে আপাতত নিজেকেই নিজে সামলাতে হবে। আগেই বলেছি ওসব কম করতে আর শরীরের দিকে বেশি নজর দিতে।

  74. আমার স্ত্রীর বয়স18কিন্তু যেদিন মিলিত হলাম তখন আমার লিঙ্গ প্রথমে সমপূর্ণ না ঢুকে 3বাড়ে আটকেআটকে আমার পত্নীরলিঙ্গে ঢুকলো কিন্তু রক্তপাত হয়নি কিন্তু আমি বুঝতে পারলাম প্রথম যখন আমার লিঙ্গ ঢুকলো তখন সে ব্যাথা পেলো তাহলে কি এটাথেকে আমি বুঝবো যে আমিপ্রথম আমার পত্নীরসাথে সহবাস করলাম না অন্যকেউ আগেই করেছে?

    1. আমি এই প্রথম কোনো মেয়ের সাথে সেক্স করলাম আমি বুঝতে পারছিনা যে আমার পত্নী কি ভার্জিন ?

    2. এসব কোনোভাবেই বলা বা বোঝা সম্ভব নয়। শুধুমাত্র আপনার স্ত্রীই বলতে পারেন আসল সত্য। কিন্তু এসব নিয়ে কথা বলতে গেলে চিরকালের জন্য তার শ্রদ্ধা হারাবেন। তারচেয়ে যদি কিছু আগে হয়েও থাকে, পাস্ট ইজ পাস্ট মনে করে ওসব ভুলে যান, মন-মানসিকতা উন্নত করেন, স্ত্রীকে ভালোবাসেন। তিনিও আপনাকে ভালোবাসবে। বাকি জীবন সুখে-শান্তিতে থাকবেন।

  75. আমার বয়স 21 আর আমার পত্নীর 18 যখন আমি প্রথম তার সাথে সেক্স করলাম তখন আমার লিঙ্গ আমার পত্নীর লিঙ্গে 3 বার আটকে আটকে ঢুকলো আমি বুঝতে পারলাম পত্নী খুব ব্যাথা পেলো কিন্তু তারপর আবার যখন সেক্স করলাম তার 10মিনিট পর তখন সে অল্প ব্যাথা পেলো কিন্তু কোনো রক্তপাত হয়নি ,বলে রাখি আমার পত্নী সাঁতার কাটতে পারে , সাইকেল চালায় । তাহলে কি আমি বুঝবো যে আমার পত্নী আমার সাথেই প্রথম সেক্স করলো না আগে সে কারো সাথে সেক্স করেছে?

  76. আমার বয়স ২২ বছর,কখনো যৌনসংগম করি এর আগে।তবে সম্প্রতি আমার এক ভাবীর সাথে প্রটেকশন ছাড়াই সংম করেছি ২ বার।
    আমার এতে করে কোনো সমস্যা হবে কিনা?

    1. যে কেউ যে কারও সাথে–দুজনের সম্মতিতে সেক্স করতে পারে। কিন্তু আমাদের সমাজে এগুলো ভালো চোখে দেখা হয় না। এমনিতে শারীরিক ভাবে সমস্যা নেই যদি না আপনার ভাবীর কোনো শারীরিক সমস্যা থাকে, কিন্তু জানাজানি হলে সামাজিক ভাবে সমস্যা হতে পারে।

  77. আমার প্রায়ই হাত পা অবশ হয়ে আসে।হাত পা কাঁপে,এবং হাটতেই পারি না।বয়স আমার ২২।শরীর স্বাস্থ্য আলহামদুলিল্লাহ ভালো।বিভিন্ন ভিটামিন টেবলেট খাই।তারপরেও আমার শরীরের দুর্বলতা কাটছে না।

    কার্যকর সাজেশন চাচ্ছি।
    ধন্যবাদ

  78. আমি কনডম বেবহার করে সেক্স করি এবং ৪ দিন পর আমার বৌ এর মাসিক হয় কিন্তু এখন তার অনেক বমি বমি ভাব এবং অনেক দুর্বল | এটা কিহ প্রেগন্যান্ট এর লক্ষণ ?:
    আমার ধারণা খুব এ কম তাই প্রশ্ন করলাম আশা করি হেল্প পাবো
    ধন্যবাদ

    1. সেক্সের পরে মাসিক হওয়ার মানে প্রেগন্যান্ট নয়। বমি বমি ভাব বা দুর্বলতা অন্য কোনও কারণে হচ্ছে।

  79. আমি লিঙ্গের আকৃতি গত বিষয় নিয়ে বড় একজন এম,বি,বি এস ডাক্তার এর কাছে গেলাম ।500 টাকা ভিজিট দিলাম।তাকে আমি তখন আমার সমস্যার কথা বললাম ।তিনি শুনে বললেন কোনো সমস্যায় নাই।সবকথা শেষে তাকে আমি আমার লিঙ্গ দেখালাম ।
    এখন আমার প্রশ্ন
    ১)বড় ডাক্তার রা কি লিঙ্গ দেখলেই বুজতে পারে এটা কেমন?
    ২)তিনি কি আমার কথার উপর বাখ্যা দিছেন নাকি ?
    ৩)লিঙ্গের আকৃতি পরীক্ষার জন্য কোনো টেস্ট আছে নাকি ?
    ৪) ডাক্তার কি আমাকে শান্তনা দিছেন ।নাকি আসল কথাই বললেন বুজতে পারছিনা।
    ৫)যদি তিনি আকৃতি গত সমস্যা মনে করতেন তিনি কি আমাকে তাহলে বলতেন না ?
    ৬)আমি বেশি এলোমেলো হয়ে গেছি কারণ আমার লিঙ্গে কনডম ঢিলা হয়। অন্য কারো লিঙ্গে তো কনডম ঢিলা হয় না ?
    ৭) ডাক্তার কিভাবে বললেন যে আমার সমস্যা নাই আকৃতি গত। 2 তা টেস্ট করতে দিছিলো কিন্তু টাকার সমস্যার কারণে করতে পারিনি। এসব সমস্যার কথা কিভাবে বলে বাড়ি থেকে টাকা নিব । তাই টেস্ট করিনি।
    ৮)postitute এর সাথে সেক্স করছি ।একটা postitute কে বলছিলাম বউ রাখতে পারবো কিনা । আমার প্রশ্নের উত্তরে postitute বললো তোর বউ তোর সাথে বেশি বেশি সেক্স করতে চাইবো ।এ কথা বলার কারণ কি ?
    ৯)আমি কোনো ভাবেই ঠিক হতে পারছিনা। কারণ আমি যার লিঙ্গের দিকেই তাকাই দেখি তার লিঙ্গ বড় শুধু আমার টাই চিকন ।
    ১০)আমি কি তাহলে মানসিক রোগী ।আমি কি মানসিক ডাক্তার এর কাছে যাবো। মানসিক ডাক্তার কি আমাকে ঠিক করতে পারবে।
    1
    ১১)আমি যখন ডাক্তার এর কাছে গেলাম ।এই জন্যই তার কথা আমার কাছে ঠিক মনে হয় না ।তিনি মনে হয় আমার কথা ভালো বোঝেননি তাই বললো যে ঠিক আছে। কিন্তু ডাক্তার অনেক বয়স্ক ।বিদেশ থেকে ডিগ্রি প্রাপ্ত। তিনি কি জন্য বললেন যে আমি ঠিক আছি।

    বেশি করে লিখে আমাকে উত্তর দিন দয়া করে

    1. আমি লিঙ্গের আকৃতি গত বিষয় নিয়ে বড় একজন এম,বি,বি এস ডাক্তার এর কাছে গেলাম ।500 টাকা ভিজিট দিলাম।তাকে আমি তখন আমার সমস্যার কথা বললাম ।তিনি শুনে বললেন কোনো সমস্যায় নাই।সবকথা শেষে তাকে আমি আমার লিঙ্গ দেখালাম । আমি যখন বললাম আমি নেট দেখে এই সমস্যায় পড়ছি । আমার মনে হয় তিনি ওই নেট দেখার কথা উপর বাখ্যা দিছেন।আর বললেন ওসব নেট দেখো কেন ওগুলো ভুয়া। আচ্ছা তিনি যদি আমার নেটের কথার উপর বাখ্যা দিয়ে থাকেন।আমার মতে নেট এ তো ঠিক কথাই বলা ছিল। কিন্তু তিনি বললেন ভুয়া । আচ্ছা তিনি তো আমার লিঙ্গ দেখেও ছেন । সমস্যা থাকলে কি লিঙ্গ দেখে বুজতে পারতেন না। আর যদি সমস্যা মনে করতেন তিনি কি আমাকে তা বলতেন না
      ? তিনি আমাকে ওষুধ দিলেন।
      *power-e (food suppliment)
      *angenta
      *korigin এই তিনটা ওষুধ লিখে দিলেন । ওষুধ গুলো খেয়ে সেক্স এর উপকার হলো কিন্তু ।আমি টেনশন ফ্রি হলাম না।
      আমি দিন দিন পাগলের মতো হয়ে জাচ্ছি।
      এখন আমার প্রশ্ন
      ১)বড় ডাক্তার রা কি লিঙ্গ দেখলেই বুজতে পারে এটা কেমন?
      ২)তিনি কি আমার কথার উপর বাখ্যা দিছেন নাকি ?
      ৩)লিঙ্গের আকৃতি পরীক্ষার জন্য কোনো টেস্ট আছে নাকি ?
      ৪) ডাক্তার কি আমাকে শান্তনা দিছেন ।নাকি আসল কথাই বললেন বুজতে পারছিনা।
      ৫)যদি তিনি আকৃতি গত সমস্যা মনে করতেন তিনি কি আমাকে তাহলে বলতেন না ?
      ৬)আমি বেশি এলোমেলো হয়ে গেছি কারণ আমার লিঙ্গে কনডম ঢিলা হয়। অন্য কারো লিঙ্গে তো কনডম ঢিলা হয় না ?
      ৭) ডাক্তার কিভাবে বললেন যে আমার সমস্যা নাই আকৃতি গত। 2 তা টেস্ট করতে দিছিলো কিন্তু টাকার সমস্যার কারণে করতে পারিনি। এসব সমস্যার কথা কিভাবে বলে বাড়ি থেকে টাকা নিব । তাই টেস্ট করিনি।
      ৮)postitute এর সাথে সেক্স করছি ।একটা postitute কে বলছিলাম বউ রাখতে পারবো কিনা । আমার প্রশ্নের উত্তরে postitute বললো তোর বউ তোর সাথে বেশি বেশি সেক্স করতে চাইবো ।এ কথা বলার কারণ কি ?
      ৯)আমি কোনো ভাবেই ঠিক হতে পারছিনা। কারণ আমি যার লিঙ্গের দিকেই তাকাই দেখি তার লিঙ্গ বড় শুধু আমার টাই চিকন ।
      ১০)আমি কি তাহলে মানসিক রোগী ।আমি কি মানসিক ডাক্তার এর কাছে যাবো। মানসিক ডাক্তার কি আমাকে ঠিক করতে পারবে।
      1
      ১১)আমি যখন ডাক্তার এর কাছে গেলাম ।এই জন্যই তার কথা আমার কাছে ঠিক মনে হয় না ।তিনি মনে হয় আমার কথা ভালো বোঝেননি তাই বললো যে ঠিক আছে। কিন্তু ডাক্তার অনেক বয়স্ক ।বিদেশ থেকে ডিগ্রি প্রাপ্ত। তিনি কি জন্য বললেন যে আমি ঠিক আছি।
      ##দিন দিন আমার চেহারা খারাপ হয়ে যাচ্ছে ।আমি অনেকস্মার্ট ছিলাম। অনেক রোমান্টিক ছিলাম।কিন্তু এখন সব অনুভুতি হারিয়ে ফেলেছি। পৃথিবীতে যদি একজন লোক সুখী থাকতো আমার মনে হয় আগে সেটা আমি ছিলাম। কিন্তু আমি এখন পৃথিবীর মধ্যে একজন অসহায় লোক হয়ে গেছি।

      ***বিষন্নতা মাজে মাজে কেটে যায় কিন্তু আবার তা ফিরে ফিরে আসে। আল্লাহ কেন আমাকে এত কষ্ট দিলো।

      বেশি করে লিখে আমাকে উত্তর দিন দয়া করে

    2. ডাক্তার দেখে যখন বলেছেন তখন ঠিকই বলেছেন। আর কনডমের মাপ সমান না। আপনার সাথে যেটা ফিট হয়ে সেই মাপেরটা কিনবেন। আর আপনার চেহারা দেখে হয়তো পছন্দ হয়েছে তাই বলেছে যে বউ পছন্দ করবে। দুশ্চিন্তা করবেন না এসব নিয়ে।

  80. আমার পত্নীকে যখন প্রথম সেক্স করি তখন রক্ত বেরোইনি কিন্তু তার কিছুদিন পর যখন 4নং সেক্স করার দিন সেক্স করার 10 মিন্টস পর রক্ত বেরোয় , এটা কি কোনো সমস্যা না সাধারণ বিষয় । খুব টেনশন হচ্ছে আমি নতুন বিয়ে করেছি।

  81. আমার GF এর মাসিক হবার ১ দিন আগে আমরা সময় কাটিয়েছি।  SEX করিনি। তবে যোনীতে আমার Purusango লাগিয়েছি । বীর্য বের করিনি। কিন্তুু মাসিক হয়নি আজ ২ দিন চলে গেছে। এর কারণ কি?

  82. যদিও আগে 3 বার আমরা সেক্স করেছি কিন্তু তখন তো রক্ত বেরোইনি কিন্তু 4 নং বেলায় কেন বেরোল বুজতে পারছিনা , রক্ত বেরোনোর ঠিক 5 দিন পর পত্নীর মেন্স হয়।

    1. ভেতরে ভাঁজে ভাঁজে যদি রক্ত জমাট বেধে থাকে আগে থেকে বা কোথাও যদি ছিঁলে যায় তাহলে সে রক্ত বের হতে পারে।

  83. কেজেল ব্যায়াম এ কি সত্যিই উপকার পাওয়া যায়?
    এতে কি লিঙ্গ উত্থানের সমস্যা দূর হয়?
    আপনাদের জানামতে এই ব্যায়াম এ কি কেউ উপকার পেয়েছে?

    1. যারা সঠিকভাবে এই ব্যায়াম করেন, তারা উপকার পান। আমাদের জানামতে অনেকেই আছেন।

  84. পেনিস যদি 5″এর মতো লম্বা হয় । এবং সেটা কত টুকু চিকন হলেও কাজ চালিয়ে নেওয়া যাবে।। কত টুকু চিকন কে সমস্যা ধরা হয়। অন্য সবার থেকে আমার চিকন । কিন্তু লম্বায় স্বাভাবিক ই ধরা চলে। চিকন থেকে মোটা বানাতে পারি কি করে।

    ১)কত টুকু চিকন হলেও সেটাকে আমি স্বাভাবিক চিকন ধরবো।

    চিকন এর বিষয় টা নিয়ে উত্তর দিন

    1. মেয়েদের যৌনাঙ্গ অনেকটা রাবারের মত। চিকন বা মোটার ভিত্তিতে সেটা বড় ছোট হয়। তাই নির্দিষ্ট করে বলা যায় না কে কত মোটা বা চিকনে তৃপ্তি লাভ করবে।

  85. কোনো ভার্জিন মেয়ের যোনির ফুটো আর মল ত্যাগ করার ফুটো কি প্রায় সমান টাইট থাকে ? নাকি মল ত্যাগের ফুটো বেশি টাইট থাকে?

    1. ভার্জিন বলে কোনও ব্যাপার নেই। এটা পুরাতনকালের একটা কুসংস্কার মাত্র।

  86. Ami condom use kre sex kri .. abar kakhono kakhono condom use na kre penis baire fele dei.. and with out pregnancy keno milk ber hoy ??

  87. ami amar bf er shathe sex koresi…but khechar por tissue diye clean kore thn but shomossha holo jodi sperm lege thake olpo tahole ki pregnant howar kono chance ase?.. r jodi giane 35 type medicine nei tahole ki pill kaj korbe ?

    1. স্পার্ম প্রায় ২৪ ঘণ্টা পর্যন্ত জীবিত থাকে। ভালো করে না ধুয়ে নিলে, শরীরে লেগে থাকলে পরে ঝামেলা হলেও হতে পারে। এমনকি ভালো করে মুছে নিলেও রিস্ক থেকে যায়। ইমার্জেন্সি পিল খেলে সেটাও দ্রুত খেতে হয়। অন্তত ৭২ ঘণ্টার মধ্যে।

  88. ami amar bf er shathe sex kori or masterbade er por clean korei..but konovabe olpo lege thakleo ki pregnancy er kono shujog ase…r jodi pill nei taile ki kono kaj hobe jodio ami giane 35 tablet nei taile pill ki.kaj korbe

    1. ভিতরে না গেলে চান্স কম। তবুও শরীরে লেগে থাকলে একটু হলেও ভয় থাকেই। ৭২ঘণ্টার মধ্যে ইমার্জেন্সি পিল খেলে রিস্ক কমে যায়।

  89. আমি শুদু এটা বলতে চাইছি যে একটি যুবতী মেয়ের যৌনাজ্ঞ বেশি টাইট থাকে , না মল ত্যাগের ফুটো বেশি টাইট থাকে , আমাকে শুদু এটা বলে দিন

  90. Daily masturbate korar fole sorirer birjer poriman onek patla hoye geche tai sex korar somoy o birjo pray torol er motoi ber hoy, & penis o perfectly strong hoy na pray. Kintu sex er agroho probon thake. Ki kore birjer poriman garo kora jabe.?

    1. মাস্টারবেট কমিয়ে দিয়ে শরীরের দিকে নজর দিতে হবে। খাওয়াদাওয়া ঘুম এসব ঠিক রাখতে হবে। শরীরে রক্তশূন্যতা থাকলে সেদিকে খেয়াল রাখতে হবে। তাহলেই সেক্সের সময় সব ঠিক থাকবে।

  91. বয়স ২৭। অন্যান্য বন্ধুদের মতো কখনোইই আমি হস্তমৈথুন করতে পারি নি, অনেক চেষ্টা করেও। তবে বিগত এক দশক ধরে প্রতি দুই-তিন মাস অন্তর নাইটফল হত। গত বছর এই সময় আমার খুব খারাপ রকমের ডেঙ্গু হয়। এক মাস হস্পিটালে থেকে ঘরে ফিরে আসার পর আমি এখন সম্পূর্ণ সুস্থজীবনে কিন্তু তারপর থেকে (প্রায় দশ মাস) আমার বীর্যপাত সম্পূর্ণ বন্ধ।
    সাধারণ এম.বি.বি.এস. ডাক্তার দেখিয়েছিলাম তিনি ব্যপারটা হেসে উড়িয়ে দিয়ে বিয়ে করার পরামর্শ দেন। বাড়ি থেকেও চাপ আসছে আবার ট্রেনে বাসে বিজ্ঞাপিত সস্তার হার্বাল ওষুধ খেতেও ভয় লাগে সাইড এফেক্ট্রের জন্য।
    ঠিক কোন ডাক্তার বা কি টেস্ট করব যদি বলে দেন।।

    1. হেসে উড়িয়ে দেয়ার কিছু নেই। আপনি একজন ভালো যৌনবিশেষজ্ঞ দেখাতে পারেন।

  92. সেক্স করার সময় কোনো মেয়ের যোনি থেকে রক্ত বের হলেই কি প্রমাণিত হয় যে এটা তার প্ৰথম সেক্স?
    আমার wife এর 4-5 দিন অব্দি যখনই সেক্স করতাম তখন অল্প অল্প রক্ত বের হতো। এখন আর বের হয় না। এর কারণ কি ?

    1. রক্ত তেমন কিছু প্রমাণ করে না।
      যৌনাঙ্গ ঠিকমতো না ভিজলে বা পিচ্ছিল না হলে তখন সেক্স করলে ভিতরে ছিঁলে গিয়ে রক্তপাত হতে পারে।

  93. Sex kora shesh e penis soft hoye gesilo tokhn sperm condom theke ber hoye gesilo kintu sheta testicles e eshe lagsilo. Ekhn ki emergency contraceptive pills khawano uchit meye ke?

  94. আমার কেণচার সপ্তাহে 3 -4বার রক্ত পরছে ডাক্তার দেখিছি তারা কেউ কিছু বলে ণা এখণ কি করবে

    1. সামর্থ থাকলে ভাল বড় কোন হসপিতালে, পারলে দেশের বাইরে গিয়ে ডাক্তার দেখাতে পারেন।

  95. আমি খুব টেনশন এ আছি আমার লিঙ্গ চিকন ও ছোট বলে লিঙ্গ সম্পর্কে ধারণা পাওয়ার আগে ঠিক ছিলাম। আমার লিঙ্গে আজ পর্যন্ত কোনো কনডম টাইট হয়ে লাগেনা বয়স 22 ।আমার সব কিছুই ঠিক আছে । অনেক ব্রান্ডের কনডম ব্যবহার করে দেখেছি কোনো ব্র্যান্ড ই লাগেনা । তাহলে কি আমার সমস্যা হবে ।পৃথিবীতে সবার লিঙ্গে কি কনডম টাইট হয়ে লাগে ।। নাকি খুব বিষন্নতায় আছি বলে ।লিঙ্গ মোটা হচ্ছে না ।। বা কন্ডোমের মাপ ঠিক মতো হচ্ছেনা। তবে পস্তিটুতে এর সাথে কনডম দিয়ে সেক্স করেছি নিরাপদ কনডম দিয়ে । তখন কনডম খুলে পড়েনি। আমার শরীরের হাত পা সব ঠিক আছে । কিন্তু লিঙ্গ বড় আর মোটা হলো না কেন। আমি যে কি করবো।মানসিক ডক্টর কি আমায় সুস্থ করতে পারবে।স্বাভাবিক আগের মতো জীবন চাই আমি।

    1. এটা জন্মগত। তবে যদি উচ্চতা-ওজন এবং শরীর ফিট থাকে, যদি আর কোন সমস্যা না থাকে, তাহলে লিঙ্গে সর্বোচ্চ পর্যায়ে রক্ত সঞ্চালন হলে তখন মোটা মনে হবে। টেনশনের কিছু নেই আসলে।

  96. আমি করিম। আমার বয়স ২৬। আমি একটি মেয়েকে পছন্দ করি। মেয়েটাও আমাকে পছন্দ করে। কিন্তু, ওর বয়স এখন মাত্র ১২ চলে। আমি আরো ৪/৫ বছর পর বিয়ে করার নিয়ত আছে। আমি কি মেয়েটার জন্য অপেক্ষা করবো? আমাদের দাম্পত্য জীবনে কোনো সমস্যা হবে নাতো?

    1. মেয়েটির ১৮ না হওয়ার পর্যন্ত অপেক্ষা করবেন। তখন মেয়েটি যদি বিয়েতে রাজি থাকে তাহলেই বিয়ে করতে পারেন। নয়তো সমস্যা হতে পারে।

    1. প্রস্রাবের সাথে শরীরের দূষিত বর্জ্য বের হয়ে আসে। তাই শরীর বা কোনও কিছুর সাথে এর সংস্পর্শ না হওয়াই ভাল।

  97. Savhabik vabe meyedr orgasm hte kotokkn time lge? Ami sunechi maximum 13 min er mdde meyedr orgasm hye jy. But amr er ceye o onk beshi time lge. Eita kno hoi? Eita ki kono prblm?

    1. কোনো প্রবলেম না। আসলে কার কীভাবে কখন হবে সেটা আগে থেকে কেউ জানে না। আর মিলিত হলেই যে সববার হবে, তা-ও না। মাঝে মাঝে হয়।

  98. আমার labia minora আগে গোলাপি ছিল।কিন্তু আমি veet ব্যবহার করায় অসাবধানতা বসত সেখানে Veet লাগার পর থেকে labia minora কালচে ভাব হয়ে গেছে। এই কালচে ভাব দূর করার কী কোনো উপায় আছে??

  99. আমার বয়স ১৮। আমি একজন ছেলে। আমার স্তনে গুটির মত উঠছে ৩ বছরের মত।এখন আগের থেকে বড় হয়ে গেছে। আমি লজ্জার কারনে গেঞ্জি পরি না। অনেক গরমেও শার্ট পরে থাকি। এখন কি করলে আমার স্তন স্বাভাবিক পুরুষের মত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *