নর-নারীর মিলনের চারটে গোপণ সূত্র

আপনার পার্টনারের সঙ্গে যৌ* মিলনকে মধুর করতে হলে আপনাকে চারটে নিয়ম মেনে চলতে হবে৷ আপনি যদি এই চারটে নিয়মকে পুঙ্খানুপুঙ্খ ভাবে মেনে পার্টনারের সঙ্গে শারীরিক ভাবে মিলিত হন তাহলে আপনি প্রকৃত অর্থে সহবাসের সুখ লাভ করবেন৷

‘দ্য ফোর সিক্রেটস অফ আমাজিং সে*ক্স’ এই গ্রন্থে লেখক জর্জিয়া ফস্টার এবং বেভারলি এনি ফস্টার চারটে নিয়মের কথা বলেছেন৷ তাদের মতে যৌ* মিলনের আগে শরীরের তুলনায় মানসিক ভাবে প্রস্তুতি নেওয়াটা জরুরি৷ মানসিক ভাবে আপনি যদি যৌ* মিলনের জন্য তৈরি থাকেন তাহলেই আপনি এর চরম সুখ লাভ করতে পারবেন৷ যৌ* মিলনের জন্য চারটে গোপণ তথ্যের প্রথমটা হল :

সিডাকশান: বেশীরভাগ মানুষই মনে করে যৌ* মিলনের আগে নিজেদের যৌ* উত্তেজনা বাড়াতে হবে৷ না সেটা একেবারেই ভুল ধারনা৷ আগে মনে প্রাণে যৌ* চেতনা জাগান৷ যৌ* মিলনের আগে মানসিক ভাবে প্রস্তুতি নিন৷ আপনি কখনই ভাববেন না আপনার পার্টনারের যৌ* উত্তেজনা নিমেষেই বেড়ে যাবে৷ মানসিক ভাবে অনুভব করার পরেই এটা বাড়ানো সম্ভব৷

সেনসেশান: যৌ* মিলনের ক্ষেত্রে সিক্স সেনস একটা গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়৷ সেক্ষেত্রে আপনি এবং আপনার পার্টনার উভয়েরই ষষ্ঠ ইন্দ্রিয়কে জাগ্রত করতে হবে৷ কারণ যৌ* মিলনের সময়ে প্রচুর এনার্জীর প্রয়োজন জয়৷ এনার্জী লাভের জন্য ষষ্ট ইন্দ্রিয়কে জাগানো জরুরি৷

সারেন্ডার: তৃতীয় চাবিকাঠিটা হল নিরাপত্তা৷ যৌ* মিলনের সময় আপনি যদি নিশ্চিন্তে আপনার পার্টনারের কাছে নিজেকে সপে দিতে পারেন তাহলেই আপনার যৌ* মিলন সফল হবে৷ এর জন্য পার্টনারের কাছে আপনি যে নিরাপদ রয়েছে সেই মানসিক ভাবনাটা থাকা জরুরি৷

রিফ্লেকশান: আপনি যদি প্রথম তিনটে নিয়ম ঘূনাক্ষরে পালন করে তাহলে আপনি আপনার অভিজ্ঞতাতেই এর প্রতিবিম্বটা খুঁজে পাবেন৷ পুণরায় যৌ* মিলনের আগ্রহ আপনার মনে জাগবে৷

সূত্রঃ ওয়েবদুনিয়া, ২৮ ফেব্রুয়ারি ২০১০

1,022 thoughts on “নর-নারীর মিলনের চারটে গোপণ সূত্র

    1. U must tight ur Panis with rope and another side of rope tight with a 10 tons Truck then said to driver starh the Truck! it will best to bigger your panish

    1. উপরের কমেন্টের উত্তরে একটা আর্টিকেলের লিঙ্ক আছে। ওটা পড়ে দেখতে পারেন।

  1. হস্তমৈথুন করে শক্তি কমে গেছে।
    ২/১মিনিটে মাল খালাস ।এর জন্য কোন সূত্র আছে?
    যাতে কামখানা
    ঠিকমত করা যায়?

    1. হস্তমৈথুন কিছুদিন বাদ দিয়ে ভালো খাবার, ব্যায়াম আর ঘুমের ব্যবস্থা করলেই আবার শক্তি ফিরে পাবেন।

    2. হস্তমৈথুন করে শক্তি কমে গেছে।
      ২/১মিনিটে মাল খালাস ।এর জন্য কোন সূত্র আছে?
      যাতে কামখানা
      ঠিকমত করা যায়?

      1. হস্তমৈথুনের কাজই হলো মাল খালাস করা 🙂
        এ নিয়ে দুশ্চিন্তা করছেন কেন? তবে মাত্রাতিরিক্ত না করাই ভালো। শক্তি বর্ধনের জন্য খাওয়া ব্যায়াম আর ঘুমের দরকার।

  2. আড়াই ইঞ্চি পক্কি মাথা মোটা গোড় চিকন তার গোপন সূত্র কি?বলবেন কি ডাক্তার?

    1. লিঙ্গ ছোট হলে অবশ্যই দ্রুত বীর্যপাত রোধ করতে হবে। বেশী সময় ধরে *যৌ*ন*মিলনের চেষ্টা করতে হবে।

    1. নির্দিষ্ট কোনো সাইজ নাই। সাধারণত ৩ ইঞ্চি হলেও ভালো ভাবে কাজ চালানো যায়। খুব বেশী লম্বা হলেও সমস্যা হয়।
      বাঙালীদের লিঙ্গের গড় সাইজ ৪.৪ ইঞ্চি।

  3. একজন পুরুষের বয়স কত হলে একজন নারীর প্রতি আকর্ষনে পাগল হয় এবং একজন নারীর বয়স কত হলে একজন পুরুষের প্রতি আকর্ষনে পাগল হয় ।

    1. সাধারণত বয়ঃসন্ধির পর থেকে আকর্ষণ বাড়ে। কিন্তু এটা সবার একই বয়সে হয় না।
      “পাগল” হওয়া ব্যাপারটা আপেক্ষিক।

  4. আমি একটা বিষেশ বিষয়ে প্রশ্ন করব। যেটার উত্তর জানা খুবই জরুরী। আমাদের পাশের গ্রামের একটা ছেলে। নাম আলম। বয়স ১৭/১৮বছর হবে। ও একটু হাবাগোবা টাইপের। আসলে সে পাগল। কোথায় খায় রাতে কোথায় থাকে ঠিক নেই। কেউ খোঁজও রাখেনা। কিন্তু কিছু পিচাশ ঠিকই খোঁজ রাখে। তার সমবয়সী পোলাপান থেকে শুরু করে ৩৫ বছর বয়সী কিছু লোক তাকে নিয়মিত ধর্ষন করে। এমন কি ১৩/১৪বছর বয়সী ছেলেরাও যাদের কিনা ঠিক মত বাল ও গজায় নি, তারাও তাকে নিয়মিত ধর্ষন করে থাকে। আমার পরিচিত এক বন্ধু তাকে ধর্ষনের একটা ভিডিও ফুটেজ দেখায়। তাতে দেখলাম একজন ২৮ ৩০বছরের তাগড়া যুবক ধর্ষন শেষে ছেলেটির মলদরজা থেকে নিজের লিঙ্গটি বেড় করে ছেলেটির মুখে দিল এবং মুখের মধ্যেই বির্যপাত করল। তারপর সেই বির্য জোড় করে ছেলেটিকে গিলতে বলল এবং এক পর্যায়ে গিলতে বাধ্য করল। প্রতিদিন প্রায় ৮-১০জন লোক তাকে ধর্ষন করে এবং ছেলেটির মলদরজার ভিতরে এবং মুখের ভিতরে বির্যপাত করে। এরকম কত দিন থেকে হয়ে আসছে বা হচ্ছে তা জানা নেই। আমার প্রশ্ন হচ্ছে এতে করে সেই ছেলেটির কোন শারীরীক ক্ষতি হবে কিনা। অথবা অন্য কোন ক্ষতি হবে কিনা বা হলে কি হতে পারে অথবা সেই সেলেটির পেটে কি সন্তানের অস্তিত্ব আসতে পারে কিনা একটু জানতে চাই। আলম নামের এই পাগল ছেলেটি কিন্তু হিজড়া নয়। আপনার আমার মত একজন সাধারণ পুরূষ। ও আরেকটা কথা । অনেক সময় শুনে থাকি কিছু টাকা দিলে হিজড়া ধর্ষন করা যায় । এতে হিজরাদের কোন ক্ষতি হয়? তারা কি কোন জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহার করে? হিজরা ধর্ষন কতটা নিরাপদ এ থেকে তো এইড্স সহ বিভিন্ন রোগ ছড়াতে পারে । ডাক্তার সাহেব । আমার সকল প্রশ্নের জবাব দিবেন আশা করি । বিশেষ করে আলমের ধর্ষনের ব্যপারটা ।

    1. আপনি যে বিষয়টি তুলে ধরেছেন তা সমাজ এবং রাষ্ট্রের চোখে দণ্ডনীয় অপরাধ। আপনি দ্রুত ব্যাপারটা সামাজিক বা আইনগত ভাবে বন্ধ করার ব্যবস্থা নিন।
      সমাজে বিকৃত মানসিকতার মানুষের অভাব নেই। এই ছেলেটি তাদের বিকৃত লালসার শিকার হচ্ছে। আপনার কথায় মনে হচ্ছে কেউই সেফ সেক্সের কোনো পদ্ধতি (যেমন ক*ন*ড*ম ব্যবহার) গ্রহণ করছে না। একাধিক ব্যক্তির সাথে পায়ুপথে সঙ্গম সব সময়ই বিপদজনক। তাতে এই ছেলেটি এবং এর সরলতার সুযোগ নিয়ে যারা একে বালাৎকার করছে- সবারই এইডসের মত ভয়াবহ রোগের আশংকা রয়েছে।
      ছেলেদের প্রেগন্যান্ট হওয়ার বিষয়টা বিরল।
      এডাল্টদের পরস্পরের সম্মতিক্রমে সেক্স ঠিক আছে, তবে নিরাপদ থাকার জন্য ব্যবস্থা গ্রহণ করা উচিত। তবে মনে রাখবেন, একাধিক সঙ্গীর সাথে সেক্স সবসময়ই বিপদজনক।

  5. আসলে ব্যাপারটি দারুন এবং এই আর্টিকেলটি খুবই তথ্যসমৃদ্ধ।

    1. মডারেশনে দেরী হচ্ছে দেখে এই মন্তব্য করেছি । জবাব দেওয়ার জন্য ধন্যবাদ

      1. হ্যাঁ, অন্যান্য সেকশনগুলো আপডেট করতে গিয়ে এখানে মাঝে মাঝে দেরী হয়ে যায়। এজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। তবে আমাদের ইচ্ছা আছে আরো দ্রুত সার্ভিসের ব্যবস্থা করার।

    1. মূলত বীর্য হলো একটা বর্জ্য পদার্থ যার মাত্রা আমাদের শরীরে বেড়ে গেলে পায়খানা প্রস্রাব বা ঘামের মত বের হয়ে আসে। হস্তমৈথুন বা সেক্স না করলে স্বপ্নদোষের মাধ্যমে বের হয়ে যায়। তবে এটা মুখের মধ্যে নিলে বা গিলে ফেললেও ক্ষতি নেই যতক্ষণ না বীর্যে কোনো প্রকার জীবানু থাকে।
      যেহেতু আমাদের বেশীর ভাগেরই বীর্য পরীক্ষা করে নিশ্চিত হবার সম্ভাবনা নেই তাই রিস্কটা শুধু গিলে ফেলার মধ্যেই নয়, এমনকি আনপ্রোটেকটেড ওরাল সেক্সের মাধ্যমেও অনেক *যৌ*ন* রোগ বিস্তার লাভ করতে পারে, যেমন- গনোরিয়া, হেপাইটিস বি, সিফিলিস, এমনকি এইডস পর্যন্ত। আর এটা দুজনেরই সংক্রমিত হতে পারে।
      সোজা কথা, পর্ণ মুভি দেখে এসব না করাই ভালো। আর ওরাল সেক্স করলে তখনও যথেষ্ট প্রোটেকশনের ব্যবস্থা নেয়া উচিত।

  6. আমি জানতে চাই আমার লিঙ্গের আগা মোটা, গোড়া চিকন তাই বলছি সহবাসের সময় এতে কি কোন ক্ষতি হবে????????

  7. আমি জানতে চাই, আমার বয়স ২৫ আমি দেখছি সহ বাসের সময় বীর্য পাত হওয়ার পর আমার শরীর প্রচণ্ড ঘামে। এটা কেন হয়? অতিরিক্ত ঘামের কারনে শরীরের কোন ক্ষতি হবে কি? ঘাম বন্দ কারার জন্ন কি করতে পারি।

    1. আপনার ওজন উচ্চতা শারিরীক কাঠামোটা জানতে পারলে ভালো হত।
      সেক্স একটা শারিরীক পরিশ্রমও বটে। এসময় ঘাম হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। শরীর মোটা বা খুব চর্বি হয়ে থাকলে ঘাম একটু বেশী হতেই পারে। এরকম কিছু হলে হালকা ব্যায়াম করে নিতে পারেন।
      প্রস্রাবের মত ঘামের মাধ্যমেও অনেক বর্জ্য পদার্থ আমাদের শরীর থেকে বের হয়ে যায়। তাই ঘামানোটা খারাপ কিছু না।
      প্রচুর পানি পান করবেন।

  8. আমার সমস্যা হলো,
    অল্পতেই আমার *যৌ*ন*াঙ্গ উত্তেজিত হয়ে যায় এবং
    সেক্স এ বেশিক্ষন স্হায়ী হতে পারি না।
    ২-৩ মিনিট এই বীর্য বের হয়ে যায়।
    আমার বয়স ২৩।
    আগে হস্তমৈথুন করতাম অনেক।
    স্বাস্থ ভাল।
    আমি কিভাবে এ সমস্যা থেকে পরিত্রান পেতে পারি?

    1. চাই নিজের উপর কন্ট্রোল আর আত্মবিশ্বাস আর দুশ্চিন্তা মুক্ত জীবন। কন্ট্রোল হলো- আপনাকে চাইতে হবে যে বেশীক্ষণ উত্তেজনা ধরে রাখবেন। এরপর যখন বুঝবেন বীর্য বের হয়ে আসতে চাইছে তখন লিঙ্গ বের করে আনবেন। একটু সময় নিয়ে উত্তেজনা একটু কমে এলে আবার শুরু করবেন, একই আসনে বা ভিন্ন আসনে। এভাবে সময় বাড়াতে পারবেন।
      আর আত্মবিশ্বাস বাড়াতে নিয়মিত ব্যায়াম করুন।

  9. আমার বয়স ২০।
    লিঙ্গের সাইজ তুলনামূলক ছোট।
    স্বাভাবিক অবস্থায় ২” হবে।
    লিঙ্গ বড় করার কোন উপায় আছে কিনা জানাবেন।

    1. লিঙ্গ বড় করার এখনো কোনো বৈজ্ঞানিক পদ্ধতি আমাদের জানা নেই।
      আমাদের বাঙালীদের লিঙ্গের গড় সাইজ উত্থিত অবস্থায় ৪ ইঞ্চির একটু বেশী। আপনি স্বাভাবিক অবস্থা বলতে ঠিক কি বুঝিয়েছেন, বুঝতে পারছি না। সাধারণত স্বাভাবিক অবস্থায় একেক সময় একেক সাইজের হয়। অবশ্য উত্থিত অবস্থায়ও সাইজ পরিবর্তন হয় তবে সেটা অনেকটা মানসিক কারণে।
      তাই সাইজ নিয়ে অযথা দুশ্চিন্তা না করাই ভালো।

  10. আমি হস্তমৈথুন করলেও আমার সপ্নদোষেও মাল খালাস হয়…।
    এতে কি ভবিষ্যতে কন সমস্যা হতে পারে?

    1. সাধারণত হস্তমৈথুন করলে স্বপ্নদোষ কম হয়। দুটোই একসাথে হওয়াটাও অস্বাভাবিক কিছু না।
      ভবিষ্যতে সমস্যার কিছু নাই। তবে মাত্রাতিরিক্ত হস্তমৈথুন না করাই ভালো। সপ্তাহে ২/১ বার ঠিক আছে।

  11. আমি সব সময়ই প্রটেক্টশন নিয়ে সেক্স করি, কিন্তু কিছু দিন আগে একটা ভুল হয়ে গেছে, আমি আমার স্ত্রীর সাথে শুধু মাত্র ফর প্লে করছিলাম, সেক্স করবার প্লান ছিলনা, কিন্তু দুইজনই হঠাৎ এত বেশি উত্তেজিত হয়ে গিয়েছিলাম যে থাকতে না পেরে আমার বীর্য বের হয়ে গিয়েছিল, কিন্তু আমি আমার লিঙ্গ আমার স্ত্রীর যনি তে প্রবেশ করাইনি, আমার পুরুষাঙ্গটা আমার স্ত্রীর স্ত্রীয়াঙ্গের উপর ঘসাঘসি করছিলাম আর আমার বীর্যটা আমার স্ত্রীর যনির (স্ত্রীয়াঙ্গ) উপর পড়েছিল, ভেতরে যাইনি। এক্ষেত্রে কি কনসিভ করার কোন ভয় আছে? আমি এইটা নিয়ে বেশ দুঃচিন্তায় আছি। আমি এই মুহুর্তে বাচ্চা নিতে চাই না। সঠিক উত্তর দিলে উপকৃত হব। ঘটনাটা প্রায় ১৫/২০ দিন আগে ঘটে গেছে। এবং ঘটনাটা আমার পার্টনারের মাসিক শেষ হবার ১১ তম দিনে হয়েছে। যদি কোন ভয় থেকে থাকে তাহলে এখন করনীয় কি আছে জানাবেন প্লিজ।

    1. সেক্সের সময় বাড়ানো কমানোর প্রায় পুরাটাই নির্ভর করে নিজের উপর। সেক্সের সময় নিজেকে কন্ট্রোল করতে পারলেই আপনি যতক্ষণ ইচ্ছা সেক্স করতে পারেন। বীর্যপাতের আগেই মনকে শক্ত করে লিঙ্গ বের করে এনে উত্তেজনা একটু কমাতে হবে। তারপর ধীরে ধীরে আবার অন্য আসনে শুরু করতে পারেন। এভাবে সেক্সের সময় দীর্ঘ করতে পারেন।

  12. আমি যানতে চাই, সাধারণত মেয়েদের মাসিক শেষ হবার কত দিন পর মেলামেসা করলে একটি সুস্থসবল বাচ্চা আশা করা যায়। বাচ্চা নেয়ার জন্ন কোন নিয়ম নিতি আছে কি?

    1. মাসিক শেষ নয়, শুরু থেকে হিসাবটা করা হয়। সাধারণত মাসিক শুরু হবার পর ১৩তম দিন থেকে ১৭তম দিন পর্যন্ত সুযোগটা সবচেয়ে বেশী থাকে। ধরুন মাসিক শুরু হলো অক্টোবরের ১ তারিখে। তাহলে অক্টোবরের ১৩ থেকে অক্টোবরের ১৭ তারিখ পর্যন্ত ভালো সময়।
      বাচ্চা নেয়ার চিন্তাভাবনা থেকে শুরু করে বাচ্চা হওয়া, বড় করা পর্যন্ত অনেক নিয়মনীতিই অনুসরন করা উচিত।
      আমাদের হেলথ বিভাগের গর্ভধারণ ট্যাগে কিছু আর্টিকেল আছে যা পড়ে নিতে পারেন।
      বাচ্চা নেয়ার আগে অবশ্যই ডাক্তার দেখিয়ে সব চেক-আপ করে নেবেন। সঠিক খাওয়া-দাওয়া ও পর্যাপ্ত ঘুমের মাধ্যমে শরীর স্বাস্থ্য ঠিক করে নেবেন।

  13. বয়স ২২ । ওযন ৫১ কেজি । হস্তমৈথুনের ব্যাপারে বিশদ জানাতে পারলে ভালো হয় । আর আমার লিঙ্গ জন্মথেকে বাঁ দিকে বাঁকা । উথিঁত কিচুটা সোজা হয় কিন্তু পুরো না । লিঙ্গ কি ভাবে সোজা করতে পারি ? বাঁকা লিঙ্গ নিয়ে সঙ্গম করলে আমার বা সঙ্গীর কোনরূপ বিরক্তি বা অসুবিধা হবে ?

    1. আপনার বয়সের তুলনায় ওজনটা কম (অবশ্য হাইট জানাননি)। বাঁকা লিঙ্গ সোজা করার কোনো বৈজ্ঞানিক পদ্ধতি এখনো বের হয় নাই। তবে সেক্সের ক্ষেত্রে এটা একেবারেই গৌণ বিষয়। সেক্সের সময় এটা কোনো প্রকার সমস্যার সৃষ্টি করে না।
      আর সত্যি কথা বলতে কি- মেয়েরা কখনোই লিঙ্গের সাইজ বা গঠন নিয়ে চিন্তিত নয়। তাদেরকে সুখী করতে পারলেই হলো।

      হস্তমৈথুন নিয়ে আমাদের অনেক আর্টিকেল আছে। একটু খুঁজে দেখুন।
      সাধারণত এটা একটা স্বার্থপর কর্ম। কেননা সেক্স জিনিসটা দুইজনের মিলনে হওয়া উচিত। তবে সঙ্গী না পেলে প্রাণী জগতের অনেকেই এটা নিজেরাই করে। কতবার করবেন তা ডিপেণ্ড করে আপনার শরীর স্বাস্থ্যের উপর। সপ্তাহে ২ বারের বেশী না করাই ভালো। তবে খেয়াল রাখতে হবে খাওয়া আর ঘুম যেন ঠিক মতো হয়।

  14. আরেকটা প্রশ্ন, পুরুষের *যৌ*ন* হ্মমতা সম্পূর্ণ রূপে নষ্ট করার কোন ঔষধ বা অপারেশান আছে ?

  15. ভাইয়া আমার সেক্স অনেক বেশি এবং সপ্তাহে ২/৩ দিন সপ্নদোষ হয় । আমি হস্তমৈথুন করি না । ভাইয়া আমি কোন ধরনের ঔষধ খাইলে আমার সপ্নদোষ থেকে মুক্তি পাব? ঔষধের নাম অবশ্যই বলবেন । ধন্যবাদ

  16. “আত্মবিশ্বাস বাড়াতে নিয়মিত ব্যায়াম করুন”, এখানে ব্যায়াম বলতে কি ধরনের ব্যায়াম এর কথ বলা হয়েছে জানালে উপকৃত হব প্রিয় বাংলা ব্লগ!

    1. যে কোনো ধরনের ব্যায়ামই হতে পারে। তবে ব্যায়াম করার আগে বিশেষ করে ভারী ব্যায়াম (যেমন জিমে গিয়ে ওয়েট লিফটিং) করার আগে ডাক্তার দেখিয়ে নেয়া উচিত যে শরীর ঠিক আছে কিনা। তারপর ধরুন সাঁতার, হাঁটা, দৌঁড়ানো- এসবও আছে। যাই করেন, নিয়মিত করতে হবে। দুদিন করে বাদ দিলে হবে না। আর আত্মবিশ্বাস বাড়াতে সবচেয়ে বড় যে জিনিস তা হলো ব্যায়ামের একটা লক্ষ্য ঠিক করতে হবে। যেমন ধরুন আপনার সামর্থ অনুযায়ী ঠিক করলেই ১ মাসের মধ্যে ৩০ মিনিটে ৩ মাইল দৌঁড়াবেন। ১ মাস পর যখন এই লক্ষ্য অর্জন করতে পারবেন তখন দেখবেন আত্মবিশ্বাস বেড়ে গেছে।
      এভাবে একটার পর একটা লক্ষ্য অর্জনের দিকে এগিয়ে গেলে যখন দেখবেন আপনি সমর্থ হচ্ছেন তখন আত্মবিশ্বাস অনেক গুণ বেড়ে যাবে। নিজের ভিতর “আমিও পারি” টাইপের একটা শক্তি কাজ করবে।

  17. আমার বয়স ২৭ বছর| ২৩ বছর বয়স থেকে আমার ডান অন্ডকোষে ব্যাথা| ২ বার ডাক্টার দেখিয়েছি কোন সমস্যা ধরা পরেনি কিন্তু ব্যাথা এখন আছে| কোন আঘাতও পাইনি|এটা কি কোন বর ধরনের সমস্যা এবং কী করলে ভাল হবে

    1. অনেক সময় সেক্স করার সময় বা হস্তমৈথুনের ফলে এমন হতে পারে। এই ব্যথার সাথে অন্যকোন লক্ষণ বা উপসর্গ আছে কিনা? যেমন প্রস্রাবে সমস্যা।
      ডাক্তার দেখিয়ে যখন কোনো সমস্যা পান নাই তখন মনে হয় না কোনো সমস্যা।
      খেয়াল করে দেখুন তো টাইট আণ্ডারওয়ার পড়েন কিনা, বা বসা বা চলাফেরা করার সময় কোনো ভাবে চাপ লাগে কিনা।

  18. আমার লিঙ্গ নিচের দিকে বাকা এটা সোজা করার কোন উপায় থাকলে দয়াকরে বলবেন.

    1. না, সোজা করার কোনো উপায় এখনো বের হয় নাই।
      জন্মগতভাবে একটু বাঁকা হতেই পারে। এটা কোনো সমস্যা না। মেয়েরাও এটা নিয়ে কেয়ার করে না। তাই দুশ্চিন্তার কিছু নাই।

    1. হস্তমৈথুনের সাথে এর কোনো সম্পর্ক নেই। তবে হস্তমৈথুন করার পর দুর্বল লাগলে বা শরীর খারাপ হলে বুঝতে হবে শরীর ঠিক নেই।
      নিয়মিত সেক্স করলে বরং স্পার্মের উর্বরতা বাড়ে।

  19. Kegel Exercises ( PC Muscle) সম্বন্ধে কিছু জানালে খুশি হব প্রিয় বাংলা হেলথ!

    1. এটি এক ধরনের সহজ পেলভিক এক্সারসাইজ যা মাটিতে শুয়ে বা চেয়ারে বসে করা যায়।এতে পেলভিক মাসলগুলোকে সংকোচন এবং প্রসারন করা হয়। অনেক সময় প্রেগন্যান্সির পর মহিলারা ইউরিনারি ব্লাডারের কন্ট্রোল করতে পারেন না। প্রগন্যান্সির পর অনেকেরই পেলভিক মাসল আলগা হয়ে যায়, ফলে ইউরিনারি ব্লাডারের সমস্যা দেখা যায়। কেগাল এক্সারসাইজ পেলভিক মাসলগুলোর স্ট্রেনথ বাড়াতে সাহায্য করে।
      পুরুষদের জন্যও এটা উপকারী। পুরুষদের পুরুষাঙ্গে বা অন্যান্য যায়গার সরু হয়ে যাওয়া ধমনীগুলো মোটা করে এবং রক্তপ্রবাহের পদ্ধতির উন্নতি করে।

  20. আমার লিঙ্গ উত্থিত অবস্থায় 3.5″আমার *যৌ*ন* মিলনে কী এটা কোণও সমস্যা হতে পারে? আর আমার বীর্য কম বের হয়, এটার কী করা যাবে সম্বন্ধে কিছু জানালে খুশি হব প্রিয় বাংলা হেলথ!?

  21. পুরুষ বন্ধ্যকরণ আর আর *যৌ*ন*হ্মমতা সম্পূর্ণ নষ্ট তো একই না । আমি *যৌ*ন*হ্মমতা সম্পূর্ণ নষ্ট করার ব্যাপারে জানতে চেয়েছিলাম

    1. হুম, এই চিন্তাটা মানুষ কখনো করেছে কিনা সন্দেহ!
      মেয়েদের জন্য শুনেছি পিল আছে কিন্তু ছেলেদের ব্যাপারে এমন কখনো শোনা যায়নি। পুরা ব্যাপারটাই আনন্যাচারাল।
      শোনা যায়, পটাসিয়াম নাইট্রেট / সল্টপিটার নাকি এ ক্ষমতা নষ্ট করতে পারে সাময়িক ভাবে। তাছাড়া ড্রাগ নিলে, নেশা করলেও এমন হয়। তবে সম্পূর্ণরূপে নষ্ট করার কোনো পদ্ধতির কথা এখনো শুনি নাই।
      আপনার প্রশ্নটা আগে না বুঝতে পারার জন্য দুঃখিত।

  22. আমার কয়েক মাস পরে বিয়ে ঠিক হয়েছে। আমি আমার পার্টনারকে কিভাবে খুসি করতে পারব *যৌ*ন*তার দিক দিয়ে সেতা যদি বলে দেন খুব ভাল হয়।। আমার *যৌ*ন*তা কিভাবে বেশীক্ষণ ধরে রাখতে পারব? ইত্যাদি।। আমি খুব tention-এ আছি।।

    1. প্রথম প্রথম সবারই এরকম টেনশন হয়। তবে প্রথমেই *যৌ*ন*তার পথে না এগিয়ে আগে ভালো একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন। তখন অন্যান্য ব্যাপারগুলো খুব সহজ হবে।
      *যৌ*ন*তা বেশীক্ষণ ধরে রাখাটা নির্ভর করে মনের উপর। সেই সাথে শারীরিক ফিটনেস ভালো হলে ভালো।
      মোট কথা, টেনশনের কিছু নাই।

  23. আমার বয়স ৩০ বছর। আমি এমন কিছু ঔষুধ এর নাম এবং এর সেবনের নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছি যা খেলে খুব দ্রুত সেক্স উত্তেজনা সৃষ্টি হবে ও ৪-৫ ঘন্টা একাধারে সেক্স করা যাবে এবং শরীরের কোন সমস্যা হবে না। অবশ্যই জানাবেন ??

  24. আমি আমার বড় ভাইয়ের চিকিতসার জন্য ইন্ডিয়া যেতে চাই। তাহার হার্টের অসুখ । আমি ডাঃ দেবী শেঠি কে দেখাতে চাই । আপনার যদি তাহার হাসপাতালের নাম জানা থাকে এবং তিনি কোন রাষ্ট্রে থাকেন দয়া করে জানালে উপকৃত হব।ভালা থাকবেন । ধন্যবাদ।

    1. ডাঃ দেবী শেঠি নিজে ব্যাঙ্গালোরে “নারায়ণ হৃদয়ালয়” (Narayana Hrudayalaya) নামে হসপিতাল গড়ে তুলেছেন। যোগাযোগের জন্য হাসপাতালের ওয়েবসাইটে দেখতে পারেন- এখানে ক্লিক করুন
      দেখুন ইন্টারন্যাশনাল রোগীদের জন্য আলাদা ফোন নাম্বার আছে। আগে ওখানে কল করে বিস্তারিত জেনে নেবেন।

      1. হাসপাতালের নাম RABINDRA NATH TAGORE INTERNATIONAL INSTITUTE OF CARDIATIC SCIENCE

  25. NAMASKAR AAMAR BOW AR RAT-A GHUM TA KHUB E KAM.UPNI JODI BOLE DAN J KI KI NATURAL FOOD KHELE GHUMTA BARBE TAHOLE UPOKRITO HOTAM.

    1. দিনে কিছুটা সময় ব্যায়াম করা যেতে পারে। বিকেলে হাঁটা একটা ভালো উপায়। দুশ্চিন্তা বা মানসিক সমস্যা থাকলে সেগুলো মিটিয়ে ফেলার দিকে নজর দিতে হবে। নিয়মিত সহবাস করবেন। আর দিনে ঘুমানো বাদ দিতে হবে।
      আলাদা ভাবে কোনো খাবারের নাম না বলে সবসময়ই পুষ্টিকর খাবার খাওয়া উচিত। বাজে খাবার এড়িয়ে চলবেন।

  26. amr sohobaser somoe tara tari birjo out hoe jay. 1 hote2minite ate koro amar waife khub osustybod kore.ate amader dujonar somporko khub balo nay.amader bea holo 4 bocor holo amader kono sontan hoccena.ami probase thaki. a khane ki amar kono probleam ace plase janaben.ami 4 bocore 3bar bari galam.

    1. আপনাদের বয়স এবং স্বাস্থ্য কেমন তা বলেন নাই। স্ত্রীকে তৃপ্তি দিতে না পারাটা অবশ্যই একটা সমস্যা। এটা আপনার শারীরিক সমস্যা হলে অবশ্যই শরীর ঠিক করতে হবে। তারপর মিলনের কলা-কৌশল আয়ত্বে আনতে হবে। সবার আগে মিলনের সময় মনকে ক্লিয়ার করে নেবেন। কোনো প্রকার চিন্তা ভাবনা মাথায় রাখবেন না। এমনকি যা করছেন বা করবেন তা আগে থেকে মাথায় আনবেন না। অর্থাত মিলনের সময় অন্য কোনো সেক্স ফ্যান্টাসীতে ভুগবেন না। প্রথমেই নিজেকে উত্তেজিত করবেন না। লিঙ্গে হাত লাগাবেন না। আগে স্ত্রীকে আদর করবেন তার সেক্স না জাগা পর্যন্ত। তারপর বিভিন্ন আসনে চেষ্টা করবেন। উত্তেজনা চরমে পৌঁছানোর আগেই লিঙ্গ বের করে নেবেন এবং একটু সময় নিয়ে আবার অন্য আসনে চেষ্টা করবেন। মিশনারী পজিশনটা সবার শেষে ব্যবহার করবেন।
      খাওয়া-দাওয়া আর ঘুমের ব্যাপারে যত্নশীল থাকবেন।

  27. দ্রুত বীর্যপাত বন্দ করার জন্য কি ব্যায়াম করা যায়

    1. এজন্য কেজেল ব্যায়াম একটা মৌলিক ব্যায়াম হতে পারে। তবে সামগ্রিক ভাবে পুরো শরীরের উপরই জোর দেয়া উচিত।

  28. আমি হস্তমৈথুন করার সময় তাড়াতাড়ি বীর্য বের হয়ে যায়।তার সাথে বীর্য বের হয় খুব অল্প পরিমানে এবং বীর্য পাতলা।এখন আমার কি করা উচিত,আমার বয়স ১৯ বছর

  29. ধন্যবাদ বাংলা হেলথকে
    এরকম একটি ব্লক তৈরী করার জন্য, আশা করি নিয়মিত চালাবেন, মানুষ উপকৃত হবে

  30. আমি আপনার উত্তর ঠিক বুঝতে পারলাম না। তাই প্রশ্নটি আবার করলামঃআমি হস্তমৈথুন করার পর খুব অল্প পরিমানে বীর্য বের হয়।বীর্যের ঘনন্ত কম।

    1. একটা সুস্থ্য-স্বাভাবিক শরীর প্রতিনিয়ত স্বয়ংক্রিয়া ভাবে বীর্য উৎপাদন করে এবং সেটা বীর্যথলিতে জমা রাখে। ঐ থলির তুলনায় যদি বীর্য বেশী হয়ে যায় তাহলে সেক্স বা হস্তমৈথুন না করলে স্বপ্নদোষের মাধ্যমে বের হয়ে যায়। আপনার বীর্যথলিতে বীর্যের পরিমান কম বলে এখন বেশী বের হচ্ছে না। তার মানে আপনার শরীর যে হারে বীর্য উৎপাদন করছে, আপনি সেক্স বা হস্তমৈথুন করে তার চেয়ে বেশী ক্ষয় করে ফেলছেন।
      বীর্যের কোয়ালিটি অনেকটাই জিনগত। এটা কোনও সমস্যা নয়।

    1. “nice” বলতে কি বুঝাচ্ছেন?
      খাওয়া হিসাবে এর উপকার-অপকার নিয়ে নানান মতবিরোধ আছে। অনেকে এটাকে ডিমের সাদা অংশের সাথে তুলনা করেন। আবার একেক সময় একেক রকম স্বাদ আর গন্ধ হয় যা দিয়ে খাদ্য হিসাবে নির্দিষ্ট কোনো সিদ্ধান্তে আসা মুশকিল। এছাড়া এটা অনেক *যৌ*ন*রোগ বহন করে। এটা নিশ্চিত হয়ে নিতে হয়। সবশেষ এটা নির্ভর করে যার যার রুচির উপর।

  31. স্যার,আমি আমার সব সমস্যা তুলে ধরছি । আশা করি আমি আমার সব প্রশনের ANSWER পাব ।

    আমার বয়স 20 বছর । ওজন 66kg,লম্বা 5’10”. আমার লিঙ্গ normaly 2’’, আর উত্তেজিত অবস্থায় 4”.আমি এটি আরো বড় করতে চাই । দয়া করে কোন তেল বা ঔষধে না বলবেন কি? শুনেছি কিছু তেল নাকি আছে? আমি class 9-10 এ অনেক হস্তমৈথুন্য করেছি।college এ উঠে দেড় বছর এটা থেকে বিরত ছিলাম । তারপর কম কম করতাম । দেড় দুই বছর পর আরো কমিয়ে দিয়ছি । কিন্তু ৪-৫ বছর থেকে প্রায় আমার বীর্য বের হয়(সর্বোচ্চ ১ ফোটা) । যা আমাকে অপবিত্র করে দেয় । তাছারা sex এর কথা শুনলে বা photo দেখলে বা একটা kiss এর video/photo দেখলেই আমার বের হয়ে যায় । এ সমস্যা থেকে আমি কিভাবে বাঁচতে পারি?

    1. লিঙ্গর সাইজ জন্মগত। এটা আর বড় করা যায় না। আপনার লিঙ্গের সাইজ যথেষ্ট বড়। এটা নিয়ে চিন্তা না করে আপনার শরীরের ওজন আর ফিটনেস ঠিক করুন।
      বীর্যথলিতে পর্যাপ্ত বীর্য না থাকলে সেক্স বা হস্তমৈথুনের সময় বীর্য কম বের হবে। তবে আপনার যে বয়স তাতে এসব নিয়ে চিন্তা না করে আগে শরীরের যত্ন নিন।
      আর শেষ সমস্যাটার জন্য সেক্সের বিষয়ে উদার হতে হবে। বিদেশের কথা ধরুন। তাদের দেশে তো সেক্স বলতে গেলে ওপেন। ছেলেমেয়েরা যেখানে সেখানে হাত ধরাধরি করে হাঁটছে, কিস করছে, জড়িয়ে ধরছে। অন্যরা এসব দেখছেও। তারপরও তাদের সিনেমা-টিভিতে সেক্সের ছড়াছড়ি। কিন্তু তারপরও তাদের স্বাস্থ্য ভালো, আমাদের দেশের ছেলেদের মত এরকম সমস্যা নেই বললেই চলে। এটা কিভাবে হচ্ছে, একটু চিন্তা করে দেখুন। তারা সেক্স জিনিসটাকে জীবনের অন্যান্য ব্যাপারের মত (যেমন খাওয়া-পরা) একটা সাধারণ ব্যাপার বলে মনে করে। যে কোনও মেয়েকেই তারা সেক্সের সামগ্রী মনে করে না। কেউ নগ্ন হয়ে পাশ দিয়ে হেঁটে গেলেও এরা কিছু মনে করে না। কিন্তু যার যার গার্লফ্রেন্ড বা স্ত্রীর সাথে এরা সময়কালে ঠিকই সঠিক ভাবে মিলিত হচ্ছে। একটু ঠাণ্ডা মাথায় চিন্তা করে দেখুন, আপনি নিজের আপনার সমস্যার সমাধান বের করে নিতে পারবেন।

  32. ***Bangla healthke sagatom janai****ami bayas 22+..amr hight 5’7 inc.amar sasta hat paa saru haye geche , pet baro haye geche.amar gaye 100% theke 90% shakti nei . ami age anek khela dula karechi , kintu ekhan parchina . ami nijer chehar aynai dekhi takhan mane hoy 50 bacharer bayaska lok . amar bayas jakhan 13 takhan theke hasta khep kartam ebong nighat fols hota. ami ekhan kaj thikbabe karte parchi . amar sariler har dekhajai . ami jakhan hasta khep kari 1min 30 sec mal pare jai , amar khub tension hache amar jakhan biye hobe takhan ki hobe , amar wife ke valobasa dite parvo taa .. amar saman bayasira amaar chehara dekhe kaka bole dake , ami jakhan bajare jai amar khub lajja lage . ami ekhan barite thaki sob samay . 5 bachar aage kata jaigay gurte jetam friend der sathe , anada furti kartam . ami manosik ebong saririk roge royeche . sob samay tensin hoy.ami ei problem theke upakar pabo…… apnar uttre apekha thakbo

    1. এরকম সমস্যা অনেকেরই হয় তবে এটা আসলে কোনও সমস্যা নয়। ইচ্ছা থাকলে ৩ থেকে ৬ মাসের মধ্যে শরীর ঠিক করে ফেলতে পারবেন। দরকার পুষ্টিকর খাবার, অনেক ঘুম আর ব্যায়াম।

  33. THANK U SIR.
    SIR, আমি আমার আর একটা সমস্যার কথা লিখতে ভুলে গিয়েছিলাম। আমার স্বপ্নদোষ খুব কম হয়। আর হলেও বীর্য পানির মত তরল হয় যার চিহ্ন কাপড়ে থাকেনা বললেই চলে। এটা কি কোন সমস্যা? সমস্যা হলে করণীয় কি?

  34. আমার বয়স ১৭ আমি ১৩ বছর থেকে হস্তমৈতন করি আমার স্বাস্থ খুব বেশি ভালো না এবং দ্রত বির্যপাত হয়।কিভাবে সমস্যর সমাধান পাব?

    1. আপাতত হস্তমৈথুন বন্ধ রাখুন। শরীর স্বাস্থ্য ভালো করার চেষ্টা করুন। খাওয়া, ঘুম এবং ব্যায়ামের উপর থাকুন।

    1. চেষ্টা করে দেখেছেন? কয়েকবার চেষ্টা করার পরও ফল না পেলে ডাক্তার দেখিয়ে সব পরীক্ষা করে নেয়া উচিত।

  35. আমি হস্তমৈথুন বন্ধ করার চেষ্টা করেছি কিন্তু সপ্নদোষ হয়।আবার সপ্তাহে একদিন হস্তমৈথুন করলে সপ্নদোষ হয় না।তাই জানতে চাছছি সপ্তাহে একদিন হস্তমৈথুন করলে শরীর স্বাস্থ ভালো করা সম্ভব কিনা। আর স্বাস্থ ভালো করার জন্য আমি কি কি করতে পারি দয়াকরে বলুন আমার বয়স ১৮

    1. সপ্তাহে একদিন করলে সমস্যা হওয়ার কথা না। কিন্তু এরপরও শারীরিক সমস্যা দেখা দিলে অবশ্যই শরীরের জন্য বিশেষ যত্ন নিতে হবে। বেশি ঘুমাতে হবে, পুষ্টিকর খাবার খেতে হবে, ব্যায়াম করতে হবে। এতে অবশ্যই স্বাস্থ্য ভালো হবে।

  36. বীর্যপাত হতে অন্তত পাঁচ ছয় মিনিট সময় লাগে । কখনো আরো বেশী লাগে । আমি 3 বছর ধরে জীম করছি । জীম এ প্রচুর ওয়েট নি । আর্ম কার্লে লাস্ট সেটে 40kg | বেঞ্চ প্রেসে 70 । ডেডলিফ্ট এ 80 kg । আমার স্বাস্থ্য বেশ ভালো । আমার প্রশ্নঃ আমার এখন বিয়েতে কোনরূপ শারীরিক সমস্যা হবে কিনা?

  37. সাধারণভাবে আমাদের বীর্যপাতের মাধ্যমে আমাদের *যৌ*ন* উত্তেজনা তৃপ্ত হয় । মেয়েদের ক্ষেত্রে এমন কোন লক্ষণ আছে কি যার মাধ্যমে বুঝা যাবে ওদের *যৌ*ন* চাহিদা মিটেছে ? যদি স্ত্রীর চাহিদা মিটে যায় কিন্তু স্বামীর চাহিদা না মেটে সেক্ষেত্রে সহবাস চালিয়ে গেলে স্ত্রীর কোন রূপ অসুবিধা হবে কিনা ?
    আমার বয়স 19 । আমি 1 বছরের মধ্যে বিয়ে করতে চাই । কারণ আমার *যৌ*ন* চাহিদা প্রবল । লিঙ্গের আকার ভালো । নিয়মিত হস্তমৈথুন করি । বীর্যপাত হতে অন্তত পাঁচ ছয় মিনিট সময় লাগে । কখনো আরো বেশী লাগে । আমি 3 বছর ধরে জীম করছি । জীম এ প্রচুর ওয়েট নি । আর্ম কার্লে লাস্ট সেটে 40kg | বেঞ্চ প্রেসে 70 । ডেডলিফ্ট এ 80 kg । আমার স্বাস্থ্য বেশ ভালো । আমার প্রশ্নঃ আমার এখন বিয়েতে কোনরূপ শারীরিক সমস্যা হবে কিনা?

    1. মেয়েদের লক্ষণগুলো একটু জটিল। তবে মাঝে মাঝে বোঝা যায়। ছেলেদের চেয়ে মেয়েদের তৃপ্ত হতে একটু বেশী সময় লাগে। কিন্তু ছেলেরা তার আগেই বীর্যপাত করে ফেলে বলে অধিকাংশ ক্ষেত্রে তাদের রাগমোচন হয় না। যখন হয় তখন *যৌ*ন*াঙ্গের ভিতর একধরনের তরল পদার্থ নিঃসৃত হতে থাকে, *যৌ*ন*াঙ্গ কুচকে যায়, আরও আদর পেতে চায়, ইত্যাদি।
      স্ত্রীর চাহিদা মিটে যাওয়ার পরও সহবাস চালিয়ে গেলে কোনও সমস্যা হওয়ার কথা নয়, তবে তখন স্ত্রীর মতামতকে গুরুত্ব দেয়া উচিত।
      আপনার এই বয়সে *যৌ*ন*তা নিয়ে বেশ আগ্রহ থাকতে পারে, এবং স্বাস্থ্য ভালো হলে হয়তো আরো বেশি ইচ্ছা করে, তবে বিয়ের বয়স এখনো হয় নাই।

  38. AMAR AGE 24 ,WT 61 ,AMI LYF A ONEK MSTRBDING KORECHI,AMR MAIN PROBLM HOLO AMI AMAR GF ER SATHE SEX KORTE GELE OR SATHE KISS KORTE KORTEI AMAR OUT HOYE JAY,AMI R KISU KORAR AGROHO HARIYE FELI NIJER UPOR KHUB RAG HOY.PLZ SOMADHAN CHAI .KI KORTE HOBE AMAKE ? AMIO AR SOBAR M0T0 HPY THAKTE CHAI 🙁

    1. খুব সম্ভবত আপনার সমস্যা হলো আপনি প্রচুর পর্ণমুভি দেখেন বা সবসময় মাথার মধ্যে এসব কাজ করে। তাই যখন বাস্তবে মিলিত হতে যান তখন ফোরপ্লে করতে থাকলেও মনের উপর কন্ট্রোল রাখতে পারেন না বলে মন ঐ পর্ণমুভির দৃশ্য কল্পনা করে এগিয়ে যায়, অর্থাৎ মনে মনে বাস্তবের চেয়ে বেশি করে ফেলেন বলেই এই ধরণের সমস্যাগুলো বেশি হয়। এটা আমাদের একধরনের পর্যবেক্ষন। অনেকক্ষেত্রে এটা ভুলও হতে পারে। এছাড়া শারীরিক সমস্যাও থাকতে পারে। যেমন ফিটনেসের সমস্যা। এগুলো ঠিক করে নিতে হবে।
      বর্তমানে এই অকাল বীর্যপাত রোধে কেজেল ব্যায়াম একটা ন্যাচারাল পদ্ধতি। এটাও অনুশীলন করে দেখতে পারেন। এতে ধীরে ধীরে উপকার পাবেন। তাই প্রথমেই ফল না পেলে হতাস হওয়ার কিছু নাই। ধৈর্য ধরতে হবে।

  39. আমার স্বামী প্রায় জ্বিব্বা দিয়ে আমার *যৌ*ন*াংগ ঘর্ষণ করে ও চেটে খায় , এতে কি তার কোন রোগ বা সমস্যা হবে কিনা ? বীর্যে জীবাণুতো থাকতে পারে, তা বুঝার উপায় কি ? অবশ্যই তার এরূপ জ্বিব্বা সন্ঝালন, চুষন ও মৃদু কামড় আমার খুব ভাল লাগে , কিন্তু তার অসুবিধা হবে ভেবে তাকে বারণ ক‍‍রি , সে শুনে না । ধন্যবাদ, ‍নিশ্চয় উপদেশ দিবেন ।

    1. এটা *যৌ*ন*তার একটা অঙ্গ। অসুবিধা হবে কেন?
      সাধারণত মাসিক ঠিকমতো হলে, *যৌ*ন*াঙ্গে চুলকানি বা ব্যথা বা দুর্গন্ধ না থাকলে জীবাণুমুক্ত বলে ধরে নেয়া যায়। মিলিত হওয়ার আগে ভালো করে পরিস্কার হয়ে নেবেন উভয়েই।

      1. আমি একটি ছেলে এবং বয়স ১৮ বছর। আমি নিয়মিত হস্তমৈথুন করি। কিন্তু আমার ডান পাশের স্তন উঠতি বয়সের মেয়েদের মতো বেড়ে উঠেছে। এই সম্পর্কে আমি বাসায়ও কিছু জানাতে পারছি না এবং পারবোও না। প্লিজ…প্লিজ…প্লিজ__এটার প্রাথমিক চিকিত্‍সা সহ একটু বিস্তারিত বললে বিশেষভাবে উপকৃত হতাম।

      2. হস্তমৈথুনের সাথে এটার সম্পর্ক নাই। তবে আপাতত হস্তমৈথুন বাদ দিয়ে বুকের ব্যায়াম করতে পারেন। এতে বুক সুগঠিত হবে। বাড়তে চর্বি ঝরে যাবে। বুকডন, বেঞ্চপ্রেশ- ইত্যাদি ব্যায়ামগুলো করতে পারেন।

  40. আমার বয়স ১৮ বছর আমার সমস্যা হল আমার গার্লফেন্ড বা sex বিষয়ে কিছু দেখলে আমার লিঙ্গ দিয়ে পানির মত পিচ্ছিল পদার্থ বাহির হয়।এইটা কোন রোগ কিনা? যদি রোগ হয়ে থাকে তা হলে কিভাবে তা থেকে সমাধান পেতে পারি।দয়া করে বলবেন

    1. রোগ বলতে যা বুঝায়, এটা তা নয়। তবে নিজেকে আরো কন্ট্রোল করতে পারলে ভালো করবেন।

  41. অবশ্য ২ রোগ হতে পারে তবে ১০০% নয় । এ সিষ্টেমটা পশুদের থেকে নেওয়া । মানুষ ও পশুর প্রভেদ বোঝাটা একান্ত জরুরী। বয়স বেড়ে যাওয়ার পর পশুত্ব প্রভাব পড়তে পারে।

  42. আমার সমস্যা হলো কোন খারাপ পিকচার বা তিক্ষভাবে কোন সিনেমা দেখতে বির্য বের হয় এবং উত্তোজনা কম হয় আমার কথা হলো এটা কোন রোগ কিনা? এবং উত্তোজনা কম হয় তাহলে এ সমস্যার সমাধান কি?

    1. রোগ বলতে যা বুঝায়, এটা ঠিক তা না হলেও এক ধরনের সমস্যা তো বটেই। সেক্স নিয়ে অত্যাধিক ফ্যান্টাসীতে ভুগলে এ ধরনের সমস্যা বেশি হয়। মন মানসিকতার উন্নতিসহ নিজেকে কন্ট্রোল করতে পারলেই এ সমস্যার সমাধান সম্ভব। সেক্স আমাদের জীবনে খাওয়া-পরার মতই একটা স্বাভাবিক ব্যাপার। এটা নিয়ে অযথা এত বেশী উতলা হবার কিছু নেই।
      আর নিয়মিত ব্যায়াম খাওয়া ঘুম ঠিক রাখতে পারলে শরীর ভাল হবে, ফিটনেস বাড়বে। তখন সেক্সের সময় উত্তেজনা বাড়বে এবং অনেকক্ষণ ধরে রাখবে পারবেন।

  43. Amr age 22. ami 17 bocor boyosh thake hostomoython krci. maje maje dine 2 baro kori, abar maje maje 7 din pore ekbar kori. ami try krci ai kaj care dite bt parci na. Ate ki khub beshi kno problem hobe? A thake muktir upai ki? janale upokrito hotam.

    1. মাঝে মাঝে হস্তমৈথুন খুব খারাপ কিছু নয়। তবে এটা করার পর যদি শারীরিক বা মানসিক সমস্যার সম্মুখীন হন তাহলে যতটা সম্ভব কম করবেন। ছেড়ে দিতে চাইলে বিকল্প কিছু একটা নিয়ে থাকতে হবে। যেমন ব্যায়াম করতে পারেন, খেলাধূলা বা অন্য কোন হবি শুরু করতে পারেন। যে সময়টাতে এটা বেশি করেন, সেই সময়ে আগে থেকে অন্য কিছু একটা করার প্লান করে রাখবেন, বা ঐ সময়টাতে একা একা থাকবেন না। বন্ধুবান্ধব বা পরিবারের লোকজনদের সাথে সময় কাটাবেন। উত্তেজক কিছু দেখবেন না। বিকেলের পর গুরুপাক খাবার খাবেন না। নিয়মিত একই সময়ে ঘুমানোর চেষ্টা করবেন।

      1. প্রতিদিন ২/৩ বার খুব বেশি হয়ে যায়।যদিও এটা নির্ভর করে শরীর স্বাস্থ্যের উপর। তবে প্রথম বয়সে এসব মাত্রাতিরিক্ত করলে পরের দিকে আগ্রহ হারিয়ে ফেলতে পারেন।
        চটি পড়া খারাপ কিছু নয়, তবে এডিক্টেড হয়ে গেলে সমস্যা।

  44. AMAR BOYOS 21 YRS.HIGHT 5’10”.WEIGHT 72 KG.SASTHO VALO.3 YRS AGE ONEK HOSTHOMOITHUN KORTAM KINTU EKHON MASE 3\4 BAR KORI.AMER LINGO 6 INCH ER KACHAKACHI. AMER BODYR TULONAY ATI KI CHUTO NAKI??? AR CHUTO THAKLE BORO KORER KI KUNO SYSTEM ACHE?? HARBAL MEDICINE SEBONE KI LINGO BORO & MOTA KORA JAY NAKI KUNO SIDE EFFECT ACHE??

  45. AMER BOYOS 21 YRS.HT 5’10”. WEIGHT 72 KG SASTHO VALO.AMI 3\4 BOCHOR AGE PRAY PROTIDIN HOSTHOMOITHUN KORTAM . TOKHON SASTO KHUV JKARAP CILO.MUKHER CHAPA VANGA CILO. AKHON ATO HOSTHOMOITHUN KORINA.KORLEO MASE 2\3 BAR.EKHON SASTO VALO.TOBE MUKHER CHAPA VANGATA EKHONO ROEA GACHE.EKHON EMON KUNO BISESH MEDICINE ACHE KINA JETA NILE SORIR AR MUTA HOBE NA BUT CHAPA VANGATA THIK HOE JABE..KARON AMER SASTHO EKHON ONEK VALO..

    1. স্বাস্থ্য ভালো থাকলে, ফিটনেস ঠিক থাকলে চাপা ভাঙা কোনও সমস্যা নয়। তবে একটু বেশি বেশি ঘুমিয়ে দেখতে পারেন।

  46. আসলে আপনারা যা ভাবছেন তা ঠিক না? আমার যা হচ্ছে তা হলো কোন খারাপ পিকচার বা পর্ণগ্রাফি দেখলে উত্তোজনা হয় বটে কিন্তু যেমন উত্তোজনা হবার কথা যেমন বড়, শক্ত তাহা হয় না? এবং ১ মিনিট মতো *যৌ*ন* উত্তোজনা ভাব থাকে তারপর তাহা দুর্বল হয় এবং বির্য বের হয়ে আসে। অনেক সময় সহবাস করার পূর্বেই বির্য বের হয়ে যায়। যেমন দেখি অনেকের *যৌ*ন* উত্তোজনা হয়ে তাহার লিঙ্গ উপরের দিকে খাড়া হয়ে যায় আমার তা হয় না এ ব্যাপার নিয়ে আমি খুব চিন্তিত। আমি একবার একজন বিবাহিত মহিলার সাথে সহবাস করতে গিয়েছিলাম ১ম বারে ৩০ সেকেন্ডে বির্য বের হয়ে যায় এবং ২য় বারে মিনিট দুই/ তিন মিনিটে আমার বির্য বের হয়ে পড়ে যাহা কোন পুরুষের জন্য খুবই দু:খজনক ব্যাপার। বেশিক্ষণ সহবাস করার, লিঙ্গ শক্ত এবং বড় করার উপায় বলবেন কি? মোট কথা হলো ১ম বার সহবাস করলে ২য় বার আর *যৌ*ন* উত্তোজনা আসে না?

      1. jouno milon er somoy 30 sec a birjopaat hoye jai……. saririk obostha valo e… miloner somoy barate ki korte hobe……doya kore uttar dile khusi hobo

      2. শারীরিক অবস্থা ভালো মানেই যে ফিটনেস ভালো হবে, এমন কোন কথা নেই। পুষ্টিকর খাবার + ঘুম/বিশ্রাম + ব্যায়াম- এই তিনটি ঠিক রাখতে পারলে অর্ধেক কাজই সহজ হয়ে যাবে। তারপর সেক্সের কিছু কৌশল আয়ত্বে আনতে হবে। যেমন একটু পর পর আসন পরিবর্তন করা।
        তলপেটে ফ্যাট থাকলে কমিয়ে ফেলবেন। আর সবচেয়ে ভালো হয় কেজেল ব্যায়াম করতে পারলে।

  47. আমার বয়স ১৮ আমি সপ্তাহে ১/২ বার হস্তমৈথুন করি আমার সমস্য হলো মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে বীর্য বেরিয়ে আসে।এখন আমি কি করতে পারি।আর বাজারে যে হারবাল ঔষধ পাওয়া যায় তা সেবন করলে কি কোন সমস্য হবে । এরোগ থেকে মুক্তি পাবার আর কি কি উপায় আছে জানালে খুশি হবো

    1. আপনার স্বাস্থ্য ভালো হলে হস্তমৈথুনের সময় মনটাকে কন্ট্রোল করতে হবে। উত্তেজনা চলে এলে আবার কমিয়ে আনবেন। এছাড়া এই সময় মনে মনে খুব বেশি চিন্তা করবেন না।

  48. গত ১৪ জানুয়ারি’১২ তারিখে আমি ও আমার বন্ধুরা হার্ডিজ ব্রিজে বেড়াতে গিয়েছিলাম। প্রায় ৬/৭ ঘন্টা রোদে ঘোড়াঘুড়ি করে যখন বিকেলে ফিরছিলাম তখন আমার লিঙ্গের মধ্যে জ্বালা শুরু করে। বেশি পরিমাণে পানি প্রাণ করে প্রস্রাব ঠিক হয়নি। পরের দিন লিঙ্গ দিয়ে সামান্য রক্ত বের হয় এবং জ্বালা হতে থাকে। ডাক্তারের পরামর্শে সেফোডিল দুই বেলা খাচ্ছি। এখনো আমার প্রস্রাব ঠিক হয়নি। মাঝে মাঝে জ্বালা হয়। কি করব। আমার বয়স ৩২ বছর, বিবাহীত। পরামর্শ দিবেন কি?

    1. ওষুধটা দেয়া হয়েছে ব্যথার জন্য। ব্যথা কি কিছুটা কমেছে?
      ঘনঘন পানি পান করবেন এবং বিশ্রাম নেবেন। সময়মতো খাবেন এবং ঘুমাবেন। অযথা রাত জাগবেন না। এতে শরীর কড়া হয়ে যাওয়া রোধ হবে। এতেও না কমলে আবার ডাক্তারের কাছে গিয়ে লিঙ্গ পরীক্ষা করাবেন যাতে অন্য কোন ইনফেকশন আছে কিনা। স্ত্রীর সাথে মিলিত হওয়া আপাতত বাদ রাখুন বা মিলনের সময় অবশ্যই ক*ন*ড*ম ব্যবহার করবেন।

  49. আমরা টিভি তে হারবাল ওষুধ এর অ্যাড দেখি যেখানে , হর্স পাওয়ার ওয়েল নামে একটা ওষুধ এর অ্যাড দেওয়া হয় এবং বলা হয় এ ওষুধ ব্যবহার করে একজন পুরুষ তার লিঙ্গ কে ৭ থেকে ৮ ” বড় করতে পারবে কিণ্ড আসলে কি এটা সম্ভব বা এটি ব্যবহার করলে লিঙ্গের ওপর কোন খতিকর প্রভাব সৃষ্টি হবে কি না ? please sir answes ta deban.

    1. লিঙ্গ বড় করার কোনও পদ্ধতি নেই। এরকম কিছু আবিষ্কার হলে সেটা নোবেল প্রাইজ পাওয়ার যোগ্য। কেউ যদি এরকম কিছু দাবী করে থাকে তাহলে পুরাই ভাওতাবাজি। বেশির ভাগ হার্বালে ক্ষতিকারক রাসায়নিক দ্রব্য মেশানো থাকে যাতে সাময়িক ভাবে কিছুটা কাজ হলেও আখেরে অনেক ক্ষতিকর প্রভাব পড়ে।

  50. আমার স্বামী সব সময় আমার বীর্য খায়, মেয়েদের বীর্যতে কি ‍কোন ভিটামিন আছে ? যা পুরুষ‍ দের শরী‍রে কোন উপকার হয় কি ? উহার উপকারীতা বা অপকারীতা বর্ণনা করবেন কি ?
    ধন্যবাদ ।

    1. ফুড হিসাবে এর ভ্যালু অনেক কম। উপকার-অপকার বড় কথা নয়, এসব সেক্স এনজয় করার কিছু পদ্ধতি মাত্র।

  51. এরকম প্রশ্নোত্তরে ব্যবস্থা করায় বাংলা হেলথকে অনেক অনেক ধন্যবাদ।তবে প্রত্যেকের উত্তর বুঝতে পারার জন্যে যার উত্তর দেওয়া তার নাম উত্তরের আগে দিলে আমাদের বুঝতে সুবিধা হবে

    1. আপনি বোধহয় মোবাইল থেকে আমাদের মোবাইল ভার্সনটা দেখছেন। এটা নিয়ে আমাদের খুব বেশি কাজ করা হয়নি, তাই হয়তো আপনার সমস্যা হচ্ছে। কিন্তু মোবাইলে পূর্ণ ভার্সন বা কম্পিউটারে দেখলে দেখবেন যার যার কমেন্টের নিচেই আমাদের উত্তর, তাই নাম উল্লেখ করার প্রয়োজন হয় না। তাছাড়া কমেন্ট করার সময় নিচে ইমেইলে উত্তর চলে আসার অপশন আছে। সেটা টিক করলে আমরা উত্তর দিলে তার একটা নোটিস আপনার ইমেইলে চলে যাবে।
      তবে ব্যাপারটা নজরে আনার জন্য ধন্যবাদ আপনাকে। আমাদের টেকনিক্যাল টিমকে এ ব্যাপারে জানানো হল।

  52. এক পুরুষের বীর্য আরেক পুরুষের মলনালীতে গেলে কোন সমস্যা আছে কি মানে বাচ্চা হওয়ার কোন সম্ভাবনা আছে কি?

  53. dirgho din hoshtomoythaner fole amar hormon 1minter moddhe beriye jai,er fole amar wife amar upor khub ragaragi kore.kikore ami 30 min porjonto niye jabo?

  54. আমাদের বিবাহিত জীবন -১৮+, বিগত সময়ে স্বামীর *যৌ*ন* জ্বালায় রাতে ঘুমাতে পারতাম না , আমি তার সাথে অনেক রাগও করেছিলাম । এখন আমার স্বামী সে আগের মত আমাকে আদর করে না , কিন্তু আমি চাই সে আমাকে আগের মত করুক ।
    আমার স্বামীর সমস্যা :- লিঙ্গ উল্থাপিত হয় না, লিঙ্গ শক্ত না, সে বলে ঔষধে ক্ষতি হবে, ব্যায়াম করার সময় পায় না , তার অ‍ফিস সময় – সকাল ৭.০০ টা থেকে রাত ৭.০০ টা পর্যন্ত ।
    দয়া করে বলবেন, কি কি ঔষধ, খাবার তাকে খাওয়ানো যায় ?
    আমি তার সেক্স আসার জন্য লিঙ্গ মুখে চুসি, স্তন চুসি, পুরো শরীরে আদর করি কিন্তু কাজ হয় না ।এ সময় সেক্স না করে কি থাকা যায়, ছেলেরা তো ইচ্ছে করলে বিভিন্ন ভাবে সেক্স করতে পারে , আমরা স্বামী ছাড়া কোথায় যাব ?

    1. লিঙ্গ কি এক বারেই খারা হয় না।তাহলে আয়ুর বেদিক মালশ ব্যবহার করুন।এতে কোনো পাশ্ব পতিক্রিয়া হয়না

    2. টিটুল সাহেব , আয়ুর্বদেী ঔষধটা নাম ‍কি ? ‍কোথায় পাওয়া যায় ?
      দ্য়া করে জানাবেন –

      1. আমরা আমাদের পাঠক বন্ধুদের প্রাইভেসির ব্যাপারে খুব সতর্কতা অবলম্বন করি বিধায় আমাদের সাইটে কারো ফোন নাম্বার বা ইমেইল এড্রেশসহ কোন ব্যক্তিগত তথ্য প্রকাশ করি না। তাই দয়া করে কোন ফোন নাম্বার বা ইমেইল এড্রেশ মন্তব্যের ঘরে দেবেন না। কারো সাথে কথোপকথনের দরকার হলে তার মন্তব্যের ঘরে উত্তর দিন। তিনি যদি ইন্টারেস্টেড থাকেন তাহলে তিনিও আপনার উত্তর দেবেন।
        আশা করি ব্যাপারটা বুঝতে পারছেন। ধন্যবাদ।

      2. dear sumona, u can use nishat.tab 4 ur husband. u can get it from hamdard medicine cell shop.:
        be

    3. আপনাদের বয়স কত?
      আমাদের দেশের ছেলেদের এই এক সমস্যা। সোনার ডিমগুলো একবারেই পেতে চায় বলে প্রথমের সমস্ত এনার্জী নষ্ট করে ফেলে। এটার একটা কারণও আছে। বয়ঃসন্ধির পর থেকেই উত্তেজনা জাগতে শুরু করে কিন্তু বেশিরভাগই বিয়ে না করা পর্যন্ত অভুক্ত থাকে। তাই বিয়ের পর পরই একেবারে ঝাপিয়ে পড়ে এবং কিছুদিনের মধ্যেই সব শেষ। আমাদের দেশের যে লাইফস্টাইলে তাতে এটাকে আবার ফিরিয়ে আনা খুব কষ্টকর হয়ে পড়ে।
      কিন্তু মেয়েদের একটা সময় পরে এই উত্তেজনাটা চরম ভাবে ফিরে আসে বলেই অনেক সময় অনেকের ঘরে অনেক বড় ছেলে-মেয়ে, সোনার সংসার থাকতেও সে ঘর ছাড়তে দেখা যায়। বিদেশে এই জিনিসটা আরো বেশি চোখে পড়ে।
      আপনাদের বয়স যদি একটু বেশির দিকে হয় তাহলে বাকি সময়টা এনজয় করুন। ঔষধের সাইড এফেক্ট থাকবেই তবে বয়স হয়ে গেলে আর এটা নিয়ে চিন্তিত হবার কিছু নাই। কেননা সম্পর্কটাই আগে দেখতে হবে। আপনারা ডাক্তারের সাথে পরামর্শ করে ঔষধ ব্যবহার করতে পারেন। এছাড়া মেয়েদের স্বমেহনের অনেক পদ্ধতি আছে। বিভিন্ন প্রকার সেক্স টয় পাওয়া যায়। এগুলোও চেষ্টা করে দেখতে পারেন।

  55. আমার বয়স ২০, আমি আর আমার জিএফ এর মধ্যে বোঝাপড়া যথেষ্ট ভাল, আমরা সিদ্ধান্ত নিয়েছি কিছুদিনের মধ্যে আমার পরস্পরের আরও কাছে আসব , আপনি নিশ্চয় বুঝতে পেরেছেন আমি কি বলেছি । আপনার পরামর্শ চাচ্ছি এখন এটা করা কি ঠিক হবে ?? আমার নার্ভাস লাগছে …পারব ত…যদি না পারি!! আমি কি মিলনের আগে ১০০mg সিলদেনাফিল সাইত্রেস (ভায়াগ্রা) সেবন করব ???? মেডিসিন দোকানে কি চাইলেই পাওয়া যাবে ????? পরামর্শ চাচ্ছি।।

    1. খুব সম্ববত আপনি এখনো মানসিক ভাবে প্রস্তুত নন। তবুও আপনারা দুজনেই যদি মনে করেন, আপনারা এটা আসলেই করতে চান, তাহলে করতে পারেন। অবশ্যই প্রোটেকশন ব্যবহার করবেন।
      ডাক্তারের সাথে পরামর্শ না করে দোকান থেকে এভাবে কিনে ঔষধ খাওয়া ঠিক হবে না।

  56. আমি পুরুষ । আমার প্রশ্ন হল , আমি সাধারনত কত মিনিট sex করাই একজন নারী প্রকিত সুখ অনুভব করবে?

    1. নারীদের তৃপ্তি পাওয়ার নির্দিষ্ট কোনও সময়ের পরিমাপ নেই। এটা অনেকটাই একটা মেনটালী গেম। প্রথমেই দুজনকে মনের থেকে এটা চাইতে হবে। তবে সব মিলিয়ে একেকটা সেশন কমপক্ষে ৩০ মিনিটের হওয়া উচিত।

  57. prothomei amar salam niben. Amar prosno sorirer kon kon ongse meyeder sex/uttejona beshi thake? Orthat sorirer kono ongsho sporsho/ kono ongse kiss er madhome ki meyeder aro uttejona barano jay?? kokhon bujhbo se ekhon sex korar jonno agroni ? janale ottonto khushi hobo…….
    valo thakben.

  58. Apnar kasa lukata ci na.amar sata ak jonar relation selo tar shata amar sex o hoiasa. bt ta aj 1 bosor aga. akon amar bia tik hoiasa. r amar hobu husbent bolasa sa jodu bujta para aga amar sex hoiasa tahola sa amaka talak diba.
    amaka help korun amar husbent ki bujta parba asolai amar sex hoiasa. r ame biar rata ki korta pare jata sa na bujta para. ar ki somadan asa

    1. বিবাহপূর্ব সম্পর্ক বা একটা সম্পর্কে জড়ানোর সময় যারা আগের সম্পর্ক নিয়ে এর খুতখুতে হয় বা মেয়েদের “সতীত্ব” নিয়ে এরকম ধারনা পোষণ করে, ভবিষ্যতের ভালোর জন্য এধরনের ছেলেদের সাথে সম্পর্কে না জড়ানোই ভালো। এরা এখনো মানসিক ভাবে সাবালক নন, ভবিষ্যতেও যে হবেন–তার কোন নিশ্চয়তা বা হলে কবে নাগাদ হবেন, তার কোন নিশ্চয়তা নাই।
      মেয়েদের সতীত্ব নিয়ে আমাদের দেশের ছেলেদের যে ধারণা– প্রথম বার সেক্স করার সময় পর্দা ছিঁড়ে গিয়ে রক্তপাত হবে- এই পর্যন্তই সীমাবদ্ধ। অথচ এ পর্দা সেক্স ছাড়াও আরো অনেক কারণে অনেক আগেই ছিঁড়ে গিয়ে থাকতে পারে, এবং সেটা সবার অগোচরেই। এমনকি সেই মেয়েটা পর্যন্ত বুঝতে নাও পারে।
      উন্নত বিশ্বে এরকম কিছু হলে আপনি সার্জারী করে ঐ পর্দা আবার জুড়ে দিতে পারতেন। তাহলে তাদের জ্ঞানে এটা কোনদিনও বুঝতে পারত না, যদি না কোনদিন আপনি নিজে স্বীকার করতেন। বোকা পুরুষদের চোখে ধূলো দেয়া খুব সহজ।
      এবার বর্তমান পরিস্থিতিতে আসা যাক। বিবাহপূর্ব সম্পর্ক থাকতেই পারে। দুজনের ভালো লাগলে সেখানে শারীরিক সম্পর্কও হতে পারে। এখানে অপরাধ বা পাপের কিছু নাই। আর কারো সাথে সম্পর্ক থাকলেই যে তাকেই বিয়ে করতে হবে, এমন কোন কথাও নেই। অর্থাৎ সম্পর্ক ভেঙে যেতে পারে। আবার নতুন সম্পর্ক তৈরী হতে পারে। তাই অতীতকে অতীত মনে করেই সামনে আগানো উচিত।
      এখন একটা সত্যকে আপনি মিথ্যা দিয়ে ঢাকতে চাচ্ছেন। অর্থাৎ সারাজীবনের জন্য যে সম্পর্ক, সেটার ভিত্তিটাই গড়তে চাইছেন একটা মিথ্যা দিয়ে। আপনি নিজেই ভেবে দেখুন, সেটা কি ঠিক হবে? নাকি সত্য কথাটাই আগে থেকে বলে দিবেন। তিনি যদি এখন মেনে নিতে না পারেন, তাহলে বিয়ের পরও পারবেন না। তখন সমস্যা আরো জটিল হবে এবং সারাজীবন আপনাকে ব্লাকমেইল করে যাবে। তার চাইতে এখনি বলে দিন। যদি মন বড় হয় তাহলে মেনে নেবেন এবং এ ধরনের প্রসঙ্গ আর কোনদিন তুলবেন না। যদি মেনে না নেন, তাহলে নিজেকে বোঝাবেন যে একজন নাবালক মাইণ্ডের হাত থেকে বেচে গেলেন।

      1. Bangla Health ,
        please never encourage to make any illegal relation .As you said (বিবাহপূর্ব সম্পর্ক থাকতেই পারে। দুজনের ভালো লাগলে সেখানে শারীরিক সম্পর্কও হতে পারে। এখানে অপরাধ বা পাপের কিছু নাই।)
        please, please do not repeat this matter .

      2. বিয়ের পূর্বে সেক্স বা সম্পর্ক কোন দেশের কোন আইনে বেআইনী- সেটা আমাদের জানা নেই। কিছু ধর্মীয় বিশ্বাসে এটা নিরুৎসাহিত করা হয়। কেননা বাচ্চা চলে আসলে অনেকেই তার দায় নিতে চাননা। দুজন প্রাপ্ত বয়স্ক মানুষ নিজেদের ইচ্ছায় সেক্স করলে সেটা আমরা কিভাবে বাঁধা দিতে পারি? আমাদের দেশে এটাকে অপরাধ হিসাবে গণ্য করার মত কোন আইন আমাদের জানামতে নেই। আমাদের জানায় কোন ভুল থাকলে দয়া করে শুধরে দেবেন।

    1. খারাপ লক্ষণ হবে কেন, বরং বলতে হবে আপনার স্বাস্থ্য খুব ভালো। তবে প্রতিরাতে ৬-৭বার নিয়ে আমাদের কিছুটা সন্দেহ আছে। এরকম খুব কমই দেখা যায়।

  59. Amar,sorir mota ojon 82kg,amar ‘Lingo’savabig size amar sex time 5/7 minit.aeita ki kono problem.
    Time ta barate chai ki korbo.plz Maile me.

    1. বেশি মোটা হলে যে কোন কাজেই অল্পতেই ক্লান্ত হয়ে পড়বেন। সেক্সের সময়ও ক্লান্ত হয়ে পড়েন বলেই অবচেতন মন সেটা তাড়াতাড়ি করে ফেলতে বলে। ফিটনেস বাড়ান।

  60. উত্তর না পাওয়ায় আবার জানতে চাই স্বপ্নদোষ.হস্তমৈথুনী বা *যৌ*ন* মিলনের ফলে স্মৃতিশক্তি কি কমে যায়? Please দ্রুত জানালে আমি খুব খুশী হতাম।আমার email address-এও পাঠাবেন।ধন্যবাদ

    1. কোন প্রকার সেক্সুয়াল একটিভিটির সাথে স্মৃতিশক্তি কমে যাওয়ার সরাসরি সম্পর্ক নেই। তবে মাত্রাতিরিক্ত সেক্সুয়াল একটিভিটি থাকলে এবং সেই তুলনায় খাওয়া-দাওয়া সহ শরীরের যত্ন না নিলে শরীর খারাপ করবে। তখন স্মৃতিশক্তি কমে যাওয়া সহ আরো নানা ধরনের উপসর্গ দেখা দিতে পারে।
      উইকএণ্ড বলে উত্তর দিতে একটু দেরী হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত।

    2. আপনার আগের মন্তব্যের নিচে উত্তর দেয়া হয়েছে। একটু দেরী হওয়ার জন্য দুঃখিত।

  61. আমার বয়স ১৮ বছর আমার শরীর চিকন।কি করলে স্বাস্থ বাড়াতে পারবো? আমি সপ্তাহে একবার হস্তমৈথুন করি আগে খুব বেশি করতাম।আমি কোন পরিশ্রমের কাজ করি না এবং প্রতি রাতে ৮/৯ ঘন্টা ঘুমাই দয়াকরে জানাবেন

  62. আমি সনাতন ধর্মানুসারী।আমাদের ধর্মে মুসলমানী দেওয়ার কথা উল্লেখ নেই।আমার প্রশ্ন হলো.*যৌ*ন*মিলনের সাথে কী এর কোন উপকারী দিক আছে?পেনিসের অগ্রভাগের চামড়া কি *যৌ*ন*মিলনের সময় কোন সমস্যার কারণ হয়ে দাড়ায়?যদি হয় তাহলে তা কেঁটে ফেলা ছাড়া অন্য কোন উপায় আছে?দয়া করে দ্রুত জানালে খুব খুশী হতাম।

    1. পেনিসের অগ্রভাগের চামড়া er jonno poripurno *যৌ*ন*মিলনের sadh paoya jay na.kete felar jonno doctor er poramorso nite paren.

      1. আপনার ধারনা ভুল। পেনিসের অগ্রভাগের চামড়া থাকা না থাকাতে *যৌ*ন*মিলনের তৃপ্তির সাথে কোন সম্পর্ক নেই। এটা একটা ধর্মীয় বিশ্বাস মাত্র। আর *যৌ*ন*মিলনের তৃপ্তিটা আসলে মানসিক ব্যাপার।

    2. বিজ্ঞানের দিক থেকে *যৌ*ন*মিলনের সাথে এর কোন সম্পর্ক নেই। এটা থাকা বা না থাকাতে *যৌ*ন*ানুভূতিতে কোন পার্থক্য পাওয়া যায়নি, বা এটা থাকাতে কোন সমস্যা বা না থাকাতে আলাদা কোন উপকারও হয় না। ইহুদী এবং ইসলাম ধর্মে এটা শুধু একটা ধর্মীয় প্রথা হিসাবেই পালন করা হয়।
      যদি লিঙ্গ কোন সংক্রামক রোগে আক্রান্ত হয়ে থাকে এবং ডাক্তাররা মনে করেন যে কেটে ফেললে রোগের বিস্তার থেকে রক্ষা পাওয়া যাবে, তখন ডাক্তাররা সার্জারী করে এটা কেটে ফেলতে পারেন।

  63. Thank’s for maile

    ami Hamdarth Co. osud kety chai.osud gulir nam.

    1.Mugallij
    2.Libidex
    3.Modhu

    Amar Lingo Vor-sokaly bes Stong thaky.amar Bou amak onek Help kory Sex korar Time.
    amar ki Osud guli khaoa thik hoby.amar timen 3/5/minit. doia kory maile debyn

    1. ঔষধগুলি সম্পর্কে এই মুহুর্তে আমাদের হাতে তেমন কোন তথ্য নেই, তাই বলা যাচ্ছে না।
      রাতে ঠিক মতো ঘুম হলে শরীর যথেষ্ট বিশ্রাম পায় বলে সকালে শরীর ঝরঝরে তাজা মনে হয়। তাই এই সময়টাতে অনেকেই সেক্সে তৃপ্ত পান।
      আমাদের কথা হলো: ঔষধের পিছনে টাকা খরচ না করে সেটা পুষ্টিকর খাবারের পিছনে খরচ করা অনেক ভালো। স্বাস্থ্যকর খাবার খাবেন, ঘুমাবেন, নিয়মিত কিছু শারীরিক পরিশ্রম বা ব্যায়াম করবেন, দেখবেন এমনিতে শরীরের বাড়তি শক্তি পাচ্ছেন।

    1. পরিমিত করলে ক্ষতি নাই। ক্ষতিটা আপনি নিজেই বুঝবেন। করার পর যদি শারীরিক সমস্যা অনুভব করেন, যেমন, মাথা ব্যথা, দূর্বল লাগা, ঘুম ঘুম পাওয়া, মন খারাপ হওয়া- তাহলে বুঝবেন যে বেশি করছেন এবং সমস্যা।

  64. Karor jodi 4 year aga sex hoia taka .tar pora 4 year pora jode sa sex kora tahola ki blooding howar somvabona asa. Ba blooding ki ki karona hoi. R sex ar time a ata ki karona hoi. Ata ki 1 bar e hoia taka life a.

    1. জননাঙ্গর প্রবেশমুখে হালকা একটা আবরণ থাকে যেটাকে ইংলিশে হাইমেন (hymen), বাংলায় জননাঙ্গচ্ছদ বা সতীচ্ছদ বলে। মেয়েদের কুমারীত্ব পরীক্ষা করার এটা একটা পুরাতন আমলের বিশ্বাস মাত্র। কেননা আধুনিক বিজ্ঞান বলে এটা পরীক্ষা করেই কুমারীত্ব থাকা বা না থাকাটা নিশ্চিত হওয়া যায় না। সেক্স না করার ফলেও কারো এটা ছিঁড়ে গিয়ে থাকতে পারে, যেমন মনের অজান্তে আঙুল ঢুকে গেলে, খেলা-ধূলা বা দৌড়াদৌড়ির ফলে।
      যাদের আগে ঐ পর্দাটা কোন ভাবে ছিঁড়ে যায়নি, সেক্স করার সময় লিঙ্গের আঘাতে ঐ পর্দাটা ছিঁড়ে গিয়ে রক্তপাত হতে পারে আবার নাও পারে। অনেকের আবার প্রথম কয়েকবার সেক্সের প্রতিবারই রক্তপাত হতে পারে।
      এছাড়া রক্তপাত হওয়ার আরো অনেক কারণ থাকতে পারে। এবং সেটা ঐ পর্দা আগে ছিঁড়ে যাওয়ার পরও। তাই প্রথম বার রক্তপাতের উপর ভিত্তি করে কিছু সিদ্ধান্তে আসা বোকামী। কারো মনে এরকম কিছু থাকলে তাদের এড়িয়ে চলাই ভালো।

  65. কোন নারীকে ৪-৫ মিনিটে প্রচন্ড *যৌ*ন* উত্তেজক করার ঔষুধের নাম জানতে চাই । দয়া করে জানাবেন ।

    1. ঔষধ নাই, তবে উপায় আছে। ভগাঙ্কুর লেহন বা ঘর্ষণ করলে খুব তাড়াতাড়ি ফল পাওয়া যায়।

  66. আমার বয়স ২৫ বছর, অবিবাহিত, ওজন ৭৮ কেজি। আমি ৫ফুট সাড়ে ৬ ইঞ্চি। লিঙ্গ শক্ত করার জন্য কি করতে হবে। লিঙ্গ যাতে বেশীক্ষন শক্ত থাকে ।

    1. শরীরের ওজন কিছুটা কমিয়ে শরীর ঝরঝরে করে ফেলুন। বিশেষ করে আপনার তলপেটে মেদ থাকলে সেটা অবশ্যই কমাবেন। যাদের ওজন বেশি তাদের লিঙ্গ শক্ত না হওয়ার এটা একটা অন্যতম প্রধান কারণ। এতে লিঙ্গে রক্ত-সঞ্চালনে বাঁধার সৃষ্টি হয়। ফলে লিঙ্গ ততটা শক্ত হয় না।

      1. তলপেটের মেদ কিভাবে কমাতে পারব একটু জানাবেন প্লিজ। আর আমার ওজনও একটু কমানোর দরকার কিন্তু পারছি না। কিভাবে এটা সম্ভব?? দয়া করে একটু সমাধান দেবেন।

      2. প্রথমেই খাওয়া কন্ট্রোল করতে হবে। অল্প অল্প করে ঘনঘন খেতে হবে। খাবারে কার্ব, প্রোটিন ও ফ্যাটের মিশ্রন থাকতে হবে। কার্ব জাতীয় খাবার সকালের দিকে বেশি, বিকেলের দিকে প্রোটিন জাতীয় খাবার খেতে হবে। ৮টার পরে খাওয়া চলবে না। ১১টায় ঘুমালে তার আগে একগ্লাস দুধ খাবেন। এতে বাড়তি মেদ জমবে না। আর শরীরের সঞ্চিত মেদ কমাতে ভোরে উঠে না খেয়ে দৌড়াতে হবে।

  67. NAMASKAR,AAMI ASHIM AAMAR WIFE NAME IS MUNMUN.SE “PREAGNENT” AR 9MAS CHOLCHE.LAST ALTASNOGRAPHY REPORT A BABY GHURE AACHE.DOCTAR BOLLO NARMAL A BABY HOBAY NA.SEJAR KORTAY HOBAY.AKHON PROSNO HOLO AKHON KI NARMALE AR SAMVAB NA ?

    1. বাচ্চা ঘুরে গেলে নরমাল ডেলিভারীতে অনেক রিস্ক হয়ে যায় বিধায় এই বিকল্প ব্যবস্থা নেয়াই উত্তম।

  68. AMAR AGE 22 AMI PRTIDIN HOSTHOMOITHUN KORI,EKHON AMAR LINGO CHOTO HOYE GECHE 2”- R SHOKTO HOLE SHARE 3” HOY AMI KI KORBO PLEASE HILP ME SIR.

  69. NAMASKAR,AAMI BINA MANDAL.1997 SALE THIROD DHARA PORE.2004 THAKE TRITMENT BANDHO AACHE,JAR KARONE CHNKER PROBLAME AR SARIRIK ANNANA ASOBIDHA HOCHE AKHON AAMI KI KORBO ?

  70. স্যার, আমার লিঙ্গের সাইজ ঠিক আছে, কিন্তু লিঙ্গটি আগা মোটা গোরা তুলনামুলক চিকন । এতে *যৌ*ন* মিলনে তৃপ্তিতে কোনরূপ সমস্যা হবে কিনা ? আর লিঙ্গের আকার perfect করার কোন উপায় আছে কি? জানালে খুশি হব….

    1. পারফেক্ট বলে কোন ব্যাপার নাই। আর এতে খুব একটা সমস্যা হবে না। সাইজ ঠিক থাকলে এবং আপনার একটিভিটি যদি ঠিক থাকে তাহলে তৃপ্তিতে অসুবিধা হবে না।

  71. আমার বয়স ১৮। আমি প্রায় ৭ বছর আগে আমার লিঙ্গে আঘাত পেযেছিলাম সে সময় কিছু রক্তও বেরিয়েছিল। পস্রাব করতে কোন সমস্যা হতোনা এবং দুদিন পর পরোপরি সুস্থ হয়ে যায়।এখন লিঙ্গের পেছনে দিকে একটা দাগ যায় অবশ্য কোন ব্যাথা করে না এমনকি সেক্স এর সময় ও না।আমার প্রশ্ন হলো এটা কি রোগ, এটার জন্য কি আমার দ্রুত বীর্যপাত হয়? আমি কোন প্রকার ঔষধ সেবন করি নি

    1. লিঙ্গে যদি ব্যথা বা চুলকানি বা দুর্গন্ধ না থাকে তাহলে সাধারণত লিঙ্গ নিয়ে দুশ্চিন্তার কিছু থাকে না। তাই এখানে রোগের কিছু নয়। এটার সাথে দ্রুত বীর্যপাতেরও কোন সম্পর্ক আছে বলে মনে করি না। দ্রুত বীর্যপাত অন্যান্য অনেক কারণে হতে পারে- শারীরিক দূর্বলতা, মানসিক দুশ্চিন্তা, সেক্সের যথাযথা কৌশল না জানা, যে কোন নেশা, ইতাদি।

  72. লিঙ্গের মাথার দিকে চামড়ার ভেতরে দুর্গন্ধের সৃষ্টি হয়।আমি স্নান করার সময় নিয়মিত পেনিস পরিষ্কার করি এবং প্রসাবের সময় টিস্যু ব্যবহার করি। কিন্তু গন্ধ গোশল করার কিছুক্ষণ পর আবার ফিরে আসে।এটা কি কোন সমস্যা? গন্ধ দূর করার উপায় কি? এটা কেন হয়? একটু বুঝিয়ে বললে খুশী।Please please দ্রুত জানাবেন

    1. পরিষ্কার করার পরে দুর্গন্ধ থাকার কথা না। তাই মনে হচ্ছে কিছু একটা সমস্যা আছে। নানা কারণেই হতে পারে যা পরীক্ষা না করে বলা যায় না। আপনি ডাক্তার দেখিয়ে নিন।

  73. এখানে কিছু জায়গায় দেখলাম *যৌ*ন*সময় বাড়ানোর জন্য একটা পদ্ধতি বলা হয়েছে যে যখন বীর্যপাত হবার অবস্থা ঠিক তখন কিছু সময় অপেক্ষা করে আবার পুনরায় করতে হবে । তবে আমি শুনেছি এটা ক্ষতিকর । এ নিয়ে যদি কিছু বলেন সত্যি কৃতজ্ঞ থাকব ।

    1. কিছু সময় অপেক্ষা বলতে একেবারে থেমে যাওয়া নয়। এই সময়ে অন্যভাবে আদর করবেন, আসন পরিবর্তন করবেন। শুধু উত্তেজনা একটু কমিয়ে আনবেন যাতে বীর্যপাত না হয়ে যায়।
      তবে আপনার শোনা কথা কিছুটা হলেও সঠিক। যেমন ধরুন যাদের নিজেদের প্রতি কন্ট্রোল কম, যখন তখন মেয়ে দেখলেই বা উত্তেজক কিছু শুনলে বা দেখলে একটুতেই উত্তেজিত হয়ে যায়, লিঙ্গ উত্থিত করে ফেলে, কিন্তু পরিপূর্ণ সেক্স করতে পারে না বা সুযোগ থাকে না- তাদের *যৌ*ন* ক্ষমতা কম। এরা অল্পতেই বীর্যপাত করে ফেলবে। আর ঘন ঘন লিঙ্গ উত্থিত এবং নিস্তেজ হওয়ার জন্য লিঙ্গ যথেষ্ঠ বিশ্রাম পাবে না, ফলে একটা সময় পরে লিঙ্গে ব্যথা করতে শুরু করবে।

  74. amar dick 4inch ar boro. amar age 24 cross korlo. r kichu din por biye korbo. but ami akta problem face korchi. ami jokhn sex kori somoy khub e kom somoy dhore korte pari. its like 1 min for the first time. ami chai ata dur korte. r ami temn kichu e khai na. majhe majhe aktu drinks kori. akhn amar ki kora uchit. amar health valo. gym a kortam. need your suggestion

    1. এলকোহন বা যে কোন নেশাই সেক্স পাওয়ার কমিয়ে দেয়। আপনার উচির ব্যায়াম চালিয়ে যাওয়া এবং স্বাস্থ্যকর খাবার খাওয়া। আর বিয়ের আগে অবশ্যই প্রচুর বিশ্রাম নেবেন। রাত না জাগাই ভালো।
      স্বাস্থ্য ভালো মানেই যে ফিটনেস ভালো হবে, এমন কথা নেই। আপনার আপনার বর্তমান ফিটনেস অবস্থা পরীক্ষা করে নিতে পারেন।

  75. আমি এক ঈ প্রব্লেম এ পরেছি। কি করব কিছু এ বুঝতে পারছি না। বেশিখন সহবাশ করতে পারি না। কি করা উছিত এখন।

    1. মূলকারণ শারীরিক ফিটনেসের অভাব। তারপর দুশ্চিন্তা। নেশা থাকলে বাদ দেবেন।

  76. আমি নেক্সস্ট সপ্তাহে বিয়ে করতে যাচ্ছি, আমার আর আমার বৌ এর ইচ্ছে বিয়ের অন্তত্য ১ বছর বাচ্চা নেব না। আমি লজ্জা পাচ্ছি ডাক্তারের সরনাপন্ন হতে। আমার এই বিষয়ে কিছু প্রশ্ন ছিল দয়াকরে জবাব দিবেন-

    ১. কিভাবে আমি এই ১ বছর জন্মনিয়ন্ত্রন করব?
    ২. আমি কন্ডম ব্যবহার করতে চাচ্ছি না। কন্ডমের বিকল্প কি ব্যবহার করা যায়?
    ৩. মাসিকের আগে নাকি পরে? কোন সময় *যৌ*ন* মিলনে কোন রিক্স থাকে না? আর সেটা কত দিন পর্যন্ত থাকে?
    ৪. আমি চাকরির জন্য আমার বৌ এর কাছে থাকা হবে না, সপ্তাহে ২/১ বার আসা হবে, সেক্ষেত্রে জন্মনিয়ন্ত্রনে আমার কোন পদ্ধতি ব্যবহার করা উচিত?

    আশা করি উত্তরটা খুব তাড়াতারি পাব। ধন্যবাদ এত সুন্দর ব্লগের জন্য 🙂

    1. *যৌ*ন*মিলনে সবসময়ই রিস্ক থাকে। তাই একান্তই বাচ্চা নিতে না চাইলে অনেকেই পিলের সাথে ক*ন*ড*মও ব্যবহার করেন। কেননা প্রচলিত জন্মনিয়ন্ত্রণ পদ্ধতিগুলো কখনোই ১০০% নিশ্চয়তা দেয় না।
      আপনি যেহেতু সপ্তাহে ২/১ বার আসবেন, তাই ক*ন*ড*মই আপনার জন্য সর্বোত্তম হবে।

  77. আস্্ছালামুআলাইকুম, ডাঃ বাহেব, আপনি বলেছেন সহবাসের আসন এক এক ভাবে করলে বা থাকলে নাকি অনেকক্ষন থাকা যায়। আমার বয়স ৩০,লিঙ্গ ৫.৬ ইঞ্চি ওজন৭০ কেজি,৬বছর যাবত ধুমপন করি। আমি আমার স্ত্রীরসাথে ভালভাবে সহোবাস আরাম্ভ করি। যে পদ্ধতি আমাদের যে ভাবে ভালোলাগে কিন্তু ২মিনিট বা ৩মিনিট পরে আমার লিঙ্গ নরম হবার পথে, তখন আমি বাদ্ধোহয়ে বীর্য আউট করি স্ত্রীর গোপন অঙ্গে বা বাহিরে। আমার স্ত্রীকে প্রশ্নো করি ভালো লাগছে সে কিছু বলেনা সুধু হাসে। তাই আমি যেন আরো ২+৩ মিনিট বেশি থাকতে পারি তার কি‍ছু ‍‍কৌশল জানালে আশাকরি উপকার হবে। ধন্যোবাদ

    1. নরম হলে বাধ্য হবেন কেন? বরং তখন বের করে আনবেন এবং অন্য আসনে চেষ্টা করবেন। প্রতি সহবাসের সময়ই একটু পর পর একাধিক বার আসন পরিবর্তন করবেন। আগে নিজে নিচে থাকবেন, এর পর পাশাপাশি, এটা মুখোমুখিও হতে পারে, কিংবা আপনি পিছনেও থাকতে পারেন- এই দুইটা পদ্ধতিতে সবচেয়ে বেশিক্ষণ থাকা যায়। এরপর ডগি স্টাইল, দাঁড়িয়ে, বসে। সবশেষে শুয়ে নিজে উপরে থাকবেন, অর্থাৎ মিশনারী পদ্ধতি। এটাই বীর্যপাতের জন্য সবচেয়ে আরামদায়ক তবে সময় সবচেয়ে কম।

  78. amar wifeayr sex kam aeg 20 haby arr mayr kun jaga gula tars karly sex barhy arr ki karty lagy amr linga kisu sata asy bara arr lamba karty ki karba lagy .

    1. আপনার বাংলিশ বুঝতে খুব সমস্যা হচ্ছে। দয়া করে এরপর বাংলায় লিখতে চেষ্টা করবেন।
      সেক্সের সময় মেয়েদের উত্তেজিত করার সবচেয়ে সহজ পদ্ধতি হচ্ছে তাদের ভগাঙ্কুর লেহন বা ঘর্ষণ করা। এরপর তাদের স্তনে মুখ লাগাতে পারেন। মুখ ও শরীরের নানা স্থানে চুম্বন করতে পারেন।

  79. amar lingo ta mota ki rakam krim.amar wife lagy sex kara samy amr maly bij ta jaldi bahir hoi kiba upay asy niki?mayr kun kun jagai tas karty sex bary hathik utar dayn

    1. লিঙ্গের সাইজ জন্মগত। এটা আলাদা ভাবে বড় করা যায় না।
      সব মেয়েরা যে একই ভাবে সাড়া দেবে, তা নয়। তবে বেশির ভাগেরই ভগাঙ্কুর লেহন বা ঘর্ষণ করলে ফল পাওয়া যায়। এছাড়া মুখে এবং শরীরের বিভিন্ন অঙ্গে চুম্বন করলেও হয়।

  80. My age is 42, married, We have three children, Married for last 14 years. I am staying out side country since 2006 and my Family is in Dhaka. I vist there after six month for 20 days.When I was in Dhaka, our sexual life was very nice and comportable for both of us. But now I am not felling good when I go to Dhaka.After few minites My birjo come out and then i feel very sleepy and go for sleep. but my wife want to do sex for long time.Before I did 3/4 time in one night with long period. now I am doing only for one time and 4/5 which is not enough for her. Please advise me what should I do? Should i take medicine? or any other way to increase my sexual longgibity. Thanks in advance for your nice advise.

    1. এখানে বয়স বাড়াটা একটা বড় ব্যাপার হতে পারে। বয়সের সাথে শারীরিক ফিটনেস কিছুটা হলেও কমে যায়, যা *যৌ*ন*তার ক্ষেত্রে প্রভাব ফেলতে পারে। আপনার ক্ষেত্রে হয়তো একরম কিছুই হয়েছে। আপনার বীর্যপাতের পর পরই ঘুম পেয়ে যাওয়াটা শারীরিক ক্লান্তির দিকটাই নির্দেশ করে।
      আপনি আগেই ঔষধের দিকে হাত বাড়ানোর আগে এই দিকটা ঠিক করার ব্যবস্থা করতে পারেন। নিয়মিত ব্যায়াম, পুষ্টিকর খাওয়া-দাওয়া এবং ঘুম ঠিকঠাক হলেই ফিটনেস বেড়ে যাবে অনেকটাই। সেই সাথে কেজেল ব্যায়ামও চালিয়ে যেতে পারেন। ধূমপান বা অন্য কোনো নেশা থাকলে, সেগুলো পরিত্যাগ করবেন। মানসিক দিক দিয়ে দুশ্চিন্তামুক্ত থাকবেন। তলপেটে চর্বি থাকলে কমিয়ে ফেলবেন।

  81. আমার বয়স ১৯, স্বাস্থ খুবই খারাপ। ওজন এত কম যে লজ্জায় কোন দিন ওজন মাপিনি। আমার একটা বদ অভ্যাস আছে। ১২ বছর থেকেই আমি হস্তমৈথুন করি। আমি এটা ছাড়তে চাই, অনেক চেষ্টা ও করেছি। কিন্তু পারিনি। এছাড়া প্রচুর পরিমানে পর্ণ ছবি দেখি। আমার লিঙ্গ খুব ছোট। স্বাভাবিক অবস্থায় ১ ইঞ্চির ও কম। উত্থিত হলে ৩ ইঞ্চি বা তার কাছাকাছি। বর্তমানে হস্তমৈথুন করতে গেলে লিঙ্গ উত্থিত হবার আগেই বীর্যপাত ঘটে। আমি এ থেকে মুক্তি পেতে চাই। বর্তমানে আমি অনিদ্রায় ভুগছি। কি করলে উপকার হবে, জানাবেন।

      1. সহানুভূতির জন্য ধন্যবাদ। এতদিন জানতাম এই পথে আমি একাই আছি। কিন্তু এখন দেখছি আমরা সব একই পথের পথিক। আসেন, সবাই মিলে গলা জড়িয়ে ধরে কান্দি।

      2. মন খারাপ করার কিছু নাই। একটু সচেতন হলেই জীবনের বেশিরভাগ সমস্যা এড়িয়ে চলা যায়।

    1. হস্তমৈথুন বা পর্ণমুভি দেখলেই যে স্বাস্থ্য খারাপ হবে, এমন কোন কথা নেই। সত্যি বলতে ওসবের সাথে স্বাস্থ্য খারাপের সরাসরি কোন সম্পর্ক নেই। স্বাস্থ্য খারাপ হচ্ছে কারণ সবসময় ওসব নিয়ে চিন্তাভাবনা করার জন্য সঠিক সময়ে খাওয়া আর ঘুমের ব্যাঘাত ঘটা।
      আপনার কিছু একটা ব্যায়াম করা দরকার, এতে রাতে ঘুম আসবে। আর ব্যায়াম করলে ক্ষুধা লাগবে, তখন এমনিতেই খেতে হবে। এরকম নতুন ভালো শখের কিছু করুন। এতে ভালো কাজে ব্যস্ত থাকবেন। তখন বদ অভ্যাসে সময় দেয়ার মত সময় থাকবে না।

  82. Amr age 21. Amar panis 6 inch. But amr birjo-pat khub dru-to hoy. Ai jonno sob somy-e amr bou-r kasaay amay soto hotay hoy? ami 1 or 1.5 min basi thaktay pari na. Amar birjjo khub gono & onk. Sudu basi khn raktay pari na.. Doya koray janaban ki, Amr ki kora uchuit?

    1. সময় বাড়ানোটা আসলে নিজের উপর কন্ট্রোলের ব্যাপার। এছাড়া কিছু কৌশল অবলম্বন করতে পারেন। যেমন নিজে আগে উপরে আসন নেবেন না। আগে নিচে থাকবেন। এরপর সাইড বাই সাইড। অন্যান্য আসন গুলোতে চেষ্টা করে সবার শেষে মিশনারী পদ্ধতিতে যাবেন। আর উত্তেজনা চরমে ওঠার আগেই একটু পর পর আসন পরিবর্তন করবেন।

  83. স্যার,আমার বয়স ২৪ বছর।উচ্চতা ৫.৯ইঞ্ছি।wight ৮৪ কেজি।আমি অনেক দিন ধরে একটা বিষয় নিয়ে চিন্তা করছি আর তা হল আমার লিঙ্গ সমস্যা।০১.আমার লিঙ্গ উত্তেজিত অবস্থায় ৪ ইঞ্চি এটা কি স্বাভাবিক?০২.বৈবাহিক জীবনে এটা কি আমার কোন অসুবিধার সৃষ্টি করবে?০৩.হস্তমইথুন/জিম করলে/ও মেদ/ভুরি বাড়ার সাথে কি লিঙ্গ ছোট হবার কোন সম্ভাবনা আছে?০৪.লিঙ্গ বড় করা,সেক্স এর সময় বাড়ানো এ নিয়ে অনেক বিজ্ঞাপন দেখি এগুলো কি আদও সত্য? স্যার, অনুগ্রহপুবক আমার সবগুলো প্রশ্নের উত্তর জানাবেন।আপনার কাছে এ আমার বিনীত অনুরধ।

    1. লিঙ্গ ঠিক আছে। অসুবিধার সৃষ্টি করবে না যদি ঠিক মতো ব্যবহার করে স্ত্রীকে তৃপ্তি দিতে পারেন।
      হস্তমৈথুনের সাথে লিঙ্গ ছোট-বড় হবার কোন যোগসূত্র নেই। মেদ বেড়ে গেলে লিঙ্গের গোড়ায়ও চর্বি জমবে। তখন লিঙ্গ ছোট দেখাবে। জিম করে চর্বি কমে যাবে। সেই সাথে রক্তচলাচল প্রক্রিয়া ভালো হবে। এটা লিঙ্গ বেশিক্ষণ উত্থিত রাখতে সাহায্য করবে।
      লিঙ্গ বড় করা কোন উপায় নাই। বিজ্ঞাপনগুলো সব মিথ্যা। সেক্স-এর সময় বাড়ানোর জন্য ভায়াগ্রা জাতীয় ঔষধের ব্যবস্থা আছে। তবে এগুলো ডাক্তারের পরামর্শ মেনে খেতে হবে। আমাদের দেশে হার্বাল ঔষধের ব্যবহার আছে, তবে এগুলোর গুণগত মান বা ভেজাল নির্ণয়ের কোন ব্যবস্থা না থাকায় সঠিক ভাবে বলা যায় না। কিন্তু আমাদের এই হেলথ বিভাগে অনেকেই স্বীকার করেছেন যে সে হার্বাল ব্যবহারের পরে সময় কিছুটা বাড়লেও পরে নানা শারীরিক সমস্যা দেখা দিয়েছে। এতে মনে হয় এসব হার্বালে ক্ষতিকর অনেক কিছু মেশানো থাকে যা আদৌ থাকার কথা না। হার্বালের কোন পার্শ্বপ্রতিক্রিয়া থাকার কথা না। আবার এগুলো খেলে সাথে সাথেই কাজ হওয়ার কথা না। এর চেয়ে ব্যায়াম এবং পুষ্টিকর খাবার খাওয়া অনেক ভালো।

  84. তোমার সমস্যাটা মনে হয় too much complex।তুমি এটার প্রতি একরকম addicted হয়ে পড়েছেন।See, a man solve his problem better than other. So, you must try to solve this problem. এটা হয়তো অনেক কঠিন but its possible. Control yourself my friend! আমি জানি তুমি এটা পারবে কারন যে তার সমস্যা নিয়ে আলোচনা করতে পারে সে অবশ্যই এটার সমাধান করতে পারবে।

  85. আমার ২৭.০২.২০১২ তারিখে পোষ্ট করা প্রশ্নের উত্তরগুলো দেবার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।আমার আরও কিছু প্রশ্নের উত্তর জানার ছিল। উত্তরগুলো জানালে খুব উপকৃত হতাম।প্রশ্নগুলো হল- ০১.ভাতে কি কোন ফ্যাট আছে? অর্থাৎ ভরপেট ভাত খেলে মোটা হয়ে যাবার সম্ভাবনা আছে কি? ০২.আমার উচ্চতা ৫ফিট৯ইঞ্চি ও বর্তমান ওজন ৮৩ কেজি। আমার ওভার ওয়েট কত কেজি?(অর্থাৎ আমার উচ্চতা অনুযায়ী কত কেজি থাকা উচিৎ?)০৩.পুরুষদের লিঙ্গ ৪/৪.৫ ইঞ্চি হলে বিয়ের পর সন্তান নিতে কোন অসুবিধা আছে কি?(অর্থাৎ বাচ্চা না হওয়া) ০৪.পুরুষদের কোন কোন সমস্যার কারণে বাচ্চা হয়না? ০৫.আমি দুধ খাইনা দুধ ছাড়া অন্য কোন ধরনের খাবার খেলে বীর্য ঘন করা সম্ভব? অনুগ্রহপূর্বক সবগুলো প্রশ্নের উত্তর দিবেন।

    1. জনাব,আমার পরে যারা তাদের লেখা পোস্ট করেছে তারা তাদের উত্তর পেয়েছে কিন্তু আমি কেন আমার পোস্ট করা লেখার উত্তর পাচ্ছি না? অনুগ্রহ করে আমার প্রশ্নের উত্তর গুলো দিন।

      1. ভুল করে আমাদের চোখ এড়িয়ে গিয়েছিল। দুঃখিত 🙁
        এরকম হলে আমাদের ফেসবুক পেজে মেসেজ দিয়ে জানাতে পারেন।

    2. ১. মোটা হওয়ার জন্য যেসব খাবার দায়ী তার মধ্যে সাদা ভাত, ময়দা আর সুগার অন্যতম প্রধান। ভরপেটে কখনোই খাওয়া উচিত না।
      ২. ওজন এবং উচ্চতার ব্যাপারটা এখানে দেখে নিন।
      ৩. না।
      ৪. বীর্যে যথেষ্ট এবং পরিপক্ক শুক্রানুর অভাব।
      ৫. বীর্যের ধরন বংশগত/জন্মগত ব্যাপার। ঘন বা পাতলাতে কিছু যায় আসে না।

      1. জনাব,আমার প্রশ্নের উত্তরগুলো দেবার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

  86. আমার স্ত্রী ৭ মাসের অন্তসত্তা । এখন কি সহবাস করা উচিত ?

      1. কথাটা ঠিক নয়। এটা নির্ভর করে দুজনের ইচ্ছার উপর। এমনিতে কোন সমস্যা হবার কথা না।

  87. স্যার,আমার বয়স ২৫ বছর।উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি ।শারীরিক ভাবে আমি সুস্থ। আমার লিঙ্গ উত্তেজিত অবস্থায় ৬.৫/৭ ইঞ্চি। এটি কি স্বাভাবিক? আমার মনে হয় আরেকটু বড় হলে আমার পার্টনারকে আনন্দ দিতে পারবো। আপনাদের মতামত জানাবেন।

  88. NAMASKAR,AAMI MUNMUN-AAJ DHORE AAMAR BACHAR BOYS MATRO 1O DIN, AAMAR SIJAR A BACHA HOY. akhon prosna holo bacha k kabe thake oil malish koratay parbay?

    1. তেল মালিশ করতেই হবে, এমন কোন কথা নেই। সাধারণত শীতকালে স্নানের আগে বা পরে ঠাণ্ডার হাত থেকে বাঁচার জন্য আমাদের দেশে গায়ে মাখা তেলের প্রচলন। জন্মের ২ সপ্তাহ পরে ব্যবহার করতে পারেন। তবে মুখে, চোখে যেন না যায়, সেদিকে খেয়াল রাখবেন।

  89. NAMASKAR , aami munmun 12 din holo aamar sejar a baby hoacha.aami ki dud khete parbo?karon aami suneche kono oparation hole naki dud khete nai ! Upni jodi uttor dan tahole khusi habo.aar aamar buker dud khub-e kam hoche ki korbo?kono kuchu khete hole janaben.

    1. সার্জারীর ৫৯ ঘন্টা পর থেকে খাওয়া যেতে পারে। প্রথমে অল্প অল্প করে খেয়ে দেখুন কি হয়। যদি সমস্যা না হয় তাহলে ধীরে ধীরে বাড়িয়ে নেবেন।
      স্তনে দুধ বাড়ানোর জন্য ঘনঘন ২ ঘন্টা পর পর বাচ্চাকে দুধ খাওয়ানোর চেষ্টা করবেন। নিজে স্বাভাবিক পুষ্টিকর খাবার বেশি করে খাবেন। এতে কাজ না হলে ডাক্তার দেখিয়ে চেকআপ করে নেবেন।

  90. স্যার আমাকে কি দয়া করে বলবেন স্বামী স্ত্রীর ষষ্ট ইন্দ্রিয় কি

    1. ষষ্ঠ ইন্দ্রিয় বলতে বিজ্ঞানে কিছু নেই। এটা এক ধরনের কাকতালীয় ব্যাপার। যেমন ধরুন স্বামী স্ত্রীর মধ্যে যদি প্রচুর মিল থাকে তাহলে দেখা যায় দুজনেই একই সময় একই রকম চিন্তাভাবনা করছেন, বা কোন বিষয়ে তাদের রুচি একই রকম। একরম কিছু ব্যাপার থাকতে পারে যা একান্তই মনের উপর নির্ভর করে।

  91. আমি শারীরিক ভাবে অনেক সুস্থ । আমার উচ্চতা প্রায় ৫-৬’ এবং ওজন প্রায় ৭০ কেজি ,বয়স প্রায় ২৫ ,আমার বয়স যখন ১৪-১৫ তখন বাজে বন্ধুরের সাথে হস্তমৈথুন করতাম । এক সময়ে আমি প্রতি দিন হস্তমৈথুন না করলে ঘুমাইতেই পারতাম না । এভাবেই দীর্ঘ দিন চলে এক সময়ে দেখে হস্তমৈথুন করার সময়ে ১-২ মিনিটের মধ্যেই মাল আউট হয়ে যায় । তার পর থেকেই চিন্তায় পড়ে যাই এবং হস্তমৈথুন করা বন্ধ করি । আজ প্রায় ৬-৭ বছর হয় হস্তমৈথুন করি না । কিন্তু তার পর থেকে মাসে প্রায় ৫-৭ বার স্বপ্ন দোষ হয় । এমনেই চলতে থাকে দীর্ঘ দিন কিন্তু এতে আমার শারীরিক কোন সমস্যা না হলেও মনের মাঝে দুরনিন্তা দেখা দিয়েছে , কারণ বিয়ার বয়স হয়ে গেছে তাই যে কোন সময়ে মা, বাবা , বিয়ের করার চাপ দিতে পারে । তাই অনেক চিন্তায়র মধ্যে আছি এবং আরেকটা কথা না বললেই নয় সেটা হলো দিন দিন আমার লিঙ্গ ছোট হচ্ছে এবং উত্তেজনা কমে যাচ্ছে একটা সময় ছিল যখন লিঙ্গ উত্তেজিত হতো তখন হস্তমৈথুন না করলে কম করে হলেও ১ ঘন্টা লিঙ্গ উত্তেজিত থাকতো , কিন্তু এখন লিঙ্গ কোন কারণে উত্তেজিত হলে বেশি হলে ৫-১০ মিনিট থাকে এবং হস্তমৈথুন করার কোন প্রয়োজন হয় না । তাই আমার মনে সংকা দেখা দিয়েছে আমার মনে হয় আমি বিয়ে করলে স্ত্রীকে *যৌ*ন* সুখ দিতে পারবো না । হ্যা বয়স বাড়ার সাথে সাথে শরিলের ওজনও বেড়েছে । কিন্তু এখন আমার কি করার আছে এই নিয়ে যদি কোন টিপস দিতেন তাহলে উপকার হতো । হ্যা আমার এই দুর্বলতার জন্য প্রেম করাও বাধ দিয়েছি কারণ তাকে সুখ না দিতে পারলে অনেক কথাই বেড় হবে আর এর সাথে আমার মানসম্মানও জড়িত তাই কাউকে বলতেও ভয় পাচ্ছি ।

    1. হস্তমৈথুন না করলে স্বপ্নদোষ হবে- এটাই স্বাভাবিক। কিন্তু এর মাত্রা নির্ভর করছে আপনার চিন্তাভাবনার উপর। যদি সেক্স নিয়ে অতিরিক্ত চিন্তাভাবনা করেন, তাহলে এসব বেশি হবে।
      প্রথমেই এতে ভয় বা লজ্জা পাবার কিছু নাই। এসব চিন্তা করলে আত্মবিশ্বাস কমে যাবে। আপনার এই সমস্যাটাই হয়েছে। আত্মবিশ্বাস বাড়াতে ব্যায়াম করা শুরু করুন। দেখবেন সব ঠিক হয়ে গেছে।

  92. আমার বৌ র স্তন এর সাইজ হল ৩৬ এবং সে সহবাসের সময় উত্তেজনার অভাব লঞ্খন করি ৷ আমার হাইট ৫’৮” আর আমার লিঙ্গ উত্তেজিত হলে ৫’৩” হয় ৷ এটা কি নরমাল ?

    1. হ্যাঁ, নরমাল। কিন্তু আপনার স্ত্রীর সমস্যাটা ঠিক বোঝা গেল না। আমাদের দেশের অধিকাংশ মানুষই রাতে প্রচণ্ড ক্লান্তি নিয়ে ঘুমাতে যায়। যার হলে ইচ্ছে থাকলেও শরীর সেভাবে সাড়া দেয় না। এরকম কোন সমস্যা হতে পারে। অথবা প্রথমে আপনি যথেষ্ঠ উত্তেজিত করে নিতে পারছেন না।

  93. দয়া করে বলবেন কি আমি বিয়া করছি কিনতু তাকে আমি আজও আনদো দিতে পারিনা তার কারন কি আর সে ও আমার সাথে খুব খারাপ আছারোন করে এতো আমার কি করা উচিত একটু দয়া করে বলবেন কি তা হলো অনেক খুশি হবো

    1. কতদিন হয় বিয়ে করেছেন? আপনি কেন আনন্দ দিতে পারছেন না, আর আপনার স্ত্রী কেন খারাপ ব্যবহার করছেন- তা একটু নির্দিষ্ট করে বিস্তারিত বলুন। আমরা আগে সমস্যাটা বুঝতে চেষ্টা করছি।
      আপাতত স্ত্রীর সাথে ভালো ব্যবহার করুন। তার সাথে খোলামেলা আচরণ করুন। একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন।

      1. আসলে কি আমি থাকি বিদেসে দেশে গিয়া বিয়ে করছি বিয়া করার পর আমি ওর সাথে ছিলাম মাএ এক মাস বারো দিন ওর বয়স হলো 17বছর তাই বলে কি ও ওর সামিকে বুজবেনা বলেন আর আমি ওকে কোনো কথা বললে আমার কথার দাম দেয়ানা তার কারন কি তাও বলতে পারিনা আর আমি আমার স্ত্রী কাছ থেকে কি কোনো কিছু আশা করতে পারিনা ওর কোন খানে সমস্যাটা তাও বলতে চায়না আমি তো ওর সাথে সব সময় ভালো ব্যবহার জাই আমার দুরবল কোথায় একটু বলবেন please sir so thank you

      2. বিয়েটা কি প্রেমের নাকি পারিবারিক? বিয়ের আগে কি তার সাথে আপনার পরিচয় ছিল?
        বিয়েটা কি তার ইচ্ছানুয়ায়ী হয়েছে, নাকি জোর করে দিয়েছে?- এসব ব্যাপার জেনে নিন। তাছাড়া আপনার স্ত্রীর বয়স অনেক কম। ১৭ বছর হলে অপ্রাপ্তবয়স্কা। আপনার বয়স কত? প্রথমেই এ ধরনের বিয়ে করাই উচিত হয় নাই আপনার। আপনাদের দুজনের মধ্যে মনের দিক থেকে সম্পর্ক ভালো না হওয়া পর্যন্ত সেক্সে আনন্দ পাওয়ার আশা করা ঠিক হবে না। আবারো বলছি, আপনি ভাল ব্যবহার করে যান। একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন। নিজেকে বিশ্বাসযোগ্য হিসাবে গড়ে তুলুন। তারপর তার কাছ থেকেই ধীরে ধীরে কথা বের করতে পারবেন যে তিনি কেন এমন করছেন। তবে জোরাজুরি করবেন না। ধীরে ধীরে আগান।

  94. সার,
    অসংখ ধন্যবাদ উত্তর দেবার জন্য.
    আমার আজকের প্রশ্ন হল – আমার বউয়ের স্তন এর সাইজ ৩৬. ও গুদ চাটলে খুব আরাম পায়. এটা কি স্বাভাবিক. আর আমার 2nd প্রশ্ন হল আমি যে কোন মেয়ে কে দেখলেই তাকে কামনা করি তা সে বোন, দিদি বা মা হোক এর উপাই

    1. প্রথম ব্যাপারটা স্বাভাবিক।
      দ্বিতীয়টা এক কথায় “অস্বাভাবিক” না বলা গেলেও বিজ্ঞানের দিক থেকে এরকম ব্যাপার নিরুৎসাহিত করা হয়। সমাজেও ভাল চোখে দেখা হয় না।

  95. স্যার ,হস্ত মৈথুন কর লে কি কি ক্ষ‍ তি হ তে পা রে?

    1. পরিমিত করলে কোন ক্ষতি নাই। মাত্রাতিরিক্ত করলে শরীর খারাপ হবে। নানা রকম উপসর্গ দেখা দিতে পারে, যেমন- মাথাব্যথা, চোখে জ্বালা করা, ঝাপসা দেখা, দূর্বল লাগা, ঘুম কমে যাওয়া, ইত্যাদি।

  96. আমি বিবাহিত। গত মাসের ১৬ তারিখে আমার স্ত্রীর মাসিক শুরু হয়েছিল, দুই/তিন দিন পরে শেষ হয়ে যায়। কিন্তু এই মাসে হঠাত মাসিক বন্ধ হয়ে গেছে। আজ ১৯ তারিখ। আগে কখনো হয় নি এমন। মাসিক বন্ধ হবার মানেই কি সে প্রেগন্যান্ট? আমি এখন সন্তান নিতে চাই না। ২/৩ বছর পরে নিতে চাই। যদি সে গর্ভবতী হয়, তাহলে কি কোন ঔষুধ খেলে এখন আবার মাসিক শুরু হয়ে যাবে?
    খুব টেনশনে আছি। সমাধান দিলে উপকৃত হব।

    1. অনেক কারণে মাসিকে এমন দেরী হতে পারে। প্রেগন্যান্ট কিনা, সেটা বুঝতে পরের মাসিকের সময় পার হয়ে আরো ২ সপ্তাহ পরে টেস্ট করলে নিশ্চিত ফলাফল পাবেন। আর বাচ্চা এসে গেলে ডাক্তারের দেখিয়ে তারপর পরামর্শ নেবেন।

  97. হস্তমৈথুন এর ক্ষতিকর দিকগুলি একটু বলবেন

    1. পরিমিত হস্তমৈথুনে ক্ষতিকর দিন নাই। তবে মাত্রাতিরিক্ত করলে বা সেক্স নিয়ে অত্যাধিক ফ্যান্টাসিতে ভুগলে নানাবিধ শারীরিক সমস্যা দেখা দিতে পারে, যেমন- মাথা ব্যথা, চোখে ঝাপসা দেখা, চোখের মধ্যে গরম অনুভব করা, শরীর কড়া হয়ে যাওয়া, দূর্বল লাগা, সেক্সের ইচ্ছা কমে যাওয়া, ইত্যাদি।

  98. আমি একজন হস্তমৈথুনকারী।আমার বয়স ১৮।১৫ বছর বয়স থেকে এই বদ অভ্যাসটা হয়েছে।আমার মাল তাড়াতাড়ি আউট হয়।আমি অনেক চেষ্টা করেছি এই অভ্যাস ছাড়ার কিন্তু পারিনা দয়া করে বলবেন কি কিভাবে আমি এ অভ্যাস ত্যাগ করতে পারব?

    1. একা একা সময় কাটাবেন না। যে সময় এটা বেশি করেন, আগে থেকে সেই সময় অন্য কোন কাজ করার প্লান করে রাখবেন। এছাড়া নতুন কোন হবি যোগ করুন। সেসব নিয়ে মেতে থাকুন। নিয়মিত খেলাধূলা করুন।

  99. স্যার, আমি আমার লিঙ্গ অর একটু বড় করতে চাই। কোন সহজ উপায় আছে কি?

    1. লিঙ্গ বড় করার কোন পদ্ধতি নাই। কখনোই এই ফাঁদে পা দেবেন না। টাকা নষ্ট ছাড়া আর কিছুই হবে না।

  100. আসলে আমার বয়স ২৭ আমি আমার মামতো বোনকে বিয়া করছি ইবেন আমার পেমেলি নিয়া বিয়া করছি আসলে কথা হলো কি আমি আমার বড় ভাই বাচাতে এখানে বিয়া করছি কারন কি আমার পেমেলিতে একটু সমস্যা ছিলো তাই আমি বড় ভাইয়ার ভালো জন্য ইবেন ওর আপআমার ভাবী বলতে পারেন ওরা দুই বোন এখন আমার ঘরে আমার ভাবীর ব্যবহার তো বলার মতোনা কার সে তো অনেক ভালো তাহলে ওর সমস্য কোথাও আর আপনি বলছেন জে বিয়া টা কি জোর করে হয়াছে না আসলে এমন কিছু না শাভাবিক ভাবে হয়াছে

    1. আপনার এই দাঁড়ি কমা ছাড়া মন্তব্য আর বাংলা বানানের জন্য ভালো করে বোঝা গেল না। বুঝতে পারছি যে কিছু একটা সমস্যা ফ্যামিলিতে আছে।
      বর্তমান সময়ের প্রেক্ষিতে আপনাদের বয়সের পার্থক্য কিছুটা বেশি। তাই মনের দিক থেকে একটা গ্যাপ থাকা অস্বাভাবিক কিছু নয়। এইটা পূরণ করার ব্যবস্থা করবেন আগে। শারীরিক সম্পর্কের দিকে বেশি না ঝুঁকে আগে মনের দিক থেকে সম্পর্কটা উন্নত করবেন। এরপর বাকিটা স্বাভাবিক হয়ে আসবে।

  101. sir,
    Amar penis ta normol obostay 1-1.5 inch. Er moto. Uttejito hole 2-2.5 inch er moto hoy. Ete amar wife k ami khusi korte parsi na. Eta kivabe boro korte pari ? Ba er jonno ki korte pari ?

    1. দুঃখিত যে আপনার লিঙ্গ অনেকটাই ছোট। সত্যি কথা বলতে, আপনার বিয়েটাই করা ঠিক হয় নাই। এটা দিয়ে শারীরিক ভাবে কাউকে খুশি করা সম্ভব নয়। এটা জন্মগত, তাই আলাদা ভাবে আর বড় করতেও পারবেন না।
      আপনি এখন কঠিন বাস্তবতার সম্মুখীন। ভবিষ্যতে আরো সমস্যা বা অশান্তি হতে পারে। তার চেয়ে আপনার স্ত্রী এবং অভিভাবকদের সাথে ব্যাপারটা নিয়ে আলোচনা করে একটা সমাধানে আসার চেষ্টা করবেন।

  102. আমার লিঙ্গ খাড়া অবস্থায় 4.5 ইন্চি।আমার বৌকে গর্ভবতী করার জন্য আমি তার সাথে কিভাবে *যৌ*ন*মিলন করব যদি একটু বিস্তারিত বলেন ভালো হতো।আর আমার স্ত্রী যদি আমার বয়সি হয় তাহলে কি আমি তাকে যথেষ্ট সুখ দিতে পারব।

    1. সমবয়স ব্যাপারটা সুখের ক্ষেত্রে কোন সমস্যা না। মিশনারী পদ্ধতিতে বীর্যপাত করবেন। অর্থাৎ স্ত্রী নিচে থাকবে আর আপনি উপরে। বীর্যপাতের সাথে সাথেই লিঙ্গ বের করে আনবেন না। ওভাবেই কয়েক মিনিট শুয়ে আদর করবেন। সাধারণত মাসিক শুরুর ১৩ থেকে ১৭ তম দিন পর্যন্ত সময়টাকে গর্ভবতী হওয়ার সুযোগ সবচেয়ে বেশি থাকে।

    1. রাজী না হলে অবাক হবার কিছু নাই। আমাদের দেশে মেয়েরা একটু লাজুক হয়ে থাকে। তাছাড়া হয়তো আপনাদের সম্পর্ক এখনো সেরকম পর্যায়ে পৌঁছায় নি। আপনার গার্লফ্রেণ্ড হয়তো এখনো এসব করার জন্য মানসিক ভাবে প্রস্তুত নয়। আর এসব ক্ষেত্রে জোরাজুরি করাটাও ঠিক না।

      1. sb e to de cha.ekta bada.amar to khub e asube dha hocha.sex tablet khaola ki kono khoti hba?a te ki kono laf hoba?

      2. সব ঔষধেই কিছুটা হলেও পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। যদি মনে করেন যে ঔষধ না খেয়ে আর উপায় নাই, তখন ডাক্তারের সাথে পরামর্শ করে তবেই এসব খাবেন।

      3. amar gf ar buka gol gol ki ek ta hya cha.3year hya galo.masik ar somoy e sudhu batha kra.alopathi r homiopathi doctor dekhiya chi.alopathi doctor aparation korte bla cha. midicen ar dara sara nor kono upay a6a??apatation krata ki joruri??a bar onek a blcha bacha hla thik hoya jaba ata ki sotti??

      4. এসবতো পরীক্ষা না করে ঠিক বলা যায় না। ডাক্তার পরীক্ষা করে কি পেয়েছেন, সেটার উপর নির্ভর করে অপেরাশন করা কতটা জরুরী।
        মাসিক কি সময় মতো হয়? শরীরের আর কোন সমস্যা আছে কিনা?
        মানসিক দুশ্চিন্তা করতে নিষেধ করবেন। নিয়মিত খাওয়া দাওয়া আর ঘুমের ব্যাপারের সতর্ক থাকতে বলবেন। আর শরীর ঠিক রাখতে নিয়মিত ব্যায়াম করলে ভাল হবে।

      5. মেয়েদের জন্যও আলদা ভায়াগ্রা আছে। আগে ডাক্তার দেখিয়ে পরীক্ষা করে নিন।

      1. এটা খাওয়ার পর প্রায় ৪ ঘন্টা পর্যন্ত কার্যকরী থাকে। তাই মোটামুটি ৩০ মিনিট থেকে এক ঘন্টা আগে খেলেই হয়।

      2. ঔষধ ব্যবহার এড়িয়ে চলতে পারলে ভালো হয়। তবে এ ব্যাপারে ডাক্তার দেখিয়ে তবেই পরামর্শ নেবেন।

  103. আমি একটা মেয়েকে ভালবাসি।সে আমার ক্লাসমেট।আমরা দুজনে এবছর এইচ. এস. সি. পরীক্ষার্থী।মেয়েটির সাথে আমার বর্তমান বন্ধুত্বের সম্পর্ক।প্রায় তার সাথে আমার ফোনে কথা হয়।কলেজে সে আমার সামনে এমন আচরণ করে এবং আমার সাথে ফোনে এমনভাবে কথা বলে যেন সে আমার প্রেমিকা।বাংলা হেলথ এর কাছে প্রশ্ন:আমি তাকে প্রেমের প্রস্তাব দিতে সাহস পাচ্ছিনা যদি সে না বলে তাহলে আমাদের বন্ধুত্বের সম্পর্ক কি নষ্ট হবে?সেও কি আমাকে পছন্দ করে শুধু বলতে পারছেনা?আমি অন্তত তার সাথে বন্ধুত্বের সম্পর্কটা রাখতে চাই কারণ তাকে আমি প্রচন্ড ভালবাসি।আমি কি তাকে প্রেমের প্রস্তাব দেওয়ার চেষ্টা করব?দয়া করে আমার প্রশ্নগুলোর উত্তর দিবেন এবং আমার এই মুহূর্তে কি করা উচিত?

    1. ভালোবাসা আর বন্ধুত্বের মাঝে খুব সুক্ষ্ম একটা সীমারেখা আছে যা অনেকেই বুঝতে ভুল করেন। আপনিও হয়তো সেরকম ভুলই বুঝেছেন। বন্ধুরা বন্ধুদের সাথে প্রেমিক-প্রেমিকাদের চেয়েও অনেক খোলামেলা ভাবে মেশে এবং কথা বলে। আর মেয়েরা একটু হেসে কথা বললেই ছেলেরা মনে করে সে মেয়েটি তার প্রেমে পড়ে গেছে। মেয়েরা এত সহজে প্রেমে পড়ে না। আর ছেলেরা মেয়ে দেখলেই প্রেমে পড়ে প্রধাণত সেক্সুয়াল দিক দিয়ে। এখন আপনি অন্তত নিজের কাছে সৎ থেকে ব্যাপারটা আবার ভেবে দেখেন, আপনি প্রেমে পড়েছেন ঠিক কেন বা কিভাবে।
      আপনি যদি প্রেমের প্রস্তাব দেন এবং আপনার বন্ধু যদি রাজী না হয় তাহলে আপনাদের এই নির্মল বন্ধুত্ব আর আগের মত না থাকার সম্ভাবনাই বেশি।
      সে আপনাকে নিশ্চিত পছন্দ করে এবং ভালোও বাসে। তার মানে এই না যে প্রেমিকার মতই ভালোবাসে। তবে আপনার যদি মনে হয়ে সেও আপনাকে এই দৃষ্টিতে দেখে, কোন কারণে বলতে পারছে না, তখন তার অন্য কোন ঘনিষ্ঠ বন্ধুর মাধ্যমে জানার চেষ্টা করতে পারেন। অথবা, নিজেই কোন এক মুহূর্তে হেসে হেসে এভাবে বলতে পারেন- “দেখ, আমাদের মধ্যে খুব ভালো বন্ধুত্ব আছে… তবে এর বাইরেও আর কোন সম্পর্ক আছে কিনা বা তোর সেরকম কিছু ফিল হয় কিনা…”। এবং আপনি যে কোন ভাবেই বন্ধুত্বের সম্পর্কটা নষ্ট করতে চান না, সেটাও জোর গলায় বলবেন। এছাড়া এটাও বলতে পারেন যে, আপনার সন্দেহ হয় যে সে আপনাকে অন্য ভাবে দেখ…শুধু নিশ্চিত হওয়ার জন্যই জানতে চাওয়া।
      তবে অবশ্যই এসব বলার সময় খুব সিরিয়াস হবেন না।

  104. amr age 17 . ami karo sathe sex kori ni age . bt ami jocon angul diye kori tocon mone hoy amr prosab hoye jabe . jodio ami sex korar age prosab kori . amon keno hoy ?
    niseke kivebe sexy korte parbo ?
    amr breast tight & big korar jonno ki korbo ? 34B amr breast size . ami 34C korte cai . bt kivabe parbo & koto din lagbe ?

    1. এটা কতক্ষণ পরে হয়? শরীরে কি অন্য ধরনের শিহরন লাগে? ব্যাপারটা কি শারীরিক বা মানসিক ভাবে আপনার ভাল লাগে? আপনার তখনকার ফিলিংসটা একটু খুলে বলুন। আমরা আগে বুঝতে চাইছে আপনার আসলে কি হচ্ছে।
      পুষ্টিকর খাবার খাবেন। রাতে ঘুমাবেন। নিয়মিত ব্যায়াম করবেন। জাঙ্ক ফুড একদম এড়িয়ে চলবেন।
      আপনার যে বয়স তাতে আরেকটু বয়স বাড়লে স্তনের সাইজ বাড়ার সম্ভাবনা আছে। এছাড়া বিয়ের পরও বাড়তে পারে।
      স্তন এবং বুক সুগঠিত করার ব্যায়ামগুলো করতে পারেন। তাড়াহুড়া করবেন না। ধীরে ধীরে সবই হবে।

  105. আমার বয়স ১৮(পুরুষ)।প্রায় দুই বছর যাবত আমার স্তনেরভিতরে ছোট চাকার মত পিন্ড অনুভব করছি।সেগুলো আগের চেয়ে একটু বড় হয়েছে।এগুলো একটু শক্ত কিন্তু কোনো ব্যাথা নেই।আমার স্তন বুক থেকে সামান্য ফুলে থাকে যা খুবই নরম লাগে।আবার কিছুক্ষন নাড়াচাড়া করলে সেগুলো বসে যায়।আসলে এগুলো কি?শুনেছি এগুলো স্তন ক্যান্সারের নমুনা,সত্যিই কি তাই নাকি অন্যকিছু?এসব থাকলে কি ভবিষ্যতে কোনো সমস্যা হতে পারে?আর একটি প্রশ্ন সেক্স করার মিশনারী পদ্ধতিটা একটু বিস্তারিত বলুন।ধন্যবাদ

    1. ছেলেদের ব্রেস্ট ক্যান্সার খুব কম হয়। তাই আগেই এরকম ভয় পাওয়া ঠিক হবে না। উঠতি বয়সে হরমোনের তারতম্যের জন্য অনেকেরই এরকম হয়ে থাকে। লাইফস্টাইল ঠিক রাখলে বয়সের সাথে এগুলো আবার ঠিক হয়ে যায়।
      মিশনারী পদ্ধতি হলো যে আসনে নারী নিচে এবং পুরুষ উপরে শুয়ে সেক্স করে।

  106. আমার বয়স ২১।আমি আমার স্বামীর সাথে যখন সেক্স করি তখন সে প্রথমে আমাকে উত্তেজিত করার জন্য আমার স্তন টিপে চুমু দেয় আমার সারা শরীর সে চুমু দিয়ে ভরিয়ে দেয়।আমার তখন অন্যরকম সুখ অনুভব হয় আর মনে হয় জননাঙ্গ দিয়ে কি জানি বের হয়।তখন সে আমার জননাঙ্গতে তার পেনিস ঢুকিয়ে দিলে আমার খুব আরাম লাগে।এর পর সে অনবরত সেটা ঢুকাতে থাকে আর বের করতে থাকে।কিছুখন পর আমার তার মাল আউট হয়ে যায়।কিন্তু আমার উত্তেজনা তখনো শেষ হয়না।কি করি?

    1. প্রথমেই লিঙ্গ চালনা না করতে দিয়ে আগে আরো কিছুক্ষণ আদর করতে বলবেন, আঙুল চালনা করতে বলবেন। এরপর স্বামীকে উপরে উঠতে না দিয়ে নিজে উপরে উঠে স্বামীর কাজটি নিজে করবেন। এরপর সাইড বাই সাইড পজিশনে যাবেন। এছাড়া পছন্দ মত দাঁড়িয়ে, বসে, চেয়ারে বা অন্যান্য আসনে চেষ্টা করবেন। যখন আপনার উত্তেজনা কমে আসবে তখন নিজে নিচে শুয়ে স্বামীকে উপরে শুতে বলবেন। এভাবে বেশিক্ষণ সহবাস করতে পারবেন। অনেকে ঘুম থেকে উঠে ভোরের দিকে অনেকক্ষণ সহবাস করতে পারেন। এসময় চেষ্টা করে দেখতে পারেন।
      এছাড়া আপনার দুজনের শারীরিক ফিটনেস, বিশেষ করে আপনার স্বামীর, বজায় রাখতে ব্যায়াম করবেন। পুষ্টিকর খাবার খাবেন। রাতে অনেক ঘুমাবেন।

  107. আমার বয়স ১৮।আগামী ১ এপ্রিল,১২ আমার এইচ এস সি পরীক্ষা শুরু হবে কিন্তু আমার বর্তমান খুবই সর্দি আর সামান্য কাশি এবং কাশির সাথে কফ বের হয়।সর্দির জন্য আমি হিস্টাসিন,কার্বোলিন ডি এস ইত্যাদি খেয়েছি কিন্তু কোন কাজ হয়নি।আর এসব ওষুধ খেলে প্রচন্ড ঘুম ধরছে।সামনে পরীক্ষা তাই আমি খুবই চিন্তিত।আমি এ মুহূর্তে কি করব বা কি ওষুধ খাব?

    1. সর্দি-কাশির সম্পূর্ণ নিরাময়ের কোন ঔষধ নাই। ডাক্তাররা সেসব ঔষধ দেন, সেগুলো অন্যান্য পার্শ্বপ্রতিক্রিয়া থেকে রেহাই পেতে। তাই ডাক্তার দেখিয়ে আপনার বর্তমান অবস্থা মেনে ঔষধ খাবেন। এমনিতে এগুলো ২ সপ্তাহের মধ্যে ঠিক হয়ে যায়।
      হিস্টাসিন রাতে ঘুমানোর আগে খাবেন। এতে রাতের ঘুম ঠিকমতো হবে যা আপনার পরীক্ষার জন্যও দরকারী।

  108. আমার সমস্যা হল লিঙ্গটা একটু বড় বা মোটা করতে চাই কিনতু পারিনা দয়া করে আমাকে জানাবেন এই ঠ

  109. জনাব আমি আমার Wife এর সাথে সঙ্গম করার সময় কোন কোন স্থানে স্পর্শ করলে তার দ্রুত উত্তেজনা তৈরি করতে পারব।

    1. মেয়েদের সবচেয়ে সংবেদনশীল অঙ্গ হলো ভগাঙ্গুর। ওখানে ঘর্ষণ বা লেহন করলে তারা খুব তাড়াতাড়ি উত্তেজিত হয়। এছাড়া স্তন বৃন্ত, ঠোট, উরু, ঘাড়, গলা- এসব জায়গায় চুম্বন বা আদর করেও উত্তেজিত করা যায়। তবে সবচেয়ে বড় ব্যাপার হলো মানসিক অবস্থা বা মুড। এটা ভালো থাকলে অন্যগুলো খুব সহজ হয়ে যায়।

  110. মেয়েদের প্রতি আমার দুরবলতা অনেক বেশি , খুব বেশি উত্তেজিত হয়ে পরি ।
    এবং সাপ্তাহে ৮-১০ বার হস্তমইথ্ন করি । এতা সমস্যার সামাধান কি ?

    1. জানিনা আপনার শরীর স্বাস্থ্য কেমন। তবে এটা বাঙালিদের জন্য খুব বেশি। ভবিষ্যতে সমস্যা হওয়ার সম্ভাবনাই বেশি।
      অধিকাংশেরই বিপরীত লিঙ্গের প্রতি দুর্বলতা থাকবে। তবে তার একটা সময় আছে, নিয়ম আছে। যখন তখন উত্তেজিত হয়ে যাওয়া মানে আপনি মানসিক ভাবে খুব দুর্বল। এটা সেক্সের সময়ও সমস্যা অর্থাৎ অল্পতেই বীর্যপাত হয়ে যাওয়ার জন্য অনেকাংশে দায়ী থাকে।

  111. আমি খুব পাতলা , আমি সাস্থবান হতে চাই । কি করব ?
    আমার chokh সবসময় লাল এবং তলাতে কাল দাগ থাকে । কি করব ?

  112. আরে বাবা আপনি বুজতে চেষ্টা করেন আমি ওরে কোনো ভাবে ওকে বুজাতে পারছিনা জে আমি ওস্বামী ও আমাকে বলে কি বলে আমার মনে হয় ও নিজেও জানে না কারন কি হতে পারে আর আমি ওকে যখনি আদর করতে জাইতাম ও তখনি আমাকে বাদা দেয় তার কারন টা কি হতে পারে বলবেন কি please sir আমি অনেক বিপদে মাজে ভাশ করি এর হাত থেকে আমাকে একটু বাঁচান আপনার কাছে আমি সারা জীবন রিনি হয়ে থাকবো তা ছারা আমি আজ থেকে আরো ৭/৮ থেকে হস্তমৈথুন করে আসি but এতে কি কোনো সমস্যা আছে বলবেন তো খোদা হাপেজ

    1. আপনাকে কি বলেন? আপনার প্রতি তার মনোভাবটা আসলে কেমন, সেটা একটু খুলে বলুন। আদর করার সময় কি বলতেন তিনি? এসব কি প্রথম থেকেই করতেন নাকি কিছু সময় পরে?
      আপনি রেগে বা মানসিক ভাবে ভেঙে না পড়ে শক্ত হোন। যেহেতু উনার বয়সটা একটু কম, তাই আপনাকে একটু কৌশলী হতে হবে। আপনার ভাবী বা পরিবারের অন্যান্য মহিলাদের সাথে আপনার সম্পর্ক কেমন? যদি খোলামেলা হয় তবে তাদের কাউকে আকার-ইঙ্গিতে বলতে পারেন আপনার হয়ে আপনার স্ত্রীর কাছ থেকে তার মনের কথা জেনে নিতে। হয়তো আপনাকে সরাসরি বলতে পারছে না, কিন্তু অন্য কোন কাছের নারীর কাছে ঠিকই মুখ ফুটে বলে দেবেন।
      আবারো বলছি, আপনাকে একটু ধৈর্য্য ধরতে হবে। এসব ব্যাপারে তাড়াহুড়া করতে আপনার স্ত্রী আরো বেঁকে বসতে পারেন।

      1. sir আমি ওকে যতো বুজাতে চেষ্টা করি ও তো আমার প্রতি খারাপ আচরন করে ইবেন ও আমাকে এমন ও কথা বলছে জে আমি মরে গেলেও ও বাঁছে কিনতু আমার কথা হলো আমি আজও ওর কাছ থেকে ভালো কোনো কথা পেলামনা তার কারন কি হতে পারে তা ছারা ও আমাকে ওর স্বামী ও এটা মানতে চায়না কারন কি আমি তো ওর সাথে ঘর করেছি এক মাস পনোরো দিন তাহলে আমি বুজতে পারিনা জে আমার যদি কোনো সমস্যা থাকে তাহলে সে আমাকে বলতে পারো তাও না কিছু বলবেনা আসলে আমি থাকি দেসের বাহিরে আমি যদি ওকে ফোন করি আমার সাথে খুব খারাপ ব্যবহার করে এখন আপনি বলেন আমি কি করবো আমি ওর জন্য কি মরে জাবো বলেন তাহলে আমাকে একটা ভালো সমোদান দেন please sir

      2. আপনাকে দেখতে হবে যে আপনার স্ত্রীর বিয়ের আগে কারো সাথে সম্পর্ক ছিল কিনা। থাকলে সেটা মেনে নিয়ে তাকে বোঝাতে হবে যে এখন যখন আপনার সাথে বিয়ে হয়ে গেছে তখন আর অতীত ভেবে লাভ কি। এরকম যদি কিছু না হয় তাহলে এমন হতে পারে যে আপনার স্ত্রী আপনাকে খুব ভালবাসে। কিন্তু আপনি বিদেশে চলে যাওয়ায় খুব মন খারাপ বা অভিমান জন্মেছে। তাই এরকম করছে।

  113. Amar age 18(purush).. Amar chest kichuta meyeder moto.. ami jim kori ei karonei ki bchest onekta boro? jodi chest ke choto rakhte chai tahole ki korbo?

    1. মেয়েদের মত বলতে কি ওরকম ন্যারো বুঝাচ্ছেন? ব্যায়াম করলে তো বুক চওড়া-প্রশস্ত হওয়ার কথা।

      1. উত্তর দেয়া হয়েছে। মাঝে মাঝে একটু দেরী হয়। এজন্য আমরা দুঃখিত।

  114. আমি এখন যার সাথে প্রেম করছি ওর সাথে আমার বয়সের পার্থক্য ১৫।কিন্তু আপনি যেটা বললেন মানসিক বা বোঝাপোড়ার ক্ষেত্রে আমাদের কোন সমস্যা নাই।বিশেষ করে আমি ওকে খুব ভালোই বুঝতে পারি।আমি নিজেকে যথেষ্ট ম্যচু্উরড মনে করি।যেকোন ভাবেই হোক সম্পর্কটা হয়ে গেছে।এদিকে আমার ফ্যামিলিতে আমার বিয়ের জন্য মেয়ে দেখা হচ্ছে।আমি খুব একটা আগ্রহ দেখাচ্ছি না।আমার প্রশ্ন হলো আমাদের এই বয়সের পার্থক্য পরবর্তিতে *যৌ*ন* জীবনে কোন সমস্যার সৃস্টি করবে কিনা।উদাহরন হিসেবে বলা যায় আমার বয়স যখন ৫০ হবে ওর বয়স তখন হবে ৩৫।এইক্ষেত্রে *যৌ*ন* জীবনে পরবর্তিতে কোন সমস্যা সৃস্টি হবে?বিস্তারিত জানালে খুশি হবো।আমি জানি বয়সের পার্থক্য ৫/৬ হওয়াই বেটার।

    1. বিয়ের পরে শুধু ভালোবাসাই সব না, অর্ধেক জুড়ে থাকে শারীরিক চাহিদা। মানসিক দিক যদি ঠিক থাকে তবে বাকি থাকে শারীরিক দিক। ফিটনেস ঠিক রাখতে পারলে সমস্যা হবে না।

  115. আমার বয়স ১৯।আমার পিঠে খিল উঠে।এটা কি কোন সমস্যা?

  116. আমার বয়স ১৮ (পুরুষ)উচ্চতা ৫ ফুট ৩ ইন্চি।উচ্চতা বাড়ানোর কোন সহজ উপায় থাকলে বলুন।কারণ আমি যখন আমার বন্ধুদের সাথে চলাফেরা করি তখন খুব লজ্জা বোধ করি।আমাকে একটা সমাধান দিন

    1. দৈহিক ব্যাপার নিয়ে কখনোই হীনমণ্যতায় ভুগবেন না। তাছাড়া আপনার উচ্চতা বাড়ার বয়স এখনো আছে। আরো ৩/৪ বছরে আরো লম্বা হওয়ার সুযোগ আছে। এসময় বাজে কিছুতে অভ্যস্ত না হয়ে শরীরের যত্ন নিন। নিয়মিত খাওয়া-দাওয়া করুন। খেলাধূলা করুন। সাঁতার আপনার জন্য একটা ভালো ব্যায়াম হতে পারে। আর রাত না জেগে অনেক ঘুমাবেন।

  117. NAMASHAR AAMI ASHIM,THAKI KOLKATA TAY.AAMAR BOU AR 1MAS HOLO SIJARE BACHA HOYACHE, AKHON PROSNO HOLO BACHAR MA KI KHABAY JODI 1TA LIST PATHAN TAHOLAY KHUSI HABO.

    1. যে কোন পুষ্টিকর খাবারই খেতে পারবে। তবে গুরুপাক খাবার না দিয়ে যে সব খাবার খুব সহজে এবং অল্প সময়ে তৈরী করা যায়, এমন খাবার বেশি দেবেন, যেমন শাক-সবজি, ফলমূল, দুধ, দই, মাছ, মাংশ। প্রচুর পানি খেতে বলবেন। আর নিয়মিত একটু হাঁটাহাটি করতে বলবেন।

    1. নিয়মিত ব্যায়াম করতে হবে। বিকেলে খেলাধূলা করতে পারেন। দুশ্চিন্তামুক্ত থাকার চেষ্টা করতে হবে। ঘুম হোক বা না হোক, প্রতিদিন একই সময় শুয়ে পড়বেন।

  118. আমার বউয়ের দুধ একটা বাচ্চা হওয়ার পর একটু বড় ও নরম হয়ে গেছে। কিন্তু এটাকে কিভাবে ছোট এবং খাড়া করা যায় দয়া করে বলবেন কি ?

  119. amar, breast er size 24… now ami married.. breast er siZe barate chai.. jodi brest amar husband tipe(masaj kore) tahole ki boro hobe?? upai bolun..

    1. ‍েতামার স্তন ‍েগাড়ায় ‍েম‍েসস কর‍েব, স্বামী‍েক তাই কর‍েত বল‍েব, স্ত‍েনর নি‍েচর ‍েথ‍েক হাত দি‍েত বল‍েব । ৩৮-৪০ সাই‍‍েজ এ‍েল অার কর‍েব না ।

    2. সাইজ ২৪- এটা সঠিক মাপ মনে হচ্ছে না।
      বিয়ের পরে অনেকেরই বাড়ে। ঐ পদ্ধতি কাজ করতে পারে। তবে নরম বা ঝুলে যাওয়ার হাত থেকে রক্ষা পেতে বুকের ব্যায়াম করা উচিত হবে।

  120. আচ্ছা ! হস্তমৈথুন করলে বিবাহর পর কি মারাত্তক সমস্যা হবে ? প্লিজ !!! জানাবেন !!!

    1. পরিমিত হস্তমৈথুনে কোন ক্ষতি নাই। যদি বেশি করে ফেলেন, তাহলে সমস্যা হবে।
      যদি কনফিউজ থাকেন তাহলে সপ্তাহে একবার করবেন। এর বেশি না।

  121. স্যার আমায় বয়স ১৭ উচ্চতা ৫.৫” আমার ওজন ৫৪ কেজি আমার প্রচন্ড হস্তমৈথুনের ফলে আমার উত্তেজনা এখন খুবই কমে গিয়েছে আমার লিঙ্গ ছোট নরম আর সামান্য বাকা হয়ে গিয়েছে আর বীর্য আগের তুলনায় পাতলা হয়ে গিয়েছে এখন এসব থেকে পরিত্রান পেতে চাই এজন্য আপনার পরামর্শ একান্ত ভাবে প্রার্থনা করছি.আশা করছি শীঘ্রই আপনার পরামর্শ পাব .

    1. আপাতত ইচ্ছাকৃত হস্তমৈথুন বাদ রাখুন। কিছুদিন খাওয়া-দাওয়া আর ঘুমের দিকে নজর রাখুন। ঠিক হয়ে যাবে।
      সপ্তাহে বড়জোর একবার করবেন।

  122. sir,amar vavi dekta kub sundor,and sexy,and fegar kub valo,edaning ami amar vavir sate sex korar jonno pagol hoia geace akon ami amar vavik kebaba bolbo kecu bujtace na ,doia kora blban ki ki babe taka bola jay.protedin ami vavik nea sex ar kolpona kori,amar vavi amar takha boyoss a onek boro hoba.amar boyoss 23and vavir boyos hoba29/30,kinto akono dakta kub sundor.ami mona kori jodi ami amar vavir sata sex na korta pari ta hola ami pagol hoya jabo.sara kon amar mona ata kolpona koa.amar boro bai saudi arob takha.vavi takha barita.please doia kora amak poramosso dan ami akon ki korbo.please please please.uttorar opakkai roilam.

    1. এসব কাজ বা চিন্তা ভাবনা সব সমাজেই একটা ঘৃণ্য ও অনৈতিক কাজ হিসাবে গণ্য হয়। একটা ব্যাপার চিন্তা করুন, এর ফলাফল কি হবে। নিজেকে সংযত করার চেষ্টা করুন।

  123. ডাঃ সাহেব, বয়স ৩১, লম্বা ৫.৪ োজন ৭১ কেজি, আমার রাত্রে ঘুম কম হয়,ঘুমের ঘড়ে হালকা কোন সব্ধো কানে লাগলে ঘুম ভেঙ্গে যায়।দুপুরে খাবারের পরে ঘুম আসে কিন্তু ঘুমাবার সময় নাই। আর রাত্রে প্রতিদিন ২টা বা ৩টা বা‍জে ঘুম আসে আবার সকাল ৯টার আগে ঘুম ভা‍ঙ্গে। আর একটা কথা আমার পেটের িনেচর অংশে চবৃ আছে তা কমাতে চাই। পনার সহজোগিতা চাই,ধন্যেবাদ

  124. ছেলেরা সাধারনত ১৬,১৮ বছর হলে মেয়েদের বিশেষ করে সুন্দরি মেয়েদের প্রতি আক্‌ষ্ট হয়ে পড়ে।মেয়েদের ক্ষেত্রে কি ঘটে?মেয়েরাও কি হস্তমৈথুন করে?কিভাবে?শতকরা কত ভাগ?তারাও কি মাঝে মাঝে ছেলেদের কামনা করে?কেন?

    1. আপনি যা বলছেন তার সবই হতে পারে। কত নির্দিষ্ট করে বলা যায় না শতকরা কত ভাগ।
      আর প্রাকৃতিক কারণেই এসব হয়। এগুলো সবই স্বাভাবিক ব্যাপার।

  125. sir..amar boysh 2year…amar somosa..holo…soto balay soytan selam…onak karap pic and video dektam,,r har martam,,akom amar sona..7/8″ hoya gasay…mayara deklay bolay ato boro r mota…tomar somosa asay…but sex kortay dey na akon ke kore bolban,,,,,

    1. বড় আর মোটা হলে সমস্যা হবে কেন। কেউ সেক্স করতে রাজী না হলে সেটা তাদের ব্যক্তিগত ব্যাপার। তবে আপনার জন্য কেউ না কেউ নিশ্চয়ই আছে। খুঁজে নিন।

  126. sex ar bapara amar aktu manosik voi asa. atar ki kono somadar deben ki?
    normali amar lingo kub soto dekhai. ata savabik abostai dekta ki podokap
    neta hoba plz janaben ki.

    1. স্বাভাবিক অবস্থায় লিঙ্গের সাইজ নির্ধারণ হয় না। মাপ নিতে হবে উত্থিত অবস্থায়।
      আর আপনার ভয়ের কারণগুলো কি কি?

      1. Ami beya korasi ak bosor holo but ami wife ar satha silam matro 22 din.
        Apni janta chasan khara abostai amar lingo 4 to 5 inches. ata ki shavabik?
        Amar voi ar karon hossa
        ami prothom abostai 5/7 minite ar bashi thakta partam na hoitoba ar o kon.
        second time 15/20 minite. third time tamon issa korto na. amar wife atai khushi silo but ami aktu ar o time barata chi ar ki kono upai asa.

        Ami dubai takhi, jokhon ami amr wife ar satha kotha boli amar lingo takha birjopat hota takha. ami pri 2/3 our kotha boli dina. Atar O akta susto poramorso deben plz.

        Amar manosik o saririk durbolota laga.

      2. আপনার লিঙ্গ ঠিক আছে। আসলে সাইজটা বড় ব্যাপার না। পার্টনারকে তৃপ্তি দেয়াটা নির্ভর করে অনেকগুলো ব্যাপারের যোগসূত্রের উপর। লিঙ্গ বড় থাকাটা অনেকগুলো ব্যাপারের মধ্যে একটা। এটা একটু ছোট হলে অন্য ব্যাপারগুলোর উপর জোর দিতে হবে। যেমন শারীরিক ফিটনেস ভালো রাখা, অনেকক্ষণ আদর করা, সেক্সের বিভিন্ন আসন সম্পর্কে ধারণা রাখা, ইত্যাদি।
        আপনার ভয়ের কোন কারণ দেখছি না। আমি যতক্ষণ মিলিত হতে পারেন, সেটা খুবই ভালো। সময় বাড়াতে আগে আরো বেশিক্ষণ আদর করবেন। এতে আপনার স্ত্রী আগে থেকেই অনেক উত্তেজিত হয়ে থাকবে, পরে আপনার কাজ অনেক সহজ হয়ে যাবে। যেদিন মিলিত হবেন, সেদিন ১/২ বার-এর বেশি না যাওয়াই ভালো। বাকিটা পরের বারের জন্য (৩/৪দিন পর) জমা রাখবেন।
        স্ত্রীকে খুব বেশি ফিল করছেন বলেই ফোনে কথা বলার সময় আপনার এমন হচ্ছে। এটা স্বাভাবিক। ফোন সেক্স খারাপ কিছু না। তবে আপনার শারীতিক দূর্বলতার প্রধান কারণ মনে হয় অতিরিক্ত ফোনসেক্স করার ফল। এর সাথে যদি ঘুম কম হয়, খাওয়া এলোমেলো হয়ে যায়, তাহলে শরীর আরো খারাপ হবে। আর শরীর খারাপ হলে মানসিক ভাবেই দূর্বলতা আসবে।
        আপাতত টানা অনেকক্ষণ কথা বলা বাদ দেবেন। কথা বললেও ঘুম আর খাওয়া ঠিক রাখবেন।

      3. Apnar motamot paya anake vhalo laglo.
        Sex ar bevinno ason bolta ki bojai aktu kula bolben ki?
        Ami kotha bola ta anake ta kumeya deyasi, ami bujta parsi amar bashi kotha bola amar wife takha r o dura chala jassi, ami amar wife ka kub vhalobashi.
        Taka ami duneyar sob kushi deta chi. R tar janno amar susto takha projon.
        Aktu bolben ki, ki doronar khabar khala ami sexually and saririk o manosik dik takha upokrito hota parbo.
        Amar mathata sob somai var hoya takha. Upai ta aktu bolban ki.

      4. বিভিন্ন আসন নিয়ে আমাদের লাইব্রেরী বিভাগে অনেক লেখা আছে। সংক্ষিপ্ত লেখাগুলো কামসূত্রের এখানে দেখে নিতে পারেন। বিস্তারিত অর্থাৎ মূল অনুবাদ পুরোটা শেষ হয়নি। কাজ চলছে। শেষ হলে বিস্তারিত দেয়া হবে।
        আপনি একটি ভালো কথা বলেছেন যে ভালোবাসার মানুষটির জন্য নিজেকেই আসলে বেশি সুস্থ রাখা উচিত। এটাই আমরা সব সময় বলে থাকি। শুধু সন্তান জন্ম দেয়াই পুরুষত্ব নয়; ভালোবাসার মানুষকে তৃপ্তি দিয়ে দুজনেই সুখী হতে পারাটাই আসল।
        আলাদা কোন খাবারের দরকার নাই। পুষ্টিকর খাবার বলতে আমরা যা বুঝি, তাই খাবেন। বাইরের তৈলাক্ত ও মসলাজাতীয় খাবার এড়িয়ে চলবেন। নিয়মিত ব্যায়াম করবেন। আর রাতে নিশ্চিন্তে ঘুমাবেন। ঘুম ঠিক হলে মাথা ভার ব্যাপারটা ঠিক হয়ে যাবে।

    2. Amar wife ar mins hoyasilo 14th fabruary tar por r hoi nai. Akon ki kora jai aktu janaben ki. Aga akbar arokom hoyasilo pri tin mas bondo silo tarpar dr takha madecin neya tik hoyasilo. Ami janta chssilam atar ki kono prakritik titment asa. Aktu janaben ki. Kono food ar madoma ki ata savabik hota para. Asola ki kora ucit aktu janaben plz.

      1. মাঝে মাঝে এরকম অনেকেরই হয়। তবে যারা একটু বেশি দুশ্চিন্তা করেন, তাদের বেশি অনিয়মিত হয়। জীবনে সব কিছু ঠিক ভাবে চললে এরকম সমস্যা কম হয়। আপনার স্ত্রীকে মানসিক দুশ্চিন্তা করতে নিষেধ করুন। খাওয়া-দাওয়া এবং ঘুম ঠিক সময়ে করতে বলুন। নিয়মিত হাঁটাচলা করে শরীর ঠিক রাখতে বলুন। এতেই ঠিক হয়ে যাওয়ার কথা। এছাড়া কেজেল ব্যায়াম আছে, যা এ ধরনের সমস্যা এড়াতে সাহায্য করে।

  127. আমার লিঙ্গ নিয়ে অনেক সমস্যা আছি । আমার লিঙ্গ ৫” এবং চিকন । দুবলতা
    রয়েছে । এটা আমি কিভাবে সমস্যা দূর করতে পারি আমাকে বলুন Doctor Please………………………………………………………….

    1. ৫ ইঞ্চি অনেকটাই লম্বা। তবে কেমন চিকন তা খুলে বলেননি বলে বুঝতে পারছি না।
      দূর্বলতা এড়াতে ব্যায়াম করুন।

  128. বউ কে কি করলে ও আনদো বেসি পায় জানাবেন আর মেয়েদের দুধ কতো টুকু হলে ভালো হবে

    1. সবাই একান্তভাবে ভালোবাসা চায়। এটাতেই সবার বেশি আনন্দ।
      সেক্সের সময় আগে প্রচুর আদর করতে হবে। উত্তেজিত করে নিতে হবে।
      স্তনের কোন পারফেক্ট সাইজ নেই। সি কাপ হলে বেশি আকর্ষণীয় মনে হতে পারে।

      1. প্রতি সপ্তাহে ধীরে ধীরে খাওয়ার পরিমান বাড়াতে হবে। সেই সাথে ব্যায়াম করতে হবে। ঘুম ভালো হতে হবে।

  129. amar boys 16 aga hight;5.7″ watt; 51kg lengo soto hoya gasa hostomition kortam akhon ar kore na kunto akon amer masa 8\9 sopnodos hoi ami ke kota pari

    1. এই বয়সে এমন হওয়াটা অস্বাভাবিক নয়। তবে অতিরিক্ত হওয়ার জন্য বাহ্যিক কিছু কারণ আছে। যেমন, সেক্স নিয়ে অত্যাধিক চিন্তা করা, মেয়েদের নিয়ে চিন্তা করা, আজেবাজে ছবি বা লেখা দেখা। আপনার এখন উঠতি বয়স। এখন শরীরের দিকে নজর দিন। না হলে এই ঘারতি পরে পূরণ করা কঠিন হয়ে পড়বে।
      নিজেকে কন্ট্রোল করার পরও যদি খুব বেশি স্বপ্নদোষ হয় তাহলে বিকেলের পর গুরুপাক এবং উত্তেজক খাবার খাবেন না।

  130. Amar age 22.ami 8 years dore hostomoitun korsi.amr penis ar size normal obostai 1 – 1.5 or 2 inch bt uttejito obostai penis size 4 – 4.5 inch hoy ata ki savavik? sex korte kono problem hobe?

    1. আপনার লিঙ্গের সাইজ গড় বাঙালিদের সাইজের সমান। তবে এতে কোন সমস্যা হবে না যদি ঠিকমতো সময় নিয়ে ব্যবহার করতে পারেন। এজন্য শরীর ঠিক রাখতে হবে। বেশি হস্তমৈথুন বাদ দিতে হবে।

  131. আমার বয়স ১৮।আমি গত ৩ বছর ধরে হস্তমৈথুন করছি। প্রতি সপ্তাহে ৩~৪ বার হয়ে যায়।এটা কী স্বাহ্যের পক্ষে ক্ষতিকর?কী করে এটা ত্যগ করা যায়?

    1. এর মাত্রা নিরূপন করার কোন নির্দিষ্ট মাপকাঠি নেই। কেননা একেক জনের শক্তি ও সামর্থ একেক রকম। এটা করার পরে আপনার নিজের যদি মানসিক ও শারীরিক ভাবে খারাপ লাগে, তাহলে বুঝবেন যে আপনি মাত্রাতিরিক্ত করে ফেলেছেন।
      এমনিতে ৩/৪ দিন পর পর একবার করে ঠিক থাকা উচিত।

  132. আমার বয়স ২১ লিঙ্গের সাইজ উত্তেজিত অবস্তায় ৫ইন্চি আমি হস্তমৈথুন করলে ২ মিনিট এ বীর্য বের হয়ে যায় পরে এটার সময় কি বাড়বে?

    1. উত্তেজনা বেড়ে গেলে তখন কিছুক্ষণ বাদ রাখবেন। পরে আবার শুরু করবেন। এটাই উপায়।

  133. আমার বয়স ২৬, ওজন ৬৪ কেজি, উচ্চতা ৫.৮ ইঞ্চি, লিঙ্গ ৫.৬ ইঞ্চি। আমি গত ১০ বছর যাবৎ হস্তমৈথুন করি। আমি সপ্তাহে প্রায় ৪-৫ বার হস্তমৈথুন করি। এতে আমার শরীরে কোন খারাপ প্রভাব পড়ে নাই বা আমি দুর্বলতা অনুভব করি না। কিন্তু ইদানিং আমর লিঙ্গ আগের মত শক্ত হয় না। আর আমিও আগের মত উত্তেজিত অনুভব করি না। এমতাবস্থায় আমি কি করতে পারি। জানালে উপকৃত হব।

    1. যদি শারীরিক দূর্বলতা অনুভব না করে থাকেন, তাহলে বুঝতে হবে আপনার বীর্যথলিতে যথেষ্ঠ বীর্য নেই। হস্তমৈথুন বেশি হয়ে যাচ্ছে। মাঝে আরেকটু গ্যাপ দেয়ার চেষ্টা করবেন। পুষ্টিকর খাবার খেয়ে যেতে হবে।

  134. গরুর দুধ না খেলে বিয়ের পর সন্তান নিতে কোন অসুবিধা হয় কি? যেমন(সন্তান না হওয়া)

    1. গরুর দুধ খাওয়া না খাওয়ার উপর সন্তান জন্ম দেয়ার সামর্থ নির্ভর করে না। তবে দুধ খুব পুষ্টিকর একটি খাদ্য। এটা খেতে সমস্যা হলে টক টই খেতে পারেন।

  135. আমার ঠোঁট কালো।এটা বাড়িতে বা ঔষুধের মাধ্যমে লাল করা কি সম্ভব?

    1. ধূমপান বা যে কোন প্রকার নেশা থাকলে সেগুলো বাদ দিতে হবে। এছাড়া ঠোঁট কালো হয় বিভিন্ন শারীরিক সমস্যার সাইড এফেক্ট হিসাবে। শরীর ঠিক রাখুন, ঠোঁট এমনিতেই ঠিক লাল হয়ে যাবে।

  136. Amar Age 33.marreid 10 years.Amar kono shontan hoshana.amar wife amar oper atu shontusto na.karon amar panish size 2ins ottojeto holy 4ins porjonto hoi.amar panish boro korar jonno ke korbo.please

    1. আপনার লিঙ্গ আপনার স্ত্রীকে সন্তুষ্টু করার জন্য যথেষ্ঠ বড়। তবে এর সঠিক ব্যবহার জানতে হবে। শরীর ঠিক রাখতে হবে। সেক্সের কলা-কৌশল জানতে হবে।
      বাচ্চা না হওয়ার জন্য দুজনেরই ডাক্তারী পরীক্ষা করানো দরকার। পরবর্তী ব্যবস্থা হলে ফলাফলের উপর ভিত্তি করে।

  137. আমার লিঙ্গ টা খুব বেঁকে।কী করলে সোজা হবে?
    এবং আমি নারীর প্রতি খুব আসক্ত।কীভাবে এটি আটকাবো?

    1. সেক্সের সময় কোন সমস্যা না হলে এটা নিয়ে চিন্তার কিছু নাই। এমনিতে লিঙ্গের আকার পরিবর্তন করা যায় না।
      মাঝে মাঝে হস্তমৈথুন করে নেবেন। এতে অনেকটা নিয়ন্ত্রণ থাকবে। এছাড়া মনকে কন্ট্রোল করতে ভালো কোন কাজে নিজেকে যুক্ত রাখুন।

  138. আমার বয়স ২৬, ওজন ৬০ কেজি, উচ্চতা ৫.৬ ইঞ্চি, লিঙ্গ ৫.৫ ইঞ্চি। আমি গত ১০ বছর যাবৎ হস্তমৈথুন করি। আমি সপ্তাহে প্রায় ৪-৫ বার হস্তমৈথুন করি। আমি দুর্বলতা অনুভব করি। কিন্তু ইদানিং আমর লিঙ্গ আগের মত শক্ত হয় না। আর আমিও আগের মত উত্তেজিত অনুভব করি না।আর আমার মাল দুই থেকে তিন মিনিটে আইড যাই এখন আমি কি করব ,আমি তো এখনি বিয়ে করি নি ।জানালে উপকৃত হব।

    1. শারীরিক দূর্বলতা থেকেই এমন হচ্ছে। এমনিতেই আপনার শরীর কম, তার উপর বাড়তি চাপ পড়ে যাচ্ছে।
      আপাতত এসব যত কম করে পারেন, তত ভালো। আর শরীরে যে ঘাড়তি আছে, সেটা পূরণ করার জন্য ব্যায়াম, খাওয়া এবং ঘুম- এই তিনটার উপর নজর দিন।

  139. আমার সবসময় প্রস্রাবের রাস্তা দিয়ে পিচ্ছিল পানি বের হয়, বিশেষ করে *যৌ*ন* চিন্তা করলে আরও বেশি। কোন ধরনের জালা পোড়া নেই। এ থেকে মুক্তির উপায় কি??????

    1. এটা যে খুব ক্ষতিকর, তা নয়। পেলভিস পেশি দূর্বল হলে এক রকম লিক হয়ে গিয়ে এমন হয়। কেজেল ব্যায়াম করতে পারেন।

  140. ইদানিং আমার মাথার চুল পাকা সুরু হয়েছে অর্থাৎ সাদা হয়ে যাচছে।এটা কি অতিরিক্ত হস্তমৈথুনের জন্য হয়?কি কি কারনে চুল পেকে যায় অনুগ্রহ করে জানাবেন কি? এর থেকে সমাধানের উপায় কি?

    1. দুশ্চিন্তা এর অন্যতম প্রধান কারণ। এছাড়া ধূলো-বালি, অপরিস্কার-অপরিচ্ছন্নতা, নিয়মিত স্বাস্থ্যকর খাবার গ্রহণ না করা, ঘুমের সমস্যা, ইত্যাদি কারণেও এমন হতে পারে। শারীরিক কোন কারণ থাকলে সেটা ডাক্তার দেখিয়ে পরিক্ষা করে নিতে হবে।
      হস্তমৈথুনের ফলে শারীরিক ক্ষতি না হলে এর সাথে কোন সম্পর্ক নেই।

  141. ০১.হস্তমইথুন করলে স্বপ্নদোষ হয়না এতে শারীরিক কোন অসুবিধা আছে কি? ০২.বাসর রাতে পুরুষদের প্রথম বার *যৌ*ন*মিলনের স্থায়িত্ব কত ক্ষণ হয়? এবং সেই রাতেই প্রথম বারের পর আবার যখন *যৌ*ন*মিলন করা হয় তখন স্থায়িত্ব কত ক্ষণ হয়?(আনুমানিক) ০৩.বিয়ের পর ২-৩ বছর সন্তান না নিতে চাইলে জন্মনিয়ন্ত্রন পদ্ধতি কোনটা উত্তম পুরুষদের জন্য ক*ন*ড*ম নাকি মহিলাদের জন্য পিল খাওয়ার পদ্ধতি? ০৪.শুনেছি বিয়ের পর বউয়ের সাথে *যৌ*ন*মিলন করলে পুরুষদের লিঙ্গ লম্বা,মোটা এবং ভাল থাকে কথাটা কতটা সত্য? ০৫.পুরুষদের লিঙ্গ কত বছর(বয়স) পর্যন্ত বাড়ে?

    1. ১. হস্তমইথুন করলে স্বপ্নদোষ হয়না- এটাই স্বাভাবিক। কোন অসুবিধা নাই।
      ২. নির্দিষ্ট কোন সময় নেই। তবে সব মিলিয়ে এক একটা সেশন ৩০ মিনিটের হওয়া উচিত।
      ৩. দুটোই ভালো। দুজনের পছন্দ মত যেটা ভালো লাগে। ডাক্তার দেখিয়েও পরামর্শ নিতে পারেন।
      ৪. আপনি যেভাবে বলছেন, ঠিক এভাবে ঠিক নয়। আসলে বিয়ের পর অনেক দুশ্চিন্তা বা ভয় থাকে না। এজন্য নিশ্চিন্তে এসব উপভোগ করা যায়। তাছাড়া জীবনযাত্রা ঠিক রাখলে শরীর ভালো থাকে। এর প্রভাব লিঙ্গেও পড়ে।
      ৫. যতদিন শরীর বাড়ে। ২১-২৩ বছর পর্যন্ত।

  142. sir amr boish 25+ . Ami dakte tamn akta shastoban na. Ami protidin penis goshe bed a hostomoiton kri. Amr weight 58kg. Lombai 5ft7inch. Ami jodi akn take niomito beam kri tahole amr shasto ashbe kina akto janabn. R hostomiton r beparta kevabe adate pari plz janabn

    1. নিয়মিত ব্যায়ামের পাশাপাশি অনেক খেতে হবে। আর হস্তমৈথুন বড় জোর সপ্তাহে একবার করবেন। তাহলে স্বাস্থ্য ধীরে ধীরে ঠিক হয়ে যাবে।
      হস্তমৈথুন যেহেতু আপনি বিছানায় করেন, ভালো হয় যদি কারো সাথে রুম শেয়ার করেন। আর উপুর হয়ে ঘুমাবেন না। বিকেলের পরে উত্তেজক খাবার খাবেন না।

  143. আমার বয়স ১৯ বছর। আমার উচ্চতা ৫ ফুট ৩। কিন্ত আমার সমবয়সি বন্ধুদের প্রায় সবারই উচ্চতা ৫ ফুট ৬-৮। এখানে বলে রাখা ভাল ওদের সবার থেকে আমি ভাল ভাল খাবার খাই। বর্তমানে আমি আমার উচ্চতা নিয়ে খুবই চি্ন্তিত। আমি কিভাবে আমার দৈহিক বৃদ্ধিকে ত্বরান্বিত করতে পারবো? বইতে পড়েছি মানুষের বৃ্ধি HHG হরমোন দ্বারা নিয়নত্রিত হয়, আমি কি ভাবে আমার শরীরের HHG হরমোন এর নিস্যরন বারাবো???

  144. দু্ক্ষিত …এখানে HHG না হয়ে HGH হবে…. বুঝে নিবেন।

  145. সেক্স ভিডিও দেখে দেখ দিনে ৫-৬ হস্তম্যথুন করি ভবিসসতে কনও সমসসা হবে কিনা? আমার বয়স ২২ বছর

  146. Amr age 26.weight 64kg, hight 5feet 6 ince, Amr penis size 4.2inch jakon erection hoi abong nicher dike baka. Ami amr girl frnd k penis size er kotha bolce but bakar kotha boline.kintu tar poreo amr voi kore karon biyar por amr wife jodi chole jai eta amr jonno khub lojjar besay hoby. R ai size penis er jonno kon proker sex position dorkar jodi picture diten tahole khub valo hobe

    1. একট বাঁকাতে সমস্যা হওয়ার কথা না। যাদের লিঙ্গ একটু ছোট তারা নিচে শুয়ে পার্টনারকে উপরে বসিয়ে মিলিত হলে ভালো হয়।

  147. আমার লিংগ ৫।৭ ইন্ছি লম্বা কিন্ত মোটা মাত্র ৪ ইন্ছি ।মোটা কম হবার কারনে লিংগ দেখতে খুব ছোট দেখাই।মোটা করতে কি করতে পারি ?

  148. আমি আরো জানতে চাচ্ছি যে লিংগের সাইজ ৪ইঞ্জি লম্বা থাকলে বৈবাহিক জীবনে কোন সমস্সা হবে কিনা? আমি চায় না যে আমার কারনে একটা মেয়ের জীবন নষ্ট হোক । যদি সত্যি ৪ইন্ঞি লিংগ দ্বারা একটা মেয়েকে পরিপূর্ন তৃপ্তি দেওয়া সম্ভব এবং কিভাবে তা সম্ভব, আমাকে উপদেশ দিয়া উপকৃত করবেন। তাছাড়া আমার আর কোন sexual সমস্সা নেই।

    1. ৩ ইঞ্চির বেশি হলেই কাজ চালিয়ে নেয়া যায়। সেজন্য শারীরিক ভাবে ফিট থাকতে হবে, সেক্সের কলাকৌশল সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে।

    2. Apni chinta koiran na vai.it’s possible.main holo duration.4inch apni kaja lagala e enough. agar post gulo poran akdm clear hoba.ai page ar sob post apnar kaja kub e lagba.akta post pora dakan ai link taka=

      http://banglahealth.evergreenbangla.com/3519

      banglay likta parlam na bola sorry :-). Asa kori apnar dampotto jibon sukh ar hoba.

  149. Sorry sir ,আপনি কি শক্ত অবস্হায় ৩ ইঞ্চির বেশি থাকার কথা বুঝাতে চেয়েছেন?

    1. নির্দিষ্ট মাপ নেই। বাংলাদেশীদের গড়ে ৪.৪ ইঞ্চি লম্বা হয়। আর মোটার ব্যাপারে নির্দিষ্ট তথ্য নেই।

  150. স্যার আমি আমার স্ত্রীর সাথে মিলনের সময় লিঙ্গ চেপে ধরে বিয্য আটকাই এতে কি কোন সমস্যা হবে? আমরা পিল কন্ডম কোনটাই ইউজ করি না । আমি যদি রাত ১২টায় মিলন করে বিয্য আটকিয়ে সকাল ৭টায় প্রস্রাব করি এভাবে মাসের পর মাস করি তাহলে কি আমার লিঙ্গের কোন সমস্যা হবে? সেক্স করার পর বের হতে আলসেমি লাগে শক্তি পাইনা ।

    1. মাঝে মাঝে করতে পারেন। তবে সব সময় না করাই ভালো। প্রস্রাবে জ্বালাপোড়া হতে পারে।

  151. আমার বয়স ২৯।
    কখনো সেক্স করিনি। আমি বিয়ে করতে যাচ্ছি। কিন্তু নারভাস লাগছে। কখনো সেক্স করিনি ত তাই। আর আমি বিদেশ প্রবাসি। বিয়ে করে ১ মাসের মধ্যে বিদেশ চলে জাব। তাই বেশি বেশি করে সেক্স করতে চাই। প্রতিদিন ২/৩ বার সেক্স করতে হলে কি কি পুষ্টিকর খাবার খেতে হবে। কি কি খাবার খেলে আমি প্রতিদিন ২/৩ বার সেক্স করতে পারব দয়া করে জানাবেন। ধন্যবাদ।

    1. সামর্থের তুলনায় বেশি বেশি সেক্স করার কোন উপায় না। শারীরিক ভাবে যেটুকু কুলায়, ততটুকুই করতে পারবেন। তাই এসব নির্ভর করছে আপনার শারীরিক ফিটনেসের উপর। সাধারণ পুষ্টিকর খাবার খেলেই চলবে। আর ঘুমিয়ে বিশ্রাম নিতে হবে অনেক। তবে প্রথম দিকে এমনিতেই একটু বেশি করতে পারবেন। তাই বেশি দুশ্চিন্তা করবেন না। আরেকটি ব্যাপার আছে, আগে স্ত্রীর সাথে মনের একটা সম্পর্ক না হলে সেক্সে মজা পাবেন না।

  152. আমার লিঙ্গ ৬ ইঞ্ছি …বয়স মাত্র ১৮ বছর …।ভবিষ্যতে স্ত্রীর সাথে সেক্স করার শময় কোন সমস্যা হবে কি।।??

  153. স্যার,
    আমার বয়স ২৫, আমার গার্লফ্রেন্ডের বয়স ১৮ বছর। ওর সাথে কিছুদিন হল মিলিত হওয়ার চেষ্টা করছি। কিন্তু কোনভাবেই পারছি না। এখানে বলে নেওয়া ভাল যে আমার লিঙ্গ উত্তেজিত অবস্তায় প্রায় ৮ ইঞ্চির মত, এবং পরিধি ৬ ইঞ্চি, এটা আমার কাছে একটু অসাভাবিক লাগে। আমার আগে সেক্স করলার কোন অভিজ্ঞতা নাই।

    এখন সমস্যা হল যখনই মিলিত হতে গেলে ও প্রচন্ড ব্যাথা পায়, কান্না কাটি করে। তবে একবার অনেক জোরে পুশ করেছি কিন্তু তাতেও লাভ হয় নাই, কোনভাবে glace penis টুকু ঢুকাতে পেরেছিলাম। কিন্তু তারপর পুশ করলে প্রচন্ড চিৎকার করে। আর প্রতিবার অল্প অল্প রক্ত বের হয়। তখন বাদ দেই। আজকে আবার জোরে পুশ করেছিলাম কিন্তু লাভ হয় নাই, আমার লিংগের চামারায় খুব ব্যাথা লাগে ।

    এখন কথা হল সমস্যা টা ওর না আমার টা বুঝতে পারছি না। প্রসঙ্গত উল্লখ্য যে আমি সেক্স করার আগে আংগুল দিয়ে চেষ্টা করেছিলাম, কিন্তু ওর টা আমার কাছে খুব টাইট মনে হয়েছে। আর আঙ্গুল ঢুকাতে গেলেও ব্যাথা পেত।
    কি করব বুঝতে পারছি না। আমরা দুজনই খুব সমস্যায় আছি, ও চেষ্টা করছে , আমিও করছি কিন্তু হচ্ছে না। কাউকে কিছু বলেতেও পারছি না। প্লিজ হেল্প করেন।

    ধন্যবাদ

    1. আপনার লিঙ্গ গড় বাঙালিদের চেয়ে একটু বড়। অস্বাভাবিক লাগার কিছু নাই। তবে প্রথম প্রথম এরকম ব্যথা হতে পারে। এছাড়া আপনার গার্লফ্রেন্ডের বয়স কম। হয়তো শারীরিক ভাবে এখনো তেমন পরিপক্কতা আসেনি। তাছাড়া সেক্সের সময় মেয়েদের জননাঙ্গ অনেকটা স্ফিত হয়। এটা তখনই হবে যখন মেয়েরাও উত্তেজিত হবে, সেক্স করতে আগ্রহ প্রকাশ করবে।
      জোর করে পুশ করতে যাবেন না। ব্যথা পেলে মাস্ট থেমে যাবেন। নইলে বড় ধরনের দূর্ঘটনা হতে পারে। আগে অনেক আদর করে উত্তেজিত করে নেয়ার চেষ্টা করেবেন। যখন দেখবেন জননাঙ্গ ভিজে আসছে তখন আঙুল দিয়ে চেষ্টা করবেন। এতে টাইটনেস কমে যাবে।
      তারপর ধীরে ধীরে লিঙ্গ দিয়ে চেষ্টা করবেন। একদিনে না পারলে সময় নিবেন। তাড়াহুড়া করতে যাবেন না।

  154. আমি ক্লাস ৫ থেকে এখন পর্যন্ত প্রতিদিন হস্তমৈথুন করি । আমি খুবি দুরবল । অন্যেরা বলে প্রতিদিন করলে নাকি বাচ্চা হয়না,সুখ দেয়া যায়না।এগুলো কি ঠিক?আমার এতে কি *যৌ*ন* রোগ হতে পারে?আর আমার এক মেয়ে বন্ধুর বয়স ১৬ ।। কিন্তু ওর স্তন হাল্কা বড় হয়েছে । যা বোঝাই যায়না।কারণ কি?

    1. এক কথায় বললে, অনেকটাই ঠিক। *যৌ*ন* রোগ কার কখন কিভাবে হবে, আগে থেকে বলা যায় না। এসব যাতে না হয়, সেজন্য পরিষ্কার-পরিচ্ছন্ন জীবন যাপন করা দরকার।
      সবার দৈহিক বৃদ্ধি এক রকম ভাবে হয় না। হয়তো হরমোনের কিছু তারতম্য আছে।

  155. amar lingo gorom hole bora bor. sababik thakle bame helia thake. age hosto mothon koresi akhon korina. atar somossa ki? o ki kora jay.

  156. বয়স ২৭ ।উচ্চতা ৫’৮” ওজন ৬৬। আমি যথন বিচানায় শুয়ে হাত দিয়ে হস্তমৈতুন করি তখন ১৫/২০ মিনিট থাকতে পারি ।কিন্তুু বাথরুমে যখন সাবান বা অন্য পিচ্ছিল কিছু দিয়ে লিংঙ্গকে পিছলা করে হস্ত্যমৈতুন করলে অনেক সময় ধরে থাকতে পারি। অনেক সময় এক নাগারে হাত চালানোর পর ও বীর্য বের হয়ে আসতে চাই না। মনে হয় এভাবে ১/২ ঘন্টা পযন্ত যাবে। আমার প্রশ্ন হল লিংঙ্গ পিচ্ছিল হলে কি বেশিক্ষন থাকা যায়। দুইটার এত পাথর্ক্য কেন।

    1. হ্যাঁ, পিচ্ছিলতা একটা ফ্যাক্টর হতে পারে। এসময় ঘর্ষণজনিত আঘাত কম হয়ে বলে পেনিসের উপর চাপ কম পড়ে। তাই সময় বেশি লাগে। অবশ্য এখানে মনের চিন্তাভাবনাও একটা বড় ব্যাপার।

      1. তাহলে আমি কি বউকে অনেক সুখ দিতে পারব। কারন মেয়েদের যোনীত অনেক পিচ্ছিল থাকে আর যদি না থাকে কোন জেল ব্যবহার করলম।

      2. সুখ জিনিসটা দুজনের বোঝাপড়ার উপর অনেকাংশে নির্ভর করে। অর্থাৎ ভালোবাসা এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক না থাকলে এটা সেভাবে উপভোগ করা যায় না। এছাড়া সেক্স সম্পর্কে আপনার জানাশোনা এবং সেগুলো প্রয়োগ করাও একটা ব্যাপার।
        পিচ্ছিল না হলে বাজারে অনেক ব্রাণ্ডের লুব্রিকেন্ট পাওয়া যায়। সাধ্যের মধ্যে কিনে নেবেন। KY-Jellyটা অনেক জনপ্রিয়।

    2. sir amar boyos 17+ ai boyos a ki hosthomoithun korle ki khoti hoy ar ai boyos a weekLy koyber korle kono Khoti hobe na plezz ans din….!???

      1. এই বয়সে সপ্তাহে একবারের বেশি করবেন না। আরো গ্যাপ দিতে পারলে আরো ভালো।

  157. salam.ami probase thaki.ther botsor porpor deshe jawa hoi.amar boesh 34 .amar somossa holo.amar sohobase oti taratari birjopat hoe jai.2/1 minite.asole ato taratari birjopat hoate ami nijei moja paina.jodi akta poramorso diten tahole amar jonno onek bhalo hoto.pliz…..

  158. দআ করে বল বেন কি?কি অউসুদ সেবনে সহবাসে অনেক খন থাকা যাআই ?বল্লে উপক্রিত হইতাম।

  159. বয়স ২৭, আমার প্রচুর হস্তমৈতুরের অব্যাশ আছে। আমি যখন class 9/10 পড়তাম তখন আমার লিংঙ্গ ছিল ৫” আর এখন ৪.৫”। হস্তমৈতুনের কারনে কি আমার লিংঙ্গ ছোট হয়েগেছে । আমি যদি হস্তমৈতুন বন্ধ করে দিই লিংঙ্গ কি আগের জায়গায় ফিরবে। স্বাভাবিক ভাবে হস্তমৈতুনের কারণে কি সবার লিংঙ্গ ছোট হয়ে যায় ।
    লিংঙ্গ বড় কারার জন্য কি বিশেষ কোন ব্যায়াম আছে।

    1. লিঙ্গ বড় করার কোন উপায় নাই।
      লিঙ্গ আসলে ছোট হয় নাই। শারীরিক ও মানসিক কারণে লিঙ্গে যথেষ্ঠ রক্ত সঞ্চালন হচ্ছে না বলে ছোট মনে হচ্ছে। হস্তমৈতুন পরিমিত হলে এটা সমস্যা না। শারীরিক ও মানসিক ভাবে ভালো থাকলেই হবে।

  160. আমার বয়স ২৩ বছর। আমার ওজন ৫০ কেজি। আমার লিঙ্গ দাড়া‍‍লে ৪.০০ইঞ্চি হয় তা ছাড়া বাম পাশে বেকে গেছে। অপ্লতে উত্তিজিত হই আর ঔ বিষয়ে ভাবতেই আমার পানির মত এক ধরনের পিচ্ছিল ধাতু বের হয়। অনেক ঔষধ খেয়েছি তাতে কোন কাজ হয়নি। আমি কি এখন বিয়ে করতে পারব এবং আমার স্ত্রীর সব রকম চাহিদা পূরণ করতে পারব। এটা নিয়ে চিন্তা করতে করতে আমার শরীর আরো দিন দিন খারপ হয়ে যাচ্ছে। দয়া করে উত্তর দিলে আমি খুব উপকৃত হব।

    1. শরীর স্বাস্থ্য ভালো না হলে বিয়ে না করাই ভালো। আপনার ওজন অনেক কম। তাছাড়া বাজে চিন্তা করতে করতে এমন অবস্থা হয়েছে যে নিজেকে কন্ট্রোল করতে পারছেন না।
      আপাতত এসব নিয়ে চিন্তা না করে শরীর আর মন ঠিক করার উপর নজর দিন।

    1. ki dhoroner problem hote pare??? plz ektu detail bolen, ami amar girfriend er sate per month e ekbar dekha kori, so regular kora lage

      1. বীর্যথলিতে বীর্য কমে যাবে। শরীর খারাপ করবে। মাথা ব্যথা, চোখে ঝাপসা দেখা, দূর্বল লাগা, ইত্যাদি। এছাড়া পরের দিকে *যৌ*ন*ক্ষমতে একেবারেই কমে যেতে পারে।
        নিজেকে কন্ট্রোল করেন। রেগুলার করতে যাবেন না।

  161. ৪ইঞ্জি লিংগ থাকলে একজন পুরুষের কি কি শর্ত পূরন করা লাগবে দয়া করে বলবেন যেমন ওজন, উচচতা, *যৌ*ন* হ্মমতা ইত্যাদি

    1. আমরা আগে যদিও বলেছি (টেকনিক্যালি ব্যাপারটা যদিও সত্য) যে ৩ ইঞ্চি পর্যন্ত হলেও কাজ চালিয়ে নেয়া যায়। আমাদের এই উত্তর শুনে অনেকেই মেইল করে অবজেকশন জানিয়েছেন। অর্থাৎ সবার বড় এবং ফ্যাটি লিঙ্গ পছন্দ।
      এখন আপনার *যৌ*ন*ক্ষমতা নির্ভর করবে আপনার শারীরিক ফিটনেসের উপর অনেকটা। এছাড়া আপনার লাইফস্টাইল কেমন, সেটাও একটা ব্যাপার।
      আপনার উচ্চতা, ওজন জানাতে পারেন।

  162. আমি একটি সরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করি। বয়স ২৬,ওজন ৬৩কেজি, উচচতা ৫ফুট ৬ইঞ্জি

  163. আমি সপ্তাহে ৩-৪ বার হস্তমইথুন করি। আমি সাধারণত বিছানাই করি। রাতের বেলা বেশি করি। আমার বয়স ২০। লম্বা ৫ ft 3 inc. স্বাস্থ্য খুবই খারাপ। আমি প্রায় ২ মাস হবে হস্তমৈথুন করি। আগে সপ্তাহে ২-৩ বার সপ্নদোষ হতো, এখন হয় নাহ।আমি যখন আমার গার্লফ্রেন্ডের সাথে কথা বলি (মোবাইলে) তখন ওর সাথে আমি আজে বাজে কথা share করি।আমি ওকে শরীরের বিভিন্ন স্থানে আদর করার কথা বলি তখনই আমি অনেক ওতেজিত হয়ে জাই।সাথে সাথে বীর্য বের হয়। এভাবে চলছে…। এতে কি আমার তেমন ক্ষতি হবে?? আর আমকে স্বাস্থ্য ভালো করার জন্য কিছু ওপদেশ দেন। আমার স্বাস্থ্য খুবই খারাপ। আরেকটা কথা মেয়েদের মাসিকের পর ৭ দিন কি নিরাপদ সময় নাকি মাসিক চলার সময়টা নিরাপদ।

    1. আপনি বলেছেন যে আপনার স্বাস্থ্য খারাপ। তার উপর এত বেশি হস্তমৈথুন করলে আরো বেশি খারাপ হবে। সপ্তাহে বড়জোর একবার করবেন। ব্যায়াম করেন। প্রচুর খান, এবং রাতে ঘুমান।
      আর মেয়েদের নিরাপদ সময় বলে কোন কথা নেই। যে কোন সময় প্রেগন্যান্ট হয়ে যেতে পারে। এটা এড়াতে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহার করা উচিত সবসময়।

  164. আমার গ্যাসটিকের সমস্যা আছে।। আর কি কি খেলে মোটা হতে পারব। মোটা হয়ার জন্য কি বাজারে দেহের ক্ষতিকর নয় আমি কিছু medichine আছে?? থাকলে নাম বলবেন। আর পানি কতটুকু খাওয়া ওচিত?? রাতে কতটুকু ঘুমের প্রয়োজন আমাকে বললে ওপকৃত হব।।

    1. গ্যাস্ট্রিকের সমস্যা হলে নিয়মিত ব্যায়াম করে এটা কমাতে হবে। দৌড়াতে পারেন। অল্প অল্প করে ঘনঘন খেতে হবে। তৈলাক্ত ও মসলাজাতীয় খাবার বাদ দিতে হবে।
      মাছ, মাংশ, ডিম, দুধ- এসব বেশি খেতে হবে। মোটা হওয়ার জন্য কোন ঔষধ খাওয়া ঠিক নয়। ৪-৬ লিটার পানি পান করবেন। রাতে ৮-৯ ঘন্টা ঘুমাবেন।

  165. আমার ধোন ৩.5 আমার বয়স ১৭ ওজন ৬০ আমার ধোন কি ছটো এবং বড় করার উপায়

    1. এটা কি উত্থিত অবস্থায়, নাকি নিস্তেজ অবস্থায়?
      লিঙ্গ বড় করার কোন উপায় নাই। তবে আপনার বয়স অনেক কম। ভবিষ্যতে এমনিতেই আরো বাড়তে পারে।

  166. লিংগের সঠিক সাইজ মাপার পদ্ধতি টা কি কি। আর উপর দিয়ে না নিচ দিয়া। দয়া করে বিশদভাবে বলবেন

    1. লিঙ্গ যখন সর্বোচ্চ পর্যায়ে উত্থিত হয়, তখন গোড়া থেকে আগা পর্যন্ত ফিটা দিয়ে মেপে নিন। আর কতটা মোটা সেটা মাপতে চারদিকে ফিটা পেঁচিয়ে মেপে নিন।

  167. আমার বয়স ১৭বছর লিঙ্গ দারানোর পর ৩.৫ আমি সাপ্তাহে ৪থেকে ৫বার হস্তমৈথন করে থাকি এখন আমার বীর্য ২থেকে৩মিনিটে বাহির হয় এর সময় বাড়ানোর উপায় আছে কি আমায় ওজন ৬০কেজি উচ্চতা ৬ফুট আমার লিঙ্গ বড় করার ঔষুধের নাম বা উপায় বলুন দয়া করে

    1. আপনার উচ্চতার তুলনায় ওজন অনেক কম। আপনার বয়সও অনেক কম। এই বয়সে এসব নিয়ে এত ভাববেন না। আগে শরীর ঠিক করেন।
      লিঙ্গ বড় করার আলাদা কোন উপায় নাই। তবে আপনার বয়স কম বলে ভবিষ্যতে এমনিতেই আরেকটু বাড়তে পারে।

  168. আমার নাম কামরুল ইসলাম আমার ওজন ৭৫কেজি আমার বয়স ১৬.৬ আমার গায়ের মেদ কমানোর উপায় বলুন

  169. আমার বয়স 17 বছর,আমি এখন পয্যনত কখনো হসতমৌথুন করি নাই.এতে কি কোন ধরনের সমসসা হবে?

    1. কিডনিতে সমস্যা হতে পারে। প্রশ্রাবের সময় কি জ্বালা-পোড়া হয়?
      ডাক্তার দেখিয়ে পরীক্ষা করে নিন।

  170. আমার লিঙ্গের মাথায় ছোট ছোট গোটা হয়েছে, আমার বউ এর মাসিক হবার আগে সঙ্গম করলে ঐ গোটা গুল হয়, তারসাথে চুল্কানি হয় ।বউ এর মাসিক হবার ১০ দিন আগে থেকে পায়ুপথ চুল্কায় ,দুই জনের জাইগাটা সুকনো হয়ে জায় বউ এর মাসিক হবার আগে । ঐ সময় সেক্স করলে লিঙ্গের ডগায় চিরে জায় ও জালা করে, পরে ( ৫-৭ দিন) আবার লিঙ্গের মাথায় ছোট ছোট গোটা সেরে যায় । বউকে ডাক্তার দেকিয়েচি, ওষধ দিয়েছে, আমায় কিছু টিপ্স দিন।আমার বয়স ৪২, বউ এর ৪০ ।উত্তর এর অপেখ্যয় রইলাম ।

    1. আপনার আগের মন্তব্যের নিচে উত্তর দেয়া হয়েছিল।
      একই বিষয়ে প্রশ্ন একবার করলেই আমরা পাই। বারবার করতে হয় না।

  171. আমার সপনদোষ হয়,তবে মাসে 3 থেকে 4 বার,এটা কি সাভাবিক?মেয়েদের উততেজনা বাড়ানোর জননো কি কোন ঔষধ আছে?যদি থাকে তা হলে দয়া করে নামটা বলবেন?

    1. হ্যাঁ, এটা স্বাভাবিক। উত্তেজনা বাড়াতে কোন ঔষধের ব্যবহার না করাই ভালো। মেয়েদের উত্তেজনা বেশির ভাগ নির্ভর করে তাদের মানসিক অবস্থার উপর। মন ও শরীর ভালো থাকলে, ভালোবাসলে, সেক্সের আগে অনেক আদর করলে তাদের উত্তেজনা বাড়বে।

  172. ami hostomuitun kori na, mase maje maje sopno dos hoy, tobe age onek kortam, akhon amar problem holo amar 20/30 sekend ar mordha out hoye jai. ar jonno ami ki korte pari. doctor ar kase ki jabo r gele kon dhoroner doctor ar kase jabo(hamopothoy,alopothy, aiubadhik)

    1. *যৌ*ন*বিশেষজ্ঞ দেখাতে পারেন। তবে এটা নিয়েও ঠিক করতে পারেন। শরীর আর মন ভাল থাকলে এ ধরনের সমস্যা ঠিক হয়ে যাবে। পরে শুধু নিজেকে কন্ট্রোল করতে হবে, কৌশল জানতে হবে।

  173. ami everyday handing kari bt amar physically kono prolem hasse na,future a kono problem habe ki na jadi avabe continiue kare kindly janaben.amar boyes 23 years ojon 73 hihg5fit 8 inc, penis size 7 inc

    1. আপনার স্বাস্থ্য ভালোই মনে হচ্ছে। তবে খুব বেশিদিন এভাবে চালিয়ে যেতে পারবেন না। একটা সময়ে সমস্যা হবেই। তাই টানা না করে মাঝে কয়েকটা দিন (২/৩দিন করে) বিরতি দেবেন।

  174. ভাই আমার বয়স ২৬ বছর কিন্তু আমার ‍অল্প সময় উত্তেজনা ক‍ম েযায়। ইটার কারণ কি?এবং দাতু বের ‍হয় েযায়।

      1. মনকে কন্ট্রোল করতে হবে। মনে রাখবেন যে সঙ্গীর সাথে মিলিত হচ্ছেন, তারও কিছু শারীরিক চাহিদা আছে, তারও তৃপ্তি পাওয়ার একটা ব্যাপার আছে। এটা না করতে পারলে সম্পর্কটাকে স্বাভাবিক রাখা যাবে না। এসব চিন্তা করেই নিজের শরীর ফিট রাখতে হবে। মন ভালো রাখতে হবে। *যৌ*ন*তা সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে। সেক্সের সময় কৌশল জানতে হবে।

  175. আমার বয়স ২১ , উছতা ৫” ৯ ইঞ্ছি , ওজন ৬০ কেজি । প্রায় তিন বছর দরে আমি হস্তমৈথুন করি সপ্