হস্তমৈথুন ছাড়ার উপায় কী?

নিয়মিত হস্তমৈথুন শরীরের জন্য ভালো। তবে এটা খুব বেশি করলে এবং সেই অনুপাতে শরীরের যত্ন না নিলে শারীরিক ও মানসিক ভাবে ক্লান্তি আসতে পারে। এটা যাতে নেশায় পরিনত না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। যাদের কাছে এটা নেশার মত মনে হয়, এবং মনে প্রাণে কমিয়ে দিতে চাইছেন, তাদের জন্য কিছু ব্যবস্থা করণীয় হতে পারে-

১. প্রথমেই মনে রাখতে হবে, হস্তমৈথুন বা স্বমেহন কোন পাপ বা অপরাধ নয়। এটা প্রাণীদের একটা স্বাভাবিক প্রক্রিয়া। এটা করে ফেলে কোন প্রকার অনুশোচনা, পাপ, বা অপরাধবোধে ভুগবেন না। এমন হলে ব্যাপারটা সব সময় মাথার মধ্যে ঘুরবে এবং এ থেকে মুক্তি পেতে আবার এটা করে শরীর অবশ করে ফেলতে ইচ্ছে হবে।
মনে রাখবেন আপনি মানুষ। আর মানুষ মাত্রই ভুল করে। এটা করে ফেলার পর যদি মনে করেন ভুল হয়ে গেছে তো সেজন্য অনুশোচনা করবেন না। নিজেকে শাস্তি দেবেন না। বরং দৃঢ় প্রতিজ্ঞ হোন যাতে ভবিষ্যতে মন শক্ত রাখতে পারেন।

২. যেসব ব্যাপার আপনাকে হস্তমৈথুনের দিকে ধাবিত করে, সেগুলো ছুড়ে ফেলুন, সেগুলো থেকে দূরে থাকুন।
যদি মাত্রাতিরিক্ত হস্তমৈথুন থেকে সত্যি সত্য মুক্তি পেতে চান তাহলে পর্ণ মুভি বা চটির কালেকশন থাকলে সেগুলো এক্ষুনি নষ্ট করে ফেলুন। পুড়িয়ে বা ছিড়ে ফেলুন। হার্ডড্রাইব বা মেমরি থেকে এক্ষুনি ডিলিট করে দিন। ইন্টারনেট ব্যবহারের আগে ব্রাউজারে প্যারেন্টাল কন্ট্রোল-এ গিয়ে এডাল্ট কন্টেন্ট ব্লক করে দিন।
কোন সেক্স টয় থাকলে এক্ষুনি গার্বেজ করে দিন।
কোন কোন সময় হস্তমৈথুন বেশি করেন, সেই সময়গুলো চিহ্নিত করুন। বাথরুম বা ঘুমাতে যাওয়ার আগে যদি উত্তেজিত থাকেন, বা হঠাত কোন সময়ে যদি এমন ইচ্ছে হয়, তাহলে সাথে সাথে কোন শারীরিক পরিশ্রমের কাজে লাগে যান। যেমন বুকডন বা অন্য কোন ব্যায়াম করতে পারেন। যতক্ষণ না শরীর ক্লান্ত হয়ে যায়, অর্থাৎ হস্তমৈথুন করার মত আর শক্তি না থাকে, ততক্ষণ পর্যন্ত সেই কাজ বা ব্যায়াম করুন। গোসল করার সময় এমন ইচ্ছে জাগলে শুধু ঠাণ্ডা পানি ব্যবহার করুন এবং দ্রুত গোসল ছেড়ে বাথরুম থেকে বের হয়ে আসুন।
অলস মস্তিষ্ক শয়তানের কারখানা। সব সময় কোন না কোন কাজে ব্যস্ত থাকুন। আগে থেকে সারাদিনের শিডিউল ঠিক করে রাখুন। তারপর একের পর এক কাজ করে যান। হস্তমৈথুনের চিন্তা মাথায় আসবে না।
যারা একা একা সময় বেশি কাটায়, যাদের বন্ধুবান্ধব কম, দেখা গেছে তারাই ঘনঘন হস্তমৈথুন বেশি করে। একা একা না থেকে বন্ধুবান্ধবদের সাথে সময় কাটান। একা একা টিভি না দেখে বন্ধুদের সাথে কিছু করুন। বন্ধুবান্ধব না থাকলে ঘরে বসে না থেকে পাবলিক প্লেসে বেশি সময় কাটান।

৩. বসে না থেকে সময়টা কাজে লাগান। জীবনকে সৃষ্টিশীল কর্মকাণ্ড দিয়ে ভরিয়ে তুলুন। সব সময় নতুন কিছু করার দিকে ঝোঁক থাকলে হস্তমৈথুনের ব্যাপারটা মাথা থেকে দূর হয়ে যাবে। এই সাথে আরো সব বাজে জিনিসগুলোও জীবন থেকে হারিয়ে যাবে। নতুন ভাবে জীবনকে উপলব্ধি করতে পারবেন, বেঁচে থাকার নতুন মানে খুঁজে পাবেন।
সৃষ্টিশীল কাজে জড়িয়ে পড়ুন। লেখালেখি করতে পারেন, গান-বাজনা শিখতে পারেন, আঁকাআঁকি করতে পারেন, অথবা আপনি যা পারেন সেটাই করবেন।
নিয়মিত খেলাধূলা করুন। ব্যায়াম করুন। এতে মনে শৃঙ্খলাবোধের সৃষ্টি হবে। নিয়মিত হাঁটতে পারেন, দৌড়াতে পারেন, সাঁতার কাটতে পারেন, জিমে গিয়া ব্যায়াম করতে পারেন। বিকেলে ফুটবল, ক্রিকেট- যা ইচ্ছে, কিছু একটা করুন।
স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবার খাবেন। ফলমূল-শাকসবজি বেশি খাবেন।
নতুন কোন শখ বা হবি নিয়ে মেতে উঠুন। বাগান করতে পারেন, নিজের রান্না নিজে করতে পারেন, আরো কত কিছু আছে করার। আপনি যা করতে বেশি পছন্দ করেন, সেটাই করবেন। কিছুদিন পর আবার আরো নতুন কিছু করতে বা জানতে চেষ্টা করুন।
অফুরন্ত সময় থাকলে সামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ুন। দেশ ও দশের জন্য সেবামূলক কাজে জড়িত হোন।

৪. ধৈর্য ধরতে হবে। একদিনের একটা নেশা থেকে মুক্ত পাবেন, এমন হবে না। একাগ্রতা থাকলে ধীরে ধীরে যে কোন নেশা থেকেই বের হয়ে আসা যায়। মাঝে মাঝে ভুল হয়ে যাবে। তখন হতাশ হয়ে সব ছেড়ে দেবেন না। ভুল থেকে শিক্ষা নিয়ে আবার আগাতে হবে।
ভালো কাজ করলে নিজেকে নিজে নিজে পুরস্কৃত করবেন। ভালো কোন জায়গাত ঘুরতে যাবেন। ভালো কোন রেস্টুরেন্টে গিয়ে খেয়ে আসবেন। নিজেকে ছোট ছোট গিফট কিনে দেবেন এবং সেগুলো চোখের সামনে রাখবেন এবং মনে করবেন যে অমুক ভালো কাজের জন্য এই জিনিসটা পেয়েছিলেন।

৫. অপরের সাহায্য নিতে ভুল করবেন না। রাতের বেলা হস্তমৈথুন করলে কারো সাথে রুম শেয়ার করুন। বা দরজা জানালা খোলা রেখে আলো জ্বালিয়ে ঘুমান। যখন দেখবেন যে সব চেষ্টা করেও একা একা সফল হতে পারছেন না, তখন বন্ধুবান্ধব, পরিবার, ডাক্তার- এদের সাহায্য নেয়া যায়। এখানে লজ্জার কিছু নাই।

###########

কিছু টিপস:
১. ঘুমে সমস্যা হলে তখন সুগার ফ্রি মিন্টস্‌ বা ক্যাণ্ডি চিবাতে পারেন। হালকা কিছু খেলেও তখন উপকার হয়। তবে ঘুমিয়ে পড়ার আগে দাঁত ব্রাশ করে নেবেন।
২. কম্পিউটারে পর্ণ ব্লকিং সফটওয়ার ইনস্টল করে নিন। আজব একটা পাসওয়ার্ড দিয়ে রাখেন যাতে পরে ভুল যান। অথবা কোন বন্ধুকে দিয়ে পাসওয়ার্ড দিন। নিজে মনে রাখবেন না।
৩. কম্পিউটারে পর্ণ দেখতে দেখতে হস্তমৈথুন করলে কম্পিউটার লিভিং রুমে নিয়ে নিন যাতে অন্যরাও দেখতে পায় আপনি কী করছেন। এতে পর্ণ সাইটে ঢোকার ইচ্ছে কমে যাবে।
৪. হস্তমৈথুন একেবারেই ছেড়ে দিতে হবে না। নিজেকে বোঝাবেন যে মাঝে মাঝে করবেন। ঘনঘন নয়।
৫. যারা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ণ মুভি বা চটি নিয়ে বেশি আলোচনা করে, তাদেরকে এড়িয়ে চলুন।
৬. যখন দেখবেন খুব বেশি হস্তমৈথুন করতে ইচ্ছে হচ্ছে এবং নিজেকে সামলাতে পারছেন না, বাইরে বের হয়ে জোরে জোরে হাঁটুন বা জগিং করুন।
৭. সন্ধ্যার সময়ই ঘুমিয়ে পড়বেন না। কিছু করার না থাকলে মুভি দেখুন বা বই পড়ুন।
৮. ভিডিও গেম খেলতে পারেন। এটাও হস্তমৈথুনের কথা ভুলিয়ে দেবে।
৯. হস্তমৈথুনে চরম ভাবে এডিক্টেড হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন। লাইব্রেরি বা কফি শপে গিয়ে সময় কাটাতে পারেন।
১০. সেক্সুয়াল ব্যাপারগুলো একেবারেই এড়িয়ে চলবেন। এধরনের কোন শব্দ বা মন্তব্য শুনবেন না।
১১. ছোট ছোট টার্গেট সেট করুন। ধরুন প্রথম টার্গেট টানা দুইদিন হস্তমৈথুন করবেন না। দুইদিন না করে পারলে ধীরে ধীরে সময় বাড়াবেন।
১২. যখন তখন বিছানায় যাবেন না। কোথাও বসলে অন্যদের সঙ্গ নিয়ে বসুন।
১৩. বাথরুম শাওয়ার নেয়ার সময় হস্তমৈথুনের অভ্যাস থাকলে যত তাড়াতাড়ি সম্ভব বাথরুম থেকে বের হয়ে আসতে চেষ্টা করুন।
১৪. যখনি মনে সেক্সুয়াল চিন্তার উদয় হবে, তখনই অন্য কিছু নিয়ে চিন্তা করবেন।
১৫. মেয়েদের দিকে কুনজরে তাকাবেন না। তাদের ব্যাপারে বা দেখলে মন আর দৃষ্টি পবিত্র করে তাকাবেন। নিজের মা বা বোন মনে করবেন।
১৬. হাতের কব্জিতে একটা রাবারের ব্যান্ড লাগিয়ে নেবেন। সেক্সুয়াল চিন্তার উদয় হলে তুড়ি বাজাতে পারেন, পা দোলাতে পারেন- এতে কুচিন্তা দূর হয়ে যাবে।
১৭. যতটা সম্ভব নিজেকে ব্যস্ত রাখুন।
১৮. যে কোন উপায়ে পর্ণমুভি আর চটি এড়িয়ে চলুন।
১৯. বন্ধুবান্ধব ও পরিবারের সবার সাথে বেশি সময় কাটান।
২০. ধ্যান বা মেডিটেশন করতে পারেন। যোগ ব্যায়াম করতে পারেন।
২১. নিজের পরিবারের কথা চিন্তা করবেন, আপনার সাথে যারা আছে তাদের কথা ভাববেন।
২২. বাড়িতে বা রুমে কখনো একা থাকবেন না।
২৩. কোনদিন করেন নাই, এমন নতুন কিছু করার চেষ্টা করুন।
২৪. উপুর হয়ে ঘুমাবেন না।
২৫. বিকেলের পরে উত্তেজক ও গুরুপাক খাবার খাবেন না।
২৬. গার্লফ্রেণ্ড বা প্রেমিকাদের সাথে শুয়ে শুয়ে, নির্জনে বসে প্রেমালাম করবেন না।
২৭. ফোনসেক্স এড়িয়ে চলুন।

[আরো টিপস মনে এলে এখানে পরে আপডেট করা হবে। লেখাটি সবার মাঝে ছড়িয়ে দিন।]

ট্যাগস:

এপ্রিল ২৩, ২০১৩ | প্রশ্ন-উত্তর, সেক্স | ১৯৫,০৬২ বার পঠিত | ৫৭টি মন্তব্য

  • Pal

    অতিরিক্ত হস্তমৈথুন করলে কি বাবা হয়ার সম্ভবনা কমে যায়?

    • হ্যাঁ সম্ভাবনা আছে।

  • জানতে চাই

    কি বলে যে ধন্যবাদ দেব আপনাদের। কি আশ্চর্য কাজ করেছেন। সত্যি বলছি, আমি অবিভুত। হাজার কোটি ধন্যবাদ আপনাদের। এই কাজের কারণে হাজার হাজার লোকের জীবন সুন্দর হয়ে উঠবে।

  • uzzal

    আপনারা বরাবরই মিথ্যা কথা বলেন। হস্তমৈথন মহাপাপ এটা করা আর নিজেকে ধ্বংস করা সমান কথা। বাংলা হেলথকে বলছি আপনারা কোন ধর্মে পেয়েছেন হস্তমৈথন করা ভালো এতে কোন অপরাধ হয় না দয়া করে বলবেন কি………..

    • দুঃখিত, আমরা এখানে ধর্ম নিয়ে আলোচনা করি না।

    • সামি

      ভাই আপনাদের সব কিছুই ভাল লাগছে সদু পাপ না এই কথা টা ভাল লাগলনা
      দয়া করে মানুষ ভুল শিক্ষা দিবে না

      • পাপ জিনিসটার সংজ্ঞা একেক দেশে একেক ধর্মে একেক রকম। আমরা কোন দেশ বা ধর্মের ভিত্তিতে কিছু বলি না। যা বলি সেটা সার্বিক মানুষের কথা ভেবেই বলি। ধর্মীয় বিষয়ে মতামত জানতে চাইলে সেটা ধর্মীয় গ্রন্থ বা ব্যক্তিদের কাছে থেকে জেনে নিতে পারেন।

  • বন্ধু

    মেয়েদের সাথে বন্ধুত্ব গড়ে তোলোন ।

  • hasan

    mobile a sex kora theke birot thakon

  • সবুজ

    আমার বয়ষ ১৭ ।আমি গত ৫ বছর ধরে হস্তমৈথুন্য করছি ।আগে বেশি করতাম এখন কমিয়ে দিয়েছি । এটা কি আবার ফিরে আসতে পারে ?

    • মানুষ অভ্যাসের দাস। তবে যাতে আবার ফিরে আসতে না পারে, সেজন্য এই পোস্টের টিপসগুলো মেনে চলার চেষ্টা করুন।

  • shishir

    ami hosto moithun kore 1 mint por pishap korte jai. Tokhon posraber rastay khub jala hoy…pishap korte parci na. Nora chora korle jala hoy…ami akhn ki korte pari? ? ?

    • আপাতত এসব বাদ দিয়ে শরীর স্বাস্থ্য ঠিক করুন। ঘুম আর খাওয়া-দাওয়া ঠিক রাখুন। প্রচুর পানি পান করুন।

  • Great Best

    ধন্যবাদ এত সুন্দর এবং দরকারি একতা পোষ্ট দেওয়ার জন্যে। আমি অনেক দিন (প্রায় ৪-৫ বছর) যাবত হস্তমৈথুন করি। এখন আমার বয়স ১৯ বছর। এটা আমার নেশার মত হয়ে গেছে। আমি যদি এখন এটা ছেরে দেই তবে কি আমার বিবাহিত জিবনে কোন সমস্যা হবে (যেমন, বাবা হতে)? উল্লেখ্য, আমি আরো ৮ বছরের আগে বিয়ে করবনা।

    • সমস্যা হওয়ার কথা নয়।

  • A

    হস্তমৈথুন বা স্বমেহন কোন পাপ বা অপরাধ নয়। দয়া করে ‘পাপ’ কথাটি রিমুভ করুন, এই শব্দটি ব্যবহারের জন্য আপনাকে ধর্ম চর্চা করতে হবে, বাকি সব ঠিক আছে. ভালো লাগলো পুরোটাই.

  • ‍েগাপাল

    অনেকেই অনেক কথা বলেন বা অনেক কথা মেনে চলার কথা বলেন কিন্তু সবাই তা মানতে পারে না। মানুষের এমন বয়সে যাতে এসব গুলো না করে তার কোন ঔধষ বা প্রসাধনী বা যা খেলে তাদের সেক্স কমে যাবে?
    থাকলে আমাকে মেইলে জানান।
    ধন্যবাদ

    • ঔষধ জিনিসটা কখনোই ভালো নয়। এর নানা প্রকার সাইড এফেক্ট থাকে। তাই ন্যাচারাল পদ্ধতিতেই জীবন যাপন করা উচিত।

  • Pal

    ১.অতিরিক্ত হস্তমৈথন কি মুখে চাপ দাড়ি না বেড়োনর কারণ?আমার চাপ দাড়ি নেই।আমার মাঝে মাঝে দিনে ২-৩ বার হস্তমৈথন করি।
    ২.অতিরিক্ত হস্তমৈথন করলে কি শরীরের রক্ত কমে যায়?বর্তমানে আমার শরীরে কোনো অংশ কেটে গেলে আগের মত রক্ত বেড়োয় না বা বেড়োয় না বললেই চলে।আমি কি করব?আমাকে সাহায্য করুন দয়া করে

    • না, সরাসরি সম্পর্ক নাই। তবে এটা করতে গিয়ে লাইফস্টাইলের স্বাভাবিক নিয়ম ব্যাহত হলে সেজন্য অনেক সমস্যা হতে পারে।
      আপাতত সেক্সুয়াল ও বাজে চিন্তা ভাবনা বাদ দিয়ে শরীর ঠিক করেন।

  • dts

    আমার বয়স ২১ । আমি সপতাহে ৩ বার হস্তমৈথন করি । এতে কি আমার শরিরে কোনো খতি হতে পারে ?

    • হ্যাঁ, হতে পারে। বেশি না করাই ভালো।

  • নুহাদ

    আমি আগে খুব হস্তমৈতুন করতাম কিন্তু এখন সপ্তাহে একবার করি৤ এটা কি ঘন ঘন হয়ে যাচ্ছে৤ আর হস্তমৈতুন করলে কি স্বাস্থ্য খারাপ হয়ে যায়৤

    • সপ্তাহে একবার করলে সেটাকে ঘনঘন বলা যায় না। শরীর খারাপ হওয়ার কথা নয়।

  • rayhan

    Keep me with you please!

  • রিশিদ খান

    হস্তমৈথুন করলে কখনোই শরীর ভেঙে পড়েনা. হস্তমৈথুনের ফলে যে ভয় সৃষ্টি হয় সেটা আমাদের মনের দোষ. প্লিজ আমার কথা আপনি এত সহজে বিশ্বাস করবেন না. এজন্য আগে গুগল সার্চে গিয়ে হস্তমৈথুন নিয়ে বিদেশী জার্নালগুলো সার্চ দিয়ে বের করে পড়ুন এবং সকল প্রকার কনফিউশান দূর করুন. ধন্যবাদ.

    • আপনার কথা সত্য। তবে এর সাথে শরীর খারাপের পরোক্ষ কিছু কারণ থাকতে পারে। যেমন সেক্স নিয়ে খুব বেশী চিন্তা ভাবনা করলে খাওয়া-দাওয়া আর ঘুমের সমস্যা হবে। তা থেকে শরীর খারাপ হবে। এছাড়া বার বার লিঙ্গ উত্তেজিত আবার নেতিয়ে যাওয়াতে লিঙ্গেরও ক্ষতি হবে।

  • হাবীব

    কীভাবে বেশীক্ষণ সেক্স করা যাবে বা বেশিক্ষণ সেক্স করার কোন ঔষধ থাকলে নাম বলুন

    • ভায়াগ্রা জাতীয় ঔষধ। ডাক্তারের পরামর্শ মেনে চলবেন।
      ভালো হয় যদি ন্যাচারাল ভাবে সময় বাড়াতে পারেন। ব্যায়াম করতে হবে। শরীর ঠিক রাখতে হবে। লাইফস্টাইল সুন্দর হতে হবে।

  • rajib

    ব্রণের সমস্যা।হস্তমৈথুন এর ফলে কি ব্রন বারে?ব্রন রোধ করব কেমনে?হারবাল ও মেডিসিন টিপস দিলে উপকৃত হব।

    • এখানে দেখুন- http://banglahealth.evergreenbangla.com/4552
      ব্রণের সঠিক কারণ জানা যায়নি বিধায় এর ঔষধও নেই। তবে লাইফস্টাইল সুন্দর রাখলে এসব উটকো ঝামেলা থেকে মুক্ত থাকা যায়।

  • রহিম আলি

    দারুন। অসাধারন।

  • hassan

    আমার দিনগুলো খুবই হতাশার মধ্যে দিয়ে যাচ্ছে, এ অবস্থায় আপনাদের সাইটটি পেয়ে মনে কিছুটা আশা পেয়েছি। আমি দীর্ঘ দিন ধরে শারীরিক ও মানসিক ভাবে খুবই ভেঙ্গে পড়েছি, কিন্তু সমস্যার কথাটা কাউকেই জানাতে পারছি না লজ্জাই, কিন্তু আজ আমার দীর্ঘদিন পর আমার সমস্যার কথা গুলো খুলে বলার জন্য একটা উপযুক্ত জায়গা পেয়েছি। আমার সমস্যার কথায় আসি…………………… আমার বয়স ২২ বছর, আমি ৬ বছর যাবত হস্তমোইথুনে আসক্ত হয়ে আছি, আমার হস্তমোইথুনের প্রথম ২ বছর নিয়মিত দিনে ৩-৫ বার করে হস্তমোইথুনে লিপ্ত হতাম, পরবর্তী ২ বছর দিনে ১-২ বার করে, এখন আর আমার আগের মত যৌন শক্তি নাই, এখন সপ্তাহে ১-২ বার করি। মেয়েদের প্রতি আমার এখন আর কোন আকর্ষণই নাই, সামান্য কোন উত্তেজক ভিডিও ক্লিপস বা গল্প শুনলে লিঙ্গ দিয়ে তরল বের হয়ে যায়। ৩০ থেকে ৪০ সেকেন্ড মত হস্তমৈথুন করলেই বীর্যপাত হয়ে যায়। হস্তমৈথুন এর পর শারিরিকভাবে খুবই দুর্বল অনুভব করি এবং মাথ ঘড়ে। নারীর প্রতি কোন আক্রষনই অনুভব করি না, আমি জানি আমার বর্তমান যৌনশক্তি দিয়ে কোন নারীর সাথে সেক্স করা সম্ভব নয়।

    কিছুদিন আগে আপনাদের পেজে এক হস্তমৈথুন বিষয়ক একটা পোষ্ট দেখে খুব কড়াকড়ি ভাবে সিন্ধান্ত নিয়েছি এখন থেকে আমি আর এই কাজে লিপ্ত হব না, যদিও এর আগে একই প্রতিজ্ঞা কয়েকবার ভেঙেছি, কিন্তু এইবার আমি আমার ল্যাপটপ থেকে সমস্ত পর্ণ ডিলেট করে দিয়েছি আপানাদের পরামর্শ মত।

    এমতাবস্তায় আমি আমার ভবিষৎ নিয়ে খুবই দুচিন্তাই আছি আমার দ্বারায় কী বিবাহবন্ধন সম্ভব ? এই সমস্যার কোন সমাধান বা পরামর্শ দিলে কতটা উপকার হয় সেটা লিখে বলা সম্ভব নয়। উত্তরের অপেক্ষায় চেয়ে থাকলাম
    – See more at: http://www.ebanglahealth.com/4420/comment-page-1#comment-43611

    • ল্যাপটপ থেকে সমস্ত পর্ণ ডিলেট করে দিতে পারাটা অবশ্যই একটা বড় পদক্ষেপ যাতে মনে হচ্ছে আপনি পারবেন। আপনার বয়স উচ্চতা ওজন জানালে আমরা আপনার বর্তমান স্বাস্থ্য সম্পর্কে একটা ধারণা পেতাম। তো পর্ণ ডিলিট করার পর থেকে নিজের মধ্যে কি কোন উন্নতি দেখতে পাচ্ছেন? যদি হয় তাহলে যা করছেন সেটা চালিয়ে যান। যদি উন্নতি না হয় তাহলে আরো ব্যবস্থা নিন। ব্যায়াম ঘুম আর খাওয়ার উপর নজর দিলে যে কোন স্বাস্থ্য ৬ মাসের মধ্যে ঠিক করে ফেলা সম্ভব। তাই ভয় বা দুশ্চিন্তার কিছু নাই।

    • ওভি

      ” ৬ বছর যাবত হস্তমোইথুনে আসক্ত হয়ে আছি, আমার হস্তমোইথুনের প্রথম ২ বছর নিয়মিত দিনে ৩-৫ বার করে হস্তমোইথুনে লিপ্ত হতাম, পরবর্তী ২ বছর দিনে ১-২ বার করে, এখন আর আমার আগের মত যৌন শক্তি নাই, এখন সপ্তাহে ১-২ বার করি। মেয়েদের প্রতি আমার এখন আর কোন আকর্ষণই নাই, সামান্য কোন উত্তেজক ভিডিও ক্লিপস বা গল্প শুনলে লিঙ্গ দিয়ে তরল বের হয়ে যায়। ৩০ থেকে ৪০ সেকেন্ড মত হস্তমৈথুন করলেই বীর্যপাত হয়ে যায়। হস্তমৈথুন এর পর শারিরিকভাবে খুবই দুর্বল অনুভব করি এবং মাথ ঘড়ে। নারীর প্রতি কোন আক্রষনই অনুভব করি না, আমি জানি আমার বর্তমান যৌনশক্তি দিয়ে কোন নারীর সাথে সেক্স করা সম্ভব নয়।”

      আমার ও আপনার মত অবস্থা হয়েছিলো । অনেকের অনেক উপদেশ শুনে অনেক কিছু করেছি । অনেক হারবাল মেডিসিন খেয়েছি । তেমন কনো কাজ হয় নি । আর কিছু হলেও তা সাময়িক । অনেকে অনেক ধরনের কাথা বলেসে ।
      অনেক টাকা অপচয় করেছি । এসব কিছুই নয় । আমার দুই ধরনের প্রব্লেম হয়েছিল । মানসিক আর শারিরিক ফিটনেস এর আভাব । মানসিকতা কে সাভাবিক করলাম । আর বায়াম শুরু করলাম । নিয়মিত জিম এ গেলাম । জাদুর মত উপকার পেলাম । এখন আমি পুরাপুরি ফিট ।

      আপনার অন্ন কোন রোগ থাকলে তার চিকিতসা করেন । আর exercise করেন । ঠিক হয়ে যাবে আশা করি । মনে রাখবেন আপনার শারির সুস্থ থাকলে আপনি sexually ও সুস্থ ।

      এটা আমার personal experience share করলাম । কোনো medical advice নয় ।

  • khaled ahmad

    amar age 23 amar height 5.6 weight 58 akon amar height barata ami naturaly ki kaj korta pari and amar health hoy na ami khub ruga akon ami ki korbo plz bolan

    • এই বয়সের পরে উচ্চতা আর তেমন একটা বাড়ে না। আপনি খাটো নন। শরীর বাড়াতে ব্যায়াম, খাওয়াদাওয়া বেশি বেশি করতে হবে।

  • khaled ahmad

    brother naturaly height kibaba baranu jay atar ki kuno tratemant asa

    • হাইট জন্মগত। তবে বাড়ন্ত বয়সে খাওয়াদাওয়া ঠিক থাকলে বৃদ্ধি বাধাপ্রাপ্ত হয় না। সেইসাথে নিয়মিত খেলাধূলাও করতে হবে। সাঁতার উচ্চতা বৃদ্ধির জন্য ভালো একটা ব্যায়াম।

  • nilll das

    ami onek roga hoy gechi ki vabe mota hobo ektu bolben plzz????

  • সুমন

    ভালই লাগল । কিন্তু এটা যে কোন পাপ না এটা সম্পূর্ণ ভূল।ইসলামে এটা বিশাল একটা কবিরা গুনাহ।

  • হানিফ

    আমার বয়স ১৭। দিনে ৪-৫ বায় হস্তমৈথুন করি। এগুলো কী আমার দেহ বৃদ্ধিতে ব্যাঘাত ঘটায়? দয়াকরে! উত্তর দিন মেইল করে।

    • হ্যাঁ, এই বয়সে এটা খুব বেশি হয়ে যাচ্ছে।

  • Suab

    আমার বয়স ২১ বছর|আমার উচ্চতা ৫ফুট ৩ইঞ্চি|আমি আমার উচ্চতা বাড়াতে চাই|কি করতে পারি উচ্চতা বাড়ানোর জন্য

    • এটা জন্মগত। তবে বাড়ন্ত বয়সে সঠিক লাইফস্টাইলে উপকার পাওয়া যেতে পারে। এখন নিয়মিত সাঁতার কাটতে পারেন। এটা ভালো ব্যায়াম লম্বা হওয়ার জন্য।

  • tanmoysaha

    amar age 26. Ami jokhone kono sex video dekhi kimba sex boy pori thokon amar lingota dekhi vije jai. Eta ki kono kharap lokhon!

    • না, তবে নিজেকে আরো কণ্ট্রোল করুন।

  • ßravè ßøyz

    আচ্চা এডমিন ভাই আমি এই কাজ থেকে একেবারে রেহাই পেতে যায়। promise করি কিন্তু তবুও ছাড়া তে পারি না
    ।আর ৩দিন/৭দিন পর করলে কোন শরীরের কোন সমস্যা হবে।আমার কিন্তু শরীরের কোনো উন্নতি হচ্ছে না।এখন কি করা যায় আপনি বলুন। প্লীজ উত্তর দিন।

    • সপ্তাহে একবার করতে পারেন। আর শরীর ঠিক রাখতে সঠিক সময় খাওয়া আর ঘুম ঠিক রাখতে হবে।

  • Babaji

    Amar age 21.ami soptahe 1 din e 1 bar hostomithun kori….e te amar sorir ki roga hoye jabe?e ta kora ki health er jonno bhalo na kharap plz amake janan

    • সপ্তাহে একবার ঠিক আছে। এমনিতে খাওয়া-দাওয়া আর ঘুম ঠিক রাখবেন।

  • robi

    homio doctor are tikana Dan bortomana teacher Ami jartravari

  • ইম্রান

    আমার দিনগুলো খুবই হতাশার মধ্যে দিয়ে যাচ্ছে,
    এ অবস্থায় আপনাদের
    সাইটটি পেয়ে মনে কিছুটা আশা পেয়েছি।
    আমি দীর্ঘ দিন ধরে শারীরিক ও মানসিক
    ভাবে খুবই ভেঙ্গে পড়েছি, কিন্তু সমস্যার
    কথাটা কাউকেই জানাতে পারছি না লজ্জাই, কিন্তু
    আজ আমার দীর্ঘদিন পর আমার সমস্যার
    কথা গুলো খুলে বলার জন্য একটা উপযুক্ত
    জায়গা পেয়েছি। আমার সমস্যার কথায়
    আসি…………………… আমার বয়স ২8 বছর, উচ্চতা 5.9″, weight 68kg, আমি আট বছর
    যাবত হস্তমোইথুনে আসক্ত হয়ে আছি, আমার
    হস্তমোইথুনের প্রথম ২ বছর নিয়মিত দিনে ৩-৫
    বার করে হস্তমোইথুনে লিপ্ত হতাম, পরবর্তী ২ বছর
    দিনে ১-২ বার করে, এখন আর আমার আগের মত যৌন
    শক্তি নাই, আগে সপ্তাহে ১ বার করলeo গত 2 মাস ধরে হস্তমৈথুন করিনা। মেয়েদের
    প্রতি আমার আকর্ষণই আছে তবে ভয়ে কিছু করার সাহস পাই না, ৩০ থেকে ৪০ সেকেন্ড
    মত হস্তমৈথুন করলেই বীর্যপাত হয়ে যায়।
    হস্তমৈথুন এর পর শারিরিকভাবে খুবই দুর্বল অনুভব
    করি, আমি জানি আমার বর্তমান
    যৌনশক্তি দিয়ে কোন নারীর সাথে সেক্স
    করা সম্ভব নয়।

    • শারীরিক ফিটনেসের অভাব রয়েছে। মনে হয় শরীর এমনিতেই দুর্বল। শরীর ঠিক হলেই আবার শক্তি ফিরে পাবেন। হস্তমৈথুন এর পর শারিরিকভাবে খুবই দুর্বল লাগে কারণ খাওয়া দাওয়া ঠিক মতো করছেন না এবং ঘুম কম হচ্ছে। এদিকে নজর দিন। আর পারলে নিয়মিত ব্যায়াম করুন। সব ঠিক হয়ে যাবে।

  • যতন

    আমার বয়স ২৫। ওজন ৯২ কেজি, উচ্চতা ৫-৮ ইঞ্চি পেনিস ৪.৫ লম্বা ২.৫ ইঞ্চি ঘের । জীবনে প্রচুর হস্তমৈথুন করেছি ১২ বসর যাবত্‍ দৈনিক একাধিক বার । এখন নিচের সমস্যা গুলো হচ্ছে।
    ১. যোনির ভিতরে ঢুকানোর ১ থেকে ২ মিনিটের মধ্যে আউট হয়ে যায়।
    ২.পেনিস .৫ ইঞ্চি ছোট হয়ে গেছে
    ৩.পেনিসে পর্যাপ্ত শক্তি পাই না
    দয়া করে বলুন যে কিভাবে আমি এই সমস্যা হতে মুক্তি পেতে পারি? আমাকে মেইল ও করতে পারেন।

    • ওজন কমাতে ব্যায়াম করুন। কিছুদিন সেক্সুয়াল কাজকর্ম থেকে দূরে থাকুন। প্রচুর বিশ্রাম নিন।